🧿বিকালে একটু ঘোরাঘুরি 🧿জুগিরগোপা🧿১০% @shy-fox এর জন্য বরাদ্দ

in আমার বাংলা ব্লগ3 years ago

আপনারা সকলে কেমন আছেন? আশা করি ভাল আছেন।আমিও ভাল আছি। আজ আমি আপনাদের মাঝে ভ্রমণ কাহিনী নিয়ে আলোচনা করব। আজকে আমি ঘুরতে গিয়েছিলাম আমার ছোট ভাইয়ের সাথে একটি ছোট্ট পার্কে জায়গাটির নাম জুগিরগোপা ।

IMG20211118153710-01.jpeg

Location

আমি দুইটার সময় গোসল করে রেডি হলাম। আজকের বেড়ানোর জন্য। অনেক ইচ্ছা আকাঙ্ক্ষা ছিল। গতকাল আমি গুগলে লোকেশন ম্যাপ অন করছিলাম কিন্তু আমরা রাস্তা ভুলের কারণে আবার দেখছি বাড়ি চলে এসেছি অন্য রাস্তা দিয়ে 😅। আজকে আবার আমরা যাওয়ার জন্য প্রস্তুত হলাম।আজকে সঠিকভাবে আমরা রাস্তাটি চিনতে পারলাম এবং অবশেষে আমরা সেই জায়গায় পৌছালাম। দেখলাম একটি লোক আসলো লোকটি আমার কাছে সুবিধার মনে হলো না কারণ এখন সবকিছু অফ কিন্তু হঠাৎ একটি লোক আসলো লোক এসে বললো 50 টাকা দাও না হলে ভিতরে ঢুকতে দেবো না। কিছু আর করার নেই।

IMG20211118153735-01.jpeg

Location

এতদূর যখন চলে আসলাম তাই 50 টাকা দিয়ে আমাদের ভিতরে ঢুকতে দিলো। এই সকল পার্ক যেমন ঘেরা নাই। মানুষ বসবাস করে মাঠের ভেতর দিয়ে মানুষ চলাচল করছে। অনেক মানুষজন তাদের কৃষি কাজ করছে। এখানে মাছ চাষ করা হয়।এখানে মাছ চাষ করা হয় এবং অনেকে পুকুর দেখার জন্য এখানে ঘুরতে আসে। এখানে তেমন কোনো কিছু দেখার মত নাই। একটু বসার জায়গা আছে। ঈদের সময় অনেক মানুষজন আসে। খাওয়া-দাওয়া করার ব্যবস্থা থাকে।তখন ঢুকে দেখি একটি পুকুর আছে। পুকুর এর পাশে কিছু ফুল গাছ লাগানো আছে এবং এই ফুল গাছ গুলোর নাম আমার ঠিক জানা নাই এবং ফুলগুলো খুব সুন্দর লাগলো খুব সুন্দর ভাবে ফুটে উঠেছে আমি দেখামাত্রই ক্যামেরাবন্দি করে ফেললাম

IMG20211118153728-01.jpeg

Location

আমি আবার ফুল গাছ দেখে একটি ছবি তোলার জন্য প্রস্তুত হলাম এবং খুব সুন্দর ভাবে ছবিটি ফুটে উঠেছে এবং এখানকার পরিবেশটা খুবই ভালো লাগলো। চারিদিকে শুধু গাছপালা সুন্দর সুন্দর ফুল লাগানো এবং পুকুরে মাছ চাষ করাই মূল উৎস।

IMG20211118150107.jpg

Location

এইখানে আমি অনেক ছোটবেলায় আসছিলাম। তারপর আমার মনে ছিল না কোথায় কী ছিল। কিন্তু আবার শাপলা ফুল দেখে আমি অনেক আনন্দিত হলাম ।অনেকগুলো ফুল একসাথে দেখে আমি অবাক হলাম। এত সুন্দরভাবে ফুলগুলি ফুটে উঠেছে কিন্তু দুঃখের বিষয় ফুলগুলো ঝরে গেছে। এখন কিছু কিছু ফুল দেখা যাচ্ছে। শাপলা ফুল আমার মনে হয় 10 থেকে 20 দিন আগে ফুলগুলো ঝরে গেছে।

IMG20211118150324-01.jpeg

Location

তারপর আমি অনেক হাটাহাটি করার পর পুকুরে অনেক মাছ দেখতে পেলাম। তারপর আমি অনেক হাঁপায় গেলাম। তারপর একটি বসার জন্য সুন্দর একটি জায়গা তৈরী করে রেখেছে। জায়গায় জায়গায় আমি একটু বসে ছিলাম দিয়ে আমার ছোট ভাই একটি ছবি তুলল।

IMG20211118151630.jpg

Location

তারপর আমি মাছ গুলোকে ভালোভাবে দেখার জন্য একটু কাছে গেলাম। কাছে যেয়ে অনেক পুটি মাছ এবং চিংড়ি মাছ মনে হয় এখানে চাষ করা হয় এবং তেলাপিয়া মাছ দেখলাম। এখানে অনেক পুকুর আছে মাঝখান দিয়ে হাঁটার জায়গা আছে।

IMG20211118151144.jpg

Location

তারপর আমি হাঁটছিলাম। হাঁটার সময় দেখলাম পুকুরের পানির ঢেউ গুলো খুব সুন্দর ভাবে চলছে। আমি কাছ থেকে দেখার চেষ্টা করলাম। অনেক ভালো লাগছে এবং মাঝখানে নৌকা আছে। এখানে নৌকা চালানো যায় কিন্তু দুর্ভাগ্যবশত নৌকা চালানোর জন্য কোন লোক দেখলাম না।তার জন্য চড়া হল না কারন এখন তো বন্ধ তাই কোনো মানুষজন নাই।আমরা দুইজনে গেছিলাম।

IMG20211118150439-01.jpeg

Location

আসলে গাছটি দেখামাত্রই আমি কাছে গিয়ে পৌঁছলাম। গাছের পাতাগুলো আমার ভীষণ ভালো লেগেছে এবং গাছটির নাম আমার জানা নাই কিন্তু আমার খুব ইচ্ছা করল। ছবি তুলতে গিয়ে একটি ছবি তুললাম।। খুবই সুন্দর মনোরম পরিবেশ ছিল ওখানে কিছুক্ষণ বসে ছিলাম। চারি ধারে পুকুর আর পুকুর

IMG20211118153631.jpg

Location

পুকুরের একটা পাশে গিয়ে দেখলাম একটি গুচ্ছ আকারের ফুল গাছ তৈরি হয়েছে পাতাবাহার এবং এগুলো আমরা যখন ছোট ছিলাম একুশে ফেব্রুয়ারির জন্য আমরা শহীদ মিনারে নিয়ে যেতাম। এই ফুলগুলো ফুলগুলি খুবই পরিচিত এবং অনেক সুন্দরভাবে ফুটে উঠেছে আমি ক্যামেরাবন্দি করলাম। ওখানকার বিশেষ করে ফুল গুলো খুবই ভালো ছিল এবং অনেককে ফুল ওখানে লাগানো হয়েছে আর এখানে আমি একটা জিনিস দেখলাম অনেক মাছের খাবার একটি ঘরে রাখা আছে এবং মানুষ সেগুলো নিয়ে যাচ্ছে মাছকে খাবার দেওয়ার জন্য এবং প্রচুর মাছ এখানে চাষ করা।

IMG20211118153512.jpg

Location

তারপর আমি একটি জবাফুল দেখতে পেলাম এইটা হচ্ছে লাল জবাফুল এবং এটি আমাদের বাসায়ও আছে এবং ওখানে গিয়ে দেখতে পেয়ে অনেক ভালো লাগলো এবং জবাফুলের পাশাপাশি অনেকগুলো ফুল ।এখানে লাগানো ছিল।

IMG20211118153043.jpg

Location

তারপর আমি ভিতরে অনেক ঘোরাঘুরির পর একটি পুকুর অনেক শুকাইয়া গেছে পানির অভাবে।তারপর দেখলাম পুকুরের পাশে কিছু খনন করা হয়েছে। পুকুরটি বড় করার জন্য এবং এখানে মনে হচ্ছে ফসফেট দেওয়া হয়েছে জানিনা কেন দিয়েছে এবং সব মিলিয়ে অনেক ঘোরাঘুরি করলাম। ভিতরে অনেক সময় টুকুও ইনজয় করলাম বিকাল মুহূর্তটা। আসলেই অনেক ভালো ছিল । আজকে অনেক ভালো লাগলো ঘোরাঘুরি করে।

সবথেকে ভালো লাগলো তিনটি কথা দেয়ালে লিখা ছিল

IMG20211118153900.jpg

images_1.png

IMG20211118153854.jpg

images_1.png

IMG20211118153851.jpg

আজকের মত আমি এখানেই শেষ করলাম। আজকে বিকালে একটু ঘোরাঘুরি আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি জানাবেন কেমন হয়েছে এবং সামনে আবারো নতুন কিছু নিয়ে হাজির হব। আপনাদের মাঝে আপনারা সকলে ভাল থাকবেন

Sort:  

Good post, greetings 🌱

 3 years ago 

আপনার ছবিগুলো অনেক বেশি ভালো লেগেছে আমার কাছে। আর দেওয়ালে লিখাগুলো দেখে সত্যিই খুব বেশি ভালো লাগলো।আসলে এই লিখাগুলো দেখে যদি কেও একটুও কিছু শিখে তাহলেই হয়তো লাইনগুলোর সার্থকতা।আর ভালো লিখেছেন।

 3 years ago 

হুম আপু। আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

আপনার ছোঁয়া ভাই ভালোই ফটোগ্রাফিকরে।তার জন্য অনেক অনেক শুভকামনা রইল। এবং আপনার পুরো বিকেলটি ভালো কেটেছে। ফটোগ্রাফি গুলোও জাস্ট অসাধারণ হয়েছে 🙃

 3 years ago 

হুম আপু।আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

দেখেই বোঝা যাচ্ছে আপনার দিনটি অনেক সুন্দর হবে কাটিয়েছেন প্রতিটি ছবিগুলো ছিল অসাধারণ আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

ভাই, গুগল ও বুঝতে পেরেছে তুমি যে আমার ছোট ভাই তাই আমার ছোট ভাইটিকে বেশি দূরে যাইতে দেয়নি আবার ঘুরিয়ে বাড়িতে নিয়ে এসেছে হিহিহি।
ভাই,ঘুরাঘুরির আনন্দের মুহূর্ত গুলো আমাদের মাঝে শেয়ার করেছো। তোমার পুরো লেখা পড়ে আমি বুঝতে পেরেছি তুমি খুবই আনন্দ করেছ। ফোটোগ্রাফি গুলো কিন্তুু ভাই অসাধারণ ছিল। আমার সবচেয়ে ভালো লেগেছে ফটোগ্রাফি গুলোর মধ্যে প্রথমে ফটোগ্রাফি টা ফুলগাছটি আমিও চিনি না।তবে ফুল গাছের ফুল গুলো অনেক সুন্দর দেখাচ্ছে ফটোগ্রাফের মধ্যে।ধন্যবাদ ভাই, তোমার আনন্দের মুহূর্ত গুলো আমাদের মাঝে শেয়ার করেছে বলে।

 3 years ago 

হাহাহাহা আপু।ভাল ছিল মন্তব্যটি। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

 3 years ago 

আশা করি আজকে আপনার দিনটা খুবই আনন্দের সাথে পালন করেছেন। অনেক জায়গায় ভ্রমণ করেছেন এবং এই জায়গা গুলো খুবই সুন্দর। আপনি খুবই সুন্দরভাবে ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো আমার খুবই ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

ভাইয়া আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। আপনি ঘুরাঘুরির পাশাপাশি দারুন ফটোগ্রাফিও করেছেন। আপনার ফটোগ্রাফিতে যে জায়গাগুলো দেখা যাচ্ছে সেগুলো দেখে বোঝা যাচ্ছে আপনি অনেক উপভোগ করেছেন। সত্যিই আমি মুগ্ধ হয়ে গেছি আপনার ফটোগ্রাফির দক্ষতা দেখে। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

ভাইয়া অসাধারন একটা বিকাল কাটিয়েছেন, আর ফটোগ্রাফি গুলো জাস্ট অসাধারণ। জবা ফুলের পাতা বাহারের ছবি সত্যিই সুন্দর হয়েছে ভাইয়া।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

ওয়াও ভাইয়া খুব খুব সুন্দর মুহূর্ত কাটিয়েছেন বিকালে।
আসলে ভাইয়া আমার কাছে এই সব জায়গা এতো ভালো লাগে যে মুখে বলে বুঝাতে পারবো না ।
আর আপনার ফটোগ্রাফি গুলো একটা থেকে একটা দারুণ।
আপনার ফটোগ্রাফি গুলোও অনেক কিউট হয়েছে মাশাআল্লাহ।

অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মুহূর্তের ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57184.88
ETH 3097.33
USDT 1.00
SBD 2.41