অবশেষে চাকরিটা ছেড়ে দিলাম 🥺||আমার বাংলা ব্লগ

in আমার বাংলা ব্লগ7 months ago

IMG20240213134319.jpg

স্ন্যাপড ফটোরুম থেকে এডিট করা

Device : Realme 8 5G

💗💗💗

🔥আমার বাংলা ব্লগ 🔥

💗💗💗

বেকারত্ব

আপনারা সকলে কেমন আছেন?আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি। আমি আজকে আপনাদের মাঝে ভিন্ন ধরনের একটি পোস্ট নিয়ে আসছি। আজকে আপনাদের মাঝে লাইফস্টাইল পোস্ট নিয়ে হাজির হলাম।অসুস্থতা যেন কিছুতেই পিছু ছাড়ছে না।অবশেষে চাকরি টা ছেড়ে দিলাম।এত চাপের মধ্যে জীবন টা প্রায় শেষের পথে

IMG20240213134324.jpg

Device: Relame 8 5G

এইতো সকাল সকাল ঘুম থেকে উঠলাম। ঘুম থেকে ওঠার পর ফ্রেশ হলাম ফ্রেশ হয়ে আমি অফিসের জন্য প্রস্তুতি নিলাম। তার আগে একটু খাওয়া দাওয়া করে আমি অফিসে চলে আসলাম এবং প্রতিনিয়ত এমন চলতেই থাকে। তারপর হঠাৎ অসুস্থ ছিলাম। আমি ডাক্তারের কাছে গিয়েছিলাম তাই অফিস খুলতে একটু লেট হয়েছিল।ম্যাডাম ফোন দিতে লাগলো তারপর ম্যাডামের ফোন তুললাম ম্যাডামের ফোন তোলার পর আমাকে অফিস রুমে ডাকল। তারপর বুঝতে পারলাম কি বলবে, তখনই যা বোঝার বুঝে গেলাম। মনে মনে ভাবলাম যে এবারই হয়তো বা চাকরিটা ছেড়ে দিতে হবে।তো ম্যাডাম স্যারকে বলছিল যে উনি কোন কাজ করবে না অযথা বসে থাকে। আমিও বললাম যে আমি বসে থাকি না আমার যাবে তুমি তাই কাজ করি।কারণ ম্যাডাম আমাকে বলতেছে যে আমার টার্গেট আপনি যদি পূরণ করে দেন। আপনাকে মাসে এক হাজার টাকা দেবো।তো আমি রাজি হইলাম না, যে বললাম যে ম্যাডাম আপনার ১০০০ টাকায় আমার কি হবে। আপনার চাপ আমি নেব কেন? ধরুন ম্যাডামের বেতন ২৩ হাজার টাকা। আমি বেতন পায় ৭০০০ টাকা তাহলে ম্যাডাম এর চাপ আমি নিতে যাব কেন?

IMG20240213134317.jpg

তারপর আমাকে বলা হল তুমি কি চাকরি করবা? আমি বলে দিলাম আমি করবো না এই বেতনে।তারপর আমি মাথা নিচু করে চলে আসলাম আর বললাম যে আমি এই চাকরি করবো না এভাবে সম্ভব না। এত চাপ নিতে পারবো না আর মার্কেটিং করতে আমি যাব কেন? আমি বললাম যে মার্কেটিং করার জন্য আলাদা লোক রাখবেন।আমি কেন করতে যাব? তারা বলতেছে না তোমাকে করতে হবে।তো আমি শুধু শুধু বলে দিলাম যে আমি আর করব না তারপর উনি বলল যে আচ্ছা আমি নতুন লোক দেখতেছি, যতদিন না লোক পাচ্ছি তুমি থাকো। আমি বললাম আচ্ছা ঠিক আছে।যাইহোক খরচটা হচ্ছিল কিন্তু এখন একটা অনেক টেনশনের মধ্যে দিন পার করতেছি দিনের পর দিন।এই বেকারত্বের জীবন অনেক কঠিন। মাথার ভেতর অনেক টেনশন ঘুমাতে গেলে ঘুম আসে না ।সারাদিন বেকারত্বের টেনশন রিজিকের টেনশন, কি করব? কি খাব? কি করব? যাইহোক সৃষ্টিকর্তার প্রতি ভরসা রাখছি একটা আসবে একটা যাবে কিন্তু এই খারাপ সময়টুকু ধৈর্য ধরা অনেক কঠিন হয়ে যাবে আমার জন্য

তারপর আমি চলে আসলাম ওখান থেকে। তারপর বাসায় জানায় দিলাম। প্রিয় মানুষটির জন্য কষ্ট হচ্ছে সে কত কস্টই না সহ্য করছেনা আমার জন্য।তার মুখে হাসি ফুটাচ্ছিলাম আমি একটু একটু করে জায়গা আবার কবে হাসি ফুটাতে পারবো।তার হাঁসিটা যেন আমি সারা জীবন রাখতে পারি।

অতঃপর অনেক কস্টের পর চাকরি টা ছেড়ে দিলাম।প্রথমে আমাকে বলা হয়েছিল যে চুপচাপ বসে থাকবা কাজ করবা কিন্তু এখন বলা হচ্ছে যে মার্কেটিং করতে হবে এবং আমার সাথে দুই থেকে তিন হাজার টাকা খেয়েছিল অন্য জন।আসলে প্রতিটা মানুষ স্বার্থপর সব সময় স্বার্থ খোঁজে মানুষ ।আস্তে আস্তে যেন আমি হেরে যাচ্ছি এ দুনিয়ার কাছে। দোয়া করবেন আমার জন্য আজকের মত এখানেই শেষ করলাম।আপনারা দোয়া করবেন আমার জন্য

↙️সংক্ষিপ্ত আকারে আমার পরিচয়↘️

1692528345289.jpg

আমার নাম মোঃ রেজুওয়ান আহমেদ। আমি অনার্স ফার্স্ট ইয়ার এ পড়ি।আমার বাসা মেহেরপুর জেলার গাংনী থানা বামুন্দীতে।আমি একজন বিবাহিত মানুষ।২০২১ সালের ফেব্রুয়ারি মাসে আমাদের স্টিমেট যাত্রা শুরু হয়। প্রথমে কোন কিছুই পারতাম না আমার বাংলা ব্লগের মাধ্যমে সবকিছু সম্ভব হয়েছে । আমি একটা জিনিস বিশ্বাস করি যে মানুষ পারে না এমন কোন কিছু নেই। আমি কিছুই পারতাম না আমার ভিতরে অনেক ধৈর্য।পড়াশোনা পাশাপাশি আমার ভ্রমণ করার খুব ইচ্ছা। ঘুরতে অনেক ভালো লাগে আমার এবং বিভিন্ন রেস্টুরেন্টে যেতে অনেক ভালো লাগে।আমি নিজেকে নিয়ে কিছু একটা করতে চাই। আমি এই প্লাটফর্ম থেকে ভালো কিছু করতে চাই । মানুষ বলে আমার দ্বারা কিচ্ছু হবেনা। আমি দেখিয়ে দিতে চাই আমিও একটা মানুষ। আপনারা সকলে দোয়া করবেন আমার জন্য।
Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 7 months ago 

আমি বেশ কিছুদিন আগে আপনার সাথে মেসেঞ্জারে কথা বলে জানতে পারছিলাম যে, আপনি আপনার চাকরি টা ছেড়ে দিয়েছেন। এটা শুনার পর আমার অনেক বেশি খারাপ লাগে। আজকে আপনার পোস্টটি পড়ে আরো বিস্তারিত জানতে পারলাম, আপনি কয়েকদিন একটু ধৈর্য ধারণ করুন সৃষ্টিকর্তা ঠিক সময়ে ভালো কিছু আপনাকে দান করবে। আপনার জন্য দোয়া রইলো।

 7 months ago 

এর থেকে উত্তম স্থানে পৌঁছে যাবেন ইনশাআল্লাহ।

 7 months ago 

চাকরিটা ছেড়ে দিয়েছেন জেনে খারাপ লাগলো। দোয়া করি যাতে খুব শীঘ্রই একটি ভালো চাকরি পেয়ে যান। আর অত বেশি চিন্তা করবেন না কারণ রিজিকের মালিক হচ্ছেন একমাত্র আল্লাহ তিনি আপনার ভাগ্যে যেটা লিখে রেখেছেন তাই হবে। ধৈর্য ধরুন আর অন্যদিকে চেষ্টা চালিয়ে যান নিশ্চয়ই আপনার জন্য আরো ভালো কিছু অপেক্ষা করছে। আপনার জন্য দোয়া ও শুভকামনা রইল।

 7 months ago 

রাজু ভাই, আপনার পোস্টটি পড়ে বেশ খারাপ লাগলো আমার। তবে আপনি যে ম্যাডামের এক ধরনের অন্যায় প্রস্তাবকে প্রত্যাখ্যান করেছেন এটা আমার কাছে ভালো লেগেছে। যাহোক রিজিকের মালিক মহান সৃষ্টিকর্তা আল্লাহ। তিনি নিশ্চয়ই আপনার জন্য এর থেকে আরও উত্তম ব্যবস্থা করে রেখেছেন। তাই আপনি অবশ্যই ধৈর্য ধরবেন এবং সৃষ্টিকর্তার প্রতি আস্থা রাখবেন। রাজু ভাই আপনার জন্য অনেক অনেক দোয়া ও শুভকামনা রইল।

Posted using SteemPro Mobile

 7 months ago 

ভাই এমন অবস্থা আমিও ফিল করেছি। হয়তো বেকার অবস্থার মধ্যে অবস্থান করছি অনেক কিছুই সহ্য করতে হচ্ছে। হয়তো মাস্টার্স কমপ্লিট করেছি অনেক আগে এরপরেও বেকার জীবন। আপনার আজকের অনুভূতিটা অন্য কেউ সঠিকমত ফিল করতে পারুক বা না পারুক আমি কিন্তু পুরোটাই বুঝি। তারপরেও ধৈর্য ধরতে হবে। প্রচেষ্টা থাকতে হবে নতুন কিছু পাবার।

 7 months ago 

বেকারত্বের যন্ত্রণা যে কত বড়, সেটা যারা বেকার তারা ছাড়া কেউ বুঝতে পারবে না ভাই। তবে এরকম অনেকের সাথেই হয়, প্রথমে চাকরির কথা বলে, ভালো মাইনের কথা বলে চাকরিতে ঢুকিয়ে নেয়। এরপর মার্কেটিংয়ের চাপ, তারপর অন্য লোকের কাজের প্রেসার সব আপনার উপর চেপে দেবে। আসলে এটা সবখানেই হয় ,শুধুমাত্র আপনাদের ওখানে নয়। আপনি চাকরিটা ছেড়ে দিয়েছেন তাতে কোন সমস্যা নেই কিন্তু একটা নতুন জায়গায় ঢুকে তারপর চাকরিটা ছাড়তে পারতেন। তাহলে হয়তো এই মানসিক দুশ্চিন্তা কিছুটা হলেও কমতো। তবে আশা করি, আপনি নতুন একটা চাকরি পেয়ে যাবেন খুব তাড়াতাড়ি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59820.46
ETH 2409.96
USDT 1.00
SBD 2.42