রঙ্গিন কাগজ দিয়ে প্রজাপতির অরিগ্যামি||১০% @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ9 months ago

Picsart_23-10-20_19-21-31-314.jpg

ফটোরুম স্ন্যাপড থেকে এডিট

💗💗💗

🔥আমার বাংলা ব্লগ 🔥

💗💗💗

আসসালামু আলাইকুম
আসসালামু আলাইকুম। আপনারা সবাই কেমন আছেন? আশা করি ভাল আছেন। আমিও ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে রঙিন কাগজ দিয়ে প্রজাপতির অরিগ্যামি তৈরি করার চেষ্টা করেছি এবং অরিগ্যামি তৈরি করতে মনে হয় অনেক সহজ কিন্তু অরিগামি তৈরি করার জন্য ভাঁজগুলি অনেক গুরুত্বপূর্ণ। ভাঁজগুলি ভালোভাবে করতে পারলে অনেক সুন্দর ভাবে ফুটে ওঠে।আমি চেষ্টা করছি প্রতিনিয়তম পোষ্টের ভেরিয়েশন আনতে এবং নতুন কিছু করতে।আমার বাংলা ব্লগের মাধ্যমে প্রথমে কিছুই জানতাম না। আস্তে আস্তে রঙিন কাগজ দিয়ে অনেক কিছুই তৈরি করা শিখেছি। নিজের দক্ষতা গুলি কিভাবে জানলাম এর ফুল কৃতিত্ব আমার বাংলা ব্লগ।ভালবাসি আমার বাংলা ব্লগ পরিবারকে
প্রয়োজনীয় উপকরণ

  • রঙিনকাগজ(লাল,)
  • স্কেল
  • কাটার
  • গ্লু গান

১ম ধাপ

IMG20231020183245.jpg

প্রথমে আমি একটি লাল কালারের কাগজ নিলাম। তারপর উলট পালট করে আমি ভাঁজ করে নিলাম। লাল কালারের কাগজটি মাঝখান দিয়ে আমি অর্ধেক করে কেটে নিলাম। দুই অংশ করে নিলাম এবং দুইটা প্রজাপতি পাখা তৈরি করে ফেললাম
২য় ধাপ

IMG20231020183855.jpg

তারপর আমি ভাঁজকৃত অংশটি আমি গোল করে কেটে নিলাম এবং আমি প্রজাপতির পাখাটি তৈরি করলাম এবং মাঝখানে আমি গ্লু গান দিয়ে আমি জোড়া লাগিয়ে দিলাম। দুইটা অংশ আমি সম্পন্ন করে ফেললাম
৩য় ধাপ

IMG20231020184224.jpg

তারপর লম্বা করে আমি লাল কালারের কাগজটি কেটে নিলাম। আপনারা সকলেই দেখতে থাকুন আমি এরপর গ্লু গান দিয়ে জোড়া লাগিয়ে দেব। মাথার অংশটির সাথে।

❇️৪র্থ ধাপ ❇️

IMG20231020184931.jpg

তারপর আমি প্রজাপতি পাখার একটি অংশ লাগিয়ে দিলাম গ্লু গান দিয়ে।আরেকটি পাশে লাগিয়ে দেয়ার জন্য প্রস্তুতি গ্রহণ করলাম

❇️৫ম ধাপ❇️

PhotoRoom-20231020_191242.png

তারপর আমি গ্লু গান দিয়ে দুটি পাখা লাগিয়ে দিলাম এবং মাঝখানে পুতির দুটো অংশ লাগিয়ে দিলাম। একদম বাস্তবের মত লাগতেছে।আমি সব সময় চেষ্টা করি ভালো কিছু করার এবং পোষ্টের ভিতর ভিন্নতা আনার জন্য। পোস্টটি যদি কোয়ালিটি ফুল হয় অবশ্যই সেটা সবাই পছন্দ করবে

|--

রঙিন কাগজ দিয়ে প্রজাপতির অরিগ্যামি

PhotoRoom-20231020_191401-01.jpeg

ফটো রুমের মাধ্যমে এডিট করা

আজকের মত এখানেই শেষ করলাম। আমি রঙ্গিন কাগজ দিয়ে প্রজাপতির অরিগ্যামি তৈরি করার চেষ্টা করলাম। আমি আমার সর্বোচ্চ দিয়ে চেষ্টা করলাম।সামনে আরো ভালো কিছু নিয়ে আসবো আপনাদের সামনে। অবশ্যই পাশে থাকবেন এবং সামনে নতুন কিছু করার চেষ্টা করব। এখানে অনেকজন অনেক কিছু তৈরি করে তাদের দেখে অনুপ্রাণিত হয়

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

Banner.png

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

Device : Realme 8 5g

💗💗💗

standard_Discord_Zip.gif

↙️সংক্ষিপ্ত আকারে আমার পরিচয়↘️

1692528345289.jpg

আমার নাম মোঃ রেজুওয়ান আহমেদ। আমি অনার্স ফার্স্ট ইয়ার এ পড়ি।আমার বাসা মেহেরপুর জেলার গাংনী থানা বামুন্দীতে।আমি একজন বিবাহিত মানুষ।২০২১ সালের ফেব্রুয়ারি মাসে আমাদের স্টিমেট যাত্রা শুরু হয়। প্রথমে কোন কিছুই পারতাম না আমার বাংলা ব্লগের মাধ্যমে সবকিছু সম্ভব হয়েছে । আমি একটা জিনিস বিশ্বাস করি যে মানুষ পারে না এমন কোন কিছু নেই। আমি কিছুই পারতাম না আমার ভিতরে অনেক ধৈর্য।পড়াশোনা পাশাপাশি আমার ভ্রমণ করার খুব ইচ্ছা। ঘুরতে অনেক ভালো লাগে আমার এবং বিভিন্ন রেস্টুরেন্টে যেতে অনেক ভালো লাগে।আমি নিজেকে নিয়ে কিছু একটা করতে চাই। আমি এই প্লাটফর্ম থেকে ভালো কিছু করতে চাই । মানুষ বলে আমার দ্বারা কিচ্ছু হবেনা। আমি দেখিয়ে দিতে চাই আমিও একটা মানুষ। আপনারা সকলে দোয়া করবেন আমার জন্য।

Sort:  
 9 months ago 

একদম ঠিক বলেছেন রঙিন কাগজের কোন কিছু তৈরি করতে গেলে তার ভাঁজগুলোই আসল । ভাঁজ গুলো যদি ঠিকমতো দেওয়া হয় তাহলে সত্যি জিনিসটি ফুটে ওঠে ।আপনার প্রজাপতিটি কিন্তু চমৎকারভাবে ফুটেছে ।দেখতে ভালই লাগছে ।

 9 months ago 

জি আপু ভাঁজগুলো যদি ঠিকমত দেয়া হয় অনেক সুন্দর ভাবে ফুটে উঠে। আমি চেষ্টা করেছি অনেক ভালো করে তৈরি করার এবং দিনশেষে আমারও অনেক ভালো লাগছিল শেষ করার পর ।

 9 months ago 

রঙিন কাগজ দিয়ে দারুণ ভাবে প্রজাপতি তৈরি করছেন।রঙিন কাগজের প্রতি টা জিনিস আমার কাছে ভালো লাগে।কারণ এগুলো দেখলে মনে হয় বাস্তব দেখতেছি। আপনার তৈরি করা প্রজাপতি দারুণ হয়েছে। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 9 months ago 

জি ভাইয়া এগুলো দেখে মনে হয় বাস্তব দেখছি। আপনাকে অসংখ্য ধন্যবাদ। দারুণ মন্তব্য করে পাশে থাকার জন্য এবং রঙিন কাগজ দিয়ে যাই তৈরি করি না কেন ? অনেক ভালো লাগে.

 9 months ago 

রঙিন কাগজ দিয়ে ভিন্ন ভিন্ন ধরনের কিছু তৈরি করার মধ্যে আলাদা একটি মজা আছে । এই ধরনের কিছু তৈরি দেখলে নিজের শেখার একটি বিষয় থাকে ।আপনি খুব সুন্দর করে প্রজাপতির অরিগামী তৈরি করলেন দেখতে খুবই সুন্দর লাগছে। এ ধরনের কাজ সত্যিই প্রশংসা পাওয়ার যোগ্য।

 9 months ago 

জি ভাইয়া এগুলো দেখলে শেখারও বিষয় থাকে এবং আমি ধাপে ধাপে তৈরি করার চেষ্টা করেছি। যা ইচ্ছা করলে আপনারা সহজে তৈরি করতে পারবেন। ধন্যবাদ পাশে থাকার জন্য।

আরে বাহ!! ভাই, আপনি তো রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর প্রজাপতির অরিগ্যামি তৈরি করেছেন। রঙিন কাগজের প্রজাপতি দেখতে খুবই সুন্দর হয়েছে। বিশেষ করে প্রজাপতির মাঝখানে পুথি বসিয়ে দেয়ার কারণে, প্রজাপতিটিকে খুবই আকর্ষণীয় লাগছে। ভাই আপনি কিভাবে রঙিন কাগজ ব্যবহার করে, প্রজাপতির অরিগ্যামি তৈরি করেছেন, তার প্রতিটি ধাপ তুলে ধরেছেন, এজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি।

 9 months ago 

পুতি বসিয়ে দেয়ার কারণে মনে হচ্ছে একদম বাস্তব এবং প্রজাপতি কে অনেক আকর্ষণ লাগছে। ঠিক বলেছেন ভাইয়া। অত্যন্ত সুন্দর মন্তব্য করেছেন অনেক ধন্যবাদ।

 9 months ago 

রঙ্গিন কাগজ দিয়ে যে কোনো জিনিস তৈরি করতে আমার কাছে খুব ভালো লাগে। আজ আপনি খুব সুন্দর করে অত্যন্ত চমৎকার ভাবে রঙিন কাগজ দিয়ে প্রজাপতি তৈরি করেছেন। প্রজাপতির অরিগ্যামি দেখতে খুবই সুন্দর লাগছে। প্রজাপতির অরিগ্যামি তৈরি করার প্রক্রিয়া আমাদের মাঝে খুব সুন্দর করে উপস্থাপন করেছেন ভাই । আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 9 months ago 

আমার কাছেও প্রজাপতির অরিগ্যামি টা দেখতে অনেক ভালো লাগছিল ভাইয়া। আপনি সবসময় সুন্দর সুন্দর মন্তব্য করেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ

 9 months ago 

ভাইয়া আপনি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর প্রজাপতি বানিয়েছেন। আপনার এই প্রজাপতি আমার কাছে অনেক ভালো লেগেছে। রঙিন কাগজের এই ধরনের অরিগ্যামি দেখতে অনেক ভালো লাগে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর অরিগ্যামি শেয়ার করার জন্য।

 9 months ago 

সব সময় সুন্দর সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু ।আপনার মন্তব্য পেয়ে আমি ভীষণ অনুপ্রেরণা পায় ভালো কাজ করার। শুভেচ্ছা রইল আপনার জন্য

 9 months ago 

রঙ্গিন কাগজ দিয়ে প্রজাপতির অরিগ্যামি অসাধারণ হয়েছে ভাই।আপনি খুবি সুন্দর ভাবে উপস্থাপন করেছেন দেখে শিখতে পারলাম।

Posted using SteemPro Mobile

 9 months ago 

অনেক ধন্যবাদ আপনাকে এবং আপনি যে আমার উপস্থাপনা দেখে শিখতে পেরেছেন। জেনে খুশি হলাম ভাইয়া।

 9 months ago 

আসলে চেষ্টা করলে সব কিছু করা সম্ভব হয়। তেমনি আপনিও চেষ্টা করে যাচ্ছেন দেখে অনেক ভালো লাগছে। আজকে রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর ভাবে একটা প্রজাপতি তৈরি করেছেন। প্রজাপতির মাঝখানের অংশে দুইটি পুঁতি বসিয়ে দেওয়ার কারণে আরো দারুন লাগছে। আমার তো মনে হচ্ছে আপনার হাতের উপর থেকে এখনই প্রজাপতিটা উড়ে চলে যাবে।

 9 months ago 

হুম আপু চেষ্টা করলে সবকিছুই সম্ভব। প্রথমে আমি কিছুই পারতাম না। আস্তে আস্তে আপনাদের দেখে শিখতেছি। অনেক ধন্যবাদ। সব সময় পাশে থেকে সুন্দর সুন্দর মন্তব্য করার জন্য।

 9 months ago 

খুবই সুন্দর একটি প্রজাপতি তৈরি করেছেন আপনি রঙ্গিন কাগজ দিয়ে। প্রজাপতি তৈরি করার ক্ষেত্রে রঙ্গিন কাগজটি ভাজ করে নেওয়াটা আমার কাছে খুবই ভালো লেগেছে। দারুন একটি ডাই পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 9 months ago 

ধন্যবাদ ভাইয়া সব সময় সুন্দর সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। আশা করি সব সময় পাশে থাকবেন

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 66751.68
ETH 3487.34
USDT 1.00
SBD 3.03