একটি কচ্ছপ এর চিত্র অঙ্কন || ডিজিটাল আর্ট #95

in আমার বাংলা ব্লগ2 years ago

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। ঙ্কাল রাতে একটু বৃষ্টি হলেও আজ ঠিকি একটু গরম পরতেছে। সকাল থেকে ভালোই গরম লাগছে। তার উপর আজ আবার ভার্সিটি আছে। জ্যাম থাকবে অনেক। গরম এ সিদ্ধ হয়ে যাবো একদম। গরম আমি একদমই সহ্য করতে পারিনা। তবুও দেখি কি আছে কপালে। আজ আপনাদের সাথে একটি কচ্ছপ এর ডিজিটাল আর্ট শেয়ার করবো। এটি মূলত বানিয়েছি একটি gif ফাইল থেকে। তো চলুন শুরু করি।


95 kocchop.png

আমার তৈরি আর্ট

images (17).jpeg

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার
  • Adobe Photoshop CS6
  • ফ্রি কাস্টম ব্রাশ Brusheezy! থেকে। এখান থেকে কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ প্রিসেট নামাতে পারবেন)
  • অরিনিক প্লাগইন।

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

1.png

প্রথমে আমি ফটোশপ ওপেন করে নিউ ফাইল তৈরি করি যার সাইজ রেশিও ১২১১X১৬২৫ পিক্সেল।


অঙ্কনের ধাপ-২

2.png
প্রথমে একটি লেয়ার খুলে নেই আমি। বাশ তুল থেকে হার্ড রাউন্ড ব্রাশ টুল ব্যবহার করে ৭ পিক্সেল এর ব্রাশ সিলেক্ট করি। তারপর প্রথমেই কচ্ছপ এর মাথা একে দেই।


অঙ্কনের ধাপ-৩

3.png
এবার এলিপ্টিকাল মারকিউ টুল ও এলিপ্টিকাল টুল এর সাহায্যে কচ্ছপ এর চোখ দুইটি একে ফেলি।


অঙ্কনের ধাপ-৪

4.png
এবার কচ্ছপ এর শরীর এর একটু অংশ ড্রইং করে ফেলি।


অঙ্কনের ধাপ-৫

5.png
এবার কচ্ছপ এর মুখ ও দুই হাত একে দেই।


অঙ্কনের ধাপ-৬

6.png
এবার একই রকম ভাবে কচ্ছপ এর পা দুইটি ও একে দেই। একটি পা সম্পুর্ণ আকি আর অন্যটি অর্ধেক রাখি।


অঙ্কনের ধাপ-৭

7.png
এবার আমি নতুন আরো একটি লেয়ার খুলি। সেটিতে ব্রাশ টুল ব্যবহার করে কচ্ছপ এর শক্ত পিঠ এর অংশ একে দেই। এটির জন্য খয়েরি রঙ ব্যবহার করি।


অঙ্কনের ধাপ-৮

8.png
এবার আমি পেইন্ট বাকেট টুল দিয়ে কচ্ছপটির মুখ এর অংশ রঙ করে ফেলি।


অঙ্কনের ধাপ-৯

9.png
এবার আমি পুরো কচ্ছপ টি কে পেইন্ট বাকেট টুল দিয়ে রঙ করে ফেলি।


অঙ্কনের ধাপ-১০

10.png
এবার আমি ব্যাকগ্রাউন্ড এ প্রথমে সুন্দর একটি গ্র্যাডিয়েন্ট কালার যুক্ত করি। তারপর শেষে আমার নাম যুক্ত করে ড্রইং সম্পন্ন করি।

images (17).jpeg

final art.png

95 kocchop.png

রাতের বেলার দৃশ্য।


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।



░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  
 2 years ago 

ভাইয়া আপনি খুব সুন্দর ডিজিটাল আর্ট এর মাধ্যমে একটি কচ্ছপ চিত্র অঙ্কন করেছেন। দেখতে অসাধারণ হয়েছে। কালার কম্বিনেশন অনেক সুন্দর হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ‌। সুন্দর একটি কচ্ছপ এর ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

কচ্ছপটাই যে কিউট তাই এর আর্ট ও কিউট হয়েছে৷

 2 years ago 

কচ্ছপের অঙ্কিত চিত্রটি অসাধারণ হয়েছে । আপনি আপনার অংকন পদ্ধতি আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আমার করা আর্ট থেকে যদি একটু কিছু শিখতে পারেন তাহলে সেটাই আমার কাছে অনেক কিছু ভাইয়া

 2 years ago 

কিউট কচ্ছপের বাচ্চা 😁❤️। খুব সুন্দর হয়েছে ভাইয়া আপনার কচ্ছপের ডিজিটাল আর্টটি। ধাপে ধাপে সুন্দর করে দেখিয়েছেন। কালার গ্রেডিং ভালো ছিল। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

চেস্টা করেছি আরকি। কালার গ্রেডিং এ একটু খাটতে হয়েছে ভালো। কয়েকটা রঙ করে দেখি এটা মানায় ভালো।

 2 years ago 

আপনার ডিজিটাল আর্টগুলো আমার কাছে অনেক ভালো লাগে। বিশেষ করে আপনি আজকে কচ্ছপ এর চিত্র অঙ্কন করেছেন। আমার তো দেখেই মন জুড়িয়ে গেলো। এতো সুন্দর চিত্রাঙ্কন করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

জ্বি ভাই। আপনার মন জুড়ানোর আর্ট করতে পেরে সত্যি আমি ধন্য ভাই।

 2 years ago 

কিউট একটি কচ্ছপের কিউট একটি চিত্র প্রস্তুত করেছেন খুবই সুন্দর দেখাচ্ছে আমার কাছে খুবই ভালো লেগেছে বিশেষ করে কালার কম্বিনেশন দারুন ভাবে ফুটিয়ে তুলেছেন।

 2 years ago 

এই আর্ট টি করার আগে এতো কিউট হবে ভাবিনি। করার পর দেখি সত্যি অনেক কিউট হয়েছে।

 2 years ago 

আপনার ডিজিটাল আর কচ্ছপের বাচ্চা বেশ সুন্দর লাগছে। দেখতে বেশ কিউট হয়েছে। ধাপে ধাপে উপস্থাপনাও করেছেন অনেক সুন্দর ভাবে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

চেস্টা থাকে ধাপে ধাপে পদ্ধতি গুলো শেয়ার করার যেনো আপনারা বুঝতে পারেন।

 2 years ago 

বাহ অনেক সুন্দর হয়েছে। কচ্ছপের ডিজিটাল আর্টটা অনেক সুন্দর করেছেন ভাই। আপনার ডিজিটাল আর্টগুলো অনেক সুন্দর হয়। কচ্ছপ টা বেশ কিউট লাগছ।।

 2 years ago 

হুম কচ্ছপ টা সত্যি অনেক কিউট ছিলো তাই আমার আর্ট এ ও কিউট লেগেছে।

 2 years ago 

আপনি খুবই কিউট একটি কচ্ছপের বাচ্চার ডিজিটাল আর্ট করেছেন। আমার কাছে তো ভীষণ ভালো লেগেছে আপনার কচ্ছপের বাচ্চার ডিজিটাল আর্ট। খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করি শেয়ার করেছেন এই ডিজিটাল আর্ট। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আমার আর্ট আপনার এতো ভালো লেগেছে জানতে পেরে খুশি হলাম ভাই।

 2 years ago (edited)

কচ্ছপের ডিজিটাল আর্ট খুবই সুন্দর হয়েছে ভাইয়া। ডিজিটাল আর্টের মাধ্যমে অঙ্কিত কচ্ছপটি দেখতে খুবই কিউট দেখাচ্ছে। এছাড়াও আপনি ডিজিটাল আর্ট করার প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য ।

 2 years ago 

আশা করি এতে আপনাদের খুবই সুবিধা হবে যদি ডিজিটাল আর্ট শিখতে চান।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64252.58
ETH 3495.24
USDT 1.00
SBD 2.50