ম্যান্ডেলা আর্ট || ডিজিটাল আর্ট #94

in আমার বাংলা ব্লগ2 years ago

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



*সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। আমি নতুন নতুন কাজ শিখতে ভালোবাসি। ড্রইং করতে করতে ড্রইং এর অনেক কিছুই শিখেছি আমি। আশা করি সামনে আরো অনেক কিছু শিখতে পারবো। কারণ নতুন নতুন জিনিশ শিখতে অনেক ভালো লাগে আমার। তো আজ আপনাদের সাথে শেয়ার করবো আমার করা একটি ম্যান্ডেলা আর্ট। আশা করি ভালো লাগবে অনেক। *


Untitled-1.png

আমার তৈরি আর্ট

images (17).jpeg

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার
  • Adobe Photoshop CC 2019
  • ফ্রি কাস্টম ব্রাশ Brusheezy! থেকে। এখান থেকে কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ প্রিসেট নামাতে পারবেন)

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

1.png

প্রথমে আমি ফটোশপ ওপেন করে নিউ ফাইল তৈরি করি যার সাইজ রেশিও ১৫০০X১৫০০ পিক্সেল।


অঙ্কনের ধাপ-২

2.png
প্রথমে আমি আমার নেওয়া পেজটিকে সমান ৮ ভাগে ভাগ করে দাগ কেটে নেই। এর ভিতর ব্রাশ টুল দিয়ে ম্যান্ডেলা আর্ট করবো। ব্রাশ এর জন্য হার্ড রাউন্ড ব্রাশ সিলেক্ট করি। ব্রাশ সাইজ প্রয়োজন মত কমিয়ে বাড়িয়ে ডিজাইন করবো তাই স্পেসিফিক সাইজ বললাম না। তবে শুরু করেছি ৮ পিক্সেল এর ব্রাশ দিয়ে।


অঙ্কনের ধাপ-৩

3.png
এবার আমি লেয়ার এর মাঝ বিন্দু হতে প্রথমে ফুলের মত ডিজাইন আঁকি মাঝে গাঢ় করে ভরাট করি।।


অঙ্কনের ধাপ-৪

4.png
একই ভাবে আরো বিভিন্ন রকম এর কিছু আলপনা ডিজাইন যুক্ত করি আমার ম্যান্ডেলাতে। কিছু লাইন মোটা করি। কিছু চিকন থাকে। এতে ডিজাইন সুন্দর দেখায়। সাইড থেকে পাতা আঁকি।


অঙ্কনের ধাপ-৫

5.png
এবার উপরের দিকে বড় করে কিছু পাতার মতন আলপনা আঁকি। যার ভিতর একই রকম এর ডিজাইন সম্পন্ন করি।


অঙ্কনের ধাপ-৬

6.png
ধীরে ধীরে বাইরের দিকে ডিজাইন আরো বারাতে থাকি। উপরের দিকে ঘুরিয়ে পেচিয়ে আরো কিছু আলপনা যুক্ত করি।


অঙ্কনের ধাপ-৭

7.png
এবার আমি ডিজাইন গুলো আরো বৃদ্ধি করি। এভাবে শেষের দিকে আরো কিছু আলপনা যুক্ত করি।


অঙ্কনের ধাপ-৮

8.png
এবার ব্রাশ সাইজ একটু কমিয়ে ভেতরে ফোটা ফোটা দিয়ে এটিকে পুরো ম্যান্ডেলার মতন তৈরি করে ফেলি। আজ শুরুতে একটু ভুল করে ফেলি আমি। নতুন লেয়ার এ না করে ব্যাকগ্রাউন্ড এ করে ফেলি। যার জন্য আজ রঙ করতে পারলাম না। তাই নাম ও যুক্ত করলাম না। তবে কালো ও ভালো লাগছে। কি বলেন আপনারা?


images (17).jpeg

final art.png

Untitled-1.png

ম্যান্ডেলা আর্ট


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।



░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  
 2 years ago 

আপনি খুব সুন্দর ডিজিটাল মাধ্যমে একটি ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে শেয়ার করেছন। দেখতে অনেক সুন্দর লাগছে। দেখে বোঝা যাচ্ছে এটি খুব ধৈর্য সময় আপনি করেছেন। আপনার উপস্থাপনা ভালো হয়েছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মেন্ডেলা আর্ট
আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা অবিরাম।

 2 years ago 

জ্বি আপু একটু ধৈর্যের প্রয়োজন হয়। তবে ভালোই লাগে আমার করতে এ ধরনের কাজ গুলো।

 2 years ago 

আপনার ডিজিটাল ম্যান্ডেলা আর্টগুলো দেখার মতো ভাই। একবাদ দেখলে বার বার দেখতে মন চায়। আপনার প্রতিটি আর্ট আমি ফলো করি। আপনার জন্য রইলো অনেক অনেক ভালোবাসা ও অভিনন্দন।

 2 years ago 

আপনিও অনেক রকমের আর্ট করেন খুব ভালো লাগে

 2 years ago 

ম্যান্ডেলার দারুন ডিজিটাল চিত্র অঙ্কন করেছেন ।সত্যি দেখতে অনেক সুন্দর লাগছে ক্ষুদ্র ক্ষুদ্র কাজগুলো এত নিখুত ভাবে করেছেন। যেটা করতে দক্ষতার প্রয়োজন যেটা আপনি করে দেখালেন।

 2 years ago 

জি ভাইয়া অত বেশি দক্ষতা দরকার হয় না মেন্ডেলা আর্ট এ। একটু আইডিয়ার প্রয়োজন।

 2 years ago 

ভাইয়া আপনি অনেক সুন্দর করে ডিজিটাল আর্টের মাধ্যমে ম্যান্ডালা আর্ট গুলো শেয়ার করে থাকেন, আপনার ম্যান্ডালা আর্ট গুলো আমার খুবই সুন্দর লাগে, আপনি অনেক দক্ষতার সাথে আর্ট গুলো শেয়ার করে থাকেন, শুভকামনা রইলো আপনার জন্য ভাইয়া।

 2 years ago 

সুন্দর হয়েছে কিনা তা আপনারাই ভালো বলতে পারবেন। আমি তো শুধু চেস্টা করেছি আমার সব টা দিয়ে।

 2 years ago 

আপনার ম্যান্ডেলার আর্ট চমৎকার হয়েছে ভাইয়া । তবে কালার করলে আরো সুন্দর দেখাতো । খুব সুন্দর করে ম্যান্ডেলা আর্ট করেছেন । ধন্যবাদ আপনাকে

 2 years ago 

হুম ভাই এটা ঠিক যে কালার করলে খুবই ভালো দেখাতো। তবে শুরুতেই বোকামি করছি। নতুন লেয়ার না খুলে ব্যাকগ্রাউন্ড লেয়ার এ করেছি। তাই এই সমস্যা টা হয়েছে আরকি।

 2 years ago 

ডিজিটাল পদ্ধতিতে খুবই সুন্দর এবং নজর কাড়ানো একটি মান্ডালা প্রস্তুত করেছেন দেখতে অনেক সুন্দর দেখাচ্ছে আমার কাছে খুবই ভালো লেগেছে।।

 2 years ago 

একটু রঙ করতে পারলে মনে হয় আরো একটু ভালো হতো।

 2 years ago 

ডিজিটাল অংকনের মাধ্যমে খুবই চমৎকার একটি মান্ডালা অংকন আমাদের মাঝে শেয়ার করেছেন। শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে চমৎকারভাবে শেয়ার করার জন্য অসংখ্য।

 2 years ago 

জ্বি ভাইয়া শুরু থেকে সব কিছু ধাপে ধাপে দেখিয়েছি যেনো আপনারা সুন্দর ভাবে সব বুঝতে পারেন।

 2 years ago 

আপনার ম্যান্ডেলা অংকনটি সত্যি অসাধারণ হয়েছে। খু্বই দক্ষতার সাথে ধাপে ধাপে ম্যান্ডেলা অংকন করলেন। দেখে ভালো লাগলো, শুভকামনা রইল।

 2 years ago 

জ্বি ভাই। অনেক অনেক ধন্যবাদ এভাবে অনুপ্রেরণা জানানোর জন্য।

 2 years ago 

খাতা কলম ছেড়ে একেবারে ডিজিটাল মান্ডালা আর্ট। যাইহোক বেশ ভালো হয়েছে আপনার ডিজিটাল মান্ডালা আর্টটা। তবে যদি আরও বিভিন্ন কালার ব‍্যবহার করতেন আরেকটু ফুটে উঠত আর কী। যাইহোক ধন্যবাদ আপনাকে।।

 2 years ago 

হিহি। কি করবো ভাই। আমি যে খাতা কলম এর আর্ট এ নুব একদম।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57849.42
ETH 3122.29
USDT 1.00
SBD 2.43