ডাই পোস্ট||এসো নিজে করি||বোতল ও কটন বাড দিয়ে ঝুড়ি তৈরি

in আমার বাংলা ব্লগ10 months ago

PhotoRoom-20231115_094303-01.jpeg

ফটোরুম থেকে

💗💗💗

🔥আমার বাংলা ব্লগ🔥

💗💗💗

আসসালামু আলাইকুম

আপনারা সবাই কেমন আছেন? আশা করি ভাল আছেন। আমিও ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে বোতল ও কটন বাড দিয়ে একটি ঝুড়ি তৈরি করেছি। আশা করি আপনাদের এটা সকলেরই ভালো লাগবে। খুব কম সময়ের মধ্যে এটি আমি তৈরি করার চেষ্টা করেছি। প্রথমত আমি কিছুই পারতাম না আস্তে আস্তে সকল কাজে পারদর্শী হয়েছি। এই যে বোতল গুলি অযথা পড়ে আছে এবং অযথা বোতলগুলি দিয়ে কি সুন্দর একটি ঝুড়ি আমি তৈরি করলাম সবকিছু সম্ভব হয়েছে আমার বাংলা ব্লগের কারনে।প্রথমত কিছুই পারতাম না এবং সকলে অনেক সুন্দর সুন্দর জিনিস তৈরি করার অনুপ্রেরণায় আমি এখানে সবকিছু করতে সম্ভব হয়েছি।তো চলুন শুরু করা যাক আজকে সুন্দর একটি ডাই পোস্ট আপনাদের মাঝে হাজির করলাম খুব সহজেই

প্রয়োজনীয় উপকরণ

PhotoRoom-20231115_094356-01.jpeg

  • রঙিন কাগজ
  • কটন বাড
  • স্কেল
  • বোতল
  • পুতি
  • কাটার
  • গ্লু গান

১ম ধাপ

PhotoRoom-20231115_094440-01.jpeg

প্রথমত আমি একটি বোতল নিলাম এবং বোতলটি আমি মাঝখান বরাবর গোল করে কেটে নিলাম।তারপর আমি বোতলটি ভালোভাবে পরিষ্কার করে নিলাম অতঃপর আমি একটি রঙিন কাগজ নিলাম এবং রঙ্গিন কাগজটি বোতলের নিচে গ্লু গান দিয়ে লাগিয়ে দিলাম
২য় ধাপ

PhotoRoom-20231115_094522-01.jpeg

তারপর বোতলের একপাশে আমি চিকন করে লম্বা একটি স্টিক কেটে নিলাম তারপর আমি দুই সাইডে ঝুড়ির হাতা লাগিয়ে দিলাম
৩য় ধাপ

PhotoRoom-20231115_094554-01.jpeg

তারপর আমি সাদা কটন বাড লাগিয়ে দিলাম এবং কটনবাড গুলি পর্যায়ক্রমে বোতলের অংশে চারপাশে আমি লাগিয়ে দিলাম
চতুর্থ ধাপ

PhotoRoom-20231115_094652-01.jpeg

তারপর আমি অর্ধেক আমি কটনবাড গুলি লাগিয়ে দিলাম গ্লু গান দিয়ে। অতঃপর আমি ঝুড়ির হাতার অংশে পুতি গুলো গ্লু গান দিয়ে আমি পর্যায়ক্রমে ওপর ওপর লাগিয়ে দিলাম
ষষ্ঠ ধাপ

PhotoRoom-20231115_094821-01.jpeg

তারপর ঝুড়ির উপরের অংশে আমি পর্যায়ে কর্মে গ্লু গান দিয়ে পুতি আমি লাগিয়ে দিলাম। আপনারা সকলেই দেখতে পারতেছেন
সপ্তম ধাপ

PhotoRoom-20231115_094955-01.jpeg

তারপর আমি সম্পূর্ণ পুতিগুলো গ্লু গান দিয়ে লাগিয়ে দিলাম এবং আমি আপনাদের কাছে ক্ষমা চেয়ে নিচ্ছি আমি একটু অসুস্থ বোধ করার কারণে আমি ঠিক ভাবে এটা সম্পন্ন করতে পারি নাই এবং আমি যখন সুস্থ হয়ে যাব। আশা করি আরো সুন্দর সুন্দর কাজ আপনারা দেখতে পারবেন
বোতল ও কটন বাড দিয়ে ঝুড়ি তৈরি

PhotoRoom-20231115_094303-01.jpeg

আজকের মত এখানেই শেষ করলাম। আমি শারীরিকভাবে অসুস্থ থাকার কারণে আমি এটা সম্পূর্ণভাবে সৌন্দর্য বৃদ্ধি করতে পারলাম না।কালকে হঠাৎ জ্বর এসেছে এবং মাথায় যন্ত্রণা করতেছে এবং কোনমতে আমি কাজটি করতে পারলাম। আশা করি আপনারা এটা পছন্দ করবেন এবং সামনে আরো সুন্দর সুন্দর কাজ নিয়ে হাজির হব।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

Banner.png

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

Device : Realme 8 5g

💗💗💗

standard_Discord_Zip.gif

↙️সংক্ষিপ্ত আকারে আমার পরিচয়↘️

1692528345289.jpg

আমার নাম মোঃ রেজুওয়ান আহমেদ। আমি অনার্স ফার্স্ট ইয়ার এ পড়ি।আমার বাসা মেহেরপুর জেলার গাংনী থানা বামুন্দীতে।আমি একজন বিবাহিত মানুষ।২০২১ সালের ফেব্রুয়ারি মাসে আমাদের স্টিমেট যাত্রা শুরু হয়। প্রথমে কোন কিছুই পারতাম না আমার বাংলা ব্লগের মাধ্যমে সবকিছু সম্ভব হয়েছে । আমি একটা জিনিস বিশ্বাস করি যে মানুষ পারে না এমন কোন কিছু নেই। আমি কিছুই পারতাম না আমার ভিতরে অনেক ধৈর্য।পড়াশোনা পাশাপাশি আমার ভ্রমণ করার খুব ইচ্ছা। ঘুরতে অনেক ভালো লাগে আমার এবং বিভিন্ন রেস্টুরেন্টে যেতে অনেক ভালো লাগে।আমি নিজেকে নিয়ে কিছু একটা করতে চাই। আমি এই প্লাটফর্ম থেকে ভালো কিছু করতে চাই । মানুষ বলে আমার দ্বারা কিচ্ছু হবেনা। আমি দেখিয়ে দিতে চাই আমিও একটা মানুষ। আপনারা সকলে দোয়া করবেন আমার জন্য।

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 10 months ago 
 10 months ago 

বোতল ও কটন বাড দিয়ে খুবই সুন্দর একটি ঝুড়ি তৈরি করেছেন আপনি। ঝুড়ি তৈরির প্রক্রিয়াটি আমার কাছে খুবই ভালো লেগেছে। বিশেষ করে ঝুড়ি তৈরিতে পুঁথির ব্যবহারটা সত্যি অসাধারণ সুন্দর হয়েছে।

 10 months ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে সব সময় সুন্দর মন্তব্য করে অনুপ্রেরণা দেয়ার জন্য। আমি সব সময় চেষ্টা করি ভাল কিছু আপনাদের মাঝে শেয়ার করার জন্য

 10 months ago 

এটা জেনে খুবই ভালো লাগলো যে আপনি আমার বাংলা ব্লগ কমিউনিটিতে যুক্ত হবার পর থেকেই নতুনত্ব জিনিস তৈরি করে শেয়ার করে যাচ্ছেন। আমাদের চারপাশে এমন অনেক কিছু থাকে যেগুলো আমরা অযথা ফেলে রাখি সেই জিনিসগুলো দিয়েও যে অনেক সুন্দর সুন্দর জিনিস তৈরি করা যায় সেটা হয়তোবা কেউ জানে না। ফেলে দেওয়া বোতল এবং কটন বার দিয়ে খুবই চমৎকার একটি ঝুড়ি তৈরি করেছেন দেখে খুবই ভালো। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ঝুড়ি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 10 months ago 

আমরা অপ্রয়োজনীয় জিনিসগুলো ফেলে দিই কিন্তু আমরা শুধু নিজের মেধা একটু খাটায় অনেক সুন্দর সুন্দর জিনিস আমরা তৈরি করতে পারবে। সব কিছু সম্ভব হয়েছে আমার বাংলা ব্লগের মাধ্যমে। অসংখ্য ধন্যবাদ ভাইয়া সবসময় সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য

 10 months ago 

আপনি আজকে খুব চমৎকার একটি ডায় পোষ্ট তৈরি করেছেন। বোতল এবং কটন দিয়ে খুব চমৎকার করে একটি ঝুড়ি তৈরি করেছেন। তৈরি প্রতিটা ধাপ খুব সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 10 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ। এত সুন্দর একটি মন্তব্য করে আমার পাশে থাকার জন্য। আশা করব সব সময় এভাবেই পাশে থাকবেন

 10 months ago 

বোতল ও কটন বাদ দিয়ে এত সুন্দর ঝুড়ি তৈরি করেছেন এটা দেখতেই ভালো লাগছে। এই ঝুড়ির টির মধ্যে কিন্তু প্রয়োজনীয় ছোটখাটো জিনিসপত্র রাখা যাবে। এরকম দক্ষতা মূলক কাজ গুলো দেখলে তাকিয়ে থাকতে ইচ্ছে করে। উপরের অংশে পুঁতি গুলো বসানোর কারণে আরো ভালো লাগছে। আপনি সবসময় অনেক সুন্দর সুন্দর কাজ করে থাকেন নিজের হাতে, যেগুলো অনেক দারুন হয়।

 10 months ago 

আপনার কাছে আমার এরকম কাজগুলি ভালো লাগে জেনে ভীষণ খুশি হলাম এবং আপনাদের সুন্দর সুন্দর অনুপ্রেরণায় আমি ভালো কাজ করতে পারি।অনেক অনেক ধন্যবাদ আপু এভাবে পাশে থাকার জন্য।

 10 months ago 

খুবই সুন্দর ভাবে আপনি এখানে একটি ডাই তৈরি করে ফেলেছেন। এরকম একটি ডাই আপনার কাছ থেকে দেখতে পেরে খুবই ভালো লাগলো৷ আর কটন বাড দিয়ে এরকম সুন্দর একটি জিনিস তৈরি করার মাধ্যমে আপনি আপনার ক্রিয়েটিভিটিকে খুবই ভালোভাবেই তুলে ধরেছেন। অসংখ্য ধন্যবাদ এরকম একটি ডাই শেয়ার করার জন্য৷

 10 months ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে। আমি অনেক সুন্দর ভাবে এটিকে পরিবেশনা করার চেষ্টা করেছি যাতে করে আপনি এটি পছন্দ করেন এবং নিজের ভিতরে থাকা ক্রিয়েটিভিটিকে খুব ভালোভাবে তুলে ধরেছি।

 10 months ago 

আপনার এত সুন্দর ইউনিক আইডিয়া দেখে আমার কাছে খুব ভালো লেগেছে। আপনি বোতল ও কটন বাড এবং পুঁতি ব্যবহার করে এই ঝুড়িটা তৈরি করেছেন যেটা অনেক সুন্দর হয়েছে। এটি যদি ঘরের মধ্যে সাজিয়ে রাখা হয় তাহলে ও দেখতে খুব ভালো লাগবে। আর আপনার উপস্থাপনাটা দেখলে যে কেউ এই ঝুড়িটা তৈরি করে ফেলতে পারবে। আপনার এরকম ইউনিক হাতের কাজ পরবর্তীতেও দেখতে চাই।

 10 months ago 

আপনার কাছে ইউনিক লেগেছে জেনে ভীষণ ভালো লাগলো এবং আমি অনেক সুন্দরভাবে এটি তৈরি করার চেষ্টা করেছি যাতে করে আপনাদের কাছে ভীষণ ভালো লাগে এবং ঝুড়িটি আমার কাছে ভীষণ ভালো লেগেছে ধন্যবাদ।

 10 months ago 

আপনার তো খুব চমৎকার আইডিয়া। আপনি বোতল এবং কটন বাড দিয়ে অনেক সুন্দর ঝুড়ি বানিয়েছেন। আপনার ঝুড়ি তৈরি দেখে আমি বারবার দেখতেছি। তবে ঝুড়ির মধ্যে পুঁতি দেওয়ার কারণে দেখতে বেশ চমৎকার লাগছে। তবে আপনার এই ঝুড়ি তৈরি অনেক সময় লেগেছে। তবে এটি ঠিক বোতলগুলো দিয়ে যদি কিছু করা যায় তাহলে ভালো হয় অযথা পেলে দেওয়া আছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে ঝুড়ি তৈরি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 10 months ago 

আমি সবসময় নতুনত্ব নিয়ে আসার চেষ্টা করি। যাতে করে আপনারা সেটা পছন্দ করেন। সামনে বোতল ছিল বোতল নিয়ে ভাবলাম যে বোতল দিয়ে কি করা যায়। তখন মনের ভিতর ঝুড়ির কথা মনে আসলো। অবশেষে আমি সম্পন্ন করে ফেললাম একটা ঝুড়ি।ধন্যবাদ পাশে থাকার জন্য

 10 months ago 

বোতল ও কটন বাড দিয়ে অনেক সুন্দর করে ঝুড়ি তৈরি করেছেন। এরকম অরিগামি গুলো আমার অনেক ভালো লাগে। আপনারটাও অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 10 months ago 

আমি চেষ্টা করি সব সময় দারুন কিছু উপস্থাপনা করতে যাতে করে আপনারা সেটি অনেক পছন্দ করে থাকেন। আমার উপস্থাপনা আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। সবসময় এভাবেই পাশে থাকবেন আশা করি

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 54610.81
ETH 2293.78
USDT 1.00
SBD 2.35