অরিগ্যামি পোস্ট||দুটি পাখির অরিগ্যামি||আমার বাংলা ব্লগ

in আমার বাংলা ব্লগ10 months ago

PhotoRoom-20231112_084433-01.jpeg

ফটোরুম স্ন্যাপড থেকে এডিট

💗💗💗

🔥আমার বাংলা ব্লগ 🔥

💗💗💗

আসসালামু আলাইকুম

standard_Discord_Zip.gif

আসসালামু আলাইকুম। আপনারা সবাই কেমন আছেন? আশা করি ভাল আছেন। আমিও ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে রঙিন কাগজ দিয়ে পাখির এর অরিগ্যামি তৈরি করার চেষ্টা করেছি এবং এগুলো তৈরি করতে অনেক সময় অনেক কষ্ট ও পরিশ্রম হয়ে থাকে।রঙ্গিন কাগজ দিয়ে কিছু তৈরি করলে অনেক সুন্দর ভাবে ফুটে ওঠে।পাখির অরিগ্যামিটা আমি অনেক সুন্দর ভাবে তৈরি করার চেষ্টা করেছি। যাতে করে আপনারা পছন্দ করেন।এগুলো তৈরি করার জন্য ভাঁজগুলি খুবই অন্যতম। ভাঁজগুলি ঠিকঠাক হলে অনেক সুন্দরভাবে এটা সম্পূর্ণ হয়

standard_Discord_Zip.gif

প্রয়োজনীয় উপকরণ

PhotoRoom-20231112_092122-01.jpeg

  • রঙিনকাগজ(লাল ,নীল )
  • স্কেল
  • কাটার
  • গ্লু গান

১ম ধাপ

PhotoRoom-20231112_091543-01.jpeg

প্রথমে আমি একটি নীল কালারের ও লাল কালারের কাগজ নিলাম।তারপর আমি পর্যায়ে কর্মে ভাঁজ করলাম। ভাঁজ করার পর আমি গোল করে কেটে নিলাম সঠিক ভাবে।আপনারা সকলেই দেখতে পারতেছেন আমি তিনটা অংশ গোল করে কেটে নিলাম লাল কালার ও নীল কালার
২য় ধাপ

PhotoRoom-20231112_091620-01.jpeg

তারপর আমি তিনটা অংশ নীল ও লালা কালারের। আমি মাঝখান দিয়ে সমানভাবে ভাঁজ করে নিলাম অতঃপর
৩য় ধাপ

PhotoRoom-20231112_091832-01.jpeg

প্রথমত আমি লাল কালারের অংশটিগুলো গ্লু গান দিয়ে পর্যায়কর্মে তিনটা অংশ উপর নিচ আকারে আমি জোড়া লাগিয়ে দিলাম ও মাথার অংশটি আমি গোল করে কেটে নিলাম সেটাও গ্লু গান দিয়ে লাগিয়ে দিলাম

❇️৪র্থ ধাপ ❇️

PhotoRoom-20231112_091914-01.jpeg

তারপরও নীল কালারের অংশটি আমি পর্যায়কর্মে গ্লু গান দিয়ে লাগিয়ে দিলাম।তারপর মাথার অংশটি ও আমি গ্লু গান দিয়ে লাগিয়ে দিলাম

❇️৫ম ধাপ❇️

PhotoRoom-20231112_092047-01.jpeg

অবশেষে আমি দুইটা অংশ চোখ সম্পন্ন করলাম এবং চোখে এর অংশটি আমি মার্কার পেন দিয়ে অঙ্কন করে নিলাম এবং ঠোঁটের অংশটি আমি কাগজ কেটে সমান আকারে ঠোঁটের অংশটি তৈরি করলাম। অবশেষে সম্পন্ন হয়ে গেল আমার আর অরিগ্যামিটা
রঙিন কাগজ দিয়ে দুটি পাখির অরিগ্যামি

PhotoRoom-20231112_084433-01.jpeg

ফটো রুমের মাধ্যমে এডিট করা

আজকের মত এখানেই শেষ করলাম। আমি রঙ্গিন কাগজ দিয়ে দুটি পাখির অরিগ্যামি তৈরি করার চেষ্টা করলাম।অবশ্যই আপনাদের এটা ভালো লাগবে এবং প্রতিনিয়ত আমি পোষ্টের মধ্যে ভিন্ন টানার চেষ্টা করতেছি। নতুন কিছু শিখতে পারতেছি প্রতিনিয়ত আমার বাংলা ব্লগের মাধ্যমে। আমার বাংলা ব্লগের মাধ্যমে আস্তে আস্তে সকল কাজে পারদর্শী হতে পারতেছি। অনেক ভালো লাগতেছে। আজকের মত এখানেই শেষ করলাম ভালো থাকবেন আবারো সামনে নতুন কিছু নিয়ে হাজির হব

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

Banner.png

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

Device : Realme 8 5g

💗💗💗

standard_Discord_Zip.gif

↙️সংক্ষিপ্ত আকারে আমার পরিচয়↘️

1692528345289.jpg

আমার নাম মোঃ রেজুওয়ান আহমেদ। আমি অনার্স ফার্স্ট ইয়ার এ পড়ি।আমার বাসা মেহেরপুর জেলার গাংনী থানা বামুন্দীতে।আমি একজন বিবাহিত মানুষ।২০২১ সালের ফেব্রুয়ারি মাসে আমাদের স্টিমেট যাত্রা শুরু হয়। প্রথমে কোন কিছুই পারতাম না আমার বাংলা ব্লগের মাধ্যমে সবকিছু সম্ভব হয়েছে । আমি একটা জিনিস বিশ্বাস করি যে মানুষ পারে না এমন কোন কিছু নেই। আমি কিছুই পারতাম না আমার ভিতরে অনেক ধৈর্য।পড়াশোনা পাশাপাশি আমার ভ্রমণ করার খুব ইচ্ছা। ঘুরতে অনেক ভালো লাগে আমার এবং বিভিন্ন রেস্টুরেন্টে যেতে অনেক ভালো লাগে।আমি নিজেকে নিয়ে কিছু একটা করতে চাই। আমি এই প্লাটফর্ম থেকে ভালো কিছু করতে চাই । মানুষ বলে আমার দ্বারা কিচ্ছু হবেনা। আমি দেখিয়ে দিতে চাই আমিও একটা মানুষ। আপনারা সকলে দোয়া করবেন আমার জন্য।

Sort:  
 10 months ago 

রঙিন কাগজ ব্যবহার করে দুটি পাখির খুবই চমৎকার অরিগামি তৈরি করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। দুটি পাখিকে আপনি ভিন্ন রংয়ের রঙিন কাগজ দিয়ে তৈরি করেছেন বলেই দেখতে আরো বেশি ভালো লাগছে।

 10 months ago 

ধন্যবাদ ভাইয়া সবসময় সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। দুটি পাখিকে ভিন্ন রঙের কাগজ দিয়ে তৈরি করার চেষ্টা করেছি। যাতে করে এটা ভালো লাগে ধন্যবাদ

 10 months ago 

আপনি খুব সুন্দর করে দুটি পাখির অরিগ্যামি তৈরি করেছেন রঙিন কাগজ ব্যবহার করে। আপনার তৈরি করা এই পাখি দুটির অরিগ্যামি দেখতে অসম্ভব দারুন লেগেছে আমার কাছে। আপনার রঙিন কাগজ দিয়ে তৈরি করা যে কোন কিছু দেখতে আমি খুব পছন্দ করি। অন্যদিনের মতো এই পাখি দুটির অরিগ্যামিও খুব ভালো লেগেছে।

 10 months ago 

আপনি বরাবরের মতোই খুব সুন্দর মন্তব্য করেন। আপনার মন্তব্যটি পেলে আমার ভীষণ ভালো লাগে আপু এবং আপনার কাজগুলি অনেক সুন্দর এবং আপনার কাজ দেখে আমি ভীষণ অনুপ্রাণিত হয়েছি। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 10 months ago 
 10 months ago 

অনেক সুন্দর হয়েছে ভাই আপনার এই অরিগামী। বেশ ভালো লাগলো আমার কাছে। সুন্দরভাবে আপনি রঙিন কাগজ দিয়ে দুইটি পাখির দৃশ্য তৈরি করে দেখিয়েছেন আমাদের মাঝে। এ জাতীয় পোস্টগুলো আমার খুবই প্রিয়।

 10 months ago 

আমি চেষ্টা করেছি অনেক সুন্দর ভাবে এটি তৈরি করার। যাতে করে আপনারা এটি পছন্দ করে নেন এবং সব সময় আপনি অনেক সুন্দর সুন্দর মন্তব্য করেন এবং এই জাতীয় পোস্টগুলি আপনার খুবই প্রিয়। জেনে ভালো লাগলো। ধন্যবাদ

 10 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন দুটি পাখির অরিগ্যামি তৈরি করে। আপনার তৈরি পোস্ট দেখতে আমার কাছে বেশ অসাধারণ লেগেছে। দুটি পাখি আপনি দুটি কালারের তৈরি করেছেন সত্যিই বেশ অসাধারণ ছিল। ধন্যবাদ ভাই এত সুন্দর দুটি পাখি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 10 months ago 

আমি দুটি কারণে তৈরি করেছি যাতে করে আপনারা এটি খুব দেখে মুগ্ধ হন এবং সত্যি আপনাদের মন্তব্যগুলো পেলে আমি ভীষণ খুশি হয়ে যায়। ধন্যবাদ সবসময় সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য

 10 months ago 

দুইটি পাখির অরিগেমি তৈরি বেশ ভালো লাগলো দেখতে। এ ধরনের কাজগুলো আমার খুবই পছন্দের। আপনি অনেক ধৈর্য সহকারে কাজটি সম্পন্ন করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আশা করি নেক্সট টাইম এ ধরনের পোস্ট আপনার কাছ থেকে দেখব। আপনার জন্য শুভকামনা রইল।

Posted using SteemPro Mobile

 10 months ago 

আপনার এ ধরনের কাজগুলি খুবই পছন্দের। তার জন্য খুবই ভালো লাগলো এবং আমি চেষ্টা করি সব সময় সুন্দর করে উপস্থাপনা করার এবং আপনার মন্তব্যটি ভীষণ ভালো ছিল

 10 months ago 

খুবই সুন্দর ভাবে দুটি পাখির ডাই পোস্ট তৈরি করলেন। সত্যিই আপনার এই পাখি দুটি তৈরি করার উপস্থাপন দেখে আমিও শিখে নিলাম। পরবর্তীতে তৈরি করবে ইনশাল্লাহ।

Posted using SteemPro Mobile

 10 months ago 

আপনি খুব সুন্দর মন্তব্য করেন ভাইয়া। ভীষণ ভালো লাগলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ সবসময় এত সুন্দর সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 10 months ago 

রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করতে অনেক বেশি সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়। আর এই ধৈর্য টা অনেকের না থাকায় অনেকে হয়তো বা রঙিন কাগজ দিয়ে কোন কিছু তেমন একটা তৈরি করতে পারে না যেমন আমি, আমার এ ব্যাপারে ধৈর্য খুবই কম। আপনি তো দেখছি রঙিন কাগজ ব্যবহার করে খুবই চমৎকার পাখির অরগামি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। এত সুন্দর দুটি পাখি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 10 months ago 

জি ভাইয়া অনেক ধৈর্য লাগে ইনশাল্লাহ। আপনি চেষ্টা করতে থাকবেন একটা সময় কিন্তু আপনি এটাতে সাকসেস হবেন সফলতা অর্জন করবেন। আমিও কিছুই পারতাম না। সব সময় সুন্দর মন্তব্য করে অনুপ্রাণিত করার জন্য ধন্যবাদ

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 10 months ago 

অরিগ‍্যামি তৈরি আমার কাছে অনেক কঠিন একটা কাজ মনে হয়। সেজন্য চেষ্টা টা খুব একটা করি না। রঙিন কাগজ দিয়ে পাখির অরিগ‍্যামি টা দারুণ তৈরি করেছেন ভাই। পাখিটা দেখতে বেশ চমৎকার লাগছে। বেশ সুন্দর ছিল পোস্ট টা ভাই। ধন্যবাদ আমাদের সঙ্গে পোস্ট টা শেয়ার করে নেওয়ার জন্য।

Posted using SteemPro Mobile

 10 months ago 

ভাইয়া কঠিন কোন কাজ নয় চেষ্টা করলে সব কিছুই সম্ভব। আপনি চেষ্টা করে দেখবেন তাহলে অবশ্যই পারবেন এবং সব সময় সুন্দর মন্তব্য করেন। ধন্যবাদ ভাইয়া। পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 54610.81
ETH 2293.78
USDT 1.00
SBD 2.35