🏝️🏟️প্ল্যান ছাড়াই ঘুরে এলাম ইকোপার্ক 🏖️🏟️||১০% @shy-fox এর জন্য বরাদ্দ ||@razuan12

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)
আসসালামুআলাইকুম। আপনারা সকলে কেমন আছেন? আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি। আমি আজকে আমার আপনাদের মাঝে ভ্রমণকাহিনীর কিছু মুহূর্ত তুলে ধরবো। হঠাৎ করেই ইকো পার্কে চলে গেছিলাম। চিন্তা করছিলাম যাব যাব যাওয়ায় হচ্ছিল না।তো চলুন শুরু করা যাক।
🛤️পিকচার-১🛤️

IMG_20211214_152003-01.jpeg

Location

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

আমি সকাল আটটার সময় ঘুম থেকে উঠলাম। ঘুম থেকে উঠে ফ্রেশ হলাম। আমার ফুপাতো ভাই আমাকে এক জায়গায় বেড়াতে যাওয়াতে নেওয়ার কথা।সেটা যাব যাব করে যাওয়া হচ্ছিল না।তো প্ল্যান ছাড়ায় আমরা চলে আসলাম ইকোপার্ক।তারপর ইকো পার্কে ঢুকেই দেখলাম পরিবেশ খুবই শান্ত তারপর ঢুকতে কিছু ফুলের ছবি সামনে পড়লো। ফুলটির নাম চন্দ্রমল্লিকা ফুল। দেখা মাত্রই আমি ক্যামেরাবন্দি করলাম এবং দেখতে খুবই ভালো লাগলো। এ ফুলটি এক গাছে অনেকগুলো ফুল ফুটে উঠেছে। খুবই সুন্দর লাগছে দেখতে। ওখানে কিছু মুহূর্ত আমরা উদযাপন করলাম।

🛤️পিকচার-২🛤️

IMG20211214130056.jpg

Location

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

তারপর কিছুক্ষণ ওখানে হাঁটার পর তারপরে একটি নৌকা দেখতে পেলাম এবং এটা দেখামাত্রই আগ্রহ হলো চড়ার জন্য কিন্তু কিছু করার নাই। এখন সবকিছু বন্ধ দেখে মনটাকে শান্ত করলাম এবং এটিতে আমি একবার উঠছিলাম ছিলাম কুষ্টিয়াতে তখন আমার খুব ভয় লাগছিল বুকের সমস্যা থাকার কারণে আমি এটাতে চড়তে পারিনা। ওখানের পরিবেশ টা ভালই লাগলো।

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

🛤️পিকচার-৩🛤️

IMG20211214130240.jpg

Location

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

তখন আমি সামনে একটি দোলনা দেখতে পেলাম।অনেক হাটাহাটি পর আমি দোলনাতে চড়লাম এবং বসে একটু সময় কাটালাম এবং ওখানকার পরিবেশটা খুবই শান্ত। এখন কোন আয়োজন নাই। লোকজনের এমন কোন সমাবেশে নাই। মনে হয় সবসময় ডিসেম্বরে অনেক ভিড় হবে তাই আমরা আগে আগে অনেক শান্ত পরিবেশে ঘুরতে চলে এলাম।

🛤️পিকচার--৪🛤️

IMG20211214140710-01.jpeg

Location

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

তারপর আমি একটু সামনে যেতেই দেখছি অনেক পাখি রাখা রয়েছে এবং ঘুঘু পাখির খাঁচায় আটকানো এবং চারিধারে আটকানো আমি বাহির থেকে ছবি তোলার চেষ্টা করলাম।দুইটা ঘুঘু একসাথে খাবার খাচ্ছিল খুবই সুন্দর মনোরম দৃশ্য।

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

🛤️পিকচার--৫🛤️

IMG20211214140807-01.jpeg

Location
Y2TyqY1SUSMFB8YtmVQ.png

তারপর তার পাশে আরো দুইটি পাখি দেখলাম। এগুলোর কালার আমার কাছে খুবই ভালো লাগলো। পাখিগুলোর নাম আমার ঠিক জানা নাই কিন্তু খুবই সুন্দর লাগল দেখতে।

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

🛤️পিকচার--৬🛤️

IMG20211214140215-01.jpeg

Location
Y2TyqY1SUSMFB8YtmVQ.png

তারপর আমি সিংহের একটি মূর্তি দেখতে পেলাম। আমি দেখামাত্রই ক্যামেরাবন্দি করলাম। দূর থেকে দেখে কাছে এসে ভালোই লাগলো। খুবই সুন্দর ভাবে এটি তৈরি করা হয়েছে এবং বাচ্চারা এগুলো খুবই পছন্দ করে অনেক মূর্তি এখানে তৈরি করা হয়েছে। আমি দেখলাম।

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

🛤️পিকচার--৭🛤️

IMG20211214140302-01.jpeg

Location
Y2TyqY1SUSMFB8YtmVQ.png

তারপর কিছু ঘাস সুন্দর করে ডিজাইন করে কেটে নকশা তৈরি করছ। দেখে আমার খুবই ভাল লাগল এবং আসলেই ঘাস দেখতে খুবই ভালো লাগ। ছোট ছোট আকারে রেখেছে এবং কিছু শাক সবজি লাগানো আছে ভিতরে।

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

🛤️পিকচার-৮🛤️

IMG20211214132834-01.jpeg
Location
Y2TyqY1SUSMFB8YtmVQ.png

তারপর আমি একটু পাশে গিয়ে দেখছি ছোট একটি বিল।বিলে নৌকা রাখা আছে যখন এটি চালু হয় অনেক মানুষ এটিতে করে সময় কাটায় তারপর কিছু মানুষ গোসল করছিল কাজ করে এবং আমি ক্যামেরাবন্দি করলাম মুহূর্তটি খুবই সুন্দর ছিল

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

🛤️পিকচার--৯🛤️

IMG20211214152501.jpg
Location
Y2TyqY1SUSMFB8YtmVQ.png

তারপর এটি আজব গুহা জন্য।ডুকলাম 20 টাকা টিকিট লাগলো। আমরা 20 টাকা করে টিকিট কাটলাম দিয়ে ঢুকলাম ঢুকেই প্রথমে দেখলাম কিছু মূর্তি এবং ভয়ঙ্কর আওয়াজ সেট করা আছে। দেখে একটু ভয় লেগে গেল। খুবই অন্ধকার ছিল ভিতরে।

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

🛤️পিকচার-১০🛤️

IMG20211214152607.jpg
Location
Y2TyqY1SUSMFB8YtmVQ.png

এগুলো একটি ছোট্ট পুকুর মত তৈরী করা। কিছু মাছ দেওয়া আছে এবং ধাপে ধাপে সিঁড়ি তৈরি করা আছে ভিতরে হাঁটার জন্য। ওখানে 5 থেকে 6 মিনিট হেঁটে বেরিয়ে আসলাম।
🛤️পিকচার-১১🛤️

IMG-20211214-WA0004-01.jpeg

Location
Y2TyqY1SUSMFB8YtmVQ.png

অতঃপর আমি বসে ছিলাম তারপর আমার ফুপাতো ভাই ছবি তুলল আমার
🛤️পিকচার-১২🛤️

IMG_20211214_143002.jpg

Location
Y2TyqY1SUSMFB8YtmVQ.png

অতঃপর লাস্টে সুন্দর একটি দৃশ্য দেখলাম।দেখামাত্র আমি ক্যামেরাবন্দি করলাম তারপর ওখানে অনেকক্ষণ করলাম ফুচকা, চটপটি খাওয়ার পর আমরা রেস্ট নিলাম। আইস্ক্রিম খেলাম খাওয়ার পর আমরা 3 টার সময় রওনা দিলাম তারপর তিনজন বাইকে গিয়েছিলাম অনেক ইনজয় মজা করছিলাম ।সময়টুকু খুব ভালই ছিল তারপর আমই আজকের মতো আমি শেষ করছি আপনাদের মাঝে আবার অন্য কোনদিন ভ্রমণ কাহিনী নিয়ে হাজির হব ভালো থাকবেন।

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

Amar_Bangla_Blog_logo.jpg

💗💗💗

standard_Discord_Zip.gif

🔥আমার বাংলা ব্লগ 🔥

standard_Discord_Zip.gif

Sort:  
 3 years ago 

ভাই, তোমার ভ্রমণটা খুবই আনন্দময় হয়েছিল। ইকো পার্কের পরিবেশটা খুবই সুন্দর তোমার ফটোগ্রাফি গুলো দেখে আমার মনে চাচ্ছে একবার গিয়ে ঘুরে আসি। সকাল সকাল ইকোপার্কে গেছ তাই মানুষের ঝামেলা ছিল না।তবে আপু এরকম নিরিবিলি পরিবেশে ঘোরাঘুরি করতে খুবই পছন্দ করি।ভাই ফটোগ্রাফি গুলো সত্যিই খুবই সুন্দর হয়েছে।ফটোগ্রাফির মধ্যে সবচেয়ে বেশি ভালো লেগেছে ফুলের ফটোগ্রাফি টা।ফুল আমি খুবই পছন্দ করি।তাই ফুলের ফটোগ্রাফি টা প্রথম দেখে আমার চোখ আটকে গেল। অসংখ্য ধন্যবাদ ভাই তোমার ভ্রমণের আনন্দময় মুহূর্ত গুলো আমাদের মাঝে শেয়ার করেছ।

 3 years ago 
অনেক ভালো লাগলো আপু। আপনি দারুন মন্তব্য করেছেন
 3 years ago 

বাহ ভাই ইকো পার্কে আপনি অনেক সুন্দর মুহূর্ত কাটিয়েছেন । পার্কটি তে দেখলাম দেখার মতো অনেক কিছুই রয়েছে বিশেষ করে সিংহের মূর্তি এবং পাখিগুলো দেখতে অনেক ভাল লাগছিল। ধন্যবাদ ভাই আপনার মুহূর্তগুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল দোয়া করি আরও এগিয়ে যান।

 3 years ago 
আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। এত সুন্দর মন্তব্য করার জন্য
 3 years ago 

খুব সুন্দর সময় কেটেছে আপনাদের। ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর লাগছে। নকশা করা গাছগুলো অনেক সুন্দর হয়েছে।
ধন্যবাদ আপনাকে আমাদের সাথে সুন্দর একটি মুহূর্ত শেয়ার করার জন্য 🤗

 3 years ago 
আপনার মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপু
 3 years ago 

বাহ পার্কটা তো খুবই সুন্দর। চারিদিকে সবুজে ঘেরা। আমাদের শহরেও একটি ইকো পার্ক আছে। এটা নদীর ধারে। কিন্তু এতোটা সুন্দর না। সময়টা খুব ভালো কাটিয়েছেন। এবং পোস্টের ছবিগুলো অনেক ভালো হয়েছে।

 3 years ago 
আপনার মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া
 3 years ago 

বাহ আপনি খুবই সুন্দর একটি মুহূর্ত কাটিয়েছেন ভাইয়া। মাঝে মাঝে এভাবে ঘুরতে গেলে সত্যিই অনেক ভালো লাগে এভাবে ঘোরাঘুরি করলে মন ভাল থাকে আপনার জায়গাটির দেখে মনে হচ্ছে অনেক সুন্দর একটি দর্শনীয় স্থান আপনার ঘোরাঘুরি করার ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক ভাল লেগেছে তবে বিশেষ করে সিংহ এবং ফুল এই দুটি দৃশ্য আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে এত সুন্দর একটি মুহূর্ত আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ

 3 years ago 
আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া
 3 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে খুবই সুন্দর ওয়ালমেট তৈরি করেছেন। এটি আমার অনেক ভালো লেগেছে। আপনি খুবই সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। আপনার উপস্থাপন দেখে এটি তৈরি করতে আমি শিখতে পারলাম। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

একটু ভুল হয়েছে আপনার ভাইয়া

পার্কটা দেখতে খুব সুন্দর ভাইয়া। চারপাশের প্রাকৃতিক পরিবেশ টা দেখতে বেশ ভালো লাগছে। ছবিগুলো দেখেই বুঝতে পারছি অনেক ভালো একটা সময় কাটিয়েছেন এখানে। ধন্যবাদ ভাইয়া আপনার ইকো পার্কে কাটানো মুহূর্তগুলো আমাদের সাথে শেয়ার করবার জন্য।

 3 years ago 
আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া
 3 years ago 

অসাধারণ ভাই।
খুব সুন্দর সময় কাটিয়েছেন। লোক সমাগম নেই, তাই সব কিছুই ফাকা। আপনার বুকের ব্যথা আছে যেনে খারাপ লাগলো।
আর আপনার তোলা প্রত্যেকটি ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। ❤️💜

 3 years ago 
হুম ভাইয়া বুকে একটু সমস্যা। আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ ভাইয়া
 3 years ago 

ভাই কি দেখালেন আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি দেখে আমি এতটাই মুগ্ধ আমার মন চাচ্ছে এখন সেখানে চলে যাই এবং কিছুখন আনন্দঘন মুহূর্তে কাটিয়ে আসি। প্রতিটা ধাপে এত সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন যে কেউ এরকম উপস্থাপনা দেখে সেখানে ঘুরতে যাওয়ার আগ্রহ প্রকাশ করবে। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এত সুন্দর একটি জায়গা ও আপনার আনন্দঘন মুহুর্ত গুলো শেয়ার করার জন্য।

 3 years ago 
আপনি দারুন মন্তব্য করেছেন। খুবই ভালো লাগলো মন্তব্যের জন্য ধন্যবাদ।
 3 years ago 

অনেক সুন্দর সময় কাটিয়েছেন ভাইয়া। জায়গা টা ভিষণ সুন্দর। আর আপনার তোলা ছবি গুলো অনেক সুন্দর হয়েছে। আর আপনার উপস্থাপনার কথা তো না বললেই নয় অনেক সুন্দর হয় আপনার উপস্থাপনা। আমার কাছে দারুণ লাগে। শুভ কামনা রইলো প্রিয় ভাই।

 3 years ago 
আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32