অরিগ্যামি পোস্ট ||রঙ্গিন কাগজ দিয়ে মৌমাছির অরিগ্যামি🌺🌺

in আমার বাংলা ব্লগ3 months ago

Photoroom-20240414_181228-01.jpeg

ফটোরুম স্ন্যাপড থেকে এডিট

💗💗💗

🔥আমার বাংলা ব্লগ 🔥

💗💗💗

আসসালামু আলাইকুম

standard_Discord_Zip.gif

আসসালামু আলাইকুম। আপনারা সবাই কেমন আছেন? আশা করি ভাল আছেন। আমিও ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে রঙিন কাগজ দিয়ে মৌমাছির অরিগ্যামি তৈরি করার চেষ্টা করেছি এবং এগুলো তৈরি করতে অনেক সময় অনেক কষ্ট ও পরিশ্রম হয়ে থাকে।রঙ্গিন কাগজ দিয়ে কিছু তৈরি করলে অনেক সুন্দর ভাবে ফুটে ওঠে।প্রচুর সময়ের প্রয়োজন ও দক্ষতা লাগে এই কাজগুলো করতে।এই কাজ গুলি করার জন্য ভাঁজ খুবই গুরুত্বপূর্ণ। ঠিকঠাক ভাবে ভাঁজ না হলে কখনোই সম্পূর্ণ হয় না।আমি জানিনা কেমন হলো, আমি অনেক সুন্দর করে এটা তৈরি করার চেষ্টা করেছি। আশা করি আপনারা সকলে দেখবেন।

standard_Discord_Zip.gif

প্রয়োজনীয় উপকরণ

  • রঙিনকাগজ(কালো, লাল ,সাদা )
  • স্কেল
  • কাটার
  • গ্লু গান

১ম ধাপ

IMG20240414164214.jpg

প্রথমে আমি হলুদ কালারের কাগজ নিলাম এবং কাগজটি আমি সমান পরিমাণ নিয়ে কেটে নিলাম।এরপর এপিঠ ওপিঠ করে আমি ভাঁজ করে নিলাম ।
২য় ধাপ

IMG20240414164559.jpg

তারপর এইভাবে আমি দুইটা হলুদ অংশ তৈরি করে নিলাম। দুইটা পাখা আপনারা সকলেই দেখতে পারতেছেন।
৩য় ধাপ

)

IMG20240414165022.jpg

তারপর আমি আঠা দিয়ে দুইটা অংশ চার কোনা ভাবে জোড়া লাগিয়ে দিলাম।

❇️৪র্থ ধাপ ❇️

IMG20240414165606.jpg

তারপর দুইটা মৌমাছির পাখার অংশ আমি তৈরি করে নিলাম আপনারা সকলেই দেখতে পারতেছেন।

❇️৫ম ধাপ❇️

IMG_20240414_182056.jpg

তারপর কালো কালারের কাগজ নিলাম আমি চিকন করে তিনটা অংশ কেটে নেওয়ার পর আমি মৌমাছিরে চোখের অংশটুকু তৈরি করে নিলাম সাদা কাগজ কেটে।

❇️ষষ্ঠ ধাপ❇️

IMG20240414170851.jpg

অতঃপর চোখের অংশটুকু আঠা দিয়ে লাগিয়ে দিলাম এবং নিচে লেজের অংশটুকু আমি কালো কাগজ কেটে তৈরি করার পর আঠা দিয়ে লাগায় দিলাম। সম্পূর্ণ হয়ে গেল মৌমাছির অরিগ্যামিটা

রঙিন কাগজ দিয়ে মৌমাছির অরিগ্যামি

Photoroom-20240414_181228-01.jpeg

ফটো রুমের মাধ্যমে এডিট করা

আজকের মত এখানেই শেষ করলাম। আমি রঙ্গিন কাগজ দিয়ে মৌমাছির অরিগ্যামি তৈরি করার চেষ্টা করলাম।অবশ্যই আপনাদের এটা ভালো লাগবে এবং প্রতিনিয়ত আমি পোষ্টের মধ্যে ভিন্ন টানার চেষ্টা করতেছি। নতুন কিছু শিখতে পারতেছি প্রতিনিয়ত আমার বাংলা ব্লগের মাধ্যমে। আমার বাংলা ব্লগের মাধ্যমে আস্তে আস্তে সকল কাজে পারদর্শী হতে পারতেছি। অনেক ভালো লাগতেছে। আজকের মত এখানেই শেষ করলাম।অনেক ভালো লাগলো, আজকে আপনাদের মাঝে পোস্টটি করতে পেরে । আপনাদের সামনে প্রতিনিয়ত আমি আরো সুন্দর সুন্দর অরিগ্যামি তৈরি করার চেষ্টা করবো। ভালো থাকবেন, সুস্থ থাকবেন।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

Banner.png

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

Device : Realme 8 5g

💗💗💗

standard_Discord_Zip.gif

↙️সংক্ষিপ্ত আকারে আমার পরিচয়↘️

1692528345289.jpg

আমার নাম মোঃ রেজুওয়ান আহমেদ। আমি অনার্স ফার্স্ট ইয়ার এ পড়ি।আমার বাসা মেহেরপুর জেলার গাংনী থানা বামুন্দীতে।আমি একজন বিবাহিত মানুষ।২০২১ সালের ফেব্রুয়ারি মাসে আমাদের স্টিমেট যাত্রা শুরু হয়। প্রথমে কোন কিছুই পারতাম না আমার বাংলা ব্লগের মাধ্যমে সবকিছু সম্ভব হয়েছে । আমি একটা জিনিস বিশ্বাস করি যে মানুষ পারে না এমন কোন কিছু নেই। আমি কিছুই পারতাম না আমার ভিতরে অনেক ধৈর্য।পড়াশোনা পাশাপাশি আমার ভ্রমণ করার খুব ইচ্ছা। ঘুরতে অনেক ভালো লাগে আমার এবং বিভিন্ন রেস্টুরেন্টে যেতে অনেক ভালো লাগে।আমি নিজেকে নিয়ে কিছু একটা করতে চাই। আমি এই প্লাটফর্ম থেকে ভালো কিছু করতে চাই । মানুষ বলে আমার দ্বারা কিচ্ছু হবেনা। আমি দেখিয়ে দিতে চাই আমিও একটা মানুষ। আপনারা সকলে দোয়া করবেন আমার জন্য।

Sort:  
 3 months ago 

ঠিক বলেছেন ভাইয়া এই কাজগুলো করতে প্রচুর সময় এবং দক্ষতার প্রয়োজন লাগে ।আপনি রঙিন কাগজ ব্যবহার করে অনেক সুন্দর ভাবে মৌমাছির অরিগ্যামি তৈরি করেছেন। আসলে মৌমাছির অরিগামিটি দেখতে অনেক চমৎকার লাগছে ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 3 months ago 
 3 months ago 

রঙিন কাগজ ব্যবহার করে অনেক সুন্দর ভাবে মৌমাছির অরিগামি প্রস্তুত করেছেন।
দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে।
আমার কাছে বেশ ভালো লেগেছে।
বিশেষ করে কালার কম্বিনেশন টা দারুন ফুটেছে।
ফটোগ্রাফির সাথে ধাপগুলো সুন্দর উপস্থাপনা করেছেন অনেক অনেক শুভেচ্ছা রইল আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 3 months ago 

রঙিন কাগজ দিয়ে দারুন একটি মৌমাছির অরিগ্যামি তৈরি করে আমাদের মাঝে দেখিয়েছেন ভাইয়া। রঙিন কাগজ দিয়ে এই ধরনের জিনিসগুলো তৈরি করতে অনেক বেশি ধৈর্যের প্রয়োজন হয়। আপনি এত সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন দেখে খুব ভালো লাগলো।

 3 months ago 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটি মৌমাছির অরিগামি তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। রঙ্গিন কাগজের তৈরি মৌমাছিটি দেখতে বেশ সুন্দর লাগছে। মৌমাছির অরিগামি তৈরি করা খেতে হলুদ রঙের রঙিন কাগজটি ভাজ করে নেওয়াটা আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। চমৎকার একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 3 months ago 

রঙিন কাগজ দিয়ে এত সুন্দর দেখতে একটা মৌমাছির অরিগ্যামি তৈরি করেছেন দেখে আমার কাছে অনেক সুন্দর লেগেছে। মৌমাছিটা এত সুন্দর হয়েছে যে, আমি তো দেখেই মুগ্ধ হলাম অনেক বেশি। রঙিন কাগজ দিয়ে এগুলো তৈরি করে যদি ঘরের মধ্যে সাজানো হয়, তাহলে দেখতে অনেক বেশী সুন্দর লাগে। আমি রঙিন কাগজ দিয়ে বিভিন্ন রকম জিনিস তৈরি করতে এমনিতেই পছন্দ করি। আপনি সবসময় রঙিন কাগজ দিয়ে বিভিন্ন রকম জিনিস তৈরি করেন। আপনি মৌমাছি তৈরি করার পদ্ধতি সুন্দর করে শেয়ার করেছেন। এটা দেখলে যে কেউ মৌমাছি তৈরি করে নিতে পারবে।

 3 months ago 

রঙিন কাগজ দিয়ে আপনি সুন্দর একটি মৌমাছির অরিগামি তৈরি করেছেন দেখছি। খুব চমৎকার হয়েছে আপনার এই অরিগামি তৈরি করা। আমি কিন্তু খুব মনোযোগ দিয়ে আপনার অরিগামি তৈরি করা দেখলাম এবং ধারনা পেলাম। আশা করব আবারো এমন কিছু তৈরি করে দেখাবেন।

 3 months ago 

আসলে রঙিন কাগজ দিয়ে অনেক কিছু তৈরি করা যায়। রঙ্গিন কাগজ দিয়ে মৌমাছির অরিগ্যামি তৈরি বেশ সুন্দর হয়েছে। মৌমাছির অরিগ্যামি দেখতে খুবই দুর্দান্ত লাগছে। আমাদের মাঝে বেশ চমৎকার ভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। মৌমাছির অরিগ্যামি তৈরি প্রক্রিয়া আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 3 months ago 

আসলে রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করলে সেই জিনিস গুলো দেখতে অনেক সুন্দর হয়। তবে ধৈর্য ও সময় নিয়ে তৈরি করতে হয়। আপনি রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর ভাবে মৌমাছি তৈরি করলেন। এই মৌমাছি তৈরি করার ধাপগুলো দেখে শিখতে নিলাম পরবর্তীতে তৈরি করব।

Posted using SteemPro Mobile

 3 months ago 

অসংখ্য ধন্যবাদ দারুন মন্তব্য করেছেন।

 3 months ago 

রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করলে দেখতে ভীষণ ভালো লাগে। আপনি আজকে রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর মৌমাছি অরিগামি তৈরি করেছেন। এই ধরনের অরিগামি গুলো তৈরি করতে যেমন ভালো লাগে, তেমন দেখতেও খুব সুন্দর লাগে। মৌমাছির এই অরিগামি তৈরির প্রতিটা ধাপ আপনি খুব সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরেছেন। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 61839.57
ETH 3411.37
USDT 1.00
SBD 2.52