সাতটি ছবি নিয়ে রেনডম ফটোগ্রাফি ৫ম পর্ব♥️||১০% @shy-fox এর জন্য বরাদ্দ

in আমার বাংলা ব্লগ2 years ago
আপনারা সকলে কেমন আছেন? আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি। আজ আমি আপনাদের মাঝে ৭টি ছবির রেনডম ফটোগ্রাফির পঞ্চম পর্ব নিয়ে হাজির হলাম।আশা করি আপনারা সকলে দেখবেন ।
আমার ফটোগ্রাফি করতে বেশ ভালো লাগে। দৈনন্দিন জীবনের মানুষের মুহূর্তগুলো তুলতে পারি এবং তাদের মুহূর্তগুলো দেখতে পারি। সত্যিই খুবই আনন্দের বিষয় এবং আমার খুবই ভালো লাগার একটি বিষয় ফটোগ্রাফি করা এবং এটি আস্তে আস্তে আমি দক্ষ হচ্ছি। ইনশাল্লাহ আপনাদের মাঝে দারুন দারুন ফটোগ্রাফি নিয়ে হাজির হব
🛤️পিকচার-১🛤️

IMG_8290-01.jpeg

Location
Device :Canon1100d -75-300mm
Photo Edit:Snapped

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

আসলেই এই মহিলাটির কথা যত বলব ততই কম হয়ে যাবে। মহিলাটি কখনো বসে থাকতে পারে না। তার স্বামী নাই তাও তিনি নিজে একাই নিজের ঘর তৈরি করছে এবং ঘরের বালি নিয়ে যাচ্ছে ডালিতে করে।আসলে মানুষ কত কষ্ট করে জীবন যাপন করে। গ্রাম অঞ্চলের ভিতর একটু দেখলেই বোঝা যায় একেকজনের জীবনযাপন একেকভাবে।যাইহোক ছবিটি আমি আপনাদের মাঝে তুলে ধরলাম

🛤️পিকচার-২🛤️

IMG_8313-01.jpeg

Location
Device :Canon1100d -75-300mm
Photo Edit:Snapped

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

আসলেই ছেলেটি কত খুশি স্কুল ছুটি হয়ে গেছে তাই বাড়ি ফেরার জন্য ছেলেটির মুখের যে সুন্দর হাসি ফুটে উঠেছে। আমি সত্যিই অবাক যখন ফটোটি আমি তোলার পর দেখলাম।ছবিটি দেখে ছোটবেলার কথা মনে পড়ে গেল এই ভাবেই সকল বন্ধুবান্ধব এভাবে বাড়িতে পৌঁছানোর জন্য দাঁড়িয়ে থাকতাম গাড়ি ভ্যান রিক্সার জন্য

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

🛤️পিকচার-৩🛤️

_MG_8383-01.jpeg

Location
Device :Canon1100d -75-300mm
Photo Edit:Snapped

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

আমি ছাদে বসে ছিলাম ক্যামেরাটা নিয়ে।হঠাৎ করে দেখছি একটি গাছের ডালের উপর একটি পাখি বসে আছে তখনই আমি ছবিটি সাথে সাথে ক্লিক করে ফেললাম কিন্তু আরেকটি মাছরাঙ্গা পাখি দেখতে পেলাম যিই ক্লিক করতে যাব আর উড়ে গেল তখনই মনটা ভেঙ্গে গেল 💔

🛤️পিকচার--৪🛤️

_MG_6851-01.jpeg

Location
Device :Canon1100d -75-300mm
Photo Edit:Snapped

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

আসলে বয়স শেষ হলে মানুষ একটু আরাম করে কিন্তু এই ছবিটি দেখে সত্যিই আমি থমকে গেলাম। এই বৃদ্ধ বয়সে তিনি ভ্যান নিয়ে হয়তো বাজারে যাচ্ছে। আবার ভ্যান এর সামনের সোয়াবিনের বোতল দেখতে পেলাম আসলেই এখনকার সময় তেলের যা দাম। সত্যিই লোকটা অনেক কষ্ট করে জীবন যাপন করে এই বয়সে

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

🛤️পিকচার--৫🛤️

_MG_8024-01.jpeg

Location
Device :Canon1100d -75-300mm
Photo Edit:Snapped
আসলে কবুতরের মধ্যে আমি ভালোবাসা দেখতে পেলাম। আমার খুবই ভালো লাগলো মুহূর্ত দেখে। দুটি কবুতর ভালোবাসার বন্ধনে আবদ্ধ হয়ে গিয়েছে।

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

🛤️পিকচার--৬🛤️

_MG_8396-01.jpeg

Location
Device :Canon1100d -75-300mm
Photo Edit:Snapped
এখনকার সময় দেখছি বাড়িতে প্রচুর শালিক পাখি দেখা যাচ্ছে। হঠাৎ করেই শালিক পাখির ছাদে অবস্থান করল আর আমি তখনই ক্লিক করলাম। শালিক পাখি দেখতে বেশ সুন্দর লাগে আমার কাছে

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

🛤️পিকচার--৭🛤️

IMG_8342-01.jpeg

Location
Device :Canon1100d 75-300mm
Photo Edit:Snapped
আসলে মানুষের জীবন কতটা কষ্টকর। এই মানুষটাকে দেখলে বোঝা যাবে। জীবনের তাগিদে অত্যন্ত রোদের মধ্যে তিনি ছাতা বাঁধছে। রোদ থেকে বাঁচার জন্য। তাও তিনি বেচাকেনা করেই যাচ্ছে তার সন্তানের মুখে হাসি ফোটানোর জন্য। তিনি এভাবে জীবনযাপন করেন। তাদের দৈনন্দিন জীবন এভাবেই কেটে যায়।

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

Amar_Bangla_Blog_logo.jpg

আজকের মত এটুকুই আবারো আপনাদের মাঝে দারুন দারুন ফটোগ্রাফি নিয়ে হাজির হব। ততক্ষন আপনারা সুস্থ থাকুন। ভালো থাকুন

💗💗💗

standard_Discord_Zip.gif

🔥আমার বাংলা ব্লগ 🔥

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

পাখির ছবি সুন্দর ছিল। শালিক এবং আরেক টি ও শালিক যেটি ডালে বসে আছে। এই শালিক টিকে আমাদের এখানে ময়লা খাওয়া শালিক বলে। ছবি গুলো অসাধারন । আপনার ফটোগ্রাফির হাত দিন দিন ভাল হচ্ছে। ধন্যবাদ ভাই সুন্দর সুন্দর ছবি শেয়ার করার জন্য। শুভেচ্ছা রইল। ভাল থাকবেন।

 2 years ago 

যাক আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। আসলে একটা মানুষ চেষ্টা করলে সব কিছু পারে । স্তে আস্তে দক্ষ হয়ে ওঠে। ধন্যবাদ ভাই

 2 years ago 

সবগুলো ফটোগ্রাফি মনমুগ্ধকর হয়েছে। আপনার প্রত্যেকটা ছবির মধ্যে একটি বিশেষত্ব আছে বলে আমি মনে করি। কবুতরের ওই দৃশ্যটি আমার কাছে সব থেকে ভালো লেগেছে

 2 years ago 

আপনার ভালো লেগেছে জেনে সত্যি বলতে আমি খুবই খুশি হলাম এবং আরও অনুপ্রেরণা পেলাম ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

একদম অসাধারণ ভাই । আপনি তো একদম দেখছি প্রোলেভেলের ফটোগ্রাফার । সবগুলো ফটোগ্রাফি একদম অসাধারণ হয়েছে ভাই । বিশেষ করে পাখির ফটোগ্রাফি গুলো অসাধারন ছিল ছাদের উপর বসে যে ফটোগ্রাফি টা করেছেন পাখির । ধন্যবাদ ভাই আমাদের সাথে ফটোগ্রাফি শেয়ার করে নেওয়ার জন্য ❤️

 2 years ago 

আপনার দারুন মন্তব্য পেয়ে আমি বেশ আনন্দিত। সত্যি বলতে বেশ ভালো লাগছে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

বেশ কিছুদিন ধরে আপনার সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি দেখছি।ফটোগ্রাফি গুলো খুব সুন্দর মুহূর্তে ক্যাপচার করেছেন।সবগুলো ছবিই দারুন ছিল।সেই সঙ্গে ছবিগুলোর নিচের লেখাগুলো পড়ে ভালো লাগলো।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আসলেই আপনার মন্তব্যটি বেশ ভালো ছিল এবং আপনার ভালো লেগেছে জেনে আমার সার্থকতা। বেশ ভালো ছিল ধন্যবাদ

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Manually curated by @jasonmunapasee

r2cornell_curation_banner.png

 2 years ago 
বাহ্!! অসাধারণ হয়েছে আপনার ফটোগ্রাফি গুলো তবে পায়রার ফটোগ্রাফ এটি আমার কাছে সবচেয়ে আকর্ষণীয় এবং সুন্দর লেগেছে যা ভাষায় প্রকাশ করার মতো নয় ধন্যবাদ আপনাকে এত চমৎকার ফটোগ্রাফি শেয়ার করার জন্য♥♥
 2 years ago 

আপনার কাছে আকর্ষণীয় লেগেছে যিনি সত্যিই আমি খুবই আনন্দিত হলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই। এত সুন্দর একটি মন্তব্য করার জন্য

 2 years ago 

আপনার ছবিগুলো দেখে আমার খুবই ভালো লেগেছে। প্রত্যেকটি ছবি খুব যত্ন করে তুলেছেন তা বুঝা যাচ্ছে। আপনার প্রত্যেকটি পর্ব আশা করি খুবই ভালো হবে আগামীতে। অসাধারণ কিছু ছবি উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আসলেই ভাইয়া প্রত্যেকটি ছবি খুব যত্নসহকারে তোলা হয়েছে। আপনি দারুন মন্তব্য করেছেন এবং মন্তব্য পেয়ে আমার খুব ভালো লাগছে। ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

আপনার প্রত্যেকটা ফটোগ্রাফিঅসাধারন হয়েছে ভাইয়া। পাখিগুলো ফটোগ্রাফি বেশি সুন্দর হয়েছে। আপনিতো খুব ভালো ফটোগ্রাফার ভাইয়া। আপনাকে ধন্যবাদ সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল

 2 years ago 

জি আপু ছোটকাল থেকেই ফটোগ্রাফারের প্রতি নেশা ছিল এবং এটি বাস্তবে পরিণত হয়েছে। আপনাদের দারুন মন্তব্যে আমি আরো উৎসাহ পেলাম ধন্যবাদ

 2 years ago 

ভাইয়া আপনার ফটোগ্রাফিগুলো অনেক অনেক সুন্দর হয়েছে। কবুতর ও পাখির ফটোগ্রাফি আমার কাছে বেশি ভালো লেগেছে। সত্যি ভাইয়া এই ফটোগ্রাফিগুলো করতে নিশ্চয়ই আপনার অনেকটা সময় লেগেছে। প্রত্যেকটি ফটোগ্রাফি আলাদা আলাদা সৌন্দর্য বহন করে। দারুন সব ফটোগ্রাফি করেছেন দেখে অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে ভাইয়া এবং আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো।

 2 years ago 

আপনি একদম ঠিক বলেছেন ভাইয়া প্রত্যেকটি ছবি আলাদা আলাদা সৌন্দর্য বহন করে। এত দারুন মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে ভাইয়া। প্রত্যেকটি ফটোগ্রাফি আমার কাছে ভালো লেগেছে। সত্যি ভাইয়া দিনে দিনে আপনার ফটোগ্রাফির দক্ষতা অনেক বেড়ে যাচ্ছে। এভাবে এগিয়ে যান এবং ভালো কিছু করুন এই প্রত্যাশাই করছি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।এত সুন্দর মন্তব্য করার জন্য

Coin Marketplace

STEEM 0.13
TRX 0.12
JST 0.024
BTC 49842.52
ETH 2229.37
USDT 1.00
SBD 2.00