DIY-এসো নিজে করি:৷ ♠️রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি ♠️/@razuan12 /১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

♥♥♥♥♥

♠️

♥♥♥♥♥

আসসালামু আলাইকুম

আপনারা সকলে কেমন আছেন? আশা করি ভাল আছেন ।আমিও ভাল আছি। আজ আমি আপনাদের মাঝে রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি করব। আশাকরি আপনারা সকলে দেখবেন

রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি

IMG20211022183516-01.jpeg

images_1.png

প্রয়োজনীয় উপকরণ

  • স্কেল
  • হলুদ কালারের কাগজ ,সবুজ কাগজ এবং আকাশী কালারের কাগজ
  • কাটার
  • ফাস্ট আঠা
  • শক্ত কাগজ

siam,.png

images_1.png

১ম ধাপ

IMG20211022164627.jpg

👈 প্রথমে একটি শক্ত কাগজ নিলাম। তারপর গোল করে কেটে নিলাম।

২য় ধাপ

IMG20211022164825.jpg

তারপর শক্ত কাগজের এর নিচে আমি হলুদ কাগজ টা রাখলাম এবং গোল করে নিলাম। আঠা দিয়ে লাগিয়ে দিলাম ।

৩য় ধাপ

IMG20211022165049.jpg

👈 আঠা দিয়ে ভালোভাবে জোড়া লাগিয়ে দিলাম চারিপাশ। তারপর আমার শক্ত কাগজটির কাজ সম্পন্ন হল।

৪র্থ ধাপ

IMG20211022172152.jpg

তারপর আমি সাদাকাগজ 4 সেন্টিমিটার সমান করে আমি কেটে নিলাম।অতঃপর ফুল তৈরি হলো একটা । আকাশী কালার কাগজ গোল করে কেটে নিলাম ।মাঝখানে আকাশী কালার ছোট একটি কাগজ গোল করে লাগায় দিলাম।

৫ম ধাপ

IMG20211022173026.jpg

👈 তারপর আমি 20 সেন্টিমিটার মাপ নিয়ে আমি কাগজটি কেটে নিলাম।

৬ষ্ঠ ধাপ

IMG20211022173601.jpg

👉তারপর আমি ভাঁজ করলাম এবং এইভাবে চারটা ভাঁজ দিলাম তারপর আমি এপাশ ওপাশ করে ভাঁজ করে নিলাম।

৭ম ধাপ

IMG20211022173429.jpg

👈তারপর আমি আঠা দিয়ে মাঝখান বরাবর দুটো জোড়া লাগিয়ে দিলাম। **
৮ম ধাপ
**

IMG20211022175103.jpg

তারপর আমি এইভাবে চারটা বানায় ফেললাম।

৯ম ধাপ

IMG20211022180323.jpg

👈 তারপর একদম সমান করে আমিও হলুদ কাগজ দিয়ে ওই ভাবে আমি কেটে নিলাম। ওইভাবে ভাঁজ করে নিলাম। আমি চারটা বানায় ফেললাম হলুদ কালারের কাগজ দিয়ে।

১০ম ধাপ

IMG20211022180456.jpg

👉তারপর আমি আঠা দিয়ে একটা আকাশী কালারের কাগজ লাগিয়ে ফেললাম।

১১তম ধাপ

IMG20211022180641.jpg

👈এইভাবে আমি চারটা লাগিয়ে ফেললাম **
১২তম ধাপ
**

IMG20211022181210.jpg

তারপর আমি দুইটার মাঝখানে মাঝখান বরাবর আমি হলুদ কালারের ফুলের পাতা টা আমি বসায়ে দিলাম আঠা দিয়ে।

১৩তম ধাপ

IMG20211022181253.jpg

👈 তারপর আমি মাঝখানে সাদা কালার কাগজ দিয়ে ফুল তৈরি করেছিলাম। ফুলটা মাঝখানে বসায়ে দিলাম। তারপর ওয়ালমেটের সাথে আমার একটি ছবি

IMG20211022183551-01.jpeg

images_1.png

অবশেষে আমার কাজটি সম্পন্ন হলো। একটু অসুস্থতার কারণে আমি মন মত করতে পারেনি। আমি সকলের কাছে ক্ষমা চেয়ে নিচ্ছি একটু আঁকাবাঁকা হয়েছে একটু। আমি সামনে থেকে আরো ভালো করে চেষ্টা করবো। আপনারা সকলে ভাল থাকবেন। আমি সামনে আবার নতুন কিছু নিয়ে হাজির হব।

images_1.png

♥♥♥♥♥

♠️

♥♥♥♥♥

আমার বাংলা ব্লগ

♥♥♥♥♥

♠️

♥♥♥♥♥

images_1.png

Sort:  
 3 years ago 

খুব সন্দর তৈরী করেছেন ভাই, আমি যেটা করেছিলাম সেটার কাছাকাছি আপনারটা তবে আমারটার থেকে বেশী সুন্দর হইছে আপনার টা। ধন্যবাদ ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপন করার জন্য।

 3 years ago 

আসলে ভাইয়া আমি আপনার টাও দেখেছি আপনি আপনার টা অনেক সুন্দর হয়েছে। আমি কোন রকম চেষ্টা করেছি। তাও আপনি অনেক উৎসাহ মূলক মন্তব্য করেছেন। আমি খুবই খুশি হয়েছি ভাইয়া

 3 years ago 

রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট খুব সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন যা দেখতে অনেক সুন্দর হয়েছে।

♥♥সাদা হলুদ নীল ♥♥
♥♥ভরে গেল দিল ♥♥

 3 years ago 

আসলেই আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করার জন্য। আর বিশেষ করে সুন্দর একটি ছন্দ শুনালেন খুব ভাল লাগল

 3 years ago 

এটা আমার বন্ধু দারুণ কাজ।
আপনার মহান কাজ আপ রাখুন.

 3 years ago 

ধন্যবাদ বন্ধু😇 এত সুন্দর মন্তব্য করার জন্য

 3 years ago 

আপনি স্বাগত বন্ধু.

 3 years ago 

রঙিন কাগজের ওয়ালমেট দেখতে ভালই লাগে। আর প্রতিদিন সবাই এত সুন্দর সুন্দর ওয়ালমেট বানায় যা দেখতে সবারই ভাল লাগার কথা আপনার ওয়ালমেটটি খুবই সুন্দর হয়েছে। ওয়ালমেট এর জন্য যে হলুদ আর আকাশি কাগজ নির্বাচন করে নিয়েছেন তা আরও বেশি ভালো লেগেছে আমার কাছে। কারণ দুইটি রঙে একসাথে খুব ভালো মানিয়েছে।

 3 years ago 

হুম আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করার জন্য

 3 years ago 

কি সুন্দর ওয়ালমেট তৈরি করেছেন ভাই।
অনেক ভালো লাগলো আপনার কাজ দেখে। ধন্যবাদ আপনাকে

 3 years ago 

অনেক ধন্যবাদ ও অনুপ্রাণিত মূলক মন্তব্য করার জন্য

 3 years ago 

কাগজ দিয়ে সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন। এটি খুবই সুন্দর লাগছে। ওয়ালমেটি তৈরি করতে অনেক সময় ব্যয় হয়েছে। সেটা আমি বুঝতে পেরেছি। খুবই পরিশ্রমের মাধ্যমে আপনি এই ওয়ালমেট তৈরি করেছেন। খুবই সুন্দর হয়েছে আপনার পরিশ্রম সার্থক হয়েছে। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

সত্যি ভাইয়া আপনার মন্তব্য দেখে আরোও আমি সার্থক হলাম। আমার খুবই ভালো লাগছে এখন। আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন। হলুদ রং এর সাথে নীল রং অনেক সুন্দর লাগছে। ওয়ালমাট টা আমার অনেক পছন্দ হয়েছে। সুন্দর ভাবে ধাপে ধাপে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করার জন্য

 3 years ago 

যখনই আমি আপনার DIY দেখি আমি সত্যিই এটি পছন্দ করি, এবং আপনি এটি খুব ভালভাবে ব্যাখ্যা করেন
ভাগ করে নেওয়ার জন্য ধন্যবাদ

 3 years ago 

খুবই ভালো লাগলো। আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ

রঙ্গিন কাগজ দিয়ে ওয়ালমেট খুব সুন্দর হয়েছে বানানো, অনেক ভালো লাগছে দেখতে। 💝💝

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য

 3 years ago 

আপনার তৈরি রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট টা আমার খুব ভালো লেগেছে। অনেক সুন্দর ভাবে ধাপে ধাপে আপনি সবকিছু সাজিয়ে নিয়েছেন। আরো অনেক সুন্দর সুন্দর কাজ আমাদের সবার মাঝে নিয়ে আসবেন

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 62678.63
ETH 3015.27
USDT 1.00
SBD 2.49