অরিগ্যামি পোস্ট ||দুটি বিড়ালের সুন্দর অরিগ্যামি 🐈🐈‍⬛🐈‍⬛🐈

in আমার বাংলা ব্লগ2 months ago

Photoroom-20240429_113352-01.jpeg

ফটোরুম স্ন্যাপড থেকে এডিট

💗💗💗

🔥আমার বাংলা ব্লগ 🔥

💗💗💗

আসসালামু আলাইকুম

standard_Discord_Zip.gif

আসসালামু আলাইকুম। আপনারা সবাই কেমন আছেন? আশা করি ভাল আছেন। আমিও ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে রঙিন কাগজ দিয়ে বিড়ালের অরিগ্যামি তৈরি করার চেষ্টা করেছি এবং এগুলো তৈরি করতে অনেক সময় অনেক কষ্ট ও পরিশ্রম হয়ে থাকে।রঙ্গিন কাগজ দিয়ে কিছু তৈরি করলে অনেক সুন্দর ভাবে ফুটে ওঠে।প্রচুর সময়ের প্রয়োজন ও দক্ষতা লাগে।বিভিন্ন কালার কম্বিনেশনের মাধ্যমে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।দেখতে ভীষণ ভালো লাগতেছে আমার কাছে। এই কাজগুলো করতে।এই কাজ গুলি করার জন্য ভাঁজ খুবই গুরুত্বপূর্ণ। ঠিকঠাক ভাবে ভাঁজ না হলে কখনোই সম্পূর্ণ হয় না।আমি জানিনা কেমন হলো, আমি অনেক সুন্দর করে এটা তৈরি করার চেষ্টা করেছি। আশা করি আপনারা সকলে দেখবেন।

standard_Discord_Zip.gif

প্রয়োজনীয় উপকরণ

  • রঙিনকাগজ(কালো, কমলা ,সাদা,ফিরোজা )
  • মার্কার পেন
  • স্কেল
  • কাটার
  • গ্লু গান

১ম ধাপ

IMG_20240429_121001.jpg

প্রথমে আমি কমলা ও ফিরোজা কালারের কাগজ নিলাম এবং কাগজটি আমি সমান পরিমাণ নিয়ে ভাঁজ করে নিলাম।এরপর এপিঠ ওপিঠ করে আমি ভাঁজ করে নিলাম ।
২য় ধাপ

IMG_20240429_121017.jpg

তারপর দুইটা কাগজ আমি মাছখান বরাবর ভাঁজ করে নিলাম আপনারা দেখতে পারতেছেন দুইটা অংশ আমি দেখানোর চেষ্টা করেছি।
৩য় ধাপ

IMG_20240429_121048.jpg

তারপর আমি উপরের অংশ দুই পাশে সামান্য কেটে নিয়ে আমি তার মাঝখান বরাবর ভাঁজ করে দিলাম ।

❇️৪র্থ ধাপ ❇️

IMG_20240429_121106.jpg

তারপর আমি মাথা দুইটা কানের অংশ লম্বালম্বি ভাবে সম্পন্ন করলাম এবং চারিপাশে কোণাকুণি অংশগুলি আমি ভাজ করে দিলাম ।

❇️৫ম ধাপ❇️

IMG_20240429_121158.jpg

অতঃপর আমি বিড়ালের মুখের অংশটুকু মার্কার পেন দিয়ে অঙ্কন করে নিলাম। দুইটা অংশ আপনারা দেখতে পারতেছেন। দুইটা চোখ এবং উপরে কানের অংশটুকু সুন্দরভাবে পর্যায় কর্মে অঙ্কন করে নিলাম। অতঃপর সম্পন্ন হয়ে গেল দুটি বিড়ালের অরিগ্যামি
রঙিন কাগজ দিয়ে বিড়ালের অরিগ্যামি

Photoroom-20240429_113352-01.jpeg

ফটো রুমের মাধ্যমে এডিট করা

আজকের মত এখানেই শেষ করলাম। আমি রঙ্গিন কাগজ দিয়ে দুটি বিড়ালের অরিগ্যামি তৈরি করার চেষ্টা করলাম।অবশ্যই আপনাদের এটা ভালো লাগবে এবং প্রতিনিয়ত আমি পোষ্টের মধ্যে ভিন্ন টানার চেষ্টা করতেছি। নতুন কিছু শিখতে পারতেছি প্রতিনিয়ত আমার বাংলা ব্লগের মাধ্যমে। আমার বাংলা ব্লগের মাধ্যমে আস্তে আস্তে সকল কাজে পারদর্শী হতে পারতেছি। অনেক ভালো লাগতেছে। আজকের মত এখানেই শেষ করলাম।অনেক ভালো লাগলো, আজকে আপনাদের মাঝে পোস্টটি করতে পেরে । আপনাদের সামনে প্রতিনিয়ত আমি আরো সুন্দর সুন্দর অরিগ্যামি তৈরি করার চেষ্টা করবো। ভালো থাকবেন, সুস্থ থাকবেন।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

Banner.png

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

Device : Realme 8 5g

💗💗💗

standard_Discord_Zip.gif

↙️সংক্ষিপ্ত আকারে আমার পরিচয়↘️

1692528345289.jpg

আমার নাম মোঃ রেজুওয়ান আহমেদ। আমি অনার্স ফার্স্ট ইয়ার এ পড়ি।আমার বাসা মেহেরপুর জেলার গাংনী থানা বামুন্দীতে।আমি একজন বিবাহিত মানুষ।২০২১ সালের ফেব্রুয়ারি মাসে আমাদের স্টিমেট যাত্রা শুরু হয়। প্রথমে কোন কিছুই পারতাম না আমার বাংলা ব্লগের মাধ্যমে সবকিছু সম্ভব হয়েছে । আমি একটা জিনিস বিশ্বাস করি যে মানুষ পারে না এমন কোন কিছু নেই। আমি কিছুই পারতাম না আমার ভিতরে অনেক ধৈর্য।পড়াশোনা পাশাপাশি আমার ভ্রমণ করার খুব ইচ্ছা। ঘুরতে অনেক ভালো লাগে আমার এবং বিভিন্ন রেস্টুরেন্টে যেতে অনেক ভালো লাগে।আমি নিজেকে নিয়ে কিছু একটা করতে চাই। আমি এই প্লাটফর্ম থেকে ভালো কিছু করতে চাই । মানুষ বলে আমার দ্বারা কিচ্ছু হবেনা। আমি দেখিয়ে দিতে চাই আমিও একটা মানুষ। আপনারা সকলে দোয়া করবেন আমার জন্য।

Sort:  
 2 months ago 

এই প্লাটফর্মে যদি আমি কাজ না করতাম তাহলে হয়তো বা জানতেই পারতাম না যে রঙিন কাগজ দিয়ে কত কিছু তৈরি করা যায়। ভাইয়া আপনি আজকে অনেক চমৎকার ভাবে দুইটি বিড়ালের অরিগ্যামি তৈরি করেছেন। অরিগ্যামি দুইটি দেখতে সত্যি একদম বাস্তবের বিড়ালের মত লাগছে। ‌ বিড়াল তৈরির প্রতিটি ধাপ অনেক সুন্দর হবে উপস্থাপন করেছেন ভাইয়া ধন্যবাদ।

 2 months ago 
 2 months ago 

বিড়াল দেখলেই আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আপনি আজকে দুটি বিড়ালের সুন্দর অরিগ্যামি তৈরি করেছেন। আসলে রঙিন কাগজ দিয়ে এতো সুন্দর বিড়ালের অরিগামি তৈরি করা যায় তা আসলে আমার জানা ছিল না। তবে আজকে পোস্টের মাধ্যমে রঙ্গিন কাগজ দিয়ে বিড়াল তৈরি করার পদ্ধতি জানতে পারলাম। অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 2 months ago 

বাহ আপনি আজকে আমাদের মাঝে বেশ অসাধারণ ভাবে দুটি বিড়ালের সুন্দর অরিগ্যামি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আসলে রঙিন কাগজ দিয়ে যেকোন পোস্ট তৈরি করতে হলে অনেক সময় সাপেক্ষেের ব্যাপার। সময় স্বল্পতার কারণে এখন আর এই পোস্টগুলো তৈরি করা হয় না কিন্তু প্রথমে এগুলো তৈরি করতে বেশ ভালো লাগতো আমার কাছে। ধন্যবাদ ভাই এত সুন্দর দুটি বিড়াল তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

আপনি তো দেখছি খুবই কিউট দেখতে দুইটি বিড়ালের অরিগ্যামি তৈরি করেছেন। বিড়াল আমার অনেক বেশি পছন্দের একটা প্রাণী। বিড়াল দেখতে আমার কাছে অনেক বেশি ভালো লাগে। বিড়াল পালন করারও ইচ্ছে রয়েছে অনেক বেশি। রঙিন কাগজ ব্যবহার করে এত সুন্দর করে বিড়ালের অরিগ্যামি তৈরি করলেন, যে কারো কাছেই অরিগ্যামি টা খুব ভালো লাগবে। বিশেষ করে কোন ছোট বাচ্চাকে অরিগ্যামি গুলো দিলে বেশি খুশি হবে। কারণ বাচ্চারা এগুলো দিয়ে খেলতে বেশি পছন্দ করে। ইমোজি আঁকার কারণে আরো বেশি ভালো লেগেছে অরিগ্যামি গুলো।

 2 months ago 

বিড়ালের অরিগামি গুলো দেখতে খুবই সুন্দর হয়েছে ভাইয়া। খুবই কিউট দুইটি বিড়ালের অরিগামি তৈরি করেছেন দেখে ভীষণ ভালো লাগলো। রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করলে সেটি দেখতে সত্যি অসাধারণ লাগে। খুবই নিখুঁতভাবে প্রত্যেকটা ধাপ তুলে ধরেছেন। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 months ago 

দুটি বিড়ালের অরিগ্যামিটি অসম্ভব সুন্দর হয়েছে। আপনি বেশ চমৎকারভাবে কয়েকটি ধাপের মাধ্যমে অরিগ্যামিগুলো তৈরী করেছেন ও আমাদের মাঝে শেয়ার করেছেন। অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 2 months ago 

বেশ চমৎকার বিড়ালের অরিগামি তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই ওয়ারিগ আমি তৈরি করা দেখে বেশ ভালো লেগেছে আমার। রঙিন কাগজ দিয়ে এমন সুন্দর সুন্দর দক্ষতা সম্পন্ন পোস্ট তৈরি করলে দেখতে খুবই ভালো লাগে। অসাধারণ হয়েছে ভাই আপনার এই বিড়ালের অরিগামী।

 2 months ago 

দেখেই বোঝা যাচ্ছে আপনি দুইটা মিনি বিড়ালের অরিগ‍্যামি তৈরি করেছেন। হুলো বিড়ালদের চাহনিই থাকে আলাদা। বিড়ালের অরিগ‍্যামি তৈরি করাটা একটু ঝামেলার কাজ বলতেই হয়। রঙিন কাগজ দিয়ে বিড়ালের অরিগ‍্যামি টা খুবই চমৎকার তৈরি করেছেন ভাই। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য আপনাকে।।

 2 months ago 

অরিগ্যামি করতে অনেক দক্ষতা দরকার। কাগজ না কেটে ভাজে ভাজে বানাতে হয়।আপনি চমৎকার সুন্দর করে দুটো বিড়ালের অরিগ্যামি করে আমাদের মাঝে ভাগ করে নিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর দুটো বিড়ালের অরিগ্যামি আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 58984.78
ETH 3102.33
USDT 1.00
SBD 2.40