অরিগ্যামি পোস্ট||রঙ্গিন কাগজ দিয়ে মৌমাছির অরিগ্যামি

in আমার বাংলা ব্লগ9 months ago

PhotoRoom-20231127_185506-01.jpeg

ফটোরুম স্ন্যাপড থেকে এডিট

💗💗💗

🔥আমার বাংলা ব্লগ 🔥

💗💗💗

আসসালামু আলাইকুম

standard_Discord_Zip.gif

আসসালামু আলাইকুম। আপনারা সবাই কেমন আছেন? আশা করি ভাল আছেন। আমিও ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে রঙিন কাগজ দিয়ে মৌমাছির অরিগ্যামি তৈরি করার চেষ্টা করেছি এবং এগুলো তৈরি করতে অনেক সময় অনেক কষ্ট ও পরিশ্রম হয়ে থাকে।রঙ্গিন কাগজ দিয়ে কিছু তৈরি করলে অনেক সুন্দর ভাবে ফুটে ওঠে।মৌমাছির অরিগ্যামিটা আমি অনেক সুন্দর ভাবে তৈরি করার চেষ্টা করেছি।আমি অনেক সুন্দর করে এটা তৈরি করার চেষ্টা করেছি। আপনার অবশ্যই দেখে থাকবেন এটা।এগুলো তৈরি করতে অনেক সময়ের প্রয়োজন হয় আর ভাঁজগুলি ঠিকঠাক হলে অনেক সুন্দরভাবে ফুটে উঠে।আজকে অনেক ব্যস্ততার মধ্যেও আমি পোস্টটি করার চেষ্টা করলাম।আমি জানিনা কেমন হলো, আমি অনেক সুন্দর করে এটা তৈরি করার চেষ্টা করেছি। আশা করি আপনারা সকলে দেখবেন

standard_Discord_Zip.gif

প্রয়োজনীয় উপকরণ

  • রঙিনকাগজ(হলুদ,নীল,কালো ,সাদা )
  • স্কেল
  • কাটার
  • গ্লু গান

১ম ধাপ

IMG20231127182833.jpg

প্রথমে আমি হলুদ কালারের কাগজ নিলাম এবং কাগজটি আমি গোল করে কেটে নিলাম এবং আরেকটি কাগজ আমি গোল করে সামনে একটু বাড়িয়ে কেটে নিলাম।
২য় ধাপ

IMG20231127183035.jpg

তারপর আমি গ্লু গান দিয়ে পর্যায়ক্রমে মাথা এবং বডির অংশ আমি লাগিয়ে দিলাম।
৩য় ধাপ

IMG20231127182957.jpg

তারপর আমি আমি কালো কালারের কাগজ নিলাম এবং চিকন করে তিনটা অংশ আমি কেটে নিলাম

❇️৪র্থ ধাপ ❇️

IMG20231127183245_BURST000_COVER.jpg

তারপর আমি আমি বডিতে গ্লু গান দিয়ে কালো অংশটি লাগিয়ে দিলাম

❇️৫ম ধাপ❇️

IMG20231127183703.jpg

তারপর নীল কালারের কাগজ নিলাম এবং আমি গোল করে লাভ আকৃতির দুটো অংশ কেটে নিলাম

❇️ষষ্ঠ ধাপ❇️

IMG20231127184152.jpg

অতঃপর আমি দুই পাশে গ্লু গান দিয়ে লাভের অংশটি আমি লাগিয়ে দিলাম। এটা হচ্ছে পাখা এবং মাথায় দুটি কালো রঙের অংশটি লাগিয়ে দিলাম।

❇️সপ্তম ধাপ❇️
*

IMG20231127184649.jpg

তারপর সাদা কাগজ নিলাম, গোল করে ছোট চোখের মনির অংশটুকু আমি কেটে নিলাম এবং মাঝখানে কালো ফোটা দিলাম। মুখের আকৃতিটা আমি সম্পূর্ণ করে ফেললাম অতঃপর আমার মৌমাছির অরিগ্যামিটি সম্পন্ন হয়ে গেল

রঙিন কাগজ দিয়ে মৌমাছির অরিগ্যামি

PhotoRoom-20231127_185506-01.jpeg

ফটো রুমের মাধ্যমে এডিট করা

আজকের মত এখানেই শেষ করলাম। আমি রঙ্গিন কাগজ দিয়ে মৌমাছির অরিগ্যামি তৈরি করার চেষ্টা করলাম।অবশ্যই আপনাদের এটা ভালো লাগবে এবং প্রতিনিয়ত আমি পোষ্টের মধ্যে ভিন্ন টানার চেষ্টা করতেছি। নতুন কিছু শিখতে পারতেছি প্রতিনিয়ত আমার বাংলা ব্লগের মাধ্যমে। আমার বাংলা ব্লগের মাধ্যমে আস্তে আস্তে সকল কাজে পারদর্শী হতে পারতেছি। অনেক ভালো লাগতেছে। আজকের মত এখানেই শেষ করলাম।অনেক ভালো লাগলো, আজকে আপনাদের মাঝে পোস্টটি করতে পেরে । আপনাদের সামনে প্রতিনিয়ত আমি আরো সুন্দর সুন্দর অরিগ্যামি তৈরি করার চেষ্টা করবো

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

Banner.png

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

Device : Realme 8 5g

💗💗💗

standard_Discord_Zip.gif

↙️সংক্ষিপ্ত আকারে আমার পরিচয়↘️

1692528345289.jpg

আমার নাম মোঃ রেজুওয়ান আহমেদ। আমি অনার্স ফার্স্ট ইয়ার এ পড়ি।আমার বাসা মেহেরপুর জেলার গাংনী থানা বামুন্দীতে।আমি একজন বিবাহিত মানুষ।২০২১ সালের ফেব্রুয়ারি মাসে আমাদের স্টিমেট যাত্রা শুরু হয়। প্রথমে কোন কিছুই পারতাম না আমার বাংলা ব্লগের মাধ্যমে সবকিছু সম্ভব হয়েছে । আমি একটা জিনিস বিশ্বাস করি যে মানুষ পারে না এমন কোন কিছু নেই। আমি কিছুই পারতাম না আমার ভিতরে অনেক ধৈর্য।পড়াশোনা পাশাপাশি আমার ভ্রমণ করার খুব ইচ্ছা। ঘুরতে অনেক ভালো লাগে আমার এবং বিভিন্ন রেস্টুরেন্টে যেতে অনেক ভালো লাগে।আমি নিজেকে নিয়ে কিছু একটা করতে চাই। আমি এই প্লাটফর্ম থেকে ভালো কিছু করতে চাই । মানুষ বলে আমার দ্বারা কিচ্ছু হবেনা। আমি দেখিয়ে দিতে চাই আমিও একটা মানুষ। আপনারা সকলে দোয়া করবেন আমার জন্য।

Sort:  
 9 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন রঙ্গিন কাগজ দিয়ে মৌমাছির অরিগ্যামি। আপনার তৈরি মৌমাছির অরিগ্যামি দেখতে আমার কাছে বেশ অসাধারণ লেগেছে। আসলে কাগজ দিয়ে যেকোনো পোস্ট তৈরি করতে হলে অনেক সময় এবং অভিজ্ঞতার প্রয়োজন। ধন্যবাদ ভাই এত সুন্দর একটা পোস্ট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 9 months ago 

এই কাজগুলো করার জন্য ঠিক বলেছেন ভাইয়া, সময় ও অভিজ্ঞতার প্রয়োজন হয়। আমরা যতই তাড়াতাড়ি করতে যাই না কেন? এই কাজ কখনোই সম্ভব হয়না তাড়াতাড়ি। ধন্যবাদ সবসময় সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য

 9 months ago 

ভাইয়া আপনি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর অরিগ্যামি তৈরি করেছেন। আপনার এই অরিগ্যামি আমার কাছে অনেক ভালো লেগেছে। মৌমাছি দেখতে খুবই সুন্দর হয়েছে। রঙিন কাগজ দিয়ে কতকিছুই না তৈরি করা যায় আর প্রতিটা জিনিস দেখতেও খুব সুন্দর লাগে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর অরিগ্যামি শেয়ার করার জন্য।

 9 months ago 

আপনার মৌমাছিটি দেখতে খুবই ভালো লেগেছে জেনে খুশি হলাম এবং রঙিন কাগজ দিয়ে অনেক কিছু তৈরি করতে ভীষণ ভালো লাগে এবং এই কাজগুলি করতে অনেক সময় ও ধৈর্যের প্রয়োজন হয়। ধন্যবাদ

 9 months ago 

বাহ! সেই তো। মনে হচ্ছে আপনার হাতের উপরেই বসে আছে মৌমাছিটি। কিউট লাগছে দেখতে। রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর করে বানালেন

 9 months ago 

হাতের ওপরে বসে আছে মনে হচ্ছে। যাই হোক ভাইয়া, আপনি সবসময় সুন্দর মন্তব্য করেন। আপনার মন্তব্যটি পেয়ে আমি ভীষণ খুশি।

 9 months ago 

রঙিন কাগজ দিয়ে মৌমাছির অরিগামিটি খুব সুন্দর হয়েছে।আপনি চমৎকার ভাবে মৌমাছিটি তৈরি করে শেয়ার করলেন। রঙিন কাগজ দিয়ে কিছু তৈরি করলে দেখতে ভীষণ ভালো লাগে। আপনি চমৎকার ভাবে তুলে ধরেছেন। ধন্যবাদ ভাইয়া সুন্দর এই ডাই পোস্টটি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 9 months ago 

আমার কাছেও রঙিন কাগজ দিয়ে কিছু তৈরি করলে অনেক ভালো লাগে। আমি সব সময় আপনাদের মাঝে ভালো কিছু তৈরি করার চেষ্টা করি ও উপস্থাপনা করার চেষ্টা করি। ধন্যবাদ

 9 months ago 

মৌমাছির অরিগ্যামি দেখতে অনেক সুন্দর হয়েছে। আপনি অনেক সুন্দর করে কাগজ দিয়ে মৌমাছি তৈরি করেছেন ভাইয়া। আপনার হাতের কাজগুলো আমার খুবই ভালো লাগে। আজকের পোস্ট দেখে অনেক ভালো লাগলো ভাইয়া। অনেক অনেক শুভকামনা রইল।

 9 months ago 

আজকের পোস্টটি দেখে আপনার ভালো লাগলো জেনে খুশি হলাম। আপনাদের এমন সুন্দর মন্তব্য পেলে সামনে আমি আরো ভালো কাজ করার অনুপ্রেরণা পাবো।পাশে থাকার জন্য ধন্যবাদ

 9 months ago 

মৌমাছির অসাধারণ একটি অরিগামি প্রস্তুত করেছেন আবার খুবই ভালো লেগেছে দেখে।
বিশেষ করে কালার কম্বিনেশনটা লাস্ট অসাধারণ ফুটেছে।
ফটোগ্রাফির সাথে তৈরি পদ্ধতি দারুন ভাবে উপস্থাপনা করেছেন অনেক অনেক শুভকামনা রইল ভাইয়া।

Posted using SteemPro Mobile

 9 months ago 

আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম আমি চেষ্টা করি সব সময় আপনাদের মাঝে ভালো কিছু উপস্থাপনা করার জন্য। আশা করি সব সময় এভাবেই পাশে থাকবেন।

 9 months ago 
 9 months ago 

শত ব্যস্ততার মাঝেও আপনি মৌমাছির অরিগ্যামি শেয়ার করেছেন দেখে ভালো লাগলো ।আসলে রঙিন কাগজ দিয়ে যা বানানো যায় তাই আমার কাছে ভীষণ ভালো লাগে।আপনার মৌমাছিটি দেখে মনে হচ্ছে যেন সত্যি সত্যি একটি মৌমাছি হাতের উপর বসে আছে ।দারুন বানিয়েছেন ।ধন্যবাদ আপনাকে।

 9 months ago 

শত ব্যস্ততার মাঝেও আমি মৌমাছির অরিগ্যামিটা তৈরি করার চেষ্টা করেছি আপু। আপনি সবসময় দারুন মন্তব্য করে আমাকে অনুপ্রাণিত করেন, আমার ভীষণ ভালো লাগে। শুভেচ্ছা রইল আপনার জন্য

 9 months ago 

মৌমাছির অরিগ্যামি বেশ দুর্দান্ত হইছে। আমাদের মাঝে খুব সুন্দর করে উপস্থাপন করেছেন ‌ । এত সুন্দর ডাই পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 9 months ago 

আপনার কাছে দুর্দান্ত লেগেছে যেনে খুশি হলাম অনেক। আমি সব সময় অনেক সুন্দর করে শেয়ার করার চেষ্টা করি পোস্ট গুলি

 9 months ago 

কাগজ দিয়ে অনেক সুন্দর করে মৌমাছি তৈরি করেছেন। এরকম অরিগামী গুলো আমার খুব ভালো লাগে। আপনারটাও খুব ভালো লেগেছে। এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.032
BTC 59119.47
ETH 2526.14
USDT 1.00
SBD 2.47