আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা - ৪৭ ||ডাই কন্টেস্ট: কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি ||১০% @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ9 months ago

Picsart_23-11-03_21-37-22-553.jpg

ফটোরুম থেকে

💗💗💗

🔥আমার বাংলা ব্লগ🔥

💗💗💗

আসসালামু আলাইকুম

আপনারা সবাই কেমন আছেন? আশা করি ভাল আছেন। আমিও ভালো আছি। "আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা- ৪৭ ||ডাই কনটেস্ট||কাগজ বা কাপড় দিয়ে ওয়ালমেট তৈরি। একটি কনটেস্ট আয়োজন করার জন্য অসংখ্য ধন্যবাদ জানাই @swagata21 বৌদি কে। আমি চেষ্টা করেছি ইউনিক একটা কনসেপ্ট নিয়ে আপনাদের মাঝে আসার জন্য এবং ওয়ালমেট তৈরি করতে আমি প্রথমে পারতাম না। অনেক চেষ্টার পর একটা সময় সফল হয়েছি।ওয়ালমেট তৈরির পিছনে একটা গল্প বলি। প্রথমে আমার ইচ্ছা হতো ওয়ালমেট তৈরি করা। অনেক জনের ওয়ালমেট দেখে ওয়ালমেট তৈরি করতে অনেক ইচ্ছা জাগতো কিন্তু পারতাম না। প্রথম এক সপ্তাহ কাগজ কিনে এনে কাগজ ছিঁড়ে ফেলতাম।এভাবে সাত দিন কেটে গেল কিন্তু কখনোই হাল ছাড়লাম না অতঃপর আস্তে আস্তে আমার বাংলা ব্লগের মাধ্যমে প্রতিটা কাজ শিখতে পেরেছি। অনেক সুন্দর সুন্দর অনুপ্রেরণায়। আমার বাংলা ব্লগের কারণে এমন অনেক সুন্দর সুন্দর কাজ শিখেছি।যা আমি কখনো কল্পনায় করতে পারি নাই। তো চলুন শুরু করা যাক আজকে রঙিন কাগজ দিয়ে আমি ওয়ালমেট তৈরি করেছি এবং দৃষ্টিনন্দন কালারিং করেছি। অনেক ভালো লাগছে আমার। আপনারা চাইলে এটি বাল্বের মাঝে লাগিয়ে দিতে পারেন। অনেক সুন্দর ভাবে ফুটে উঠবে এবং আরো সিলিং এ লাগিয়ে দিতে পারেন এবং দেওয়ালে লাগিয়ে দিতে পারেন।আপনার যেটা ভালো লাগবে আপনি সেভাবে এটা লাগাতে পারবেন ।তো চলুন শুরু করা যাক

প্রয়োজনীয় উপকরণ

  • রঙিনকাগজ(,হলুদ,নীল)
  • স্কেল
  • কাটার
  • গ্লু গান

১ম ধাপ

IMG_20231103_212105.png

প্রথমত আমি নীল কালার ও হলুদ কালারের কাগজ নিয়েছি তারপর ১০ সেন্টিমিটার মাপ করে আমি গোল করে কেটে নিয়েছি। তারপর মাঝখান দিয়ে আমি সমানভাবে কেটে দুভাগ করে নিয়েছি। নীল কালার ও হলুদ কালারের কাগজ গুলি
২য় ধাপ

Picsart_23-11-03_21-56-42-914.jpg

তারপর আমি হলুদ কালারের কাগজ ও নীল কালারের কাগজ মাঝখান দিয়ে কেটে নিলাম অতঃপর আমি হলুদ কালারের কাগজগুলো গ্লু গান দিয়ে জোড়া লাগিয়ে দিলাম।
৩য় ধাপ

IMG_20231103_212355.png

তারপর আমি হলুদ ও নীল কালারের কাগজ গুলি সম্পূর্ণ অংশগুলি গ্লু গান দিয়ে জোড়া লাগিয়ে দিলাম এবং আপনার সকলেই দেখতে পারতেছেন অনেক সময় লেগেছে এগুলো করতে
চতুর্থ ধাপ

IMG_20231103_212135.png

তারপর আমি পর্যায় কর্মে সুতার মধ্যে লাগিয়ে দিলাম আর নীল কালার ও হলুদ কালারের কাগজ গুলি এভাবে কয়েকটা ধাপ তৈরি করে নিলাম
ষষ্ঠ ধাপ

IMG_20231103_212157.png

তারপর আমি শক্ত কাগজ নিলাম। তারপর গোল করে আমি ওটা কেটে নিলাম।তারপর ফুলগুলি চারদিকে লাগানোর জন্য চেষ্টা করলাম
সপ্তম ধাপ

IMG_20231103_212224.png

তারপর আমি হলুদ রঙের ফুলগুলি আমি পর্যায়ক্রমে পাশাপাশি আমি গ্লু গান দিয়ে লাগিয়ে দিলাম গোল করে।
অষ্টম ধাপ

IMG_20231103_212212.png

তারপর আমি পর্যায় কর্মে হলুদ কালারের ফুলের নকশা গুলি আমি চারদিকে গোল করে লাগিয়ে দিলাম এবং আমি নীল কালারের ফুলের অংশটি আমি লাগাবো
নবম ধাপ

IMG_20231103_212605.png

তারপর আমি নীল কালারের ফুলের নকশা গুলি আমি তার ভিতরে আমি পর্যায়ক্রমে লাগিয়ে দিলাম অতঃপর আমার সম্পূর্ণ অংশ সম্পূর্ণ হয়ে গেল এবং আমি একটি মিউজিক বাল্ব নিয়েছিলাম। আরো সৌন্দর্য বৃদ্ধি করার জন্য চারিদিকে আলো লাইটিং যুক্ত করে দিয়েছিলাম এবং সেটা আমাকে সব থেকে মুগ্ধ করতেছে
রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট ও লাইটিং করা

IMG_20231103_212523.png

IMG_20231103_212649.png

IMG_20231103_212535.png

IMG_20231103_212449.png

IMG_20231103_212547.png

আজকের মত আমি এখানেই শেষ করলাম এবং আমি একটু সৌন্দর্য বৃদ্ধি করার জন্য লাইটিং সেট করেছিলাম এবং এটা অনেক ভালো লাগছিল অনেক সুন্দরভাবে ফুটে উঠেছে।আমি একটু ইউনিক কিছু করার চেষ্টা করেছি। জানিনা কেমন হয়েছে। সামনে আরো ভালো কিছু করার চেষ্টা করব।হয়তো অনেকে অনেক সুন্দর সুন্দর ইউনিক ওয়ালমেট তৈরি করবে। আশা করব সকলে এটিতে জয়েন করবে এবং অনেক অনেক ভালো লাগলো এত সুন্দর একটি কনটেস্ট আমাদের মাঝে দেওয়ার জন্য। ধন্যবাদ সকলে ভালো থাকবেন। আজকের মত আমি এখানেই শেষ করলাম।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

Banner.png

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

Device : Realme 8 5g

💗💗💗

standard_Discord_Zip.gif

↙️সংক্ষিপ্ত আকারে আমার পরিচয়↘️

1692528345289.jpg

আমার নাম মোঃ রেজুওয়ান আহমেদ। আমি অনার্স ফার্স্ট ইয়ার এ পড়ি।আমার বাসা মেহেরপুর জেলার গাংনী থানা বামুন্দীতে।আমি একজন বিবাহিত মানুষ।২০২১ সালের ফেব্রুয়ারি মাসে আমাদের স্টিমেট যাত্রা শুরু হয়। প্রথমে কোন কিছুই পারতাম না আমার বাংলা ব্লগের মাধ্যমে সবকিছু সম্ভব হয়েছে । আমি একটা জিনিস বিশ্বাস করি যে মানুষ পারে না এমন কোন কিছু নেই। আমি কিছুই পারতাম না আমার ভিতরে অনেক ধৈর্য।পড়াশোনা পাশাপাশি আমার ভ্রমণ করার খুব ইচ্ছা। ঘুরতে অনেক ভালো লাগে আমার এবং বিভিন্ন রেস্টুরেন্টে যেতে অনেক ভালো লাগে।আমি নিজেকে নিয়ে কিছু একটা করতে চাই। আমি এই প্লাটফর্ম থেকে ভালো কিছু করতে চাই । মানুষ বলে আমার দ্বারা কিচ্ছু হবেনা। আমি দেখিয়ে দিতে চাই আমিও একটা মানুষ। আপনারা সকলে দোয়া করবেন আমার জন্য।

Sort:  
 9 months ago 
 9 months ago 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আমার পক্ষ থেকে আপনাকে জানাই শুভেচ্ছা ও অভিনন্দন। আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি। আপনার তৈরি রঙিন কাগজের ওয়ালমেট দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। এত সুন্দর ভাবে ওয়ালমেট তৈরি করে প্রতিটা স্টেপ আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 9 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। সবসময় সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। আমি চেষ্টা করেছি ওয়ালমেটটি সুন্দরভাবে ফুটিয়ে তোলার জন্য
যাতে করে আপনারা এটি পছন্দ করেন

 9 months ago 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য প্রথমে আপনাকে অনেক অনেক শুভেচ্ছা এবং অভিনন্দন জানাই। রঙিন কাগজ দিয়ে বেশ সুন্দর ওয়ালমেট তৈরি করেছেন। ওয়ালমেট তৈরি করার প্রক্রিয়া বেশ দুর্দান্ত হয়েছে ভাই। আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। ওয়ালমেট দেখতে বেশ সুন্দর লাগছে। আমাদের মাঝে এত সুন্দর করে উপস্থাপন করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 9 months ago 

আমাকে অভিনন্দন জানানোর জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া। আমি চেষ্টা করেছি রঙিন কাগজ দিয়ে ইউনিক কিছু করার জন্য এবং প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করার চেষ্টা করেছি। ধন্যবাদ ভাইয়া পাশেই থাকবেন

 9 months ago 

এবারের কনটেস্ট টা বেশ আলাদা। অনেকর ক্রিয়েটিভিটি দেখা যাবে। দেখা যাবে অনেক সুন্দর এবং ক্রিয়েটিভ ওয়ালমেট। আপনি ওয়ালমেট টা বেশ চমৎকার তৈরি করেছেন। সত্যি বেশ সুন্দর । পাশাপাশি দারুণ উপস্থাপন করেছেন ওয়ালমেট তৈরির পদ্ধতি টা। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য আপনাকে।।

Posted using SteemPro Mobile

 9 months ago 

জি ভাইয়া এবারের কনটেস্ট টা বেশ আলাদা এবং সকলে নিজের দক্ষতা প্রকাশ করবে। ভীষণ ভালো লাগবে সকলে নতুন কিছু তৈরি করবে এবং আমিও চেষ্টা করেছি ভিন্নভাবে কিছু তৈরি করা। ধন্যবাদ ভাইয়া

 9 months ago 

আপনার রঙিন কাগজের ওয়ালমেট দেখে অনেক ভালো লাগলো। সত্যি এবারের প্রতিযোগিতার মাধ্যমে অনেক সুন্দর সুন্দর ওয়ালমেট দেখতে পাবো আমরা। এগুলো তৈরি করতে অনেক সময় আর ধৈর্যের প্রয়োজন। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি ওয়ালমেট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 9 months ago 

চেষ্টা করেছি আগে আগে প্রতিযোগিতায় অংশগ্রহণ করা। আস্তে আস্তে সকলে অংশগ্রহণ করবে এবং সকলের সুন্দর সুন্দর কাজগুলি দেখতে পারবো। আপনাকে অসংখ্য ধন্যবাদ। আমাকে এত সুন্দর মন্তব্য করার জন্য

 9 months ago 

সত্যিই আপনার পোস্ট পড়ে খুবই অনুপ্রাণিত হলাম যে আপনি অনেকবার ব্যর্থ হওয়ার পরে আবার কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি করায় কিছুটা হলেও পারদর্শী হয়েছেন। বর্তমান সময়ে প্রায় সকলেই অনেক সুন্দর সুন্দর ওয়ালমেট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছে আর চলমান প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনাকে অভিনন্দন জানাচ্ছি। দারুন একটি ওয়ালমেট তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন, শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

 9 months ago 

জি ভাইয়া সকলেই সুন্দর সুন্দর ওয়ালমেট তৈরি করে থাকেন এবং প্রতিটা কাজে ব্যর্থ হওয়ার পরই সফলতা আসে এবং সেটা আমার ক্ষেত্রেও। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সব সময় সুন্দর মন্তব্য করে অনুপ্রাণিত করার জন্য

 9 months ago 

বাহ চমৎকার একটি ওয়ালমেট তৈরি করে নিলেন আপনি রঙিন কাগজ দিয়ে। সেই সাথে প্রতিযোগিতায় অংশগ্রহণ করে নিলেন অনেক ভালো লাগলো দেখে। তাছাড়া আপনি এত সুন্দর একটি ওয়ালমেট তৈরি করলেন। সত্যি দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে। এই ওয়ালমেট ঘরে টাঙ্গিয়ে রাখলে অনেক সুন্দর দেখাবে। আপনার জন্য শুভকামনা রইল। এত সুন্দর একটি ওয়ালমেট তৈরি করে প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য অনেক ধন্যবাদ।

 9 months ago 

আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম। আমি চেষ্টা করেছি জিনিসটাকে সুন্দরভাবে উপস্থাপনা করার জন্য এবং আমি সত্যিই অনেক ধন্য যে আপনারা অনেক সুন্দর সুন্দর মন্তব্য করেছেন

 9 months ago 

ভাইয়া এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনি এত সুন্দর প্রতিযোগিতার জন্য খুব সুন্দর একটি ওয়ালমেট বানিয়েছেন। আপনার এই ওয়ালমেট আমার কাছে অনেক ভালো লেগেছে। বিশেষ করে মাঝখানে লাইট লাগানোতে দেখতে বেশি ভালো লেগেছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। বিভিন্ন কালারের রঙিন কাগজ দিয়ে বানানোতে দেখতে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ এত সুন্দর ওয়ালমেট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 9 months ago 

আপু আমি চেষ্টা করেছি সুন্দরভাবে বর্ণনা করার জন্য এবং মাঝখানে লাইট লাগানোতে আরও বেশি ভালো লাগতেছে। আপনি ঠিক বলেছেন আপু। আমি লাইট লাগিয়ে অনেক সুন্দর ভাবে পরিবেশন করার চেষ্টা করেছি

 9 months ago 

সকলের ওয়ালমেট তৈরি দেখে আপনার প্রথম প্রথম ইচ্ছে হলেও আপনি বেশ কিছুদিন সেই চেষ্টাতে ব্যর্থ হয়েছেন ,তবুও আপনি হাল ছেড়ে না দিয়ে চেষ্টা চালিয়ে গেছেন বলেই এত সুন্দর একটি ওয়ালমেট আজকে তৈরি করতে পেরেছেন। প্রতিযোগিতার জন্য কাগজ দিয়ে তৈরি ওয়ালমেটটি দেখতে অনেক সুন্দর হয়েছে ভাই। শুভকামনা রইল আপনার জন্য।

 9 months ago 

অনেক চেষ্টার পরে ব্যর্থ হওয়ার পর আস্তে আস্তে সফল হয়েছি। যাক আপনি সুন্দর একটি মন্তব্য করেছেন। ভীষণ ভালো লাগলো। আশা করি সব সময় এভাবেই পাশে থাকবেন

 9 months ago 

প্রথমেই আপনাকে কনটেস্ট - ৪৭ এর জন্য শুভকামনা জানায়।ডাইটি জাস্ট চমৎকার লাগছে দেখতে।ডেকোরেশন টা খুব সুন্দর করে করেছেন।ডাই তৈরির প্রক্রিয়া শুরু থেকে শেষ পর্যন্ত উপস্থাপনা চমৎকার হয়েছে।এটি দেখে খুব সহজেই যে কেউ তৈরি করে নিতে পারবেন।ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74