ডাই পোস্ট||রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি||🏞️🏟️

in আমার বাংলা ব্লগ9 months ago

IMG20231128195329-01.jpeg

ফটোরুম থেকে

💗💗💗

🔥আমার বাংলা ব্লগ🔥

💗💗💗

আসসালামু আলাইকুম

আপনারা সবাই কেমন আছেন? আশা করি ভাল আছেন। আমিও ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে রঙ্গিন কাগজ ও পুঁথি দিয়ে ওয়ালমেট তৈরি করেছি। আশা করি আপনাদের এটা সকলেরই ভালো লাগবে। খুব কম সময়ের মধ্যে এটি আমি তৈরি করার চেষ্টা করেছি। প্রথমত আমি কিছুই পারতাম না আস্তে আস্তে সকল কাজে পারদর্শী হয়েছি। এই যে তো চলুন শুরু করা। ওয়ালমেট তৈরি করতে যথেষ্ট সময়ের প্রয়োজন হয়। আজকে ব্যস্ততার মাঝেও আমি পোস্টটি আপনাদের মাঝে তুলে ধরলাম।

প্রয়োজনীয় উপকরণ

  • রঙিন কাগজ
  • স্কেল
  • পুতি
  • কাটার
  • গ্লু গান

১ম ধাপ

IMG20231128190739.jpg

প্রথমত আমি কার্ডবোর্ড নিলাম ও পেন্সিল দিয়ে আমি লাভ আকৃতি অংকন করে নিলাম।তারপর আমি কাটার দিয়ে কেটে নিলাম।তারপর আমি মার্কার পিন দিয়ে সম্পূর্ণ অংশটুকু রং করে দিলাম
২য় ধাপ

IMG20231128193813.jpg

তারপর আমি লাল কালারের রঙ্গিন কাগজ নিলাম ও দু-ভাঁজ করে নিলাম।
৩য় ধাপ

IMG20231128193820.jpg

তারপর মার্কার পেন দিয়ে ফুলের অংশটি আমি এই অঙ্কন করে নিলাম
চতুর্থ ধাপ

IMG20231128194530.jpg

IMG20231128194121.jpg

তারপর তিনটা ফুলের অংশ আমি তৈরি করে নিলাম অতঃপরগুলো গ্লু গান দিয়ে লাগিয়ে দিলাম
ষষ্ঠ ধাপ

IMG20231128194628.jpg

তারপর গ্লু গান দিয়ে মাঝখানে পুতির অংশটুকু লাগিয়ে দিলাম
সপ্তম ধাপ

IMG20231128194921.jpg

তারপর আমি ফুলটি গ্লু গান দিয়ে মাঝখানে লাগিয়ে দিলাম।পুতি গুলি চারিদিকে লাগিয়ে দিলাম।অতঃপর সম্পন্ন হয়ে গেল আমার ওয়ালমেটটি

রঙিন কাগজ ও পুতি দিয়ে ওয়ালমেট তৈরি

IMG20231128195206.jpg

আজকের মত এখানেই শেষ করলাম। আমি ভাবছিলাম যে রঙিন কাগজ দিয়ে কিছু একটা তৈরি করবো তারপর চোখের সামনে।সামনে আরো ভালো কিছু আপনাদের মাঝে তৈরি করার চেষ্টা করব। আশা করি আপনারা সকলে পাশে থাকবেন এভাবে।আজকে আমি আপনাদের মাঝে রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি করার চেষ্টা করলাম

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

Banner.png

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

Device : Realme 8 5g

💗💗💗

standard_Discord_Zip.gif

↙️সংক্ষিপ্ত আকারে আমার পরিচয়↘️

1692528345289.jpg

আমার নাম মোঃ রেজুওয়ান আহমেদ। আমি অনার্স ফার্স্ট ইয়ার এ পড়ি।আমার বাসা মেহেরপুর জেলার গাংনী থানা বামুন্দীতে।আমি একজন বিবাহিত মানুষ।২০২১ সালের ফেব্রুয়ারি মাসে আমাদের স্টিমেট যাত্রা শুরু হয়। প্রথমে কোন কিছুই পারতাম না আমার বাংলা ব্লগের মাধ্যমে সবকিছু সম্ভব হয়েছে । আমি একটা জিনিস বিশ্বাস করি যে মানুষ পারে না এমন কোন কিছু নেই। আমি কিছুই পারতাম না আমার ভিতরে অনেক ধৈর্য।পড়াশোনা পাশাপাশি আমার ভ্রমণ করার খুব ইচ্ছা। ঘুরতে অনেক ভালো লাগে আমার এবং বিভিন্ন রেস্টুরেন্টে যেতে অনেক ভালো লাগে।আমি নিজেকে নিয়ে কিছু একটা করতে চাই। আমি এই প্লাটফর্ম থেকে ভালো কিছু করতে চাই । মানুষ বলে আমার দ্বারা কিচ্ছু হবেনা। আমি দেখিয়ে দিতে চাই আমিও একটা মানুষ। আপনারা সকলে দোয়া করবেন আমার জন্য।

Sort:  
 9 months ago 

ভাইয়া দারুন একটি ওয়ালমেট তৈরী করলেন। লাভ আকৃতির ওয়ালমেটটি দেওয়ালে লাগালেও অনেক সুন্দর লাগবে। কালোর মধ্যে সাদা পুতি গুলো দারুন ভাবে ফুটে উঠেছে। আশা করি নতুন নতুন ওয়ালমেট দেখতে পারবো। ধন্যবাদ।

 9 months ago 

বাহ্ চমৎকার হয়েছে রঙিন কাগজের ওয়ালমেট টি।রঙিন কাগজের জিনিস গুলো আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনি দারুণ ভাবে ধাপে ধাপে ওয়ালমেট টি তৈরি করা শেয়ার করেছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 9 months ago 

আপনার কাছে চমৎকার লেগেছে জেনে, খুশি হলাম ভাইয়া। আশা করবো সব সময় এভাবেই পাশে থাকবেন সুন্দর সুন্দর মন্তব্য করে।ধন্যবাদ

 9 months ago 

রঙ্গিত কাগজ দিয়ে যে কোন জিনিস তৈরি করলে দেখতে খুব সুন্দর লাগে। আজ আপনি খুব সুন্দর করে অত্যন্ত চমৎকার ভাবে রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি করেছেন। আপনার ওয়ালমেট তৈরি বেশ দুর্দান্ত হয়েছে। আমাদের মাঝে খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। বিশেষ করে ফুল দেখতে খুবই সুন্দর লাগছে। এতো দুর্দান্ত ডাই পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 9 months ago 

হুম ভাইয়া, রঙ্গিন কাগজ দিয়ে যেকোন জিনিস তৈরি করলে ভীষণ ভালো লাগে আর যদি সেটা দেয়ালে টাঙিয়ে রাখা হয় তাহলে ঘরের সৌন্দর্যটা বৃদ্ধি পায়। আপনি সবসময় সুন্দর মন্তব্য করে আমাকে অনুপ্রাণিত করেন, ভীষণ ভালো লাগে। শুভেচ্ছা রইল আপনার জন্য

 9 months ago 
 9 months ago 

বাহ!!
আপনিতো রঙিন কাগজের সাহায্যে অনেক সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন। ওয়ালমেটে পুঁথি ব্যবহার করার কারণে দেখতে বেশি সুন্দর লাগছে । ধন্যবাদ এত সুন্দর একটি ওয়ালমেট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 9 months ago 

ধন্যবাদ সব সময় সুন্দর মন্তব্য করে প্রশংসা করার জন্য। আমি চেষ্টা করি সব সময় ভালো কিছু আপনাদের মাঝেও উপস্থাপনা করার জন্য। আপনি ঠিক কথা বলেছেন,পুঁতি ব্যবহার করার কারণে আরো সুন্দর লাগতেছে।

 9 months ago 

লাভ ওয়ালমেট তৈরি কিন্তু দেখতে অনেক সুন্দর লাগতেছে ভাই। তবে আইডিয়া কিন্তু দারুণ ছিলো। পুঁতি ব্যবহার করাতে আকর্ষণীয় লাগতেছে। আপনার এধরনের কাজ গুলো দেখতে ভীষণ ভালো লাগে। শুভ কামনা রইল আপনার জন্য।

 9 months ago 

রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি অসাধারণ হয়েছে ভাইয়া।আপনার ডাই পোস্ট তৈরি দেখে শিখতে পারলাম পরবর্তী তৈরি করবো ইনশাআল্লাহ। শেয়ার করার জন্য অনেকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 9 months ago 

ভাই আপনি অনেক সুন্দর করে রঙিন কাগজ দিয়ে বিভিন্ন রকমের জিনিস তৈরি করে থাকেন। আজকেও রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি করেছেন, যেটা লাভ শেপের এটা দেখতে সুন্দর লাগছে। মাঝখানের অংশে সুন্দর একটা ফুল তৈরি করে এবং তার ভেতরে পুঁতি বসিয়ে লাগানোর কারণে দেখতে সুন্দর লাগছে। এটা ঘরের দেয়ালে লাগিয়ে রাখলে ঘরের সৌন্দর্য আরো বেশি বৃদ্ধি পাবে।

 9 months ago 

অসাধারণ একটি ওয়ালমেট তৈরি করেছেন। এরকম অরিগামি গুলো আমার খুব ভালো লাগে। আপনারটাও খুব ভালো লেগেছে। এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 9 months ago 

ওয়ালমেটটা খুব সুন্দর হয়েছে একটা রোমান্টিক রোমান্টিক ভাব রয়েছে, আপনি খুব সুন্দর একটা লাভ আকৃতির ওয়ালমেট তৈরি করেছেন, এবং প্রসেসটি আমাদের সামনে উপস্থাপন করেছেন।

 9 months ago 

আমি চেষ্টা করেছি রোমান্টিক রোমান্টিক ভাব আনার জন্য। আপনি সবসময় বরাবরের মতই দারুন মন্তব্য করেন। আশা করবো আপনি সবসময় এভাবে পাশে থাকবেন।ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.15
JST 0.028
BTC 54290.46
ETH 2276.53
USDT 1.00
SBD 2.31