DIY-এসো নিজে করি:৷ হাতের উপর একটি প্রজাপতির ম্যান্ডেলা চিত্র অংকন /@razuan12 /১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

🦊🦊🦊🦊🦊

🗼

🦊🦊🦊🦊🦊

আসসালামু আলাইকুম

আপনারা সবাই কেমন আছেন?আশা করি সবাই ভাল আছেন।আজ আমি আপনাদের মাঝে হাতের উপর প্রজাপতি অংকন করব। আশা করি সবাই দেখবেন

♠️ হাতের উপর একটি প্রজাপতি অংকন ♠️

IMG20211102180646-01.jpeg

images_1.png

প্রয়োজনীয় উপকরণ

  • সাদা কাগজ
  • মার্কার পেন
  • রুল
  • রাবার

siam,.png

images_1.png

১ম ধাপ

IMG20211102162727.jpg

👈প্রথমত আমি একটি সাদা কাগজ নিলাম।সাদা কাগজের নেয়ার পর আমি মার্কার পেন নিলাম। মার্কার পেন নিয়ে আমি প্রজাপতির মাথা ও বডির চিত্র অঙ্কন করলাম এবং প্রজাপতির সামনের দুটি ডানা অঙ্কন করলাম।

২য় ধাপ

IMG20211102162831.jpg

তারপর ওইগুলো মার্কার পেন দিয়ে গাড়ো করে নিলাম।

৩য় ধাপ

IMG20211102163100.jpg

👈 তারপর মার্কার পেন দিয়ে প্রজাপতি তিনটি পাখা ধাপে ধাপে আমি অঙ্কন করে ফেললাম ।প্রথম দুইটা সমান এবং তৃতীয় পাখাটা একটুও আকারে বড়

৪র্থ ধাপ

IMG20211102163447.jpg

তারপর প্রথম পাখার ম্যান্ডেলা তৈরি করলাম গোল গোল সুন্দর নকশা টেনে।

৫ম ধাপ

IMG20211102163900.jpg

👈তারপর প্রথম পাখার নকশা সম্পন্ন করলাম।

৬ষ্ঠ ধাপ

IMG20211102164359.jpg

👉তারপর আমি দ্বিতীয় পাখার কাজ অর্ধেক সম্পন্ন করলাম। সুন্দর নকশা তৈরি করলাম মার্কার পেন দিয়ে।

৭ম ধাপ

IMG20211102164627.jpg

তারপর আমি দ্বিতীয় পাখার ওপরে গোল গোল করে নকশা তৈরি করলাম এবং দ্বিতীয় পাখার কাজ সম্পন্ন করলাম।

৮ম ধাপ

IMG20211102165305.jpg

তারপর আমি দুই পাখার মত করে তৃতীয় পাখার কাজ সম্পন্ন করলাম।

৯ম ধাপ

IMG20211102180248.jpg

তারপর আমি হাতের আকৃতি অংকন করলাম এবং নখগুলো আমি মার্কার পেন দিয়ে অঙ্কন করে ফেললাম।

১০তম ধাপ

IMG20211102180548.jpg

তারপর আমি হাতের কব্জিতে ম্যান্ডেলার চিত্র অংকন করলাম এবং অতঃপর আমার অংকনটি শেষ হয়ে গেল এবং ম্যান্ডেলা অঙ্কন করতে অনেক সময় এবং ধৈর্য নিয়ে করতে হয়।
অংকনের সাথে আমার একটি ছবি

IMG20211102180829-01.jpeg

অবশেষে আমি অংকনটি শেষ করলাম একটি হাতের উপর প্রজাপতির এবং আশাকরি কেমন লেগেছে আপনারা সকলে জানাবেন ।আজকে আমি শেষ করছি এই পর্যন্তই আবার সামনে আপনাদের মাঝে হাজির হব। ভালো থাকবেন

images_1.png

♠️

♥♥♥♥♥

আমার বাংলা ব্লগ

♥♥♥♥♥

♠️

Sort:  
 3 years ago 

অনেক চমৎকার এবং সুন্দর হয়েছে ভাই, আইডিয়াটি এবং পুরো কার্যাবলীটি বেশ দারুণভাবে সম্পন্ন করতে সক্ষম হয়েছেন আপনি। ধন্যবাদ আপনাকে সুন্দরভাবে উপস্থাপন করার মাধ্যমে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করার জন্য

 3 years ago 

আপনার হাতের উপর অংকন করা প্রজাপতির ম্যান্ডেলার চিত্রটি খুব সুন্দর হয়েছে ভাই। ধাপগুলো খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন।আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

হাতের উপরে প্রজাপতি অংকন দৃশ্যটি খুবই আকর্ষণীয় ছিল। আপনি আমাদের সাথে এত সুন্দর একটা চিত্র অংকন উপহার দেওয়ায় আমি খুবই আনন্দিত আমার খুব ভালো লেগেছে ভাই। আপনি ধাপে ধাপে খুব সুন্দর করে চিত্রটি এঁকেছেন এবং আমাদেরকে দেখিয়েছেন। আপনার জন্য শুভকামনা রইলো ভাইয়া।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

ওয়াও ভাইয়া আপনার হাতের উপর প্রজাপতির অঙ্কন টি খুবই সুন্দর হয়েছে। আপনি একেবারে নিখুঁত ভাবে অঙ্কনটি করেছেন দেখেই বোঝা যাচ্ছে। শুভকামনা এবং অভিনন্দন রইল আপনার জন্য।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

 3 years ago 

হাতের উপর প্রজাপতির চিত্র অংকনটি খুবই সুন্দর হয়েছে। আপনি অনেক দক্ষতার সাথে চিত্র অঙ্কন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

আমার কাছে প্রজাপতি আর্টটি অনেক সুন্দর লেগেছে। ভিতরের ডিজাইনগুলো নিখুঁতভাবে আপনি সম্পন্ন করেছেন, যা দেখতে অসাধারণ লাগছে ।কি সুন্দর ভাবে হাতের উপর একটি প্রজাপতি বসে আছে খুবই ভালো লাগছে মনে হচ্ছে সত্যি সত্যি একটি প্রজাপতি এসে হাতের উপর বসেছে ।আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

 3 years ago 

আমার কাছে খুব ভালো লেগেছে আপনার প্রজাপতি অংকনটি।আপনার অংকনের প্রতিটি ধাপ সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন যা দেখে খুব ভালো লাগলো। শুভ কামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

আপনার হাতের উপর প্রজাপতির ছবি এক কথা অসাধারণ, মনোমুগ্ধকর। কত নিখুঁত ভাবে আপনি এই ম্যান্ডালা আর্ট করেছেন ভেবেই ভালো লাগছে। অনেক ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

 3 years ago 

ওয়াও ভাই অনেক সুন্দর হয়েছে হাতের উপর প্রজাপতির ম্যান্ডেলার দৃশ্যটি। আমার অনেক ইচ্ছা করে ম্যান্ডেলার দৃশ্য অঙ্কন করার। কিন্তু কি করবো বলেন পারিনা তো। সবার ম্যান্ডেলা দৃশ্য অঙ্কন করা দেখে আমারও ইচ্ছা করে। আপনি অনেক সুন্দরভাবে আজকের দৃশ্য আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

ভাইয়া আপনার অঙ্কণটি অনেক সুন্দর লেগেছে আমার কাছে মাশাল্লাহ। সত্যিই অসাধারণ লেগেছে। বিশেষ করে আপনি যে হাতটি এঁকেছেন তা এতো বেশি পরিষ্কার পরিচ্ছন্ন হয়েছে যে দেখেই সুন্দর লাগছে। আর প্রজাপতিটাও দারুণ হয়েছে।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 62033.06
ETH 3004.78
USDT 1.00
SBD 2.48