🎇লেয়ার মুরগির মাংসের রেসিপি🎇||@razuan12 ||১০% @shy-fox এর জন্য ববরাদ্দ

in আমার বাংলা ব্লগ3 years ago

♦️

♦️♦️♦️♥️♦️♦️♦️

আপনারা সকলে কেমন আছেন? আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি। আজ আমি আপনাদের মাঝে লেয়ার মুরগির মাংসের রেসিপি করব।আশা করি আপনারা সবাই দেখবেন ।

♦️

♦️♦️♦️♥️♦️♦️♦️

IMG20211012104732-01.jpeg

images_1.png

প্রয়োজনীয় উপকরণ

IMG20211012094204-01.jpeg

উপাদানপরিমাণ
মাংস২ কেজি
রসুন বাটা৪ চামচ
পিয়াজ বাটা৩ চামচ
কাচা ঝাল৯ টা
আদা বাটা২ চামচ
তেজপাতাপরিমাণমতো
মসলাপরিমাণমতো
লবণপরিমাণমতো
হলুদ গুড়া২ চামচ
তেলপরিমাণমতো
ঝাল গুড়া২ চামচ

images_1.png

♠️১ম ধাপ ♠️

IMG20211011132002-01.jpeg

প্রথমত লেয়ার মুরগি টা কেটে নিলাম। কেটে নিয়ে একটি পাত্রে রাখলাম। ভালোভাবে পানি দিয়ে পরিষ্কার করে ধুয়ে রান্না করার জন্য রেডি করলাম।

♠️২য় ধাপ ♠️

IMG20211012094404-01.jpeg

তারপর রান্না করার জন্য কড়াই আমি পরিমান মত তেল ঢেলে দিলাম।তেল টাকে গরম করে নিলাম। ঝাল, পিয়াজ, হলুদ ভালভাবে মিক্সড করার জন্য

♠️৩য় ধাপ ♠️

IMG20211012094429-01.jpeg

তারপর ঝাল, পিয়াজ ও রসুন, তেজপাতা তেলের ভিতরে সব ঢেলে দিলাম। ঢেলে দিয়ে ভালোভাবে নেড়ে নিলাম।

♠️৪র্থ ধাপ ♠️

IMG20211012094458-01.jpeg

তারপর দুই চামচ মতো হলুদ গুঁড়া ও ঝাল এর গুড়া দিয়ে দিলাম।

♠️৫ম ধাপ ♠️

IMG20211012094513-01.jpeg

হলুদ গুঁড়া দেয়ার পর আমি ভালোভাবে নেড়ে নিলাম।

♠️৬ষ্ঠ ধাপ ♠️

IMG20211012094603-01.jpeg

তারপর আমি লেয়ার মুরগির মাংস গুলো পাত্রে রাখা ছিল। তা ঢেলে দিলাম।

♠️৭ম ধাপ ♠️

IMG20211012095101-01.jpeg

তারপর আমি 5 থেকে 10 মিনিট ভালোভাবে নেড়ে একটু চুলার ওপর রেখে দিলাম। তারপর আমার রান্নাটি শেষ হয়ে গেল। তারপর রান্নার সাথে আমি একটি ছবি পরিবেশন করব

images_1.png

রান্নার সাথে আমার একটি ছবি

IMG20211012104709-02.jpeg

অবশেষে আমি আমার রান্নাটি আপনাদের সামনে পরিবেশন করার চেষ্টা করছি। কেমন হয়েছে আপনারা জানাবেন। আজকের মত আমি আমার রান্না এবং উপস্থাপনা শেষ করছি। আপনারা সকলে ভাল থাকবেন। সুস্থ থাকবেন। স্বাস্থ্যবিধি মেনে চলাচল করবেন। আল্লাহ হাফেজ।

images_1.png

♦️

♦️♦️♦️♥️♦️♦️♦️

আমার বাংলা ব্লগ

♦️

♦️♦️♦️♥️♦️♦️♦️

images_1.png

Sort:  
 3 years ago 

ওয়াও আপনি তো দারুণ রান্না করতে পারেন দেখছি। সর্বক্ষেত্রে আপনার পদচারণ দেখে ভালো লাগছে।

 3 years ago (edited)

খুব এ ভাল লাগছে আপু। এত সুন্দর মন্তব্য করে উৎসাহ দেয়ার জন্য👌🥰

 3 years ago 

ভাইয়া আপনার রেসিপি টা খুব লোভনীয়।
দেখেই খেতে ইচ্ছে করছে।

খুব ভালো লেগেছে অনেক সুন্দর করে ধাপে ধাপে সাজিয়েছেন সব।

আপনার জন্য শুভকামনা রইলো ভাইয়া।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

 3 years ago (edited)

মুরগির রেসিপিটা দেখেই বোঝা যাচ্ছে কতটা মজা হয়েছে। আর রংটাও খুব দারুণ লাগছে। খুব সুন্দর হয়েছে রান্নাটি।
খুব ভালো হয়েছে রেসিপিটি।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু 👌এত সুন্দর মন্তব্য করার জন্য

 3 years ago 

ভাই এত সুন্দর রেসিপি তাও দুপুরেই দেখতে হইল🥺🥺🥺এখন ত খেতে ইচ্ছে করছে খুব আমার। যাই হোক খুব সুন্দর একটা রেসিপি দিয়েছেন। অনেক অনেক ভালোবাসা রইল প্রিয় ভাই আমার।

 3 years ago 

ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ। ভালবাসা রইল ভাইয়া♥️♥️♥️♥️

 3 years ago 

দেখতে অনেক লোভনীয় হয়েছে রান্না টি। আর নাম শুনেই খুধা লেগে গেলো। ধন্যবাদ ভাইয়া এতো মজার রেসিপি শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

লেয়ার মুরগির মাংস গরুর মাংসের মতো মনে হয়। অত্যন্ত সুন্দরী মুখ সুস্বাধু হয়েছে আপনার রেসিপিটি। আপনার জন্য শুভকামনা রইল ভাই।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

আপনার রান্না করা মুরগির মাংস অনেক সুস্বাদু হয়েছে।ছবিগুলো দেখেই খেতে ইচ্ছা করছে। অনেক সুন্দর ভাবে রেসিপি উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

মাংসের রেসিপি টা খুব ভালো হয়েছে। মাংস আমার খুবই প্রিয়। এবং আপনার উপস্থাপনা ও মার্কডাউনের ব‍্যবহার টা খুবই ভালো হয়েছে। অনেক সুন্দর পোস্ট। আপনার জন্য শুভকামনা। চালিয়ে যান।।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া ♥️👌

 3 years ago 

পূর্বে ও আপনি খুব সুন্দর রেসিপি তৈরী করে আমাদের সাথে শেয়ার করেছেন। তেমনি আপনার আজকের লেয়ার মুরগির মাংসের রেসিপি অনেক সুন্দর হয়ছে। মনে হচ্ছে খেতে খুব মজা হবে।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া😁👌হুম অনেক মজা 😋

 3 years ago 

তরকারী রঙ বেশ সুন্দর হয়েছে ভাই। আপনার উপস্থাপনাটাও খুব সুন্দর ছিলো। আমি ভালো ভাবেই শিখতে পেরেছি আপনার এই রেসিপি দেখে। লেয়ার মুরগির ডানা, চামড়া, কলিজা আমার অনেক পছন্দের। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করার জন্য ভাইয়া🥰

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 63315.23
ETH 2545.47
USDT 1.00
SBD 2.67