DIY-এসো নিজে করি:৷ ♦️রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি ♦️/@razuan12 /১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

♥♥♥♥♥

♠️

♥♥♥♥♥

আসসালামু আলাইকুম

আপনারা সকলে কেমন আছেন? আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি। আজ আমি আপনাদের মাঝে রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি করব।আশা করি আপনারা সকলে দেখবেন

রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি

IMG20211024130645-01.jpeg

images_1.png

প্রয়োজনীয় উপকরণ

  • স্কেল
  • হলুদ কালারের কাগজ।
  • কাটার
  • ফাস্ট আঠা
  • শক্ত কাগজ

siam,.png

images_1.png

১ম ধাপ

IMG20211024122318.jpg

👈 প্রথমত আমি একটি হলুদ রঙের কাগজ নিলাম। কাগজ নেয়ার পরে এটি ২০ সেন্টিমিটার এর সমান করে কেটে নিলাম ।

২য় ধাপ

IMG20211024122410.jpg

দ্বিতীয়তঃ আমি ভাঁজ করে নিলাম। ভাঁজ করার পর তিন ডাবল ভাঁজ মারলাম। তারপর চতুর্থবার আমি একটি মার্ক করে নিলাম নকশা তৈরি করার জন্য।

৩য় ধাপ

IMG20211024122841.jpg

👈 তারপর আমি পেন্সিল দিয়ে নকশা কেটে নিলাম।। তারপর কাটার দিয়ে কেটে ফেললাম অবশেষে তারপর সুন্দর একটি ফুল তৈরি হলো এইভাবে আমি পাঁচটা করে ফেললাম।

৪র্থ ধাপ

IMG20211024123543.jpg

তারপর আমি পাঁচটা এইভাবে করে নিলাম করে নেয়ার পর একটি জায়গায় রাখলাম। তারপর আমি পাঁচটার ভেতর থেকে একটা অংশ কেটে নিলাম। ছোট করার জন্য এবং ছোট করে ওইটা ফুলের মাঝখানে দেওয়ার জন্য।

৫ম ধাপ

IMG20211024123825.jpg

👈

তারপর আমি এইভাবে পাঁচটা ফুলের অংশ থেকে কয়েকটা একটা, দুইটা তিনটা অংশ কেটে নিলাম।

৬ষ্ঠ ধাপ

IMG20211024124118.jpg

👉তারপর আমি আঠা লাগিয়ে দিলাম আঠা লাগিয়ে জোড়া লাগিয়ে দিলাম ।

৭ম ধাপ

IMG20211024124530.jpg

👈তারপর যে অংশটুকু কেটে দিলাম সেগুলো আঠা দিয়ে জোড়া লাগিয়ে দিলাম

৮ম ধাপ

IMG20211024125213.jpg

তারপর আমি একটি ফুলের কাটা অংশে ভিতরে গোল করে একটি কাগজ কেটে আঠা দিয়ে লাগিয়ে দিলাম। তারপর আরেকটি ফুলের অংশ লাগিয়ে দিলাম।

৯ম ধাপ

IMG20211024125247.jpg

👈 তারপরও দ্বিতীয়বারের মতো আমি আরেকটি ফুল লাগিয়ে দিলাম। এরকম ভাবে আমি পাঁচটি নকশা লাগিয়ে দিলাম আঠা দিয়ে। অতঃপর আমি ৫ টি ফুল লাগায় দিলাম তারপর আমার ফুলটি সম্পূর্ণ হয়ে গেল তারপর ফুলের সাথে আমার একটি ছবি

IMG20211024131020-01.jpeg

images_1.png

অবশেষে আমার ফুলটি সম্পূর্ণ হল। আজকে অনেক কিছু বানাতে গেছিলাম কিন্তু একটু দুর্বল থাকার কারণে জিনিসটা সম্পন্ন হয় নাই। আমি এই রঙিন কাগজ দিয়ে ফুল বানালাম সামনে আরও ভাল কিছু নিয়ে হাজির হব। আপনার সকলে ভাল থাকবেন

images_1.png

♥♥♥♥♥

♠️

♥♥♥♥♥

আমার বাংলা ব্লগ

♥♥♥♥♥

♠️

♥♥♥♥♥

images_1.png

Sort:  
 3 years ago 

কাগজ দিয়ে খুবই সুন্দর একটি ফুল তৈরি করেছেন, যা সত্যিই অনেক প্রশংসার নিয়োগ। আপনি অনেক দক্ষতার সাথে এই ফুলটি তৈরি করেছেন।আমার অনেক ভালো লেগেছে। আপনার জন্য শুভেচ্ছা রইলো।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। এত সুন্দর মন্তব্য করার জন্য

 3 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনি খুব সুন্দর ফুল তৈরি করেছেন। ফুলের কালার টি ও চমৎকার লাগছে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে ব্যাখ্যা করেছেন ।বুঝতে খুবই সহজ হয়েছে। ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

 3 years ago 

রঙিন পেপার দিয়ে আপনি খুব সুন্দর করে ফুলটি তৈরি করেছেন আমার কাছে বেশ ভালো লেগেছে সেই সাথে সুন্দর উপস্থাপন করেছেন আপনি শুভকামনা থাকলো আগামী দিনের জন্য

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।দারুন মন্তব্য করার জন্য

 3 years ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি ফুল টি খুব সুন্দর হয়েছে ভাইয়া। আপনার ফুলটি সত্যি আমার কাছে খুব ভালো লেগেছে শুভেচ্ছা রইল।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। এত সুন্দর মন্তব্য করার জন্য

 3 years ago 

আপনার হলুদ রঙিন কাগজ দিয়ে ফুল বানানো টা অনেক বেশি সুন্দর হয়েছে। প্রথমত আমি দেখে বুঝতে পারিনি যে কাগজ দিয়ে বানানো আমি ভাবলাম কি অন্যকিছু। কিন্তু পরে দেখলাম যে আপনি রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি করেছেন। আমার কাছে খুব ভালো লেগেছে আর আপনি অনেকগুলো ধাপে ধাপে করে আমাদের দেখিয়েছেন ফলে যে কেউ সহজে ফুল বানানো শিখা যেতে পারবে যা প্রশংসনীয়।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর ভাবে উৎসাহ দেয়ার জন্য

 3 years ago 

বাহ ভাই!! আপনার তৈরি কাগজের ফুলটি দারুণ হয়েছে। তবে ফুলটি নিশ্চয় গোলাপ মনে হয়। আপনি খুব সুন্দর করে বানিয়েছেন ফুলটি। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করার জন্য

অসাধারণ হয়েছে ভাই আপনার রঙিন কাগজ দিয়ে তৈরি ফুলটি।এটি আমার কাছে অনেকটা গাদা ফুলের মতো লাগছে।যাইহোক আপনার ধাপে ধাপে তৈরির পদ্ধতি এবং উপস্থাপনা বরাবরের মতোই আমার খুব ভালো লাগে।শুভকামনা রইলো প্রিয় ভাই❤️

 3 years ago 

হুম ভাইয়া।আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটি গোলাপ ফুল তৈরি করেছেন। দেখতে অনেক সুন্দর লাগছে। প্রতিটা ধাপ অনেক দারুন ভাবে তুলে ধরেছেন। লাল গোলাপ অনেক দেখেছি কিন্তু হলুদ গোলাপ কখনো দেখি নি।🤪🤪 শুভকামনা রইলো আপনার জন্য

 3 years ago 

হাহাহা😁 আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করার জন্য

 3 years ago 

লাল গোলাপ দেখেছি,সাদা গোলাপ দেখেছি কিন্তু আজকে হলুদ গোলাপ ও দেখলাম।😜

জাস্ট অসাধারণ হয়েছে ভাই।এভাবেই চালিয়ে যানআপনার জন্য শুভকামনা বহুদূর যান।

 3 years ago 

হাহাহা😁 আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

কাগজ দিয়ে অসাধারণ একটি ফুল তৈরি করেছেন।কালার কম্বিনেশন খুব সুন্দর হয়েছে।
ধাপে ধাপে সুন্দর করে বর্ণনা করেছেন।
শুভকামনা রইলো আপনার জন্য

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.11
JST 0.033
BTC 64271.38
ETH 3157.43
USDT 1.00
SBD 4.25