কবিতা আবৃত্তি ||আমার দুঃখ ||অর্ঘ্যদীপ চক্রবর্তী||🌺

in আমার বাংলা ব্লগ2 months ago

Picsart_24-04-02_16-02-22-555.jpg

picsart থেকে এডিট

standard_Discord_Zip.gif

standard_Discord_Zip.gif

picsart থেকে এডিট করা

🔥আমার বাংলা ব্লগ 🔥

💗💗💗

আসসালামু আলাইকুম। আপনারা সবাই কেমন আছেন। আশা করি ভালো আছেন।আজকে আমি অর্ঘ্যদীপ চক্রবর্তী " আমার দুঃখ"কবিতাটি আবৃত্তি করতে যাচ্ছি।আস্তে আস্তে আমার ভীষণ ভালো লাগতেছে আমার নিজের কাছে।এখন মোটামুটি বেশ সুন্দরভাবে আবৃত্তি করতে পারি। প্রথমে নিজের কাছে অনেক ভয় লাগতো। এখন খুব একটা ভয় লাগে না।কবিতা আবৃত্তি আমি আমার বাংলা ব্লগের মাধ্যমেই শিখেছিলাম। তাদের দেখে অনুপ্রেরণা পেয়ে আমি প্রথম সাহস করেছিলাম কবিতা আবৃত্তি করার জন্য। তারপর আস্তে আস্তে উন্নতি হচ্ছিল তারপর এখন নিজের কাছে ভীষণ ভালো লাগে।আশা করি মন্তব্য করে জানাবেন কেমন হলো। আজকের মত আমি এই কবিতাটি আবৃত্তি করছি।

কবিতার নাম : আমার দুঃখ
কবি: অর্ঘ্যদীপ চক্রবর্তী
আবৃত্তি :@razuan12

কবিতার লাইনগুলোর নিম্নরুপ:

তুমি আমায় কোনোদিন ভালোবাসো নি
তাই আমি তোমার কাছে
না ভালোবাসার বিষয়ে পরিণত হয়ে গেছি।
তুমি আমায় কোনোদিন কাছে চাও নি
তাই আমি তোমার কাছে থাকার সৌভাগ্য কোনোদিন অর্জন করতে পারি নি।
তুমি আমায় কোনোদিন পছন্দ করো নি
তাই আমি তোমার অপছন্দের তালিকায় প্রথম হয়ে গেছি।
তুমি তো আমায় কোনোদিন ভালোবাসো নি
তাই তোমার সাথে আমার কোনোদিন কোনো ক্ষুদ্র ব্যাপার নিয়েও কথা কাটাকাটি হয় নি;
কাজেই আমার মন কোনোদিন তোমার থেকে কষ্ট-যন্ত্রনা পায় নি।
প্রথম ভালোবাসার কথা একে অপরকে বলতে গেলে
একটু লজ্জা লজ্জা ভাব লাগে সবারিরই
কিন্তু আমি তো কোনোদিন ভালোবাসায় লজ্জা কী বস্তু বুঝি নি;
তাই তো একপ্রকার নির্লজ্জের মতো নিজের ভালোবাসার আত্মসম্মান বোধ ধুলোয় মিশিয়ে শুধুমাত্র তোমার ভালোবাসা পাওয়ার জন্য
তোমার কাছে ছুটে যাই বারবার
আর ফিরে আসি বুকের ভিতরে ব্যথার আগুন জ্বালিয়ে হাসি মুখ নিয়ে।
এসব আমার কাছে দুঃখের কিছু নয়
আমি এত অল্পে ভেঙে পড়ি না,
তুমি তো আমায় কোনোদিন ভালোবাসো নি
ভালোবাসা হলে না হয় মান-অভিমানের পর্ব চলে কিছু কিছু ক্ষেত্রে
কিন্তু আমার তো সে ভাগ্য নেই;
তাই আমি জোর দিয়ে বলতে পারি তোমার কাছ থেকে দুঃখ পাই নি কোনোদিন
তাই তো তুমি আমায় না ভালোবাসলেও আমি সুখে আছি।

Source

কবিতা আবৃত্তির লিংক

আজকের মত আমি এখানেই শেষ করলাম আমার কবিতা আবৃত্তি। দোয়া রাখবেন আপনারা সকলে। আপনারা দোয়া করবেন আমার জন্য।অনেক কিছু পর আবারও সুন্দরভাবে কাজে ফিরতে পারতেছি। আমি আমার সর্বোচ্চ দিয়ে কাজ করে যাব। আশা করি আপনারা সকলেই পাশে থাকবেন।চেষ্টা করলে প্রতিটা মানুষ সব কাজে জয়ী হতে পারবে। যদি তার ভেতর বিশ্বাস ও আত্মবিশ্বাস থাকে। আমি চেষ্টা করে যাচ্ছি প্রতিনিয়ত নিজের অবস্থানটা ধরে রাখার জন্য। আপনাদের ভালোবাসা পেলে অবশ্যই আবার ও সুন্দর ভাবে ফিরতে পারবো

↙️সংক্ষিপ্ত আকারে আমার পরিচয়↘️

1692528345289.jpg

আমার নাম মোঃ রেজুওয়ান আহমেদ। আমি অনার্স ফার্স্ট ইয়ার এ পড়ি।আমার বাসা মেহেরপুর জেলার গাংনী থানা বামুন্দীতে।আমি একজন বিবাহিত মানুষ।২০২১ সালের ফেব্রুয়ারি মাসে আমাদের স্টিমেট যাত্রা শুরু হয়। প্রথমে কোন কিছুই পারতাম না আমার বাংলা ব্লগের মাধ্যমে সবকিছু সম্ভব হয়েছে । আমি একটা জিনিস বিশ্বাস করি যে মানুষ পারে না এমন কোন কিছু নেই। আমি কিছুই পারতাম না আমার ভিতরে অনেক ধৈর্য।পড়াশোনা পাশাপাশি আমার ভ্রমণ করার খুব ইচ্ছা। ঘুরতে অনেক ভালো লাগে আমার এবং বিভিন্ন রেস্টুরেন্টে যেতে অনেক ভালো লাগে।আমি নিজেকে নিয়ে কিছু একটা করতে চাই। আমি এই প্লাটফর্ম থেকে ভালো কিছু করতে চাই । মানুষ বলে আমার দ্বারা কিচ্ছু হবেনা। আমি দেখিয়ে দিতে চাই আমিও একটা মানুষ। আপনারা সকলে দোয়া করবেন আমার জন্য।
Sort:  
 2 months ago 
 2 months ago 

অনেক সুন্দর একটি কবিতা আবৃত্তি করেছেন ভাইয়া। আপনার কন্ঠে কবিতাটি শুনে খুবই ভালো লাগলো। আমার দুঃখ কবিতাটি এর আগে আমি পড়িনি। আপনার পোস্টে প্রথম। সুন্দর একটি কবিতা আবৃত্তি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ ভাইয়া।

 2 months ago 

অসংখ্য ধন্যবাদ আপু। সবসময় সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। আমি চেষ্টা করে যাচ্ছি কবিতাটি সুন্দরভাবে আবৃতি করার জন্য।

 2 months ago 

কবি অর্ঘ্যদীপ চক্রবর্তীর কবিতাটিতো অনেক সুন্দর! এর আগে কবিতাটি কখনো পড়া বা শোনা হয়নি। দারুণ আবৃতি করেছেন ভাইয়া। বেশ ভালো হয়েছে। একটু নার্ভাস মনে হলেও ঠিক ছিল সবকিছু।আশাকরি পরবর্তিতে আরো ভালো আবৃতি উপহার পাবো আপনার কাছ থেকে। আবৃতিটি শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 months ago 

আমিও আজকে কবিতাটি প্রথম করলাম। একটু নার্ভাস নার্ভাস লাগতেছে তারপর আপনাদের সুন্দর অনুপ্রেরণা পেয়ে ভীষণ ভালো লাগতেছে। ধন্যবাদ প্রিয় আপু সবসময় পাশে থাকার জন্য।

 2 months ago 

কেউ ভালো না বাসলেও সহ‍্য হয়। কিন্তু কেউ যদি ভালোবাসি বলেও প্রতারণা করে তাহলে সেটা সহ‍্য করা কঠিন। দারুণ ছিল কবিতা টা। এবং আপনি দারুণ আবৃত্তি করেছেন ভাই। এককথায় চমৎকার । ধন্যবাদ আমাদের সাথে কবিতা আবৃত্তি টা শেয়ার করে নেওয়ার জন্য । এই কবিতার লেখকের নাম প্রথমবার শুনলাম।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আমিও প্রথম শুনলাম লেখকের নাম। চেষ্টা করেছি দারুণভাবে আবৃত্তি করার জন্য। ধন্যবাদ ভাই সবসময় এভাবে পাশে থাকার জন্য।

 2 months ago 

বাহ আপনি দারুন কবিতা আবৃতি করেছেন। আপনার কন্ঠ এই কবিতাটি শুনতে অনেক ভালো লেগেছে। এ কবিতার সাথে যে মিউজিক ব্যবহার করেছেন বেশ ভালো লাগছে শুনতে। আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ

Posted using SteemPro Mobile

 2 months ago 

অনেক সুন্দর একটি কবিতা আবৃত্তি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইজান। আপনার কবিতা আবৃত্তি পোস্ট পেয়ে আমার অনেক অনেক ভাল লেগেছে। খুব সুন্দর করে কবিতাটি আবৃত্তি করেছেন আপনি। আশা করব এভাবে মাঝেমধ্যে কবিতা আবৃত্তি করে শোনাবেন আমাদের।

 2 months ago 

আপনার কন্ঠে কবিতা আবৃত্তি শুনে অনেক ভালো লাগলো।অর্ঘ্যদীপ চক্রবর্তী এই চমৎকার কবিতাটি আপনি আবৃত্তি করেছেন। তবে এটি ঠিক প্রথম প্রথম কবিতা আবৃত্তি করতে একটু ভয় লাগে অনেকে। পরে আস্তে আস্তে সব ঠিক হয়ে যায়। সত্যি আপনার কন্ঠের কবিতা আবৃত্তি শুনে আমি মুগ্ধ হয়ে গেলাম। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে কবিতাটি আবৃত্তি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

প্রথম প্রথম আমার ভীষণ ভয় লাগতো। এখন আপনারা যে সুন্দর অনুপ্রেরণা দেন তাতে ভয় লাগে না। ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

ভাইয়া আপনি খুব সুন্দর একটি কবিতা আবৃত্তি করেছেন। আপনার আবৃত্তি শুনতে আমার কাছে অনেক ভালো লাগে। আপনি আজ অর্ঘ্যদীপ চক্রবর্তীর খুব সুন্দর একটি কবিতা আবৃত্তি করেছেন। যদিও এই কবিতাটি আগে পড়া হয়নি, তবে আপনার কন্ঠে আবৃত্তি শুনে খুব ভালো লাগলো। আশা করি সামনে আপনার কাছ থেকে আরও সুন্দর সুন্দর কবিতা আবৃত্তি শুনতে পারব। আপনার জন্য শুভকামনা রইল।

 2 months ago 

চেষ্টা করেছি দারুণভাবে আবৃত্তিতা করার জন্য। আমিও আজকে প্রথম দেখলাম। আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.23
TRX 0.12
JST 0.029
BTC 67033.58
ETH 3521.90
USDT 1.00
SBD 3.20