DIY-এসো নিজে করি:৷ পান্ডার ম্যান্ডেলা চিত্র অংকন /@razuan12 /১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

🦊🦊🦊🦊🦊

🗼

🦊🦊🦊🦊🦊

আসসালামু আলাইকুম

আপনারা সকলে কেমন আছেন? আশা করি ভাল আছেন ।আমিও ভাল আছি। আজ আমি আপনাদের মাঝে একটি পান্ডার ম্যান্ডেলা চিত্র অঙ্কন করব। আশাকরি আপনারা সকলে দেখবেন

♠️পান্ডার ম্যান্ডেলা চিত্র অংকন ♠️

IMG20211106151617-01.jpeg

images_1.png

প্রয়োজনীয় উপকরণ

IMG20211106152342.jpg

  • সাদা কাগজ
  • মার্কার পেন
  • স্কেল

siam,.png

images_1.png

১ম ধাপ

IMG20211106144548.jpg

প্রথমত সাদাকাগজ নিলাম এবং 12 সেন্টিমিটার মাপ নিয়ে লম্বা একটা দাগ টেনে নিলাম মার্কার পেন দিয়ে

২য় ধাপ

IMG20211106144626.jpg

তারপর আমি এক দাগ টেনে নিলাম।

৩য় ধাপ

IMG20211106144907.jpg

👈তারপর আমি পান্ডারা মুখের আকৃতি অঙ্কন করলাম এবং পান্ডার দুটি পা এবং মাথার কানের ছবি অঙ্কন করলাম ।

৪র্থ ধাপ

IMG20211106145045.jpg

তারপর পান্ডার দুইটা চোখ এবং নাক ও ঠোট অঙ্কন করে নিলাম।

৫ম ধাপ

IMG20211106145212.jpg

👈তারপর কানের অংশটুকু আমি মার্কার পেন দিয়ে মোটা করে গাড় করে কালো করে দিলাম।

৬ষ্ঠ ধাপ

IMG20211106145413.jpg

👉তারপর আমি পান্ডারা নাক এবং ঠোট কালো করে দিলাম।

৭ম ধাপ

IMG20211106145512.jpg

তারপর একটি পায়ের অংশ এবং আরেকটি পায়ের ভেতর আমি ফুটা ফুটা দিয়ে পায়ের নখ তৈরি করলাম।

৮ম ধাপ

IMG20211106145924.jpg

এরপর আমি গোল গোল করে ৭ টি ধাপ তৈরী করলাম।এবং 8 নম্বর ধাপে নকশা তৈরি করলাম।

৯ম ধাপ

IMG20211106150231.jpg

তারপর প্রথম ধাপটা আমি পূরণ করে দিলাম। দ্বিতীয় ধাপে এবং তৃতীয় ধাপে নকশা তৈরি করলাম।

১০তম ধাপ

IMG20211106151116.jpg

তারপর আমি গোল গোল করে মাঝখানে নকশা তৈরি করলাম। আপনারা দেখতে পাচ্ছেন এবং সপ্তম ভাবে ফাকা জায়গা গুলা কালো কালি দিয়ে পূরন করে ফেললাম।

১১তম ধাপ

IMG20211106151553.jpg

তারপর আমার সম্পূর্ণ অংকনটি শেষ হয়ে গেল ।
অংকনের সাথে আমার একটি ছবি

IMG20211106151710.jpg

অবশেষে আমার অংকন টি শেষ হয়ে গেল।একটি পান্ডার ছবি অংকন করলাম।আশা করি সবাই ভাল থাকবেন আবার সামনে আপনাদের মাঝে হাজির হব নতুন কিছু নিয়ে

images_1.png

♠️

♥♥♥♥♥

আমার বাংলা ব্লগ

♥♥♥♥♥

♠️

Sort:  
 3 years ago 

পন্ডার ম্যান্ডেলা চিত্র অংকন খুব সুন্দর একটি প্রক্রিয়ার মধ্যমে বুঝিয়েছেন। আপনার পান্ডা টি খুব গুল গুল টাইপের । দেখলেই মনে হয় আদর করি। সুন্দর অংকন করেছেন। শুভ কামনা রইল । ধন্যবাদ

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

বাহ্,, আপনার লেজি পান্ডার ম্যান্ডেলা আর্টটা অনেক সুন্দর হয়েছে। এটা অনেক ধৈর্য সহকারে করতে হয় যেটা আপনে খুব সুন্দর ভাবে করেছেন। অনেক সুন্দর হয়েছে আপনার আর্টটা।

শুভ কামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। এত সুন্দর মন্তব্য এর জন্য

 3 years ago 

আপনি বরাবর ভালো আর্ট করেন আপনার এই পান্ডার ম্যান্ডেলার টা আমার অনেক ভালো লাগছে ।আপনি অনেক সুন্দর ভাবে ধাপে ধাপে ম্যান্ডেলার টি সম্পন্ন করেছেন। আর তাছাড়াও ছোটবেলা থেকে আমার পান্ডা ভালো লাগতো অনেক অনেক ধন্যবাদ আপনি আমার একটি পছন্দের জিনিস অংকন করছেন।

 3 years ago (edited)

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।আপনার পছন্দমত আঁকতে পেরেছি যাই হোক ধন্য হলাম 🥰

 3 years ago 

ভাইয়া আপনি খুব সুন্দর একটি পান্ডার মান্ডালা আর্ট করেছেন। খুব অসাধারণ হয়েছে আপনার পান্ডার চিত্রটি। আমার কাছে বেশ ভালো লেগেছে। নিখুঁতভাবে
আপনি চিত্রটি সম্পূর্ণ করেছেন। এত সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। এত সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

আপনার ম্যান্ডেলা আর্ট গুলো অনেক সুন্দর হয়। আজকের পান্ডা ম্যান্ডেলা খুবই অসাধারণ হয়েছে। বিশেষ করে আপনি প্রতিটি ধাপ আমাদের মাঝে খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন এতে করে কারো বুঝতে অসুবিধা হবে না। এত সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। ভালো থাকবেন।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

রেজওয়ান ভাই আপনার পান্ডার মেন্ডালাটি অসাধারণ হয়েছে প্রতিটি আপনি খুব নিখুঁতভাবে এঁকেছেন।

আপনার জন্য শুভকামনা এবং ভালোবাসা রইলো

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

ওয়াও কি কিউট একটা পান্ডা আমারতো দেখে আদর করতে ইচ্ছা করছে ।খুব সুন্দর হয়েছে আপনার পান্ডার মান্ডালা আর্টটি আপনি খুবই ইজি ভাবে আর্টটি ধাপে ধাপে তৈরি করেছেন আমাদের বোঝার সুবিধার্থে দেখে খুবই ভালো লাগছে। অনেক ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

যাক অবশেষে পান্ডাটি আদর পেল। অনেক ধন্যবাদ আপু

 3 years ago 

পান্ডার চিত্র অনেক সুন্দর হয়েছে। পান্ডার চোখ গুলো বেশ লক্ষণীয় হয়েছে। পুরোপুরি চিত্র দেখে মনে হচ্ছে পান্ডা একটি পাখা ধরে রেখেছে। সুন্দর চিত্র অঙ্কন করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

ভাইয়া খুব সুন্দর হয়েছে আপনার আঁকা পান্ডার মান্ডালা চিত্রটি। আর অনেক বেশি কিউট ও লাগছে। এভাবেই সুন্দর কাজগুলো নিয়ে এগিয়ে যান ভাইয়া অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

 3 years ago 

পান্দার খুব সুন্দর এবং কিউট একটি চিত্র একেছেন ভাই যা আমার খুবই পছন্দ হইছে।আর আপনি প্রতিটা ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।শুভ কামনা রইল আপনার জন্য।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 61195.23
ETH 2975.65
USDT 1.00
SBD 2.47