"এসো নিজে করি"||জল রং দিয়ে শ্যাম্পুর বোতলের ওপর গাছের পেইন্টিং ||

in আমার বাংলা ব্লগ2 months ago (edited)

Photoroom-20240405_215126-01.jpeg

ফটোরুম স্ন্যাপড থেকে এডিট

💗💗💗

🔥আমার বাংলা ব্লগ 🔥

💗💗💗

আসসালামু আলাইকুম

standard_Discord_Zip.gif

| আসসালামু আলাইকুম। আপনারা সবাই কেমন আছেন? আশা করি ভাল আছেন। আমিও ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে রং তুলির সাহায্যে শ্যাম্পুর বোতলের ওপর আমি গাছের পেইন্টিং করার চেষ্টা করেছি।দাদা ইতিমধ্যেই ঘোষণা দিয়ে দিয়েছে ডাই ইভেন্ট। প্রতি সপ্তাহের প্রথম দিকে ডাই ইভেন্ট চলে।দাদাকে অত্যন্ত ধন্যবাদ এত সুন্দর একটা উদ্যোগ নেয়ার জন্য। যার ফলে প্রতিটা ইউজার নিজের ভিতরে থাকা দক্ষতা গুলোকে কাজে লাগাতে পারতেছে। আমরাও চেষ্টা করতেছি দারুণ কিছু নিয়ে আপনাদের মাঝে সামনে আসার জন্য।তো আজকে হঠাৎ চোখের সামনে শ্যাম্পুর বোতলটি দেখতে পেলাম। আমি ভাবলাম সকলে তো ডিমের ওপর আর্ট করতেছে। আজকে আমি শ্যাম্পুর বোতলের ওপর আর্ট করি। দেখি কেমন হয়।তো চলুন শুরু করা যাক। |
standard_Discord_Zip.gif

প্রয়োজনীয় উপকরণ

Photoroom-20240405_220550-01.jpeg

  • রঙিনকাগজ(কালো, লাল ,সাদা )
  • স্কেল
  • কাটার
  • গ্লু গান

১ম ধাপ

IMG20240405212538.jpg

প্রথমে আমি শ্যাম্পুর বোতলটি নিলাম।তারপর পরিষ্কার করে নিলাম অতঃপর আমি ফিরোজা কালারের রং নিলাম ও ব্রাশ দিয়ে আমি ওপরের অংশটুকু রঙ করে দিলাম।
২য় ধাপ

IMG20240405212652.jpg

তারপর সুন্দর করে ব্রাশ দিয়ে আমি সম্পূর্ণ অংশটুকু ভালোভাবে রং করে নিলাম।
৩য় ধাপ

IMG20240405212857.jpg

তারপর আমি কাল কলেজের রং ও ব্রাশ নিলাম।নিচের অংশটুকু আমি পর্যায়ক্রমে রং করে দিলাম ও মাঝখান বরাবর তিনটা ছোট ছোট গাছ অঙ্কন করে নিলাম।

❇️৪র্থ ধাপ ❇️

)

IMG20240405213019.jpg

তারপর আমি কালো রং ও ব্রাশ দিয়ে মাঝখান বরাবর গাছ ও ডালপালা অঙ্কন করে নিলাম।

❇️৫ম ধাপ❇️

IMG20240405213131.jpg

তারপর আমি গোলাপী কালারের রং নিলাম। ব্রাশ দিয়ে সুন্দরভাবে গাছের পাতাগুলি আমি অংকন করে নিলাম পর্যায়ক্রমে।

❇️ষষ্ঠ ধাপ❇️

IMG20240405213851-01.jpeg

অতঃপর আমি গাছের ওপরে সুন্দর কিছু পাখির নকশা তৈরি করলাম ও আমার ইউজার নেমটি ওপরে লিখে দিলাম। সাদা কালারের রং নিলাম দিয়ে নিচে তিনটে গাছের পাতা সম্পন্ন করলাম এবং ওপরের গাছের মাঝে মাঝে ফোটা ফোটা দিয়ে দিলাম অতপর সম্পূর্ণ হয়ে গেল আমার পেইন্টিংটি।

জল রং দিয়ে শ্যাম্পুর বোতলের ওপর গাছের পেইন্টিং

Photoroom-20240405_214841-01.jpeg

Photoroom-20240405_215126-01.jpeg

ফটো রুমের মাধ্যমে এডিট করা

আজকের মত এখানেই শেষ করলাম। আমি জল রং দিয়ে শ্যাম্পুর বোতলের ওপর গাছের পেইন্টিংটি সম্পূর্ণ করেছি।সব সময় চেষ্টা করতেছি দারুন কিছু আপনাদের মাঝে নিয়ে আসার জন্য। নতুন কিছু শিখতে পারতেছি প্রতিনিয়ত আমার বাংলা ব্লগের মাধ্যমে। আমার বাংলা ব্লগের মাধ্যমে আস্তে আস্তে সকল কাজে পারদর্শী হতে পারতেছি। অনেক ভালো লাগতেছে। আজকের মত এখানেই শেষ করলাম।অনেক ভালো লাগলো, আজকে আপনাদের মাঝে পোস্টটি করতে পেরে । আপনাদের সামনে প্রতিনিয়ত আমি আরো সুন্দর সুন্দর আর্ট তৈরি করার চেষ্টা করবো

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

Banner.png

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

Device : Realme 8 5g

💗💗💗

standard_Discord_Zip.gif

↙️সংক্ষিপ্ত আকারে আমার পরিচয়↘️

1692528345289.jpg

আমার নাম মোঃ রেজুওয়ান আহমেদ। আমি অনার্স ফার্স্ট ইয়ার এ পড়ি।আমার বাসা মেহেরপুর জেলার গাংনী থানা বামুন্দীতে।আমি একজন বিবাহিত মানুষ।২০২১ সালের ফেব্রুয়ারি মাসে আমাদের স্টিমেট যাত্রা শুরু হয়। প্রথমে কোন কিছুই পারতাম না আমার বাংলা ব্লগের মাধ্যমে সবকিছু সম্ভব হয়েছে । আমি একটা জিনিস বিশ্বাস করি যে মানুষ পারে না এমন কোন কিছু নেই। আমি কিছুই পারতাম না আমার ভিতরে অনেক ধৈর্য।পড়াশোনা পাশাপাশি আমার ভ্রমণ করার খুব ইচ্ছা। ঘুরতে অনেক ভালো লাগে আমার এবং বিভিন্ন রেস্টুরেন্টে যেতে অনেক ভালো লাগে।আমি নিজেকে নিয়ে কিছু একটা করতে চাই। আমি এই প্লাটফর্ম থেকে ভালো কিছু করতে চাই । মানুষ বলে আমার দ্বারা কিচ্ছু হবেনা। আমি দেখিয়ে দিতে চাই আমিও একটা মানুষ। আপনারা সকলে দোয়া করবেন আমার জন্য।

Sort:  
 2 months ago 

ঠিকই বলেছেন দাদার দারুন একটি উদ্যোগের ফলে আমরা সবাই সব কিছুর উপরে আর্ট করার চেষ্টা করে যাচ্ছি । সবাই ডিমের উপরে আর্ট করার চেষ্টা করে আর আপনি সেটা দেখে শ্যাম্পুর বোতলের উপর আর্ট করে নিলেন । জলরঙের আর্টটি কিন্তু অনেক ভালো হয়েছে আর শ্যাম্পুর বোতলের উপরে গাছটি দেখতে কিন্তু অনেক সুন্দর লাগছে ।

 2 months ago 

সবাই ডিমের উপর আর্ট করতেছে। আমি চেষ্টা করলাম শ্যাম্পুর বোতলের ওপর। ধন্যবাদ প্রিয় আপু সুন্দর মন্তব্য করে অনুপ্রেরণা দেয়ার জন্য।

 2 months ago 

বেশি নতুন একটি অভিজ্ঞতা সম্মুখীন হলাম ভাইজান। খুবই ভালো লাগলো আপনার সুন্দর এই দক্ষতা সম্পন্ন একটি পোস্ট দেখতে পেরে। এভাবে আমরা কিন্তু অনেক কিছুতে সুন্দর রূপ প্রদান করতে পারি। বেশ ভালো লেগেছে আপনার এই অসাধারণ কৃতিত্ব দেখে।

 2 months ago 

আপনি নতুন একটা অভিজ্ঞতা অর্জন করেছেন।দেখে ভীষণ ভালো লাগতেছে। প্রতিনিয়ত চেষ্টা করি দারুন কিছু আপনাদের মাঝে তুলে ধরার জন্য।ধন্যবাদ।

 2 months ago 

ভাইয়া আপনি ডাই ইভেন্ট সপ্তাহের জন্য খুবই চমৎকার একটি পেইন্টিং শেয়ার করেছেন। আপনার এই আইডিয়া খুবই ইউনিক লেগেছে। শেম্পুর বোতলের উপর খুব সুন্দর পেইন্টিং করেছেন। আপনার এই পেইন্টিং আমার কাছে অনেক ভালো লেগেছে। পেইন্টিং করতে আমিও খুব পছন্দ করি। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি পেইন্টিং আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 months ago 

অনেক ইউনিক ভাবে তৈরি করার চেষ্টা করেছি। যাতে করে আপনারা পছন্দ করেন।পেইন্টিং টা দারুন ভাবে সম্পন্ন করেছি। ধন্যবাদ সবসময় সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 months ago 

আপনি এপ্রিল মাসের ডাই ইভেন্টের মধ্যে অংশগ্রহণ করেছেন, দেখে আমার কাছে অনেক বেশি ভালো লাগলো। আপনি জল রং দিয়ে শ্যাম্পুর বোতলের ওপর গাছের পেইন্টিং করেছেন। পেইন্টিং করার পর বোতলটি দেখতে অনেক বেশি সুন্দর লাগছে। আসলে এরকম সুন্দর সুন্দর পেইন্টিং গুলো দেখতে আমার কাছে অনেক বেশি ভালো লাগে।

 2 months ago 

সব সময় চেষ্টা করি কোয়ালিটি ফুল ও ইউনিক কাজ করার জন্য। দোয়া করবেন আমার জন্য সামনে যেন আরো সুন্দর সুন্দর কাজ করতে পারি। আশা করি আপনি এটা পছন্দ করবেন। ধন্যবাদ।

 2 months ago 

কমিউনিটির দিকে প্রতিদিন চোখ দিলেই বুঝা যায় যে কত কত ক্রেয়েটিভ মানুষের ভিড় এখানে । কারও থেকে যেন কারও পোস্ট কম ক্রেয়েটিভ না। আপনার আজকের পোস্টটি দেখে বেশ মুগ্ধ হয়ে গেলাম। বেশ দারুন একটি পেইন্টিং করেছেন তাও আবার স্যাম্পুর বোতলের গায়ে। ধন্যবাদ ভাইয়া এমন সুন্দর পেইন্টিং করার জন্য।

 2 months ago 

কমিউনিটিতে প্রচুর কোয়ালিটিফুল মানুষ। আমিও চেষ্টা করতেছি নিজের জায়গা থেকে দারুন কিছু উপহার দেয়ার জন্য। ধন্যবাদ প্রিয় আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 2 months ago 

আপনার এত সুন্দর এবং মনোমুগ্ধকর একটা আইডিয়া দেখেই তো আমি জাস্ট মুগ্ধ হলাম। আপনার আইডিয়া সত্যি অনেক বেশি ইউনিক এবং খুবই সুন্দর ছিল। শ্যামপুর বোতলের উপর অনেক সুন্দর করে জল রং দিয়ে পেইন্টিং করেছেন। গাছটা সৌন্দর্য অনেক সুন্দর ভাবেই ফুটিয়ে তুলেছেন আপনি পেইন্টিং এর। আর এটা দেখতেও অনেক বেশি সুন্দর লাগতেছে। আপনি অনেক নিখুঁতভাবে সম্পূর্ণটা অঙ্কন করেছেন নিশ্চয়ই। এটা কিন্তু সাজিয়ে রাখলে অনেক সুন্দর লাগবে।

 2 months ago 

গাছটা বেশ ভালই লাগলো পরে। বেশি গুরুত্ব দিয়েছিলাম না তারপরে দেখে আমার ভীষণ ভালো লাগলো। ইউনিক ভাবে তৈরি করার চেষ্টা করেছি। ধন্যবাদ সব সময় সুন্দর মন্তব্য করার জন্য।

 2 months ago 
 2 months ago 

বাহ চমৎকার একটি ডাই প্রজেক্ট তৈরি করলেন আপনি। এত সুন্দর একটি পেইন্টিং অনেক ভালো লেগেছে। আপনি শেম্পুর বোতলে অনেক সুন্দর করে জল রং দিয়ে গাছের পেইন্টিং করলেন। এছাড়াও পাখির দৃশ্য অংকন করলেন। সত্যি দেখতে অনেক ভালো লাগলো আপনাদের এত সুন্দর একটি পেইন্টিং।

 2 months ago 

পাখির দৃশ্যটি তৈরি করার চেষ্টা করেছি যাতে আরো সুন্দরভাবে ফুটে ওঠে। আপনারা প্রতিনিয়ত বেশ সুন্দর সুন্দর মন্তব্য করতেছেন। আপনাদের মন্তব্য আমাকে ভীষণ অনুপ্রেরণা যোগায়। ধন্যবাদ পাশে থাকার জন্য।

 2 months ago 

জল রং দিয়ে শ্যামপুর বোতলের উপর সুন্দর একটি পেইন্টিং করেছেন। এ ধরনের পেইন্টিং আমার কাছে বেশ ভালো লাগে। বোতলের উপর গাছের পেইন্টিংটি দেখতে অসাধারণ লাগলো আমার কাছে। এধরনের পেইন্টিং করতে একটু ধৈর্যের ব্যাপার। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

গাছের পেইন্টিংটা আমার কাছে অসাধারণ লেগেছে।প্রতিটা কাজে ধৈর্য প্রয়োজন। ধৈর্য ছাড়া কখনোই সম্পন্ন হয় না । ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 months ago 

অনেকদিন পর জল রং দিয়ে শ্যাম্পুর বোতলের উপর গাছের পেইন্টিং করেছেন। আসলে এই ধরনের দৃশ্য গুলো যখন দেখি সত্যি তাকিয়ে থাকি। কতটা দক্ষ হলে এই ধরনের চিত্র অঙ্কন করতে পারা যায় । আজকে দারুন একটি পেইন্টিং করে শেয়ার করলেন। খুবই ভালো লাগলো সুন্দর উপস্থাপনার মাধ্যমে তুলে ধরার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 2 months ago 

বেশ দক্ষতার সাথে চিত্র অঙ্কন করেছি। আমি প্রফেশনাল পেইন্টার না। সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ। আশা করি এভাবে সব সময় পাশে থাকবেন।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.032
BTC 68797.43
ETH 3730.18
USDT 1.00
SBD 3.76