DIY-এসো নিজে করি:৷রঙিন কাগজ দিয়ে কারুকাজ-করা পাত্র। ঘড়ি রাখার জন্য একটি ক্রাফট /@razuan12 /১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

♥♥♥♥♥

♠️

♥♥♥♥♥

আসসালামু আলাইকুম

আপনারা সকলে কেমন আছেন? আশা করি ভাল আছেন ।আমিও ভাল আছি। আজ আমি আপনাদের মাঝে রঙিন কাগজ দিয়ে কারুকাজ-করা পাত্র। ঘড়ি রাখার জন্য একটি ক্রাফট। আশা করি আপনারা সকলে দেখবেন

রঙিন কাগজ দিয়ে কারুকাজ-করা পাত্র। ঘড়ি রাখার জন্য একটি ক্রাফট উপস্থাপন করব

IMG20211016121752-01.jpeg

images_1.png

প্রয়োজনীয় উপকরণ

IMG20211016111402.jpg

  • স্কেল
  • হলুদ,টিয়া কালার,গোলাপি কালার কাগজ
  • কাটার
  • গাম আঠা
  • শক্ত কাগজ
  • হোল্ডার

siam,.png

images_1.png

১ম ধাপ

IMG20211016111532.jpg

👈 প্রথমে একটি শক্ত কাগজ নিলাম।

২য় ধাপ

IMG20211016111722.jpg

তারপর 10 সেন্টিমিটার মাপ নিয়ে আমি গোল করে একটি ফুলদানির মতো জোড়া লাগিয়ে দিলাম।

৩য় ধাপ

IMG20211016112113.jpg

👈 তারপর গোলাপী কালার কাগজ দিয়ে গোল জিনিসটা আমি আঠা দিয়ে লাগিয়ে দিলাম । **
৪র্থ ধাপ
**

IMG20211016113205.jpg

তারপর আমি এক সেন্টিমিটার কেটে নিয়ে। হলুদ কাগজ কারু কাজ করা পাত্রের নিচে নিচে লাগায় দিলাম।

৫ম ধাপ

IMG20211016114037.jpg

👈 তারপর আমি সবুজ কাগজ 8 সেন্টিমিটার করে কেটে নিলাম ।কেটে দিয়ে আমি কাগজের নকশা তৈরি করলাম।

৬ষ্ঠ ধাপ

IMG20211016115328.jpg

👉এরপর আপনারা দেখতে পাচ্ছেন আমি এগারোটায় এমন করে ফেললাম।

৭ম ধাপ

IMG20211016115455.jpg

👈তারপর আমি আটা দিয়ে তিনটা প্রথমত লাগায় নিলাম।

৮ম ধাপ

IMG20211016120605.jpg

তারপর চারিপাশ আঠা দিয়ে সম্পন্ন লাগিয়ে নিলাম। নেওয়ার পর আমি মাঝখানে হলুদ দিয়ে ছোট ছোট কাগজ কেটে মাঝখানে দিয়ে দিলাম। সৌন্দর্য বৃদ্ধি করার জন্য।

৯ম ধাপ

IMG20211016120624.jpg

👈 তারপর আমার বাড়িতে একটি জায়গায় ছিল হোল্ডার। ওটা আমি হাতে নিলাম। ভাবলাম হোল্ডার পরে আছে ওটাও কোনো একটি কাজে লাগিয়ে দিই **
১০ম ধাপ
**

IMG20211016120914.jpg

তারপর আমি হোল্ডার এর অংশ টুকু মোড়ায় ফেললাম।

১১তম ধাপ

IMG20211016121617-01.jpeg

👈 তারপরও হোল্ডারের অংশটুকু আমি উপরে লাগায় দিলাম এবং লাগিয়ে আমি তার ওপর ঘড়িটি রাখলাম। তারপর আমি একটি ছবি তুললাম। অবশেষে আমার সম্পূর্ণ হয়ে গেল। তারপর কারুকাজ করা পাত্রের সাথে আমার একটি ছবি তুললাম।

IMG20211016122120-01.jpeg

অবশেষে আমার কাজটি সম্পন্ন হলো এবং আমি জানিনা কেমন হয়েছে। আমি একটু সৌন্দর্য করার চেষ্টা করছি। নতুন কিছু করার চেষ্টা করছি। আপনারা সকলে ভাল থাকবেন। সামনে আমি আবার নতুন কিছু নিয়ে আপনাদের মাঝে হাজির হব।

images_1.png

আপনারা সকলে ভাল থাকবেন। আশাকরি মন্তব্য করবেন কেমন হলো আমি জানিনা। কতটা ভালো হয়েছে তাও প্রথমবার চেষ্টা করলাম। সামনে অনেক ভালো কিছু নিয়ে হাজির হব। আপনারা সকলে ভালো থাকুন।

images_1.png

আমার বাংলা ব্লগ

images_1.png

Sort:  
 3 years ago 

আপনার ঘড়ি রাখার পাত্র টি খুবই সুন্দর হয়েছে। প্রথমে দেখে আমার মনে হয় চলে এটি বেশি মজবুত হয়নি। কিন্তু আপনার পোষ্টের প্রতিটি ধাপ দেখে বোঝা যাচ্ছে এটা বেশ মজবুত হয়েছে। অনেক সময় নিয়ে করেছেন কাজটি। ধন্যবাদ ভাই আপনাকে এই ধরনের ড্রাই প্রজেক্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

ভাইয়া এতো সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ এবং আরো উৎসাহ পেলাম।

 3 years ago 

আপনার টেলেন্ট দেখেই অবাক হয়ে গেলাম প্রিয় ভাই৷ সত্যি তো মারাত্মক সুন্দর হয়েছে। আমার মাথায় কবে যে আসবে এত সুন্দর সুন্দর আইডিয়া 🥺🙏🙏🙏🙏🙏🙏আপনার প্রশংসা করতেই হবে এই কাজের জন্য ব্রাদার।

 3 years ago 

আসবে ভাই দোয়া করি যেন এমন আইডিয়াটা মাথায় আসে আর আমি খুবই খুশি হলাম আপনি অত্যন্ত সুন্দর মন্তব্য করেছেন যার ফলে আমি আরো উৎসাহিত পেলাম ভাইয়া। ভালোবাসা অবিরাম 👌♥️প্রিয় ভাই

 3 years ago 

আপনি রঙিন কাগজ দিয়ে কারুকাজ-করা পাত্র। ঘড়ি রাখার জন্য একটি ক্রাফট তৈরি করেছেন দারুন হয়েছে। আপনার প্রশংসা করতে হয় ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

আপনার দক্ষতার অবশ্যই প্রশংসা করতে হবে। কাগজ দিয়ে এত সুন্দর কারু কাজ তৈরি করা যাবে আমি আগে ভাবেনি। আপনি ধাপে ধাপে উপস্থাপন করেছেন যা দেখে আমি শিখতে পেরেছি।ধ্যনবাদ ভাই

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

ওয়াও ভাইয়া আপনি তো দারুন কাজ করেন। অসম্ভব সুন্দর একটি ডাই পোস্ট বানিয়েছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আমার খুব ভালো লেগেছে।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ♥️

 3 years ago 

অনেক সুন্দর ভাবে আপনি কাজটি সম্পন্ন করেছেন। শুভ কামনা রইলো।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া ♥️

রঙিন কাগজ দিয়ে আপনি অনেক সুন্দর একটি কারুকাজ তৈরি করেছেন।আপনার ধারাবাহিক বর্ণনা গুলো খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

বাহ অসাধারণ একটি ক্রাফট তৈরি করেছেন। রঙিন কাগজ দিয়ে ঘড়ি রাখার পাত্রটি আমার কাছে ভিষন ভালো লেগেছে। আপনার মধ্যে থাকা প্রতিভা আমাদের মাঝে শেয়ার করার জন্যে আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

আপনার তৈরি ঘরি রাখার ক্রাপট খুব সুন্দর হয়েছে। ঘরির সাথে ক্রাপটি মানিয়েছে।এই রকম সৃজনশীল চিন্তা চেতনা মানুষকে অনেক দূর এগিয়ে নিয়ে যায়।শুভকামনা রইল আপনার জন্য ভাই।

 3 years ago 

হুম। আপনাকে অসংখ্য ধন্যবাদ

দারুণ হয়েছে ভাই আপনার রঙিন কাগজ দিয়ে কারুকাজ করা পাত্রটি।আর এর উপর টেবিল ক্লকটিও সুন্দরভাবে মানিয়েছে।আপনার হাতের কাজ সত্যিই প্রশংসারযোগ্য।ধন্যবাদ চমৎকার পাত্রটি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করার জন্য

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.12
JST 0.027
BTC 62853.43
ETH 3013.11
USDT 1.00
SBD 2.50