ইসলামিক গজল ||ক্ষমা করে দাও {মোহাম্মদ মহিউদ্দিন}

in আমার বাংলা ব্লগlast month

Picsart_24-03-27_19-22-16-589.jpg

picsart থেকে এডিট করা

💗💗💗

🔥 আসসালামু আলাইকুম। আপনারা সবাই কেমন আছেন। আশা করি ভালো আছেন।আজকে আমি অনেক সাহস নিয়ে বরাবরের মত মোহাম্মদ মহিউদ্দিন এর ইসলামিক নাতে রাসূল কভার করতে যাচ্ছি "ক্ষমা করে দাও" ।গজল গাইতে আমার ভীষণ ভালো লাগে। এর আগে একবার চেষ্টা করছিলাম, আমার বাংলা ব্লগের মাধ্যমে আমি আস্তে আস্তে সকল কাজে পারদর্শী হতে পারতেছি।এই গজলটা একসময় ভীষণ শুনতাম। যখনই আমি সুযোগ পেতাম তখন শুনতাম। সত্যিই অনেক সাহস নিয়ে করলাম। প্রথমত আমি কবিতা আবৃত্তি করতে পারতাম না। আস্তে আস্তে অনুপ্রেরণা পেয়ে ওটাও পেরে গেলাম আস্তে আস্তে। আজকে চতুর্থ আমি নাতে রাসুল গাইতে আসলাম। আপনাদের ভালোবাসা ও অনুপ্রেরণায়। আমার কাছে অনেক ভালো লাগতেছে দৈনন্দিন জীবনে অনেক কিছু শিখতে পারতেছি দিনের পর দিন।আমি চেষ্টা করতেছি নিজের ভিতরে থাকা দক্ষতা গুলো আপনাদের মাঝে প্রকাশ করতে। আপনারা যদি পাশে থাকেন আস্তে আস্তে সকল দক্ষতা প্রকাশ পাবে আমার বাংলা ব্লগ পরিবারের মাধ্যমে।প্রতিটা মানুষ প্রথমে দক্ষতা নিয়ে জন্মায় না, একটা মানুষ প্রথমে ভুল করলেও বারবার অনুপ্রেরণা পেয়ে ভালো কাজ করার উদ্দীপনা পায়। 🔥

গজলটির নাম :ক্ষমা করে দাও
কথা : মোহাম্মদ মহিউদ্দিন
শিল্পী :হাদী,মুনইম ও মিজান
কভার :@razuan12

গজলের লিরিক্স :

আল্লাহ ওগো আল্লাহ
আল্লাহ ওগো আল্লাহ ক্ষমা করে দাও, মাফ করে দাও !!
যতদিন এই জীবন বীনা বাজিবে, সুপথে চালাও মাফ করে দাও
তোমাকে না দেখিয়া নবীকে না চিনিয়া ঈমান এনেছি তবুও
এই উছিলায় রহম ও দয়া বিলাও, ক্ষমা করে দাও, মাফ করে দাও-ঐ
কাউকে স্মরিনা কাউকে ডরিনা তোমাতে শীর দেই তবুও
এই উছিলায় বিপদে পার করে নাও, ক্ষমা করে দাও, মাফ করে দাও-ঐ
কারো কাছে হারিনা, কারো অনুসারিনা তব দ্বারে হাত পাতি তবুও
এই উছিলায় বিপদে পার করে নাও, ক্ষমা করে দাও, মাফ করে দাও-ঐ
স্বার্থকে ত্যাগিয়া বুকে মোরে আগিয়া মা- বাবা গেল গোরে চলিয়া
এই উছিলায় মা- বাবাকে জন্নাতে নাও, ক্ষমা করে দাও, মাফ করে দাও-ঐ

Source

গজলের লিংক

ক্যাপকাট দিয়ে এডিট করা

অবশেষে অনেক সাহস নিয়ে আমি গজলটি কভার সম্পন্ন করলাম।গজল গাইতে এখন খুব ভালো লাগতেছে নিজের কাছে। আস্তে আস্তে বেশ আমার কাছে ভীষণ ভালো লাগতেছে। প্রথমত কবিতা আবৃত্তি করতে ও গান কভার করতে পারতাম না, আজ কে নতুন কিছু কভার করলাম অনেককে সাহস নিয়ে।গজলটি আপনাদের কেমন লেগেছে অবশ্যই জানাবেন আমাকে। ইসলামিক সংগীত গাইলে মনের ভিতরে একটা প্রশান্তি কাজ করে। যেহেতু রমজানের মাস চলতেছে আমি চেষ্টা করতেছি, প্রতি সপ্তাহে একটি করে ইসলামিক সংগীত কভার করার জন্য। কন্ঠ খুব একটা ভালো না তাও আপনাদের অনুপ্রেরণা পেয়ে ভালো কাজ করার উৎসাহ ও পাচ্ছি।আপনাদের সুন্দর অনুপ্রেরণার মাধ্যমে আমি সত্যি বলতে অনেক খুশি হয়েছিলাম।আমি চেষ্টা করব অনেক সুন্দর করে সামনে আরো ভালো কিছু আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য পোষ্টের ভিন্নতা আনার জন্য প্রতিনিয়ত নতুন কিছু শিখতে পারতেছে।আজকের মত এখানেই শেষ করলাম আবারও দেখা হবে পরবর্তী কোনো পোস্টে। আমি খুব একটা সুন্দর ভাবে এটা অবাক করতে পারি নাই, তারপরও আমি চেষ্টা করেছি অনেক সুন্দর ভাবে কভার করতে। আপনারা যদি অনুপ্রেরণা দেন আমি আস্তে আস্তে অনেক সুন্দর ভাবে কভার করতে পারব। সবাই দেখতেছি আস্তে আস্তে গজল পরিবেশনা করতেছে তাদের দেখেও আমি অনেক ভালো অনুপ্রেরণা পাচ্ছি। আপনারা সকলে ভালো থাকবেন।

↙️সংক্ষিপ্ত আকারে আমার পরিচয়↘️

1692528345289.jpg

আমার নাম মোঃ রেজুওয়ান আহমেদ। আমি অনার্স ফার্স্ট ইয়ার এ পড়ি।আমার বাসা মেহেরপুর জেলার গাংনী থানা বামুন্দীতে।আমি একজন বিবাহিত মানুষ।২০২১ সালের ফেব্রুয়ারি মাসে আমাদের স্টিমেট যাত্রা শুরু হয়। প্রথমে কোন কিছুই পারতাম না আমার বাংলা ব্লগের মাধ্যমে সবকিছু সম্ভব হয়েছে । আমি একটা জিনিস বিশ্বাস করি যে মানুষ পারে না এমন কোন কিছু নেই। আমি কিছুই পারতাম না আমার ভিতরে অনেক ধৈর্য।পড়াশোনা পাশাপাশি আমার ভ্রমণ করার খুব ইচ্ছা। ঘুরতে অনেক ভালো লাগে আমার এবং বিভিন্ন রেস্টুরেন্টে যেতে অনেক ভালো লাগে।আমি নিজেকে নিয়ে কিছু একটা করতে চাই। আমি এই প্লাটফর্ম থেকে ভালো কিছু করতে চাই । মানুষ বলে আমার দ্বারা কিচ্ছু হবেনা। আমি দেখিয়ে দিতে চাই আমিও একটা মানুষ। আপনারা সকলে দোয়া করবেন আমার জন্য।
Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last month 

আপনি আস্তে আস্তে নিজের ভিতর দক্ষতা গুলোকে আমাদের মাঝে শেয়ার করছেন এ বিষয়টা আসলেই খুব ভালো লাগলো। এই ইসলামিক গজলটি আমিও একসময় অনেক শুনতাম। তবে এখন শোনা হয় না। অনেকদিন পর আপনার কন্ঠে শুনতে পেরে খুবই ভালো লাগলো। খুব সুন্দর কন্ঠে সম্পূর্ণ গজলটি কভার করেছেন। ধন্যবাদ আপনাকে।

 last month 

আস্তে আস্তে নিজের দক্ষতা গুলোকে কাজে লাগাতে পারতেছি। আমারও ভীষণ পছন্দের এই গজলটি। ধন্যবাদ।

 last month 

খুবই সুন্দর একটা ইসলামিক সংগীত কভার করে আপনি আমাদের কাছে শেয়ার করেছেন ভাইয়া। আপনার কন্ঠে ইসলামিক সংগীত শুনতে খুবই ভালো লাগে। আমার খুবই প্রিয় একটা ইসলামিক সংগীত আজকে আপনি কভার করেছেন।

 last month 

আমার কন্ঠে ইসলামিক সংগীত শুনতে পেয়ে আপনিই খুশি হয়েছেন জেনে আরো মুগ্ধ হলাম। ধন্যবাদ সবসময় সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last month 

এই ইসলামিক সংগীতটি কয়েকদিন আগে আমি নিজেও কভার করেছিলাম। আজ আবার আপনার মুখে ইসলামিক কভারটির শুনতে পেয়ে বেশ ভালো লাগা কাজ করছে। বেশ সুন্দর এবং দারাজ কন্ঠে আপনি সংগীতটি করার চেষ্টা করেছেন। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর করে ইসলামিক গানের কভার করা জন্য।

 last month 

আপনার টা দেখে অনুপ্রেরণা পেয়ে আমিও চেষ্টা করলাম। ধন্যবাদ সবসময় সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last month 

অনেক সুন্দর একটি ইসলামী সংগীত কভার করেছেন। আসলে ইসলামী সংগীত গুলো শুনতে অনেক বেশি ভালো লাগে। আর আপনি খুবই সুন্দর ভাবে কভার করেছেন। আপনার কন্ঠে ইসলামী সঙ্গীতটি শুনতে পেয়ে অনেক বেশি ভালো লাগলো। আসলে ভাই ইসলামী সংগীত শুনলে যেন মনের ভিতরে একটা অন্যরকম অনুভূতি কাজ করে।

Posted using SteemPro Mobile

 last month 

চেষ্টা করেছি ইসলামী সংগীত টি সুন্দর ভাবে কভার করার জন্য । ধন্যবাদ ভাই সবসময় দারুন ভাবে অনুপ্রেরণা দেওয়ার জন্য।

 last month 

আসলে আমরা যদি নিজের ভেতরে থাকা ভয়কে দূরে রেখে চেষ্টা করি যে কোন কাজ করার জন্য, তাহলে অবশ্যই পারবো। আর আপনি চেষ্টা করার কারণে এখন অনেক সুন্দর কবিতা আবৃত্তি করতে পারেন। এমনকি নাতে রাসুল গাইতে পারেন। এর আগেও কয়েকটা নাতে রাসুল আপনার কণ্ঠে শুনেছি। আপনার কন্ঠ অনেক সুন্দর। যার কারণে এগুলো শুনতে আরো বেশি ভালো লাগে। এই ইসলামিক সংগীতটা আমার অনেক পছন্দের। বেশ কয়েকবার শুনেছি, ভালোই লাগে এটা শুনতে।

 last month 

আমার এক বন্ধু রাসেল এই গজল টা খুবই সুন্দর গাইত। বিশেষ করে ক্লাসে মাঝে মাঝেই গায়ত। বেশ দারুণ লাগত ওর কন্ঠে। আজ আবার আপনার কন্ঠে শুনলাম। বেশ ভালো লাগল। গজলটা দারুণ কভার করেছেন। আল্লাহ্ যেন আমাদের সবাইকে ক্ষমা করে সুপথে চালায়। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য আপনাকে।।

Posted using SteemPro Mobile

 last month 

আল্লাহ ওগো আল্লাহ নামের গজলটি আমার কাছে ভীষণ পছন্দের। আপনার মতই আমিও ভাইয়া যখনই সময় পেতাম তখনই এই গজলটি শুনতাম। কবিতা আবৃত্তি করা পাশাপাশি আপনি আজকে এই গজলটি ও খুবই দক্ষতার সাথে কভার করেছেন ভাইয়া। আপনার কন্ঠটাও বেশ দারুন। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

 last month 

আপনি আজকে আমার একটি প্রিয় ইসলামী সংগীত পরিবেশন করেছেন। আপনার গলায় গাওয়া ইসলামীক সংগীত গুলো শুনতে আমার বেশ ভালো লাগে। আপনি খুবই সুন্দর করে ইসলামী সংগীত গুলো কভার করতে পারেন। আপনার গলা বেশ দারুন। রমজান মাসে এরকম সুন্দর সুন্দর ইসলামী সংগীত শুনতে বেশ ভালো লাগে।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.13
JST 0.032
BTC 60845.74
ETH 2912.93
USDT 1.00
SBD 3.67