"এসো নিজে করি"||বোতল দিয়ে ফুলদানি তৈরি||🌺🌺🌺🌺

in আমার বাংলা ব্লগ2 months ago

Photoroom-20240406_173937-01.jpeg

ফটোরুম স্ন্যাপড থেকে এডিট

💗💗💗

🔥আমার বাংলা ব্লগ 🔥

💗💗💗

আসসালামু আলাইকুম

standard_Discord_Zip.gif

আসসালামু আলাইকুম। আপনারা সবাই কেমন আছেন? আশা করি ভাল আছেন। আমিও ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে রং তুলির সাহায্যে বোতল দিয়ে ফুলদানি তার উপর পেইন্টিং করার চেষ্টা করেছি।দাদা ইতিমধ্যেই ঘোষণা দিয়ে দিয়েছে ডাই ইভেন্ট। প্রতি সপ্তাহের প্রথম দিকে ডাই ইভেন্ট চলে।দাদাকে অত্যন্ত ধন্যবাদ এত সুন্দর একটা উদ্যোগ নেয়ার জন্য। যার ফলে প্রতিটা ইউজার নিজের ভিতরে থাকা দক্ষতা গুলোকে কাজে লাগাতে পারতেছে। আমরাও চেষ্টা করতেছি দারুণ কিছু নিয়ে আপনাদের মাঝে সামনে আসার জন্য।আমার চিন্তাধারা থেকে বোতল দিয়ে আমি একটি ফুলদানি তৈরি করার চেষ্টা করেছি। আজকে আমি বোতল দিয়ে ফুলদানি তার ওপর আর্ট করি। দেখি কেমন হয়।তো চলুন শুরু করা যাক।

standard_Discord_Zip.gif

প্রয়োজনীয় উপকরণ

  • রং(কালো,হলুদ, লাল ,সাদা )
  • বোতল
  • স্কেল
  • কাটার
  • গ্লু গান

১ম ধাপ

IMG20240406171405.jpg

প্রথমে আমি বোতলটি নিলাম।তারপর পরিষ্কার করে নিলাম অতঃপর বোতলের প্রথম অংশ আমি দাগ দিয়ে নিলাম। এটা কাটার জন্য।
২য় ধাপ

IMG20240406172021.jpg

তারপর মাপ নিয়ে প্রথম অংশ আমি কেটে নিলাম কাটার দিয়ে, আপনারা দেখতে পারতেছেন আমার হাতে।
৩য় ধাপ

IMG20240406172025.jpg

তারপর আমি নিচের অংশটি মাঝখান বরাবর মাপ নিয়ে আমি কেটে নিলাম। তারপর আমি জোড়া দেওয়ার চেষ্টা করলাম।

❇️৪র্থ ধাপ ❇️

IMG20240406172438.jpg

তারপর আমি গ্লুগান দিয়ে উপরে যে অংশটি কেটেছিলাম। আমি মাঝখান বরাবর গ্লু গান দিয়ে আঠা লাগিয়ে দিয়ে জোড়া লাগিয়ে দিলাম।

❇️৫ম ধাপ❇️

IMG20240406172617.jpg

তারপর আমি ব্রাশ ও রং নিলাম অতঃপর আমি নীল কালারের রং দিয়ে বোতলের মাঝখান বরাবরের অংশ রং করে দিলাম।

❇️ষষ্ঠ ধাপ❇️

IMG20240406173335.jpg

অতঃপর আমি হলুদ কালার ও নীল কালারের রং দিয়ে আমি সম্পূর্ণ বোতলের অংশটুকু পর্যায়ক্রমের রং করে দিলাম। মাঝখানে একটা গাছের চিত্র আঁকানো চেষ্টা করলাম। খুব একটা ভালো পারি নাই। আমার এই কম সময়ের মধ্যে ফুলদানি সম্পূর্ণ হয়ে গেল। তার ভিতর আমি ফুল রাখলাম।

বোতল দিয়ে ফুলদানি তৈরি

Photoroom-20240406_173907-01.jpeg

Photoroom-20240406_173937-01.jpeg

ফটো রুমের মাধ্যমে এডিট করা

আজকের মত এখানেই শেষ করলাম। আমি বোতল দিয়ে ফুলদানি সম্পূর্ণ করেছি।সব সময় চেষ্টা করতেছি দারুন কিছু আপনাদের মাঝে নিয়ে আসার জন্য। নতুন কিছু শিখতে পারতেছি প্রতিনিয়ত আমার বাংলা ব্লগের মাধ্যমে। আমার বাংলা ব্লগের মাধ্যমে আস্তে আস্তে সকল কাজে পারদর্শী হতে পারতেছি। অনেক ভালো লাগতেছে। আজকের মত এখানেই শেষ করলাম।অনেক ভালো লাগলো, আজকে আপনাদের মাঝে পোস্টটি করতে পেরে । আপনাদের সামনে প্রতিনিয়ত আমি আরো সুন্দর সুন্দর আর্ট তৈরি করার চেষ্টা করবো।আজকের কাজটি সহজ হলেও করতে দক্ষতা খাটাতে হয়েছে।আশা করি সব সময় পাশে থাকবেন আমার।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

Banner.png

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

Device : Realme 8 5g

💗💗💗

standard_Discord_Zip.gif

↙️সংক্ষিপ্ত আকারে আমার পরিচয়↘️

1692528345289.jpg

আমার নাম মোঃ রেজুওয়ান আহমেদ। আমি অনার্স ফার্স্ট ইয়ার এ পড়ি।আমার বাসা মেহেরপুর জেলার গাংনী থানা বামুন্দীতে।আমি একজন বিবাহিত মানুষ।২০২১ সালের ফেব্রুয়ারি মাসে আমাদের স্টিমেট যাত্রা শুরু হয়। প্রথমে কোন কিছুই পারতাম না আমার বাংলা ব্লগের মাধ্যমে সবকিছু সম্ভব হয়েছে । আমি একটা জিনিস বিশ্বাস করি যে মানুষ পারে না এমন কোন কিছু নেই। আমি কিছুই পারতাম না আমার ভিতরে অনেক ধৈর্য।পড়াশোনা পাশাপাশি আমার ভ্রমণ করার খুব ইচ্ছা। ঘুরতে অনেক ভালো লাগে আমার এবং বিভিন্ন রেস্টুরেন্টে যেতে অনেক ভালো লাগে।আমি নিজেকে নিয়ে কিছু একটা করতে চাই। আমি এই প্লাটফর্ম থেকে ভালো কিছু করতে চাই । মানুষ বলে আমার দ্বারা কিচ্ছু হবেনা। আমি দেখিয়ে দিতে চাই আমিও একটা মানুষ। আপনারা সকলে দোয়া করবেন আমার জন্য।

Sort:  
 2 months ago 
 2 months ago 

বোতল দিয়ে দারুন একটি ফুলদানি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। ফুলদানিটি দেখতে অসম্ভব সুন্দর লাগছে। এত সুন্দর ভাবে ফুলদানি তৈরির ধাপগুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

আপনিও কিছুদিন আগে ফুলদানি তৈরি করেছিলেন বোতল দিয়ে।ওটাও আমার কাছে ভীষণ ভালো লেগেছে । ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

সহজ উপাদান দিয়ে বেশ সুন্দর একটি ফুলদানি তৈরি করে দেখিয়েছেন ভাইয়া। ধন্যবাদ এতো সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 months ago 

সহজ উপাদান দিয়ে তৈরি করার চেষ্টা করেছি অসাধারণ কিছু। আপনাদের ভালো লেগেছে জেনে খুশি হলাম অনেক। চেষ্টা করব সামনে আরো সুন্দর কাজ নিয়ে আসার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

বোতল দিয়ে চমৎকার ফুলদানি তৈরি করেছেন ভাইয়া ফুলের সাথে ফুলদানির ম্যাচিং টা বেশ ভালো লেগেছে। সেই সাথে বোতলের উপরে আর্ট করেছেন যেটা সৌন্দর্য আরো বৃদ্ধি করেছে আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Posted using SteemPro Mobile

 2 months ago 

ফুলদানির ম্যাচিংটা বেশি ভালো লেগেছে জেনে খুশি হলাম। হঠাৎ মনে চিন্তা আসলো তাই আর্টটি করে ফেললাম। আশা করি সব সময় এভাবে পাশে থাকবেন। ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আসলে এরকম কাজগুলোর মধ্যে আমরা আমাদের ভিতরে দক্ষতা গুলো ও প্রতিভা গুলো প্রকাশ করতে পারি। খুব ভালো একটি কাজ উপহার দিয়েছেন ভাইয়া যা আসলেই প্রশংসার যোগ্য। অবশ্যই ভাইয়া পরবর্তীতে আমাদের সাথে এমন সুন্দর কাজ ভাগাভাগি করে নিবেন ।

 2 months ago 

সব সময় ভালো কাজ উপহার দেওয়ার চেষ্টা করি। আপনি প্রশংসা করেছেন দেখে বেশি খুশি হলাম। সামনে আরো সুন্দর সুন্দর কাজ নিয়ে আসব আপনাদের মাঝে। ধন্যবাদ পাশে থাকার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আপনিও প্রতিনিয়ত সুন্দর সুন্দর ডাই প্রজেক্ট তৈরি করার চেষ্টা করছেন জেনে খুশি হলাম। এ ধরনের ডাই প্রজেক্ট তৈরি করতে নিজের কাছে অনেক বেশি ভালো লাগে তবে অনেকেই আছে যারা সময় এবং ধৈর্যের অভাবে এগুলো তৈরি করতে পারে না। বোতল দিয়ে দারুন একটা ফুলদানি তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন, শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে চমৎকারভাবে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 2 months ago 

সর্বপ্রথম যখন এইরকম কাজ মাথায় চিন্তায় নিয়ে আসতাম, তখন মাথায় যন্ত্রণা শুরু হয়ে যেত। এখন আস্তে আস্তে এই কাজগুলো করতে বেশ ভালই লাগে অনেক ধৈর্য লাগে করতে। আপনিও একদিন চেষ্টা করবেন। আপনার ডাই পোস্ট দেখার খুব ইচ্ছা আমার। ধন্যবাদ প্রিয় ভাইজান সুন্দর মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

বোতল কেটে খুবই চমৎকার একটি ফুলদানি তৈরি করেছেন ভাইয়া। আপনার ফুলদানি টি দেখতে ভীষণ সুন্দর হয়েছে। বোতল দিয়ে এত সুন্দর করে যে ফুলদানি তৈরি করা যায় তা আগে জানা ছিল না। আপনার পোস্টটি দেখে খুবই ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 months ago 

নিজের চিন্তাধারা থেকে ইউনিক কিছু করার চেষ্টা করলাম। আমার বাংলা ব্লগে না আসলে জানতেই পারতাম না, এত সুন্দর কাজ করা যায় বোতল দিয়ে। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

বাহ বেশ চমৎকার তো। দেখে বোঝাই যাচ্ছে নে এটা সাধারণ বোতল কেটে তৈরি করা। বোতল টা বেশ মাপেই কেটেছেন। এবং রং দিয়ে সামান্য আর্ট করেছেন দেখে ভালো লাগছে। দারুণ তৈরি করেছেন বোতল দিয়ে ফুলদানি টা। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

বোতলটা মাপ করেই কাটা হয়েছে। লাস্টে যখন দেখলাম তখন সকল দুঃখ-কষ্ট চলে গিয়েছে। ইতিমধ্যে আপনার মন্তব্যটি পেয়ে আরও অনুপ্রেরণা পেলাম ভালো কাজ করার জন্য। ধন্যবাদ প্রিয় ভাই সবসময় সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

অসাধারণ চমৎকার হয়েছে আপনার বোতল দিয়ে ফুলদানিটি। চমৎকার বানিয়েছেন এবং পেইন্টিং করেছেন। এরকম কাজ গুলো দেখতে খুব ভালো লাগে আমার।ধাপে ধাপে বোতল দিয়ে চমৎকার ভাবে ফুলদানি তৈরি ও পেইন্টিং করেছেন। ধাপে ধাপে চমৎকার ভাবে তৈরি পদ্ধতি আমাদের সাথে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর পোষ্টটি শেয়ার করার জন্য।

 2 months ago 

চেষ্টা করেছি চমৎকারভাবে এটা বানানোর জন্য। পেইন্টিং পারি না তাও চেষ্টা করেছি সুন্দরভাবে তৈরি করার জন্য। ধন্যবাদ আপু সুন্দর ভাবে মন্তব্য করে পাশে থাকার জন্য।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.030
BTC 71030.89
ETH 3824.06
USDT 1.00
SBD 3.52