আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কাজ করার অনুভূতি || ভালোবাসার ABB

in আমার বাংলা ব্লগ2 years ago

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



"আমার বাংলা ব্লগ"

আমার বাংলা ব্লগ, এ যেনো কমিউনিটি নয় শুধু। এ যেনে ভালোবাসার একটি যায়গা, এ যেনো ভালোবাসার একটি পরিবার। সেই যুক্ত হওয়ার পর থেকে এই কমিউনিটি থেকে অনেক কিছু পেয়েছি। সব থেকে বড় পাওয়া হচ্ছে এই পরিবারের মানুষ গুলো। মনের ভিতর থেকে @rme দাদার অন্য অনেক অনেক ভালোবাসা। আজ আপনি না থাকলে হয়তো এমন একটি পরিবার পেতাম না। দেখতে দেখতে আমাদের এই প্রিয় কমিউনিটির ১ বছর পূরণ হতে চলল। আর মাত্র কিছু দিন। আপনাদের সাথে আজ শেয়ার করতে চাই প্রাণ প্রিয় এই কমিউনিটিতে কাজ করার অনুভূতি।


a.png

ক্যানভা প্রো দিয়ে বানানো।


আমার শুরুর গল্পটা বলি। তখন আমি অন্য এক কমিউনিটিতে কাজ করতাম। ওখানের কয়েকজন কে দেখলাম আমার বাংলা ব্লগ নামক কমিউনিটিতে পোস্ট করতে। আমিও প্রথম বার কিছু ছবি দিয়ে আমার একটি ফটোগ্রাফি পোস্ট করি। সেখানে দাদা কমেন্ট করে বলেছিলেন আগে পরিচিতিমূলক পোস্ট করতে। তখন আমি রিপ্লাই এ বলেছিলাম তাহলে আমি এই পোস্ট ডিলিট করে নতুন করে পরিচিতিমূলক পোস্ট করবো। দাদা বলেছিলেন এই সেই পোস্টটিকেই ইডিট করে পরিচিতি পোস্ট লিখে দিতে। আমিও তাই করলাম। তখন মেম্বার ট্যাগ পেয়েছিলাম। পরে আমি ফটোগ্রাফি পোস্ট ও করেছিলাম। তারপর আমার দুর্ভাগ্য কেনো জানি হারিয়ে গেলাম এখান থেকে। তো যাই হোক গত বছর এর নভেম্বর এ আবার নতুন করে জয়েন হওয়া।


business-3695073_1920.jpg

Image by athree23 from Pixabay


তারপর শুরু হলো আমার এবিবি স্কুল এর জার্নি। প্রথম ব্যাচ এর স্টুডেন্ট ছিলাম আমি। প্রফেসর দের অনেক পরিশ্রম এর কারণে এক এক করে ৪ টি লেভেল শেষ করি। এর জন্য আমি ধন্যবাদ জানাতে চাই @shuvo35 , @rex-sumon, @winkles ,@hafizullah ,@moh.arif , @engrsayful ভাই দের। প্রতিটা লেভেল এ ওনাদের থেকে অনেক জ্ঞান অর্জন করতে পেরেছিলাম। এছাড়াও @rupok , @alsarzilsiam , @kingporos ভাই এবং @nusuranur আপু অনেক হেল্প করেছেন যখন লেভেল এ ছিলাম। মাঝে মধ্যে আমাদের দাদা এসেও অনেক কিছু শিখিয়েছেন ক্লাস এ এসে। ওনাদের সবার পরিশ্রম এর ফলেই আমরা অনেক কিছু সম্পর্কে জ্ঞান আহরণ করে ভেরিফাইড হতে পেরেছিলাম।


team-spirit-2447163_1920.jpg

Image by Anemone123 from Pixabay


শুরু হলো আমার বাংলা ব্লগ এ ভেরিফাইড মেম্বার হিসেবে আমার জার্নি। শুরুর দিকে তেমন ভালো পোস্ট করতে পারতাম না। আমি শিখতাম। আর বার বার টিকিট কেটে এডমিন ভাই দের জ্বালাতাম। ওনাদের থেকে জেনে জেনে আমি আমার দুর্বলতা ঠিক করতে কাজে লেগে গেলাম। এবং ধীরে ধীরে ফল পেলাম। আমার বাংলা ব্লগ এ কাজ করতে করতে এখান কার মানুষ দের সাথে একটি পরিবার এর মতন হয়ে গেলাম। কিছু ভাই পেলাম, কিছু বড় আপু পেলাম। সব মিলিয়ে সেই এক অনুভূতি আমার জন্য।

আমার সব থেকে বেশি ভালো লাগে হ্যাং আউট এর দিন। সেদিন কি এক অনুভূতি। আড্ডা গল্প, গান, কুইজ সহ কত কিছুই না থাকে। এডমিন ভাই দের থেকে এবং মডারেটর দের থেকে সুন্দর ফিডব্যাক পাওয়া যায়। হ্যাং আউট মানেই আমার বাংলা ব্লগ এর সকলে মিলে এক সাথে হয়ে আড্ডা দেওয়া। কুইজ নিয়ে কত মজাই না হয়। আমার জন্য একটু বেশ মজা। এখানে যুক্ত হওয়ার পর ২/৪ টা সপ্তাহ বাদে বাকি সব হ্যাং আউট এই আমি কুইজ জিতে যেতাম। আমিই বোধ হয় এক চোর যে কুইজ এর উত্তর গুলো কিভাবে চুরি করে বার করতাম সেটাও দেখিয়ে দিতাম । হাহাহা 🤣🤣🤣।


Screenshot (138).png


আমার সব থেকে ভালো লাগে এখানে কাজ করতে পেরে। আমি আমার সব থেকে সেরা টা দিতে চাই কমিউনিটিতে । এবং এর ফল ও পাচ্ছি ইদানিং। সকল এডমিন মডারেটর ভাই বোন দের সাজেশন এ আমি এখন প্রতি উইক এ সুপার একটিভ লিস্ট এ থাকতে পারি। একটা কথা বলবো সবাইকে। বিশেষ করে যারা নতুন আসছেন । আপনি যদি আপনার সেরাটা দিয়ে এখানে কাজ করেন। অবশ্যই এর ফল পাবেন। তবে ধৈর্য ধরতে হবে। কখনো আশাহত হবেন না।

আমার বাংলা ব্লগ এর একজন সদস্য হয়ে এই পরিবার এর সাথে কাজ করতে পেরে আমি সত্যি অনেক গর্বিত। এই অনুভূতি যেনো লিখে প্রকাশ করা যাবেনা। এই অনুভূতি অসিম এক অনুভূতি। পোস্ট করার পর পরিবার এর অনেকেই কমেন্ট বক্স এ তাদের মন্তব্য জানায় সুন্দর করে । আর কি চাই। এভাবেই তো এগিয়ে যাওয়া। প্রাণ প্রিয় @rme দাদার অনেক দীর্ঘায়ু কামনা করি। আর মন থেকে চাই ভালোবাসার "আমার বাংলা ব্লগ" কমিউনিটি যেনো অনেক দূর এগিয়ে যায়। আর আমি যেনো সব সময় আমার সেরাটা দিয়ে আমার বাংলা ব্লগ এর পাশে থাকতে পারি। কারণ আজ আমার বাংলা ব্লগ আছে বলেই পরিবার এ কিছুটা কন্ট্রিবিউট করতে পারি। আমার বাংলা ব্লগ এর ছায়ায় এভাবেই এগিয়ে যেতে চাই আমি। দোয়া করবেন সবাই। আর আমার ও সবার জন্য দোয়া থাকলো। এই বলে আজ বিদায় নিচ্ছি। শেষ করছি আমার নিজের লেখা একতি কবিতা দিয়ে -

আমার বাংলা ব্লগ


রাজু আহমেদ

প্রিয় আমার বাংলা ব্লগ
দিন শেষে তুমিই তো আমার সব।

ভালোবাসার এক কমিউনিটি,
এমন জিনিশ আছেই বা কয়টি?

সব কিছু মিলিয়ে সুন্দর এক পরিবার,
এমন পরিবার আছেই বা কয়জনার?
এগিয়ে যাক প্রাণ প্রিয় কমিউনিটি,
সবার কাছে আমার এই খোলা চিঠি।



তো এই ছিলো আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কাজ করা নিয়ে আমার অনুভূতি। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না।


░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |

Sort:  
 2 years ago 

হুম আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কাজ করার আপনার চমৎকার সব অনুভূতি ব্যক্ত করেছেন । আাপনার অনুভুতি পড়ে অনেক ভাল লাগল।

 2 years ago 

জ্বি ভাইয়া। আসলে আমার বাংলা ব্লগ এ কাজ করার অনেক অনুভূতি রয়েছে। এভাবেই আমরা এগিয়ে যাবো সবাই।

 2 years ago 

একদম সঠিক বলেছেন এখানে কাজ করতে এসে আমরা যেন নতুন করে একটা পরিবার পেয়েছি। যেখানে আমাদের সকলের মধ্যে বন্ডিং টা এখনো অনক মজবুত। @rme দাদার পৃষ্ঠপোষকতায় আমরা এখনো অনেক কিছু শিখছি। সবচেয়ে বড় কথা আমার বাংলা ব্লগ কমিউনিটিতে বাংলা ভাষায় ব্লগিং করতে এসে আমরা প্রতিনিয়ত বাংলা ভাষার চর্চা করতে পারছি। এবং বিভিন্ন বিষয়ে কনটেন্ট শেয়ার করার মাধ্যমে আমাদের সৃজনশীলতার বিকাশ ঘটাতে পারি। আপনার অভিজ্ঞতা গুলো শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

হুম ভাইয়া। আমার বাংলা ব্লগ এ এসে আমরা অনেক কিছু শিখেছি। অনেক কিছু জেনেছি। ভালো লাগে এখানে কাজ করে।

 2 years ago 

আসলে বাংলা ব্লগ আমাদের অন্তরে যায়গা করে নিয়েছে ।বাংলা ব্লগ সম্পর্কে যতই বলবেন মনে হবে কম হয়ে যাচ্ছে ।বাংলা ব্লগ এ কাজ করার অনুভূতির গল্প শেয়ার খুবই সুন্দর হয়েছে।
শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

হুম। আমাদের সবার অন্তরে রয়েছে আমার বাংলা ব্লগ। হুম ভাইয়া অনেক লিখেছি তাও মনে হচ্ছে কিছুই লিখি নাই। দোয়া করবেন ভাই।

 2 years ago 

হুম আপনি তো আমার বাংলা ব্লগের গুগোল ম্যান হা হা,ভালোই লাগলো আপনার অনুভুতি গুলো পড়ে।আসলেই আমার বাংলা ব্লগ মানেই সেরা।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

হেহে। গুগল ম্যান বলেই তো এতো দূর আসতে পেরেছি আপু। দোয়া করবেন।

 2 years ago 

কোন একটি জায়গায় কাজ করতে গেলে সেখানকার লোকজন মিলে যেমন একটি পরিবার তৈরি হয় এই ব্লগটা ঠিক তেমন। এখানে আমরা কেউ কাউকে দেখিনি কিন্তু কথা বলার সময় মনে হয় যে একজন আর এক জনের কত দিনের পরিচিত। খুব ভালো লাগলো ভাইয়া আপনার অনুভূতি পড়ে। শুভকামনা রইল।

 2 years ago 

হুম আপু। আমরা সবাই পরিবার। খুব ভালো লাগে সবাই মিলে।

 2 years ago 

আসলে বাংলা ব্লগ নাম আসলে সবার আগে আমাদের দাদার কথা আগে আসবে।উনি। না থাকলে হয়তো এত কিছু কখনোই সম্ভব হতো না।

যাইহোক আপনি আর আমি কিন্তু এবিবি স্কুলের প্রথম ব্যাচ এর স্টুডেন্ট ছিলাম😍।আর আপনার চুরি কেউ দেখেও কিছু করতে পারে না 🤣।আর শেষের দিকে কবিতার লাইনগুলো খুব সুন্দর ছিল।🖤

 2 years ago 

হুম মনে আছে ভাই। আপনি আমি এক সাথে ভাইভা দিয়েছিলাম মনে হয়।

 2 years ago 

আমার বাংলা ব্লগ পড়ি পরে আপনার পদচারণের গল্পগুলো শুনে খুবই ভালো লাগছে এবং আবেগ কাজ করছে আমার কারণ আমিও পোস্ট লিখতে যাচ্ছি। আমার বাংলা ব্লগে আমাদের আবেগ ভালবাসার জায়গা। সেই প্রথম দিন থেকে আজ পর্যন্ত শুধু ভালোবাসার পেয়ে গিয়েছি পুরো পরিবার থেকে।বিশেষ করে দাদার ভালোবাসা আমাদের সবাইকে এক করে রেখেছে। আপনি শুরুতেই দাদা সম্পর্কে আমাদের এই পরিবার সম্পর্কে আপনার অনুভূতি গুলো দারুণভাবে শেয়ার করেছেন। এত সুন্দর অনুভূতি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমার বাংলা ব্লগ মানেই যেনো এক পরিবার। আর এই পরিবারে সবাই এক সাথে কাজ করতে পেরে আমরা আনন্দিত।

 2 years ago 

আসলে ভাই আমার বাংলা ব্লগ নিয়ে লিখতে গেল শেষ হবার নাই আবেগ ভালোবাসা স্নেহ সব পেয়েছি।আর এটা পরিবার আমাদের।শুধু বলবো জীবনের শেষ অবদি থাকতে চায়্য

 2 years ago 

হ্যা ভাইয়া আমার বাংলা ব্লগ নিয়ে যতই লেখা যাক না কেনো তা কখনো শেষ হবেনা।

 2 years ago 

সেই শুরু থেকে জার্নির অনুভূতিগুলো চমৎকার ভাবে ফুটিয়ে তুলেছে বন্ধু, দেখা যাচ্ছে কবিতার ছন্দে ছন্দে কিছু লেখা হয়েছে, খুব ভাল ছিল আজকের পোস্ট শুভকামনা রইল।

 2 years ago 

হ্যা বন্ধু। লিখে ফেললাম একটি কবিতা মনের মাধুরি মিশিয়ে।

 2 years ago 

ভাই আপনার লেখাটা পড়ে বেশ ভালো লাগলো। আমার বাংলা ব্লগে কাজ করার অনুভূতি আপনি খুবই চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। সত্যিই আমার বাংলা ব্লগে কাজ করতে পেরে আমরা সবাই গর্বিত ।এটি আমাদের একটি পরিবার। ধন্যবাদ আপনাকে আপনার অনুভূতি গুলো আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনুভূতি গুলোই যে চমৎকার ছিলো। তাই এর বর্ননাও চমৎকার হয়েছে আপু।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 62574.15
ETH 3443.14
USDT 1.00
SBD 2.51