ফটোগ্রাফি পোস্ট ||আজকে সাধারণ মানুষের কিছু কর্মজীবনের ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি||🫰🌺

in আমার বাংলা ব্লগ2 months ago

IMG_20240602_135145.jpg

আসসালামু আলাইকুম, ☺️ আপনারা সবাই কেমন আছেন ? আশা করি ভাল আছেন। আমিও ভালো আছি।প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছে নিজের ফটোগ্রাফির দক্ষতা বাড়ানোর জন্য। আজকেও চেষ্টা করেছি সুন্দর কিছু রেনডম ফটোগ্রাফি করার চেষ্টা করব।প্রতিনিয়ত ফটোগ্রাফি করতে আমার ভীষণ ভালো লাগে তারপর আপনাদের মাঝে শেয়ার করতে পেরে ভীষণ আনন্দিত।সব সময় চেষ্টা করে যাচ্ছি প্রতিনিয়ত দারুণ কিছু ফটোগ্রাফি আপনাদের মাঝে তুলে ধরার জন্য। আজকে আমি সাধারণ কিছু মানুষের দৈনন্দিন জীবনের কিছু মুহূর্ত তুলে ধরার চেষ্টা করব ফটোগ্রাফির মাধ্যমে।প্রতিটা মানুষ নিজ নিজ কাজে ব্যস্ত। নিজ নিজ কর্ম করে যাচ্ছে প্রতিটা পেশাকে আমাদের সম্মান জানানো উচিত।পুরুষ মানুষ মানেই কাজ করে খেতে হবে যতই শারীরিক অক্ষমতা থাকুক তাও দিনশেষে সংগ্রাম করে যাচ্ছে পুরুষ মানুষ। আশা করি দেখবেন। আস্তে আস্তে চমৎকার কিছু ফটোগ্রাফি আপনাদের মাঝে তুলে ধরবো।
🛤️পিকচার-১🛤️

IMG_5693.jpg

standard_Discord_Zip.gif

Location
Device :Canon 1100d 75-300mm
Photo Edit:Snapped

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

প্রথমেই আপনারা একটা ভ্যানওয়ালাকে দেখতে পারতেছেন। ছবিটি আমি বেশি কষ্টসাধ্য ভাবে ফটোগ্রাফি করেছি চলন্ত অবস্থায় এই ফটোগ্রাফি করা বেশ কষ্টসাধ্য। এই অত্যান্ত কাঠফাটা রোদের মধ্যে মানুষজন ঠান্ডায় এসির মধ্যে থাকার জন্য ব্যস্ত হয়ে পড়েছে কিন্তু তার এই কর্ম না করলে ছেলে মেয়ে খেতে পারবে না। তার পেশা এটা তো করতেই হবে। এটার মাধ্যমে সে জীবিকা অর্জন করে। তার কষ্ট যেন সৃষ্টিকর্তা দূর করে দেয় লোকটি বেশ কষ্ট করতেছে। আমি তার একটি মুহূর্ত তুলে ধরার চেষ্টা করেছি।

🛤️পিকচার-২🛤️

standard_Discord_Zip.gif

IMG_5704.jpg

standard_Discord_Zip.gif

Location
Device :Canon 1100d 75-300mm
Photo Edit:Snapped

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

এই লোকটি দেখতে পারতেছেন শারীরিক অক্ষমতা তার পায়ে সমস্যা হাঁটতে পারতেছে না, এক হাতে লাঠি নিয়ে তিনি বাদাম বিক্রি করে খাচ্ছি। তার পেশাকে আমি সম্মান জানাচ্ছি। তিনি ভিক্ষা করে খাচ্ছেন না, নিজের অর্থ উপার্জন করছেন নিজে কষ্ট করে। তার যেন এই কষ্ট দূর হয়ে যায় আমি সৃষ্টিকর্তার কাছে দোয়া করি। আসলে তারা হালাল ইনকাম সৃষ্টি কর্তা অনেক বরকত দেয়।যার কষ্ট সেই বোঝে এনার কষ্টটা আমি একটু হলেও অনুভব করতে পারতেছি।

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

🛤️পিকচার-৩🛤️

IMG_5698.jpg

Location
Device :Canon 1100d 75-300mm
Photo Edit:Snapped

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

এই লোকটা এই খাবার টা বিক্রি করতেছে। এটার নাম আমার মনে আসতেছে না। একটি বাচ্চা ছেলে তার কাছ থেকে কিনতেছে। এই লোকটা এটার মাধ্যমে তার জীবিকা নির্বাহ করে। অনেক কষ্ট করে সাইকেলে করে গ্রামের গ্রামে বেচে বেড়ায়। তার একটি মুহূর্ত আমি আপনাদের মাঝে তুলে ধরার চেষ্টা করেছি। ছবিটি দেখতে পারতেছেন খুব সুন্দর ভাবে ফুটে উঠেছে।

🛤️পিকচার--৪🛤️

IMG_5702.jpg

Location
Device :Canon 1100d 75-300mm
Photo Edit:Snapped

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

এই দুটি লোক এই গাড়িটি পরিষ্কার করতেছে। এখন এই গাড়ি খুব কম চলে। এখানে এই গাড়িতে কেউ আর চড়ে না। এক সময় অনেক মানুষ চড়তো।মালামাল লোড ওভার করার পর গাড়িটি তারা পরিষ্কার করতেছে আসলে পরিষ্কার না করলে জিনিসের নোংরা মেখে যায় এখানে হয়তো বা কোন আটা ময়দা লোড নিচ্ছিল গাড়ি নোংরা হয়ে গেছিল। তাদের একটা মুহূর্ত আমি তুলে ধরার চেষ্টা করেছি আপনাদের মাঝে।

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

🛤️পিকচার--৫🛤️

IMG20240505175831.jpg

Location
Device :Canon 1100d 75-300mm
Photo Edit:Snapped
এটা হচ্ছে কৃষ্ণচূড়া ফুল দেখতে অনেকটা দারুন লাগতেছে আমার কাছে।আমি এর আগেও বিভিন্ন অ্যাঙ্গেল থেকে এই কৃষ্ণচূড়া ফুলের ফটোগ্রাফি শেয়ার করার চেষ্টা করেছিলাম। কৃষ্ণচূড়া ফুল আমার ভীষণ ভালো লাগে। প্রতিটা মানুষ এই ফুল পছন্দ করে এখনকার এই মৌসুমে এই ফুল বেশ জনপ্রিয়।
🛤️পিকচার--৬🛤️

IMG_5695.jpg

Location
Device :Canon 1100d 75-300mm
Photo Edit:Snapped
এই লোকটি সাইকেল করে তার কাজে যাচ্ছে। অত্যন্ত গরমের কারণে লোকটি ঘেমে গেছে। বাইরে যে তা পড়তেছে বাইরে বেরোনোর মত কায়দা নাই। সাধারণ মানুষজন খুব কষ্ট করতেছে। যারা রুমের ভিতর আছে তারা এই কষ্ট বুঝতেই পারতেছে না।

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

🛤️পিকচার--৭🛤️

IMG20240505175749.jpg

Location
Device :Canon 1100d 75-300mm
Photo Edit:Snapped
সর্বশেষ আমি একটি ফুলের ফটোগ্রাফি নিয়ে হাজির হলাম। ফুলটির নাম আমার মনে পড়তেছে না। ফুলটির কলি বেশ সুন্দরভাবে ফুটে উঠেছে। আমি অত্যন্ত সুন্দরভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। তার সামনে ছোট্ট পুকুর দেখতে পারতেছেন। এখানে হরেক রকমের ফুলের আইটেম আছে। আমি পরবর্তী পর্বে আপনাদের মাঝে এই প্রতিটা ফুল তুলে ধরার চেষ্টা করবো।

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

Amar_Bangla_Blog_logo.jpg

আজকের মত এখানেই শেষ করলাম আমি আমার ফটোগ্রাফি পর্ব এবং আজকে আপনাদের মাঝে কিছু রেনডম ফটোগ্রাফি করার চেষ্টা করেছিলাম। আমার ফটোগ্রাফি করতে ভীষণ ভালো লাগে।আমি সব সময় চেষ্টা করি ভালো ফটোগ্রাফি করার জন্য।সবসময়ই ভালো লাগে ফুলের ফটোগ্রাফি ও পশুপাখি ফটোগ্রাফি করতে।আজকে কিছু ভিন্নমাত্রার ফটোগ্রাফি করার চেষ্টা করেছি সাধারণ মানুষের কর্ম জীবন নিয়ে। সামনে আরো সুন্দর ফটোগ্রাফি করার চেষ্টা করব। দোয়া করবেন আমার জন্য।

💗💗💗

standard_Discord_Zip.gif

🔥আমার বাংলা ব্লগ 🔥

standard_Discord_Zip.gif

↙️সংক্ষিপ্ত আকারে আমার পরিচয়↘️

1692528345289.jpg

আমার নাম মোঃ রেজুওয়ান আহমেদ। আমি অনার্স ফার্স্ট ইয়ার এ পড়ি।আমার বাসা মেহেরপুর জেলার গাংনী থানা বামুন্দীতে।আমি একজন বিবাহিত মানুষ।২০২১ সালের ফেব্রুয়ারি মাসে আমাদের স্টিমেট যাত্রা শুরু হয়। প্রথমে কোন কিছুই পারতাম না আমার বাংলা ব্লগের মাধ্যমে সবকিছু সম্ভব হয়েছে । আমি একটা জিনিস বিশ্বাস করি যে মানুষ পারে না এমন কোন কিছু নেই। আমি কিছুই পারতাম না আমার ভিতরে অনেক ধৈর্য।পড়াশোনা পাশাপাশি আমার ভ্রমণ করার খুব ইচ্ছা। ঘুরতে অনেক ভালো লাগে আমার এবং বিভিন্ন রেস্টুরেন্টে যেতে অনেক ভালো লাগে।আমি নিজেকে নিয়ে কিছু একটা করতে চাই। আমি এই প্লাটফর্ম থেকে ভালো কিছু করতে চাই । মানুষ বলে আমার দ্বারা কিচ্ছু হবেনা। আমি দেখিয়ে দিতে চাই আমিও একটা মানুষ। আপনারা সকলে দোয়া করবেন আমার জন্য।

Posted using SteemPro Mobile

Sort:  
 2 months ago 

আজ আপনি সাধারণ মানুষের কর্মজীবন ফটোগ্রাফির মাধ্যমে বেশ সুন্দর করে তুলে ধরেছেন। প্রতিটি মানুষই তার নিজ নিজ কর্মে ব্যস্ত। কোন কর্মই ছোট না। সব ধরনের কর্মকে আমাদের সম্মান করা উচিত। আজ আপনি আমাদের মাঝে সাধারণ মানুষের কর্ম জীবনের ফটোগ্রাফি তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 
 2 months ago 

অসাধারণ ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করেছেন তবে আজকের ফটোগ্রাফি গুলো সম্পন্ন ভিন্ন আমার কাছে বেশ ভালো লেগেছে।
প্রত্যেকটা ফটোগ্রাফির পিছনে লুকায়িত রয়েছে হাজারো কথা গল্প এবং কথা।
শ্রমজীবী মানুষ কে নিয়ে অনেক সুন্দর গুরুত্বপূর্ণ তথ্য লিখেছেন।
বিশেষ করে হাওয়াই লাড্ডু ফটোগ্রাফিটি দেখে ইচ্ছে করছে সেই ছোটবেলার মতো আবার এগুলো কিনে খেতে থাকি এবং মজা করতে থাকি।
সব মিলিয়ে খুব ভালো লেগেছে আমার কাছে ধন্যবাদ আপনাকে।

 last month 

আপনি বরাবরের মতোই বেশে দারুণ মন্তব্য করে থাকেন। আপনার মন্তব্যের জন্য অপেক্ষায় করে থাকি। অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 months ago 

জন জিবনের পরিস্থিতি নিয়ে কিছু দারুন ফটোগ্রাফি শেয়ার করেছেন খুব ভাল লাগলো প্রতিটি ফটোগ্রাফির সুন্দর বর্ননা দিয়েছেন ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 last month 

চেষ্টা করেছি দারুন সাধারণ মানুষের পরিচিতি নিয়ে ফটোগ্রাফি করার জন্য। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 months ago 

বাহ্ চমৎকার ফটোগ্রাফি করেছেন আপনি। দেখে মন জুড়াই গেল মনো মুগ্ধকর ফটোগ্রাফি। আমাদের সকলেরই উচিত সব পেশাকে সম্মান করা। এই পৃথিবীতে বাঁচতে গেলে মানুষ তার নিজের জীবিকা পালনের জন্য সব কাজই করে থাকে। কোন কাজকে ছোট করে দেখা আমাদের কারোরই উচিত নয়। ধন্যবাদ আপনাকে খুব সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা ও দোয়া রইল আপনার জন্য।

 last month 

আপনার মন্তব্যটি আমার ভীষণ ভালো লাগলো। আশা করি সব সময় এভাবেই পাশে থাকবেন। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 months ago 

আজকে আপনি বেশ কয়েকজন সাধারণ মানুষের কর্মজীবনের ফটোগ্রাফী আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার মাধ্যমে আজকে বেশ কয়েকজন কর্মমুখী মানুষ কে দেখতে পারলাম, কর্মমুখী মানুষের ফটোগ্রাফী গুলো আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। এছাড়া ও ফুলের ফটোগ্রাফী টি ও অসাধারণ লেগেছে।

 last month 

ধন্যবাদ ভীষণ ভালো লাগলো আপনি দারুন মন্তব্য করেছেন।

 2 months ago 

আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি দেখে বেশ ভালো লাগলো। সাধারণ মানুষের কর্মজীবনের ফটোগ্রাফি গুলো শেয়ার করেছেন আপনি। প্রত্যেকটা ফটোগ্রাফি বেশ দারুন হয়েছে। ফুলের ফটোগ্রাফি গুলো দেখেও বেশ ভালো লাগলো। শারীরিক অক্ষমতা নিয়েও কাজ করে যাওয়া লোক টা কে দেখেও বেশ ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 months ago 

প্রতিনিয়ত আপনি সুন্দর সুন্দর ফটোগ্রাফি ধারণ করার চেষ্টা করছেন জানতে পেরে খুবই ভালো লাগলো ভাইয়া। আজকে এলোমেলোভাবে অনেকগুলো ফটোগ্রাফি ধারণ করেছেন। আপনার ধারণ করা প্রতিটি ফটোগ্রাফি খুবই ভালো লাগলো। তবে সর্বশেষ যে ফুলটির কলি আপনি ফটোগ্রাফি করেছেন এই ফুলটির নাম আমিও জানিনা। ধন্যবাদ ভাইয়া।

 2 months ago 

সকল মানুষই কোন না কোন কাজে ব্যস্ত থাকে। যে যার মত করে কর্মজীবনে ব্যস্ত থাকে।সকলেই অনেক কষ্ট করে কাজ করে।কোনো কাজই ছোট না।আজকে আপনি মানুষের কর্মজীবনের সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাইয়া। এই ধরনের ফটোগ্রাফি দেখলে মনের মধ্যে অজানা ভালো লাগা কাজ করে। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 months ago 

ভাইয়া আপনি প্রতিনিয়তই নিজের দক্ষতা বাড়িয়ে তুলছেন। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। সাধারণ কোন কিছুও যে ফটোগ্রাফির মাধ্যমে এত সুন্দর ভাবে উপস্থাপন করা যায় তা আপনার ফটোগ্রাফি না দেখলে বুঝতেই পারতাম না। অসাধারণ হয়েছে ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 67475.08
ETH 3475.54
USDT 1.00
SBD 2.65