শেয়ার করো তোমার বসন্তের ফুলের ফটোগ্রাফি || আমার বাংলা ব্লগ প্রতিযোগিতা-১৩

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



শুরু হয়ে গেলো আমার বাংলা ব্লগ এর আরো একটি প্রতিযোগিতা। এবার এর প্রতিযোগিতা ছিলো বসন্তের ফুলের ফটোগ্রাফি নিয়ে। শহরে থাকার কারণে বসন্তের তেমন ফুলের দেখা পাইনা। তবে নার্সারিতে গেলে মনে হয় প্রতিটা দিন ই যেনো এক এক টা বসন্ত। একবার নার্সারিতে গেলেই ফুলের রাজ্যে হারিয়ে যাই।


আমার বাংলা ব্লগ.png

images (17).jpeg

বসন্তের ফুল

নানা রকম ফুলে ছেয়ে যায় আমাদের বসন্ত ঋতু। কৃষ্ণচূড়া যেনো বসন্তের ফুলের প্রধান নিদর্শন। কিন্তু আমি এবার এই কৃষ্ণচূড়ার দেখাই পাইনি। নাই আমাদের এইদিক। কি আর করা। মন ভরাতে হয়েছে নার্সারিতে থাকা অনেক রকম ফুলের বাহার দিয়ে। গেলেই মন ভরে উঠে। চেস্টা করেছি অনেক ছবি তুলার। জানিনা কেমন তুলতে পেরেছি। তবে সব টা দিয়ে চেস্টা করেছি আমি। ফুলের ছবি তুলতে তো এমনি অনেক ভালো লাগে আমার। ফুলেই তো পাগল আমি। আমার বাংলা ব্লগ এর প্রতিযোগিতার মাধ্যমে এই পাগলামি গুলা দেখাতে অনেক বেশি ভালো লাগে। তো চলুন শুরু করি আমার তোলা বসন্তের ফুলের ফটোগ্রাফি গুলো।

images (17).jpeg

IMG_20220225_175926-01.jpeg


এই ফুল দেখলে কার না চোখে লাগবে। এটির নাম China pink । তবে আমার কাছে হালকা বেগুনীর মতন লাগে। এই জাতীয় আরো অনেক ফুল আছে। প্রতিটি ফুলই যেনো বলে আমার ছবি তোলো আমার ছবি তোলো। আমিও কি করবো ছবি না তুলে কি পারি?



IMG_20220225_180236-01.jpeg


এই ফুল দেখে প্রথমে তো ভেবেছিলাম একটি প্রজাপতি। ভালো করে কাছে গিয়ে দেখি এটি ফুল। এই ফুলের নাম Pansy। আমার মতে এই ফুলের নাম দেওয়া দরকার ছিলো প্রজাপতি ফুল। যে কেউ দেখলেই প্রথমে ভাব্বে এটি প্রজাপতি।



IMG_20220112_164737-01.jpeg

IMG_20220112_163316-01.jpeg


এই ফুলের নাম Sulfur cosmos । হলুদ ফুল তো সহজেই চোখে বেধে যায়। ছবিতেও এই ফুল গুলো খুব সুন্দর আসে। দোকানে দেখি ফুলের ডালা সাজাতে এই ফুল গুলো ব্যবহার করা হয়। খুব সুন্দর দেখায় ফুল গুলো কে।



IMG_20220112_164720-01.jpeg


গাঁদা ফুল ছাড়া কি বসন্তের ফুল ভাবা যায়। এতো সৌন্দর্যের আরো এক নিদর্শন। আর গাঁদা ফুলের তো ফ্যান বলা চলে আমারে। অনেক ভালো লাগে এই ফুল।



IMG_20220112_164053-01.jpeg


ডালিয়া ফুল। অনেকেই চিনেন। আমি প্রথমে ভেবেছিলাম সূর্যমূখী ফুল। পরে নার্সারির দায়িত্বে থাকা এক ভাই কে জিজ্ঞেস করার পর জানতে পারলাম ডালিয়া ফুল এটি। নাম শুনেছি আগে দেখেছিও তাও চিনতে পারিনি।



IMG_20220225_180139-01.jpeg


এই ফুলের নাম Surfinia । এটি নানান রঙ এর হয়। তবে আমার চোখের সামনে এই রঙ এর টাই পরেছে। আর ছবি তুলে ফেললাম সাথে সাথেই। বাসার বারান্দায় বা ছাদে লাগালে অনেক সুন্দর দেখাবে।



IMG_20220225_175223-01.jpeg


এটি Red dahlia। মানে ডালিয়া ফুল এর অন্য জাত এটি। এটিও ভালোই লাগে। লাল জিনিশ তো ভালো লাগবেই। তোবে ডালিয়ার প্রথম যেটা দিলাম সেটা বেশি ভালো লেগেছে আমার কাছে। যদিও তাজা ফুল পাইনি।



IMG_20220225_175255-01.jpeg


এই ফুলের নাম Garden Cosmos । এটির অন্য জাতের ফুল আগে দিয়েছিলাম। তবে এই রঙ এর ফুল খানা সব চেয়ে বেশি ভালো লাগে আমার কাছে। দেখতে কি সুন্দর লাগছে।



IMG_20220225_180053-01.jpeg


এই ফুলটিও দেখতে অনেকটা সূর্যমুখী ফুল এর মতন। তবে এটির নাম Black-eyed Susan । দূর থেকে দেখলে মনে হয় চোখ তাই এমন নাম।


১০


IMG_20220225_180345-01.jpeg


এটি Crown-of-thorns । এর আগেও আমার কিছু পোস্ট এ এ ফুল এর ছবি শেয়ার করেছিলাম। এটি আমার সবচেয়ে পছন্দের একটি ফুল। এত্তো সুন্দর লাগে যে বলে বুঝাতে পারবোনা।

ফটোগ্রাফির তথ্য

ডিভাইসOneplus 7t
মোডওয়াইড, ম্যাক্রো
লোকেশনhttps://w3w.co/crouching.foster.hats

তো এই ছিলো আমার বসন্তের ফুলের ফটোগ্রাফি। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।


░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  
 2 years ago 

অসাধারণ ফটোগ্রাফি করেছেন ভাই। এত ফুল একসঙ্গে নার্সারিতে না গেলে দেখা সম্ভব নয়। আমিও কয়দিন যাবত ফুলের সন্ধানে এদিক-ওদিক হন্যে হয়ে ঘুরছি কিন্তু কোথাও তেমন একটা ফুল দেখতে পাই না। পোস্টটি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া। নার্সারি ছাড়া আমাদের শহরবাসী দের কপালে ফুল নাই ভাই।

 2 years ago 

আপনি খুবই সুন্দর ফটোগ্রাফি করেছেন বসন্তের ফুলের ।আপনার প্রত্যেকটা ফটো আমার কাছে বেশ ভালো লেগেছে। ছয় নাম্বার ফুলটা আমার কাছে একদমি নতুন ।এর আগে এরকম ফুল দেখি নাই। তবে ফলটি খুবই সুন্দর। শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে। নার্সারি তে গেলে অনেক রকম এর ফুল দেখা যায় ভাই।

 2 years ago 
ভাই অসাধারণ ছিলো মুগ্ধ হয়ে শুধু দেখলাম। খুব সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন। বিশেষ করে কালার করার পর আরো বেশি সুন্দর হইছে। ফটোগ্রাফি করার সময়ই পাইতাছি না। তবে আপনাদের ফটোগ্রাফি দেখে মনে হচ্ছে যেভাবেই হোক অংশগ্রহন করা উচিত। আপনার জন্য শুভকামনা রইলো ভাই।
 2 years ago 

হুম ভাই। সন্ধার সময় তোলা তাই একটু কালার কারেকশন করতে হয়েছে।

 2 years ago 

ভাইয়া,সবগুলো ছবিই অসাধারণ হয়েছে।বসন্তে তো চারিদিকে শুধু ফুল আর ফুল। আপনি আজকে যে ফুলগুলো আমাদের সাথে শেয়ার করেছেন তা দেখেই ভালো লাগতেছে। কারণ সবগুলো ফুলই যথেষ্ট সুন্দর আর চমৎকার। প্রতিযোগিতায় অংশগ্রহণ করার মাধ্যমে আমরা খুব সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি দেখলাম।

 2 years ago 

ধন্যবাদ আপু। আশা করি আপনিও অংশগ্রহণ করেছেন বা করবেন।

 2 years ago 

অসাধারণ কিছু ফটোগ্রাফি নিয়ে প্রতিযোগীতায় অংশগ্রহণ করছেন। আমার মনে হচ্ছে আপনি কোন একটি স্থান দখল করে নিবেন । কেননা ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে।ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

জানিনা কোনো স্থান পাবো কিনা। তবে আপনাদের মন্তব্যেই অনেক ভালো লাগছে আমার। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

সুন্দর ছিল ফুলের ছবি গুলো । কৃষ্ণচূড়া ফুল এখনও ফোটে নি মনে হয়। আমাদের এখানেও আমি দেখতে পাই নি। মূলত বসন্ত ঋতু দুই মাস ঘিরে সুতরাং আরো সময় নিয়ে এই কৃষ্ণচূড়া ফুল ফুটবে। আমার কাছে খুবি ভাল লেগেছে আপনার ফুলের ফটোগ্রাফি। তবে একটি কথা টাইটেল টি প্রতিযোগিতা ১২ নেয় ১৩ হবে মনে হচ্ছে। ঠিক করে নিলেই চলবে। ধন্যবাদ ভাই ভাল থাকবেন।

 2 years ago 

হ্যা ভাইয়া ধন্যবাদ ভুল ধরিয়ে দেওয়ার জন্য। ঠিক করে নিয়েছি। এক মাত্র আপনিই খেয়াল করলেন 😢😢😢 বাকিরা শুধু কমেন্ট করলো। শুভেচ্ছা রইলো ভাই।

 2 years ago 

আপনার বসন্তের ফুলের ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এটা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ ভাইয়া মূল্যবান মতামত এর জন্য।

 2 years ago 

অসাধারণ হয়েছে আপনার তোলা ফুলের ছবি গুলো। এমনিতেই ফুলের ছবি অনেক সুন্দর হয় তারপরেও আপনার নিখুঁত হাতের তোলা ছবিগুলোর সৌন্দর্য দেখে যে কেউ মুগ্ধ হবে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার মতামত এর জন্য।

 2 years ago 

ভাই সত্যি কথা বলতে চোখজুড়ানো মনভোলানো এবং খুবই ইউনিক কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন, যা দেখে এতটা মুগ্ধ হয়েছি ভাষায় প্রকাশ করার মতো না। প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি আমার খুবই ভালো লেগেছে আর তাছাড়া দশ নাম্বার ফটোগ্রাফিটার তো কোন তুলনাই নেই। এত সুন্দর ফুল আমি এই প্রথম দেখলাম। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া। নার্সারিতে যাবেন মাঝে মধ্যে সেখানে অনেক সুন্দর সুন্দর ফুল দেখতে পাবেন ভাই।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.033
BTC 64303.16
ETH 3137.29
USDT 1.00
SBD 3.97