অরিগ্যামি পোস্ট||পান্ডার অরিগ্যামি||আমার বাংলা ব্লগ

in আমার বাংলা ব্লগ8 months ago (edited)

IMG20231106162055-01.jpeg

ফটোরুম স্ন্যাপড থেকে এডিট

💗💗💗

🔥আমার বাংলা ব্লগ 🔥

💗💗💗

আসসালামু আলাইকুম

standard_Discord_Zip.gif

আসসালামু আলাইকুম। আপনারা সবাই কেমন আছেন? আশা করি ভাল আছেন। আমিও ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে রঙিন কাগজ দিয়ে পান্ডার অরিগ্যামি তৈরি করার চেষ্টা করেছি এবং এগুলো তৈরি করতে অনেক সময় অনেক কষ্ট ও পরিশ্রম হয়ে থাকে।রঙ্গিন কাগজ দিয়ে কিছু তৈরি করলে অনেক সুন্দর ভাবে ফুটে ওঠে।পান্ডার অরিগ্যামিটা আমি অনেক সুন্দর ভাবে তৈরি করার চেষ্টা করেছি।আমি অনেক সুন্দর করে এটা তৈরি করার চেষ্টা করেছি। আপনার অবশ্যই দেখে থাকবেন এটা।এগুলো তৈরি করতে অনেক সময়ের প্রয়োজন হয় আর ভাঁজগুলি ঠিকঠাক হলে অনেক সুন্দরভাবে ফুটে উঠে।তো চলুন শুরু করা যাক

standard_Discord_Zip.gif

প্রয়োজনীয় উপকরণ

  • রঙিনকাগজ(গোলাপি ,সাদা )
  • স্কেল
  • কাটার
  • গ্লু গান

১ম ধাপ

IMG20231106155854-01.jpeg

প্রথমে আমি একটি গোলাপি কালারের কাগজ নিলাম।তারপর আমি পর্যায়ে কর্মে ভাঁজ করলাম। ভাঁজ করার পর আমি একটি অংশ গোল করে কেটে নিলাম ও আরেকটি অংশ লাভ আকৃতি করে আমি ছোট বড় দুইটা অংশ তৈরি করে নিলাম
২য় ধাপ

IMG20231106161310-01.jpeg

তারপর আমি গ্লু গান দিয়ে পর্যায়ক্রমে মাথা এবং বডির অংশ আমি গুলো গান দিয়ে লাগিয়ে দিলাম
৩য় ধাপ

IMG20231106161418-01.jpeg

তারপর আমি সাদা কালারের কাগজ দিলাম গোল করে কেটে নিলাম। এবং চোখের অংশটুকু আমি তৈরি করে নিলাম।তারপর কানে দুইটা অংশ আমি গোল করে কেটে নিলাম।

❇️৪র্থ ধাপ ❇️

IMG20231106161512-01.jpeg

তারপর আমি দুইটা কানের অংশ সম্পন্ন করে ফেললাম। মাঝখানে সাদা অংশটি গ্লু গান দিয়ে লাগিয়ে দিলাম

❇️৫ম ধাপ❇️

IMG20231106161607-01.jpeg

তারপর আমি গ্লু গান দিয়ে কানের অংশ ও মুখের অংশ সাদা অংশটা আমি লাগিয়ে দিলাম

❇️ষষ্ঠ ধাপ❇️

IMG20231106161744-01.jpeg

অতঃপর আমি চোখ গুলি লাগিয়ে দিলাম এবং কানের অংশটি ও মুখের অংশটা আমি সম্পূর্ণ করে ফেললাম। অতঃপর এটি সম্পূর্ণ হয়ে গেল

রঙিন কাগজ দিয়ে পান্ডা অরিগ্যামি

IMG20231106162055-01.jpeg

ফটো রুমের মাধ্যমে এডিট করা

আজকের মত এখানেই শেষ করলাম। আমি রঙ্গিন কাগজ দিয়ে পান্ডা অরিগ্যামি তৈরি করার চেষ্টা করলাম।অবশ্যই আপনাদের এটা ভালো লাগবে এবং প্রতিনিয়ত আমি পোষ্টের মধ্যে ভিন্ন টানার চেষ্টা করতেছি। নতুন কিছু শিখতে পারতেছি প্রতিনিয়ত আমার বাংলা ব্লগের মাধ্যমে। আমার বাংলা ব্লগের মাধ্যমে আস্তে আস্তে সকল কাজে পারদর্শী হতে পারতেছি। অনেক ভালো লাগতেছে। আজকের মত এখানেই শেষ করলাম ভালো থাকবেন আবারো সামনে নতুন কিছু নিয়ে হাজির হব। সব সময় নতুন কিছু নিয়ে কাজ করতে ভীষণ ভালো লাগে।আশা করি আপনাদের সকলের ভালো লাগবে। আজকের মত এখানেই শেষ করলাম

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

Banner.png

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

Device : Realme 8 5g

💗💗💗

standard_Discord_Zip.gif

↙️সংক্ষিপ্ত আকারে আমার পরিচয়↘️

1692528345289.jpg

আমার নাম মোঃ রেজুওয়ান আহমেদ। আমি অনার্স ফার্স্ট ইয়ার এ পড়ি।আমার বাসা মেহেরপুর জেলার গাংনী থানা বামুন্দীতে।আমি একজন বিবাহিত মানুষ।২০২১ সালের ফেব্রুয়ারি মাসে আমাদের স্টিমেট যাত্রা শুরু হয়। প্রথমে কোন কিছুই পারতাম না আমার বাংলা ব্লগের মাধ্যমে সবকিছু সম্ভব হয়েছে । আমি একটা জিনিস বিশ্বাস করি যে মানুষ পারে না এমন কোন কিছু নেই। আমি কিছুই পারতাম না আমার ভিতরে অনেক ধৈর্য।পড়াশোনা পাশাপাশি আমার ভ্রমণ করার খুব ইচ্ছা। ঘুরতে অনেক ভালো লাগে আমার এবং বিভিন্ন রেস্টুরেন্টে যেতে অনেক ভালো লাগে।আমি নিজেকে নিয়ে কিছু একটা করতে চাই। আমি এই প্লাটফর্ম থেকে ভালো কিছু করতে চাই । মানুষ বলে আমার দ্বারা কিচ্ছু হবেনা। আমি দেখিয়ে দিতে চাই আমিও একটা মানুষ। আপনারা সকলে দোয়া করবেন আমার জন্য।

Sort:  
 8 months ago 
 8 months ago 

ঠিক বলেছেন ভাইয়া এই অরিগ্যামি বানাতে অনেক সময় ও পরিশ্রমের প্রয়োজন হয়। তবে বানানো শেষ হলে দেখতে অনেক ভালো লাগে। আপনি খুব সুন্দর ভাবে পান্ডার অরিগ্যামি বানিয়েছেন। আপনার এই অরিগ্যামি আমার কাছে অনেক ভালো লেগেছে। রঙিন কাগজ দিয়ে বানানো যেকোনো জিনিস দেখতে অনেক ভালো লাগে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর অরিগ্যামি শেয়ার করার জন্য।

 8 months ago 

আপু এই অরিগ্যামি টা বানাতে প্রচুর সময় ও পরিশ্রমের প্রয়োজন হয়েছে। আপনি ঠিক ধরেছেন এবং এগুলো তৈরি করতে অনেক কষ্ট করতে হয় ধাপে ধাপে সম্পন্ন করতে হয়। আপনাকে অসংখ্য ধন্যবাদ। এত সুন্দর মন্তব্য করার জন্য।

 8 months ago 

বিশাল বড় একটি পান্ডার অরিগ্যামি তৈরি করেছেন। পান্ডার অরিগ্যামি দেখে মনে হচ্ছে খুব সাহসী একটি পান্ডা। ধাপ গুলো অনেক সুন্দর করে দেখিয়েছেন। পান্ডা দেখতে অনেক সুন্দর লাগতেছে ধন্যবাদ আপনাকে।

 8 months ago 

জি বেশ সাহসী মনে হচ্ছে পান্ডাকে এবং অনেক সুন্দর করে এটা আমি তৈরি করার চেষ্টা করেছি যাতে করে আপনারা এটা খুবই পছন্দ করেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ সবসময় দারুন মন্তব্য করে পাশে থাকার জন্য।

 8 months ago 

পান্ডার খুব দারুন একটি অরিগামি আমাদের মাঝে শেয়ার করেছেন।খুবই কিউট লাগছে আপনার বানানো পান্ডা টা।অনেক সুন্দর ভাবে প্রতিটি ধাপ আপনি উপস্থাপন করেছেন। শুভ কামনা রইলো আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 8 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আমি অনেক সুন্দর করে এটা বানানোর চেষ্টা করেছি। বেশ কিউট লাগতেছে এবং আমি কালার কম্বিনেশন ঠিক রাখার চেষ্টা করছি। আপনাকে অসংখ্য ধন্যবাদ সবসময় দারুন মন্তব্য করার জন্য

 8 months ago 

রঙিন কাগজের জিনিস গুলো তৈরি করতে ও দেখতে আমার কাছে অনেক ভালো লাগে। আপনার রঙিন কাগজের পান্ডা অনেক সুন্দর হয়েছে। আসলে ভাইয়া এগুলো যদি একটু সময় নিয়ে করা যায় তাহলে দেখতে অনেক ভালো লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি ডাই আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 8 months ago 

জ্বী আপু রঙ্গিন কাগজের জিনিসগুলো তৈরি করতে আমার কাছেও ভীষণ ভালো লাগে এবং আমি একটু সময় নিয়ে এগুলো করার চেষ্টা করি। আপনাকে অসংখ্য ধন্যবাদ দারুণ মন্তব্য করার জন্য সব সময়।

 8 months ago 

কাগজ দিয়ে খুবই সুন্দর পান্ডা তৈরি করেছেন। এই পান্ডা তৈরি করার উপস্থাপন দেখে খুবই ভালো লাগলো। ধাপগুলো দেখে আমিও শিখিয়ে নিয়েছি, পরবর্তীতে তৈরি করবে ইনশাল্লাহ।

 8 months ago 

পান্ডা তৈরি করার উপস্থাপনা আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাইয়া। সবসময় দারুন মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।আশা করি এভাবে পাশে থাকবেন

 8 months ago 

অনেকদিন পর কমিউনিটিতে এসে নতুন নতুন কিছু তৈরি করে সত্যিই মুগ্ধ করে দিচ্ছেন। আজকে পান্ডার অরিগামি এতটাই সুন্দর হয়েছে দেখতে খুবই সুন্দর লাগছে। যেটা আপনার অনেক বড় দক্ষতা। নিজের ক্রিয়েটিভিটি কাজে লাগিয়ে এই ধরনের কিছু তৈরি করতে পারাটা অনেক সার্থকতা ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 8 months ago 

অনেকদিন পর এসে আমি আবারো নিজেকে মেলে ধরার চেষ্টা করতেছি এবং আপনারা অনেকে উৎসাহিত করতেছেন যার ফলে আরো সুন্দরভাবে কাজ করার অনুপ্রেরণা পাচ্ছি।সব সময় দারুন মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 8 months ago 

রঙিন কাগজ দিয়ে খুবই দক্ষতার সাথে পান্ডা তৈরি করেছেন। আসলে রঙিন কাগজ দিয়ে অনেক কিছু তৈরি করা যায়। আজকে আপনার এই ডাই পোস্টটু দেখতে পেয়ে আমারও তৈরি করার ইচ্ছা জাগলো।

Posted using SteemPro Mobile

 8 months ago 

আমার পোস্টটি দেখে আপনারও ইচ্ছা জাগলো তৈরি করতে। এটা জেনে আমি ভীষণ খুশি হলাম আমার পোস্ট করার সার্থকতা পেল ভাই। আশা করি সব সময় এভাবেই পাশে থাকবেন দারুন মন্তব্য করে

 8 months ago 

রঙিন কাগজের মাধ্যমে পান্ডার অরিগ্যামিটি অসাধারণ হয়েছে। রঙিন কাগজ দিয়ে বিভিন্ন ধরনের জিনিস তৈরি দেখতে আমার কাছে বেশ ভালই লাগে। শুরু থেকে শেষ পর্যন্ত পান্ডার অরিগ্যামিটি সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 8 months ago 

আমার কাছেও রঙিন কাগজ দিয়ে যে কোন জিনিস তৈরি করতে ভীষণ ভালো লাগে তারপর যদি আপনারা সুন্দর সুন্দর মন্তব্য করেন তাহলে তো আর কোন কথাই নেই। ধন্যবাদ সবসময় ভালো মন্তব্য করে পাশে থাকার জন্য

 8 months ago 

আপনার পান্ডার অরিগ্যামিটি খুবই সুন্দর হয়েছে ভাই ।রঙিন কাগজ দিয়ে করাতে খুবই সুন্দর দেখা যাচ্ছে । ধাপে ধাপে আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন । অসংখ্য ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য ।

 8 months ago 

আপনার কাছে খুব সুন্দর লেগেছে জেনে অনেক অনেক খুশি হলাম ভাইয়া। সবসময় এভাবেই পাশে থাকবেন ভাইয়া। আমি অনেক সুন্দর সুন্দর কাজ যেন উপহার দিতে পারি আপনাদের মাঝে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.028
BTC 64153.02
ETH 3205.80
USDT 1.00
SBD 2.63