সাতটি ছবি নিয়ে রেনডম ফটোগ্রাফি ৩য় পর্ব♥️||১০% @shy-fox এর জন্য বরাদ্দ

in আমার বাংলা ব্লগ2 years ago
আপনারা সকলে কেমন আছেন? আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি। আজ আমি আপনাদের মাঝে ৭টি ছবির রেনডম ফটোগ্রাফির ৩য় পর্ব নিয়ে হাজির হলাম।আশা করি আপনারা সকলে দেখবেন ।
আসলে বসে থাকার চেয়ে বিকাল টাইমে ফটোগ্রাফি করতে বেশ ভালই লাগে। যেখানেই যায় না কেন শুধু ছবি তুলতে মন বলে আর দূর থেকেই ক্যামেরার মাধ্যমে দারুন দারুন কিছু মানুষের কিছু মুহূর্ত তুলে ধরার চেষ্টা করি।আসলে ফটোগ্রাফি ভালো হয়ে ওঠে টাইমিং ফোকাস ভালো হলে। আমি চেষ্টা করছি আপনাদের মাঝে নিত্যদিন মানুষের দৈনন্দিন জীবনের কিছু মুহূর্ত তুলে ধরার জন্য
🛤️পিকচার-১🛤️

_MG_7812-01.jpeg

Location
Device :Canon1100d -75-300mm
Photo Edit:Snapped

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

এটি হচ্ছে শাপলাফুল। এটি আমাদের জাতীয় ফুল। আসলে জাতীয় ফুল যেমন আসলেই দেখতে অপরুপ সুন্দর। চারিদিকে পুকুরের ভিতর ফুলগুলো দারুণ ভাবে ফুটে উঠেছে। আমি দূর থেকে ক্লিক করলাম। অনেক ভালো লাগছে আমার দেখে।

🛤️পিকচার-২🛤️

IMG_7838-01.jpeg

Location
Device :Canon1100d -75-300mm
Photo Edit:Snapped

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

আসলে কিছু কিছু ছবির ক্যাপশন লাগেনা। ছবিতেই বলে দেয় সবকিছু। আসলেই আমি স্থির হয়ে গেলাম। এই বয়সে দাদিমা কি সুন্দর কষ্ট পরিশ্রম করে ছাগল চড়াচ্ছে এবং তার এক হাতে লাঠি দিয়ে ছাগল গুলো নিয়ে যাচ্ছে এবং একহাতে খড়ি নিয়ে যাচ্ছে। আসলে মানুষের জীবন কতই না কষ্ট করে তারা জীবন-যাপন করছে।সামনে কিছু সাইকেল চালক চলে যাচ্ছে তাদের গন্তব্যে।

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

🛤️পিকচার-৩🛤️

_MG_6847-01.jpeg

Location
Device :Canon1100d -75-300mm
Photo Edit:Snapped

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

এই ছবিটি কিছু ভিন্ন কথা বলছে।এই লোকটি বৃদ্ধ বয়সে বাজার করে বাড়িতে নিয়ে যাচ্ছে। আমি একটু বাজারে গিয়েছিলাম এবং লোকটির ছবিটি আমাকে মুগ্ধ করলো। তাই আমি ক্লিক করলাম এবং আপনাদের মাঝে হাজির করলাম

🛤️পিকচার--৪🛤️

_MG_8017-01.jpeg

Location
Device :Canon1100d -75-300mm
Photo Edit:Snapped

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

আসলে আমি চুপ করে বসে ছিলাম। তো পাখিটি দেখতে পেলাম।আমার আবারো ছবি তোলার নেশাটা মাথায় উঠে বসলো। আমি সাথে সাথে ক্যামেরা টা বার করে আমি পাখিটি ক্লিক করলামএটা আমার কাছে বেশি ভালো লাগলো এবং পাখিটি একটু ভেজা অবস্থায় ছিল। উপরের দিকে তাকিয়ে ছিল

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

🛤️পিকচার--৫🛤️

_MG_7807-01.jpeg

Location
Device :Canon1100d -75-300mm
Photo Edit:Snapped
সত্যি বলতে গ্রামে থাকলে বোঝা যায় মানুষ কতটা পরিশ্রম করে জীবিকা নির্বাহ করে। আসলে দুইটি মহিলা রাস্তা দিয়ে যাচ্ছিল। আমি দেখলাম তারা ঘাস কেটে নিয়ে বাসায় যাচ্ছিল। আহারে জীবন কত কষ্ট করেই না তারা এভাবেই সংসার চালায়। সত্যিই বিষয়টি হৃদয় স্পর্শক

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

🛤️পিকচার--৬🛤️

_MG_7706-01.jpeg

Location

|Device :Canon1100d 75-300mm|
|Photo Edit:Snapped|

আসলে মানুষ বাস্তবতার কারণে পরিস্থিতির শিকার হয়। আমি যখন ছবি তুলছিলাম। লোকটি দাঁড়াল দাঁড়িয়ে বলছে ভাইয়া। আজ আছি কাল নাই। একটা ছবি তুলে দেন।আমি সত্যিই আমি তখন থমকে গেলাম। মানুষের মধ্যে শখ ঠিকই থাকে কিন্তু তারা বাস্তবতার কারণে সবকিছু সহ্য করে যায় তারপর তাকে ছবিটা দেখালাম সে একটি মিষ্টি হাসি দিল।

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

🛤️পিকচার--৭🛤️

IMG_7499-02.jpeg

Location
Device :Canon1100d 75-300mm
Photo Edit:Snapped
আসলে প্রতিবারের মতোই আমি সূর্যাস্তের ছবি একটি রাখতে ভালোবাসি। আসলে দিনশেষে এই ছবিটি দেখলে সত্যিই অনেক ভালো লাগে। গাছপালার ভেতর দিয়ে সূর্য দেখা যাচ্ছে। অনেক ভাল ছিল মুহূর্তটি।

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

Amar_Bangla_Blog_logo.jpg

আজকের মত এখানেই আমার ফটোগ্রাফি পর্ব শেষ করলাম আবার আপনাদের মাঝে দারুন দারুন কিছু ফটোগ্রাফি নিয়ে হাজির হব। আসলে ফটোগ্রাফি করতে ভালোই লাগে। মানুষের দৈনন্দিন জীবনের মুহূর্তগুলো কাছ থেকে দেখতে পারি এবং অনুভব করতে পারি।

💗💗💗

standard_Discord_Zip.gif

🔥আমার বাংলা ব্লগ 🔥

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

আজকে আপনি আমাদের মাঝে খুবই সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাইয়া। আপনার শেয়ার করা প্রত্যেকটি ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। ফটোগ্রাফি গুলো দেখে মনে হচ্ছে আপনার ফটোগ্রাফি করার হাত অনেক পাকা। বিশেষ করে শাপলা ফুল, শালিক পাখি এবং সূর্য অস্ত যাবার ফটোগ্রাফি টা আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এমন সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আসলেই আমার কাছেও শালিক পাখি ও শাপলা ফুল বেশ ভালই লাগলো। আপনি দারুন মন্তব্য করেছেন। ধন্যবাদ

 2 years ago 

ভাই আপনার প্রত্যেকটা ছবি অসাধারণ হয়েছে, প্রত্যেকটা ছবির যে বিশ্লেষণ দিয়েছেন তা আমার কাছে সত্যি খুবই ভালো লেগেছে ভাইয়া। আর ছবিগুলো সত্যিই ভাল লাগার মত ছিল একদম নিখুঁত ভাবে আপনি ফটোগ্রাফি করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনার ভালো লাগে তেই আমার ভাল লাগা। দারুন ছিল মন্তব্যগুলি। ধন্যবাদ আমি আরো অনুপ্রেরণা পেলাম।

 2 years ago 

আপনি অনেক চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের মধ্যে শেয়ার করেছেন দেখে খুব ভালো লাগলো। সবগুলো ফটোগ্রাফি খুব ভালো হয়েছে তার মধ্যে থেকে শাপলা ফুলের ছবি আর সম্ভবত শালিক পাখি হবে এই দুটো ছবি আমার কাছে অত্যন্ত ভালো লেগেছে। অনেক সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার সবগুলি ফটোগ্রাফি ভালো লেগেছে জেনে সত্যিই খুশি হলাম। আপনি এভাবেই আমার পাশে থাকবেন। ধন্যবাদ।

 2 years ago 

অসাধারণ কিছু ফটোগ্রাফি আমাদের সঙ্গে শেয়ার করেছেন ভাই। পানিতে ভাসমান শাপলা ফুল এবং শেষের ছবি দুটি আমার কাছে অনেক ভালো লেগেছে। ছবিগুলোর নিচের বর্ণনাও খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের সঙ্গে শেয়ার করার।

 2 years ago 

আসলে ভাইয়া আমার কাছেও ছবিগুলো বেশ ভালই লাগলো। আমি এত সুন্দর ছবি আপনাদের মাঝে তুলে ধরতে পেরে ধন্য মনে করছি।ধন্যবাদ

 2 years ago 

ছবিগুলো কিন্তু দারুণ!
ক্যামেরার দেখছি একেবারে ঠিকঠাক ব্যবহার হচ্ছে।

 2 years ago 

জ্বী আপু ঠিক ঠাক ব্যবহার করছি প্রথমত আরো সুন্দর সুন্দর ছবি নিয়ে হাজির হব। আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

প্রতিটি ছবি যেন কথা বলছে। বেশ দারুন ছবি তুলেছো। ছবিগুলো দেখে সত্যিই খুব ভালো লাগলো ♥️
এভাবেই এগিয়ে যাবে ইনশাল্লাহ।
শুভ কামনা রইল তোমার জন্য 💌

 2 years ago 

আসলে আপনার কথাগুলি আমার শুনতে অনেক ভালো লাগে। আসলেই প্রতিটি ছবি যেন কথা বলছে।বেশ ভালো ছিল মন্তব্যটি।

সাতটি ছবি অসাধারণ অসাধারণ ছিল ভাইয়া। আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ। প্রত্যেকটা ফটোগ্রাফির সুন্দর‌ বর্ণনা করে শেয়ার করেছেন আমাদের সাথে। ধন্যবাদ।

 2 years ago 

আসলে ভাইয়া আমিও ফটোগ্রাফি দেখে নিজেই মুগ্ধ হয়ে গেলাম। আপনার ভালো লেগেছে জেনে ধন্যবাদ।

 2 years ago 

প্রতিটি ফটোগ্রাফি নিখুঁত ভাবে করেছেন ভাই দেখে মুগ্ধ হয়ে গেলাম। শাপলা ফুলের ফটোগ্রাফি গুলো আমার ভিশন ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার জন্য শুভ কামনা রইলো

 2 years ago 

আপনার ভাল লাগাতেই আমার প্রশান্তি।বেশ ভাল লাগলো ভাইয়া।আপনার দারুন মন্তব্য পেয়ে আমি বেশ আনন্দিত ♥️

 2 years ago 

আপনার ফটোগ্রাফিতে বাস্তবতার ছাপ ফুটে উঠেছে। সত্যিই আপনার ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল। এবং বাস্তবতাকে খুব সুন্দর করে ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন। ধন্যবাদ ভাই এত সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। এত সুন্দর মন্তব্য করার জন্য

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33