ফোনে এন্ড্রয়েড ভার্শন ১২ পাওয়ার অনুভূতি || শর্ট রিভিউ

in আমার বাংলা ব্লগ2 years ago

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। আশা করি সকলেই ভালো আছেন। আপনাদের সকলের দোয়াতে আমিও খুবই ভালো আছি। আজ আপনাদের সাথে শেয়ার করবো আমার ফোনে আপডেট এর মাধ্যমে এন্ড্রয়েড ১২ পাওয়ার অনুভূতি। যদিও এখন অনেক ফোনে এন্ড্রয়েড ১৩ পেয়ে গেছে । তবে আমার ফোনে এতোদিন ১১ ছিলো যেটা আজ ১২ করেছি।



Screenshot_2022-10-09-17-42-47-43_b783bf344239542886fee7b48fa4b892.jpg

আমার হোম স্ক্রিন

অক্সিজেন ওএস ১২.১

আজ থেকে প্রায় আড়াই বছর আগে ওয়ানপ্লাস ফোন কিনেছিলাম। যদিও ব্যবহার করি আরো আগের থেকেই। ওয়ানপ্লাস আমার ক্রাশ অনেক আগের থেকেই। যখন ওয়ানপ্লাস ৩-টি রিলিজ হয়েছিলো তখনই ইচ্ছা ছিলো কেনার। কিন্তু এতো দামি ফোন সামর্থে ছিলোনা। সে ইচ্ছা পূরণ হয় ২০১৯ এর শেষের দিকে। তারপর ওয়ানপ্লাস ব্যবহার এর পর অক্সিজেন ওএস এর স্মুথনেস এর প্রেমে পরে যাই। Oneplus 7t ফোন কেনার পর থেকেই হ্যাং কি জিনিশ ভুলেই গেছি। এন্ড্রয়েড ১০ এ পেয়েছিলাম ফোনটি। তারপর ১১ এর আপডেট আসলো আর এইতো দু/একদিন আগে এন্ড্রয়েড ১২ ভার্শন এই ওয়ানপ্লাস ৭ সিরিজ এর ফোন গুলোর জন্য রিলিজ করেছে। আমি যদিও পাইনি। আর অপেক্ষা করতেও বিরক্ত লাগে। তাই ম্যানুয়ালি আপডেট ডাউনলোড করে নিলাম। তারপর মেরে দিলাম। ১২ তে তেমন কিছু পরিবর্তন হয়নি। তবে আগের থেকে স্মুথনেস একটু বেড়েছে। এন্ড্রয়েড ১১ ছিলো ফালতু। এখন আপাদত সারাদিন চালিয়ে আপনাদের ছোট একটা রিভিউ দিচ্ছি -

Screenshot_2022-10-08-23-50-47-27_fc704e6b13c4fb26bf5e411f75da84f2.jpg

আমার ফোনের এবাউট ডিটেইলস

আগেই বলেছি যে আমি Oneplus 7t ব্যবহার করি। ডিভাইস টি আমার খুবই পছন্দের। আমার এই ডিভাইসটি ছিলো ইন্ডিয়ান ভেরিয়ান্ট। তবে আমি গ্লোবাল রম ব্যবহারকারী ছিলাম। কিন্তু এবার আপডেট এ ইন্ডিয়ান রম দিয়েছি আবার। গ্লোবাল এখনো রিলিজ হয়নি। আপডেট এর পর দেখলাম র‍্যাম এক্সপেন্ড হয়েছে। মানে আমার স্টোরেজ এর বাড়তি অংশ থেকে কিছু স্পেস র‍্যাম হিসেবে কাজ করবে। যদিও ফোনের জন্য ৮ জিবি র‍্যাম পর্যাপ্ত আমার মতে। আর আমার লাগেওনা। তবে এমনি ব্যবহার হয়েছে আরকি। এই অপশন বন্ধ ও করা যায় চাইলে। আমি বন্ধ করে দিবো শিগ্রই।

Screenshot_2022-10-09-17-43-29-08_c31b32364ce19ca8fcd150a417ecce58.jpg

এবারের অক্সিজেন ওএস ১২.১ হলে এন্ড্রয়েড ভার্শন পেয়েছি ১২। তবে ব্যাপার না এটাই অনেক কিছু। খুবই ঠান্ডা মানের একটি ওএস। যদিও ভয়ে আছি। কারণ ওয়ানপ্লাস ৮ এবং ৯ সিরিজ এ এন্ড্রয়েড ১২ দেওয়ার পর ডিসপ্লে তে গ্রিন লাইন চলে আসতো। এমনকি আমি কাল আপডেট দেওয়ার সময় ফোন যেনো হিট না হয় তাই ফ্রিজ এ রেখে রেখে আপডেট দিয়েছিলাম 🤣🤣🤣। যাই হোক ভাই আগে আমার ফোন।

Screenshot_2022-10-09-17-43-02-24_b783bf344239542886fee7b48fa4b892.jpg

নটিফিকেশন প্যানেল টা আমার কাছে ভালো লেগেছে। অনেক বেশি অপশন দেয়নি আবার অনেক কম ও দেয়নি। সিম্পল এর ভিতর একটি নটিফিকেশন প্যানেল। বামে সোয়্যাপ করলে আরো অপশন পাওয়া যায়। এ ছাড়াও চাইলে আপনি আইকন গুলোর কালার বাছাই করতে পারবেন। তবে কাস্টম রম এ আরো অনেক কিছুই পরিবর্তন করা যেতো। তবে স্টক এ অনেক কিছুতেই সিমাবদ্ধ থাকতে হয়।

Screenshot_2022-10-09-17-44-02-80_6886332498122aba325092e1acbc05f4.jpg

তবে কাস্টমাইজেশন আবার কম ও করা যাবে এমনটা নয়। অনেক অপশনই রাখা হয়েছে যেনো সুন্দর ভাবে সব কিছু করতে পারেন। আমার কাছে বেশি ভালো লেগেছে থিম এর ব্যাপার টা। আগে স্টক এ কোনো থিম ব্যবহার করা যেতোনা। বিষয়টা খারাপ লাগতো আমার। কারণ শাওমিতে চাইলে আলাদা আলাদা থিম ব্যবহার করতে পারতাম। যাক মানিয়ে নিয়েছিলাম এটাতেই। তবে এখন আবার থিম পেয়ে ভালো লাগছে। যদিও আমি খুজে ফ্রি থিম পাইনি । যে কয়টা ছিলো সব কিনে ব্যবহার করতে হবে আরকি। তাও ভারতীয় রুপি দিয়ে কিনতে হবে। যেটা আপাদত সম্ভব নয় ।

তো এই ছিলো আমার ফোনের এন্ড্রয়েড ১২ ব্যবহার করার শর্ট একটি রিভিউ। যদি আপনাদের এমন ধরনের পোস্ট ভালো লাগে তাহলে সামনে টেক রিলেটেড আরো কিছু জিনিশ এর রিভিউ করবো। ততদিন পর্যন্ত ভালো থাকবেন সবাই। দোয়া করবেন আমার জন্য।



░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  

Hello friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

 2 years ago 

ভাই আপনার মত আমার ওয়ান প্লাস ফোন ক্রাস বলা যায় কেননা যবে থেকে ওয়ান প্লাস এর সম্বন্ধে জেনেছি তবে থেকে আমি এই ফোনটার প্রেমে পড়ে গেছি। আমি ব্যক্তিগতভাবে oneplue 9rt ফোনটি অনেক পছন্দ করি যাই হোক ইচ্ছে রয়েছে ভবিষ্যতে একদিন ফোনটি কিনবো। আমি ব্যক্তিগতভাবে অ্যান্ড্রয়েডের অপারেটিং সিস্টেম ১১ ব্যবহার করে থাকি। আপনার কথাগুলো শুনে আমার ওয়ান প্লাস কোম্পানির প্রতি ভালোবাসা যেন আরো বেড়ে গেল , আপনার অভিজ্ঞতাটা শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

৯ সিরিজ এর ফোন কেনার দরকার নাই ভাই। কিনলে ১০ সিরিজ কিনবেন। ৯ সিরিজ এ অনেক ডিসপ্লে ইসু।

 2 years ago 

ওয়ান প্লাস ফোন সত্যি খুব ভালো হয়। দেখে ভালো লাগলো এন্ড্রয়েড 12 এ এত সুন্দর ফিচার আছে। কিন্তু আমার তিন বছরের পুরোনো ভিভো ফোনে এন্ড্রয়েড 12 আপডেট দিচ্ছে না।

 2 years ago 

হুম এন্ড্রয়েড ১২ এর অনেক ফিচার আমার কাছে ভালো লেগেছে। বিশেষ করে গেমিং ফিচারটার কথা না বললেই নয়।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 63977.42
ETH 2760.27
USDT 1.00
SBD 2.65