স্টিকার এনিমেশন থেকে একটি আর্ট || ডিজিটাল আর্ট #96

in আমার বাংলা ব্লগ2 years ago

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। দেখতে দেখতে আমার অনেক গুলো ডিজিটাল আর্ট হয়ে গেলো। আজ ৯৬ নাম্বার আর্ট এ আছি। খুব শিগ্রই সংখ্যা টা ১০০ ছাড়িয়ে যাবে। ততদিন এর অপেক্ষায়। যাক কাল মোটামুটি একটু বৃষ্টি হওয়াতে আবহাওয়াটা একটু ঠান্ডাই আছে বলা যায়। তবুও হালকা গরম পরতেছে সকাল থেকে। আজ সকালে খেয়ে দেয়েই বসে গেলাম কম্পিউটার নিয়ে। টেলিগ্রাম এ হঠাৎ একটা এনিমেটেড স্টিকার দেখলাম। তারপর সেটা থেকেই এই আর্ট করা।


96 funny cartoon.png

আমার তৈরি আর্ট

images (17).jpeg

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার
  • Adobe Photoshop CS6
  • ফ্রি কাস্টম ব্রাশ Brusheezy! থেকে। এখান থেকে কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ প্রিসেট নামাতে পারবেন)

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

1.png

প্রথমে আমি ফটোশপ ওপেন করে নিউ ফাইল তৈরি করি যার সাইজ রেশিও ১২১১X১৬২৫ পিক্সেল।


অঙ্কনের ধাপ-২

2.png
প্রথমে একটি লেয়ার খুলে নেই আমি। বাশ তুল থেকে হার্ড রাউন্ড ব্রাশ টুল ব্যবহার করে ১০ পিক্সেল এর ব্রাশ সিলেক্ট করি। তারপর প্রথমেই আমার অবজেক্ট চোখ দুইটি একে ফেলি। এক্ষেত্রে পরবর্তিতে আমার আরো অনেক গুলো লেয়ার খুলে নিতে হয়।


অঙ্কনের ধাপ-৩

3.png
এবার একই ভাবে আমার অবজেক্ট এর পুরো শরীর একে ফেলি। দুই পা এক হাত সহ।


অঙ্কনের ধাপ-৪

4.png
এবার আমার অবজেক্ট এর ঠোট একে দেই। যেনো সে চুমু দিচ্ছে।


অঙ্কনের ধাপ-৫

5.png
এবার অন্য একটি হাত এবং একটি পাখা যুক্ত করি পেছনে। যদিও এখন ভালো ভাবে বুঝা জাচ্ছেনা। তবে রঙ করার পর বুঝা যাবে।


অঙ্কনের ধাপ-৬

6.png
এবার কাস্টব শেপ টুল ব্যবহার করে একটু লাভ এর শেপ একে দেই। তারপর এটিকে একটু বাকিয়ে দেই। যেনো আমার অবজেক্ট সেই লাভ শেপ ছুরে মেরেছে এমন টা বুঝা যায়।


অঙ্কনের ধাপ-৭

7.png
এবার ডিজাজন এর জন্য অবজেক্ট এর ব্যাকগ্রাউন্ড এ নিচের দিকে একটি বৃত্ত এর শেপ একে দেই।


অঙ্কনের ধাপ-৮

8.png
এবার আমি পেইন্ট বাকেট টুল দিয়ে আমার অবজেক্ট এর শরীর রঙ করে ফেলি।


অঙ্কনের ধাপ-৯

9.png
এবার পুরো অবজেক্ট এর রঙ করা শেষ করি। তারপর ব্যাকগ্রাউন্ড এ একটি গ্র্যাডিয়েন্ট রঙ যুক্ত করি।


অঙ্কনের ধাপ-১০

10.png
শেষে আমার নাম যুক্ত করে ড্রইং সম্পন্ন করি।

images (17).jpeg

final art.png

96 funny cartoon.png

আমার করা আর্ট।


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।



░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  
 2 years ago 

স্টিকার এনিমেশন থেকে খুব সুন্দর একটি ডিজিটাল আর্ট করেছেন ভাইয়া। এনিমেশন টিকে দেখতে খুবই সুন্দর লাগছে। ডিজিটাল আর্ট তৈরির সবগুলো ধাপ চমৎকারভাবে উপস্থাপন করেছে আমাদের সাথে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

জ্বি আপু। এটা সুন্দর।। তবে স্টিকার এনিমেশন টা আরো বেশি সুন্দর এবং কিউট ছিলো।

 2 years ago 

ভাইয়া জাস্ট অসাধারণ ছিলো স্টিকার এনিমেশন থেকে ডিজিটাল আর্টি, আপনার আর্টি একদম রিয়াল স্টিকার গুলোর মতো লাগতেছে, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া, এতো সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

হুম। স্টিকারটিও খুব কিউট ছিলো। তাই এর থেকে করা আর্ট ও সুন্দর হয়েছে।

 2 years ago 

স্টিকার এনিমেশন থেকে একটি আর্ট খুব সুন্দরভাবে তৈরি করেছেন দেখে খুব ভালো লাগলো। এত সুন্দর একটি ডিজিটাল আর্ট দেখে আমি একেবারে মুগ্ধ। ক্ষুদ্র একটি বিষয় অথচ আপনি খুব যথার্থ মূল্যায়ন করে এত সুন্দর একটি আর ্ট ডিজিটালি অঙ্কন করেছেন ।আপনার প্রতি অনেক শুভকামনা রইল।

 2 years ago 

হুম ভাই। স্টিকার এনিমেশন আমার খুবই ভালো লেগেছিলো। তাই ভাবলাম এর একটি ফ্রেম করাই যায়। সেই থেকেই করা আরকি।

 2 years ago 

স্টিকার এনিমেশন থেকে একটি আর্ট খুবই সুন্দর হয়েছে। আপনি ধারাবাহিক ভাবে দারুণ কিছু ডিজিটাল চিত্র অঙ্কন করে চলেছেন। সত্যিই এই ধরনের দক্ষতা সবারই খুবই প্রয়োজন যেটা আপনি করে দেখাচ্ছেন।

 2 years ago 

জ্বি ভাইয়া। দোয়া করবেন। এভাবেই শিগ্রই ১০০ তম আর্ট ছুয়ে ফেলবো।

 2 years ago 

স্টিকার এনিমেশন থেকে প্রথম থেকে শেষ পযন্ত প্রতিটি ধাপ চমৎকার ভাবে ফুটিয়ে তুলেছেন। যা এককথায় অসাধারণ হয়েছে ভাইয়া।এত সুন্দর ও চমৎকার এনিমেশন থেকে স্টিকার আর্ট করে আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ধাপে ধাপে দেওয়াতে আশা করি যারা নতুন বা আমার আর্ট দেখে শিখতে চায় তাদের সাহায্য হবে।

 2 years ago 

আপনি ডিজিটাল আর্টের মাধ্যমে খুবই সুন্দর একটি স্টিকার এনিমেশন থেকে করেছেন। শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর ভাবে উপস্থাপনা করে শেয়ার করেছেন। আপনার করা এই ডিজিটাল আর্ট পোস্ট দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। অসংখ্য ধন্যবাদ আপনাকে আমাদের সাথে এত সুন্দর একটি ডিজিটাল আর্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

জ্বি ভাইইয়া এনিমেশনটি আমার কাছে অনেক ভালো লেগেছিলো । তাই আর্ট করেই ফেললাম।

 2 years ago 

সেজন্যই তো কই এই ব্যাটারে কোথায় যেন দেখেছি 🤔🤔🤔।
সত্যি বলতে টেলিগ্রামে দেখেছিলাম এই স্টিকারটি আর সেটি আপনি খুব সুন্দর ভাবে ডিজিটাল আর্টের মাধ্যমে আমাদের সাথে উপস্থাপন করেছেন ধন্যবাদ আপনাকে ভালোবাসা অবিরাম।

 2 years ago 

হেহে হুম ভাই। টেলিগ্রাম থেকেই নিয়েছিলাম। একটি ফ্রেম কে স্টপ করে সেই দৃশ্যের ছবি একেছি আরকি।

 2 years ago 

আপনার প্রশংসা করে শেষ হবে না ভাই যে কোন জিনিস পেলেই আপনি আর্ট করে ফেলতে পারেন। যেটা হয়তো আমাদের দ্বারা সম্ভব না ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

চমৎকার একটি ডিজিটাল অংকন আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন আপনার এই ডিজিটাল অংকন দেখেই বোঝা যায় আপনি এ ব্যাপারে অনেক বেশি পারদর্শী। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া। এভাবেই দোয়া করবেন সব সময় যেনো অনেক ভালো আর্ট উপহার দিতে পারি।

 2 years ago 

আর মাত্র চারটি আর্ট করতে পারলেই ১০০ টি আর্ট সম্পন্ন হয়ে যাবে । আপনি এখন অনেকটাই এক্সপার্ট হয়ে গেছেন ডিজিটাল আর্ট করতে করতে । আসলে চর্চা করলে সবকিছুই সম্ভব । যাইহোক আজকের ডিজিটাল আর্টের কার্টুন এর মত আর্ট খুবই সুন্দর হয়েছে । কালার ব্লেডিং চমৎকারভাবে সম্পন্ন করেছেন । ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ঠিক বলেছেন। আর অল্প কিছু আর্ট বাকি। তারপর ১০০ নং আর্ট ছুয়ে ফেলবো আমি।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 57567.29
ETH 2568.29
USDT 1.00
SBD 2.50