DIY-এসো নিজে করি:৷ 🤳রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি 🤳/@razuan12 /১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

☯️☯️

🔥আমার বাংলা ব্লগ🔥

☯️☯️

আসসালামু আলাইকুম

আবারও আপনাদের মাঝে নতুন একটি ওয়ালমেট নিয়ে হাজির হলাম। আপনারা সকলে কেমন আছেন? আশা করি ভাল আছে। আমিও ভাল আছি।আজ আমি আপনাদের মাঝে রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি করব। আশাকরি আপনারা সকলে দেখবেন

🌀রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি 🌀

IMG20211123114806-01_1.jpeg

images_1.png

প্রয়োজনীয় উপকরণ

  • কালো কালারের কাগজ।
  • হলুদ কালারের কাগজ।
  • লাল কালারের কাগজ।
  • ফিরোজা কালারের কাগজ
  • কাটার
  • গ্লু গান
  • কলম

siam,.png

images_1.png

❇️১ম ধাপ ❇️

IMG20211123103952.jpg

👈 প্রথমত আমি কালো কালার ও লাল কালারের কাগজ নিলাম তারপর আমি 3 সেন্টিমিটার মাপ নিয়ে কেটে নিলাম ১০ টা

siam,.png

❇️ ২য় ধাপ❇️

IMG20211123110418.jpg

তারপরও আমি লাল কালার ছয়টা এবং কালো কালারের ৪ টা গোল করে স্টিক বানিয়ে ফেললাম।

siam,.png

❇️ ৩য় ধাপ ❇️

IMG20211123111136.jpg

👈তারপর আমি একটি শক্ত কাগজ নিলাম। ছোট মাপ করে কেটে নিলাম। কেটে নিয়ে পরপর লাল কালার এবং কালো কালার দুইটা আমি ধাপে ধাপে গ্লু গান দিয়ে জোড়া লাগিয়ে দিলাম।

siam,.png

❇️৪র্থ ধাপ ❇️

IMG20211123111334.jpg

তারপর আমি লাল কালারের স্টিক জোড়া লাগিয়ে দিলাম গ্লু গান দিয়ে একটা।

siam,.png

❇️৫ম ধাপ❇️

IMG20211123111923.jpg

👈 আমি সবগুলো গ্লু গান দিয়ে জোড়া লাগিয়ে দিলাম তারপর আমার ফ্রেমটি সম্পূর্ণ হয়ে গেল

siam,.png

❇️ ৬ষ্ঠ ধাপ❇️

IMG20211123112200.jpg

👉তারপর আমি ফিরোজা কালার এর একটি কাগজ নিলাম এবং মাঝখান বরাবর আমি দুইটা অংশে ভাগ করে নিলাম তারপর আমি পাতা তৈরি করার জন্য তৈরি হলাম।

siam,.png

❇️ ৭ম ধাপ❇️

IMG20211123112939.jpg

👈অতঃপর আমি চারটা পাততা আমি চার কোনায় লাগিয়ে দিলাম গ্লু গান দিয়ে।

siam,.png

❇️৮ম ধাপ ❇️

IMG20211123113131.jpg

তারপর আমি লাল কালারের কাগজ নিলাম তিনটা। একসাথে ভাঁজ করলাম। ভাঁজ করে আমি গোল করে একটি ফুলের নকশা কেটে নিলাম।

siam,.png

❇️৯ম ধাপ❇️

IMG20211123113444.jpg

তারপর লাল কালারের চারটি ফুলের অংশ তৈরি হয়ে গেলো এরপর আমি ফুলের প্রতিটা অংশে ভাঁজ করে নিলাম ।

siam,.png

❇️১০তম ধাপ❇️

IMG20211123114441.jpg

তারপর আমি প্রথম অংশ নিচ্ছে রাখলাম তারপর আমি গ্লু গান দিয়ে আরেকটি অংশ জোড়া লাগিয়ে দিলাম তারপর আরেকটি অংশ জোড়া লাগিয়ে দিলাম অতঃপর আমি আরো একটি অংশজুড়ে দিলাম তারপর আমি রেখে দিলাম।

siam,.png

❇️১১তম ধাপ ❇️

IMG20211123114159.jpg

👈তারপর আমি হলুদ কাগজ নিলাম। ভাঁজ করলাম ভাঁজ করে। আমি ছোট ছোট কেটে নিলাম।। কেটে নিয়ে আমি জোড়া লাগিয়ে দিলাম এবং কালো কালারের কাগজ একটু কেটে নিলাম তারপর দুইটা একসাথে জোড়া লাগিয়ে আমি। একটি ফুলের পাঁপড়ি তৈরি করলাম।

siam,.png

❇️ ১২তম ধাপ ❇️

IMG20211123114531.jpg

অতঃপর আমার ফুলের পাঁপড়ি সম্পূর্ণ হয়ে গেল ।আমি লাল কালারের কাগজের ফুলের উপর মাঝখানে গ্লু গান দিয়ে বসিয়ে দিলাম অতঃপর আমার ওয়ালমেটটি সম্পূর্ণ হয়ে গেল।।

siam,.png

siam,.png

siam,.png

siam,.png

images_1.png

🌼তারপর ওয়ালমেট এর সাথে আমার একটি ছবি🌼

Snapchat-1675712145.jpg

images_1.png

খুবই অল্প সময়ের মধ্যে একটি সাধারণ ওয়ালমেট তৈরি করলাম।। আশা করি আপনারা এটি পছন্দ করবেন আবার সামনে আপনাদের মাঝে নতুন কোন কিছু নিয়ে হাজির হব আপনারা সকলে ভাল থাকবেন ।

images_1.png

Device: Realme 8 5g

♠️

♥♥♥♥♥

আমার বাংলা ব্লগ

♥♥♥♥♥

♠️

images_1.png

Sort:  

বাহ ভাইয়া ফাটাফাটি একটা ওয়ালমেট তৈরি করেছেন আপনি রঙিন কাগজ ব্যবহার করে। এটা আমার কাছে সত্যি অনেক ভালো লেগেছে। কি বলবো দেখতে তো চরম হয়েছে। প্রত্যেকটা ধাপ অনেক সুন্দর ভাবে শেয়ার করেছেন আমাদের সাথে। শুভেচ্ছা ও ভালোবাসা রইল অবিরাম।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি দারুন হয়েছে ভাইয়া। সত্যিই আপনার অনেক ধৈর্য রয়েছে। আপনি অনেক ধৈর্য্য সহকারে এই সুন্দর ওয়ালমেট তৈরি করেছেন। দেখতে খুবই সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে এবং আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।এত সুন্দর মন্তব্য করেছেন 🙂

 3 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে আপনি অনেক সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন দেখে খুবই ভালো লাগলো আপনার ওয়ালমেট তৈরির কাগজ গুলোর রং আমার কাছে খুবই ভালো লেগেছে বিভিন্ন ধরনের কাগজ দিয়ে আপনি ওয়ালমেট সাজিয়েছেন যেটা আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে শুরু থেকে শেষ পর্যন্ত অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপনার মধ্যে অনেক সৃজনশীলতা বিদ্যমান যেটা আপনার কাজ দেখলেই বোঝা যায় এত সুন্দর একটি রঙিন ওয়ালমেট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

আপনি প্রতিনিয়ত অনেক সুন্দর সুন্দর ওয়ালমেট তৈরি করেন যা দেখতে অনেক বেশি সুন্দর লাগে। আমার ভিশন পছন্দ হয়েছে। আর সাথে অনেক সুন্দর করে উপস্থাপনা করেছেন দেখে আমিও শিখে নিলাম। আপনার জন্য শুভকামনা রইলো ভালো থাকুন

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

আপনার ওয়ালমেট তৈরি গুলো দেখতে খুব ভালো লাগে কারণ আপনি বেশ গুঁছিয়ে আর পরিষ্কার পরিচ্ছন্ন রকমের ভাবে ওয়ালমেট গুলো তৈরি করেন।
আপনার জন্য শুভকামনা রইলো।পোস্টে ডিভাইস এর নাম এড করে দিয়েন।

 3 years ago 

ওকে আপু।আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

আপনি অনেক সুন্দর করে রঙিন কাগজ দিয়ে অলমেট তৈরি করেছেন আর রঙিন কাগজ গুলো কাটা অনেক সুন্দর হয়েছে একদম খুঁত ভাবে করেছেন কাজটি।শুভ কামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

 3 years ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি করা আপনার ওয়ালমেটটি অনেক ভালো লেগেছে আমার কাছে। ওয়ালমেট এর ফুল বেশি ভালো লাগলো। ধাপে ধাপে খুব সুন্দরভাবে ওয়ালমেট তৈরির প্রক্রিয়া ব্যাখ্যা করেছেন। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

অসাধারন ভাইয়া।
আজকে ভিন্নধর্মী একটা ওয়ালমেট উপহার দিয়েছেন। ‌ এটি সত্যিই অনেক সুন্দর হয়েছে। আপনি তার প্রত্যেকটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আপনি খুব সুন্দর ভাবে কাগজের ওয়ালমেট তৈরি করেছেন। এটি দেখে আমার সত্যি অনেক ভালো লেগেছে। আপনার উপস্থাপন খুবই সুন্দর ছিল। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

আপনার ওয়ালমেটগুলো সত্যি অসাধারন হয়। বুঝা যায় দেখে যে আপনি কাজটি অনেক সময় নিয়ে করেছেন। কালার কম্বিনেশনটা আমার কাছে খুব ভালো লেগেছে। শুভেচ্ছা ও দোয়া রইল আপনার জন্য। অনোকদূর এগিয়ে যান ❤️

 3 years ago 

আপনার মন্তব্য এর জন্য অসংখ্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.026
BTC 57142.47
ETH 2437.81
USDT 1.00
SBD 2.39