একটি চাঁদনী রাতের দৃশ্য অংকন || ডিজিটাল আর্ট #93

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। আজকে আবহাওয়াটা একটু ঠান্ডা। যদিও অত বেশি না। তবুও চলার মতন। অন্যান্য দিন তো অবস্থা খারাপ হয়ে যায় গরমে। গতকাল রাতে কানাডাতে শুনি ২৯ ডিগ্রী তাপমাত্রা। আমি শুনে অবাক। যেখানে ১০ এর নিচে থাকে সব সময় সেখানেই এই অবস্থা। যাক আজ আপনাদের সাথে একটি ডিজিটাল আর্ট শেয়ার করবো। আজ থাকবে চাঁদনী রাতের ডিজিটাল আর্ট।


93 Landscape.png

আমার তৈরি আর্ট

images (17).jpeg

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার
  • Adobe Photoshop CS6
  • ফ্রি কাস্টম ব্রাশ Brusheezy! থেকে। এখান থেকে কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ প্রিসেট নামাতে পারবেন)
  • অরিনিক প্লাগইন।

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

1.png

প্রথমে আমি ফটোশপ ওপেন করে নিউ ফাইল তৈরি করি যার সাইজ রেশিও ২০০০X১১২৪ পিক্সেল।


অঙ্কনের ধাপ-২

2.png
প্রথমে একটি লেয়ার খুলে নেই আমি। তারপর টুল মেনু থেকে লেসো টুল সিলেক্ট করি। তারপর প্রথম লেয়ার এর এক পাশের মাটির অংশ এঁকে দেই। তারপর পেইন্ট বাকেট টুল দিয়ে সেই লেয়ার ভরাট করি কালো রঙ দিয়ে।


অঙ্কনের ধাপ-৩

3.png
এবার একই ভাবে রুলার বসিয়ে অন্য পাশে আরো একটি লেয়ার আঁকি।


অঙ্কনের ধাপ-৪

4.png
এবার নতুন আরো একটি লেয়ার খুলে সেটিতে ছোট পাহাড় আঁকি।


অঙ্কনের ধাপ-৫

5.png
এবার ব্যাকগ্রাউন্ড এ নতুন একটি গ্রেডিয়েন্ট লেয়ার খুলি। যার রং দেয় দুই রকম এর। এর কারণে এটি পানির অংশ পূরণ হয়ে যায়। যেটি পাহাড় এর নিচের অংশ।


অঙ্কনের ধাপ-৬

6.png
এবার নিজের তৈরী করা কাস্টম ব্রাশ তুলে দিয়ে ছোট থেকে বড় আকার এর পেন গাছ এঁকে দেই।


অঙ্কনের ধাপ-৭

7.png
এবার আমি নতুন আরো একটি লেয়ার খুলি। সেটিতে এলিপ্টিকাল মার্কিউ টুল দিয়ে চাঁদ আঁকি এবং তার গ্লো তৈরী করি।


অঙ্কনের ধাপ-৮

8.png
এবার চাঁদ এর প্রতিফলন পানিতে তৈরী করি। এতে এটি সুন্দর দেখা যায়।


অঙ্কনের ধাপ-৯

9.png
এবার হার্ড রাউন্ড ব্রাশ টুল দিয়ে আকাশে অনেক তারা এঁকে দেই।


অঙ্কনের ধাপ-১০

10.png
এবার আমি তারা গুলোর প্রতিফলন পানিতে তৈরী করি। তারপর শেষে আমার নাম যুক্ত করে ড্রইং সম্পন্ন করি।

images (17).jpeg

final art.png

93 Landscape.png

রাতের বেলার দৃশ্য।


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।



░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  
 2 years ago 

চাঁদনী রাতে অপরূপ সৌন্দর্যময় ডিজিটাল অঙ্কন করেছেন। সত্যিই আপনার ডিজিটাল অংকন দেখতে অনেক ভালো লাগলো। সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। অসাধারণ ছিল।

 2 years ago 

আসলে চাঁদনী রাতটাই যে কত সুন্দর তাই এর আর্ট করলে সেটিও সুন্দর হয়।

 2 years ago 

অনেকদিন পর আবারও একটি সুন্দর চাঁদনী রাতের দৃশ্য দেখলাম ভাই। আপনার ডিজিটাল আর্ট গুলো আসলেই অনেক সুন্দর হয় আর আমার কাছে খুব ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে এই সুন্দর দৃশ্যটি অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

জি ভাই একটু ভ্যারিয়েশন নিয়ে এখন ড্রইং করি নাইলে একঘেয়েমিতা চলে আসে একেক সময় একেক রকম ড্রইং করার চেষ্টা করি এখন।

ভাই আপনি অত্যন্ত সুন্দরভাবে ফটোশপ ও এর সাহায্যে চাঁদনী রাতের দৃশ্য অংকন করেছেন। আপনি প্রতিটি কাজ ধাপে ধাপে অংকন করে দেখিয়েছেন। যা দেখে যে কোন কেউ সহজে বুঝতে পারবে। ধন্যবাদ আপনার সুন্দর চাঁদনী রাতের দৃশ্য অংকন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনারা যত দেখে দেখে করতে পারেন এই জন্যই ধাপে ধাপে করা

 2 years ago 

চাঁদনী রাতের দৃশ্য অংকন অসাধারণ হয়েছে। চাঁদনী রাতের অপরূপ সৌন্দর্য আপনি আপনার এই ডিজিটাল আর্টের মাধ্যমে উপস্থাপন করেছেন দেখে খুবই ভালো লাগলো। এভাবে এগিয়ে যান এবং আরো বেশি সুন্দর সুন্দর ডিজিটাল আর্ট আমাদের মাঝে উপস্থাপন করুন এই প্রত্যাশা করছি। ভাইয়া আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

চাঁদনী রাত আমার খুবই ভালো লাগে আমি সবসময় এই টাইপের আর্টের দিকে বেশি ঝুঁকে পড়ি।

 2 years ago 

আপনি বরাবরই খুব সুন্দর ডিজিটাল আর্ট করেন। আপনার আর্ট গুলো আমার কাছে বেশ ভালো লাগে। খুব চমৎকারভাবে করেন আর্ট গুলো। আজকের ড্রইং এর গাছগুলো বেশ সুন্দর লাগছে দেখতে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু আর কারো কমেন্ট না পেলেও আপনার কমেন্ট সব সময় পাই খুবই ভালো লাগে আমার। এভাবে কমেন্ট করে অনুপ্রেরণা যোগানোর জন্য অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 

ডিজিটাল আর্টের মাধ্যমে খুব সুন্দর একটি চাঁদনী রাতে দৃশ্য আপনি আমাদের সাথে তুলে ধরেছেন এবং সেটি ধাপে ধাপে আমাদের সাথে উপস্থাপন করেছেন। সেজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাল থাকুন সর্বদায়।

 2 years ago 

জি ভাইয়া ডিজিটাল আর্টের মাধ্যমে চাঁদনী রাতের দৃশ্য ফোটাতে কিন্তু খুবই ভালো লাগে।

 2 years ago 

রীতিমতো আপনি খুব ভালো আর্টও করেন ধন্যবাদ আপনাকে ফিডব্যাক দেওয়ার জন্য।

 2 years ago 

চাঁদনী রাতের মনোরম একটি দৃশ্য আপনি ডিজিটাল আর্টের মাধ্যমে তুলে ধরেছেন ভাইয়া। যা দেখে মুগ্ধ হয়ে গেলাম। এত সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ ভাইয়া সুন্দর ভাবে গুছিয়ে আপনার মন্তব্য প্রদান করার জন্য

 2 years ago 

তবুও কলার মত মানি?।যাই হোক কি সুন্দর দৃশ্য আর্ট করেছেন ফটোশপ দিয়ে।কালার কম্বিনেশন টাও ভালো ছিলো।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ

 2 years ago 

গুগল ইনপুট টুল দিয়ে লিখেছিলাম তাই এই অবস্থা 😂

 2 years ago 

হা হা,,আমি তো ভেবেছিলাম ঠিক লিখা ব্যাখা দিবেন,তাই জিজ্ঞেস করলাম😜।

 2 years ago 

হা হা কলার মত বলা চলে।

 2 years ago 

পাহাড় নদী সবুজ প্রকৃতি তারপরে চাঁদনী রাত এক কথায় অসাধারণ চিত্র প্রস্তুত করেছেন খুবই খুবই ভালো লেগেছে আমার কাছে বিশেষ করে কালার কম্বিনেশন সুন্দর ফুটেছে

 2 years ago 

পাহাড় নদী সবুজ প্রকৃতি আমার কাছে খুবই ভালো লাগে তাই এই চিত্রটা তৈরি করা।

 2 years ago 

ভাইয়া আপনার করা চাঁদনী রাতের ডিজিটাল আর্ট দেখতে অসম্ভব সুন্দর হয়েছে। আপনার করা ডিজিটাল আর্ট গুলো বরাবরই খুব সুন্দর হয়। ধন্যবাদ প্রতিনিয়ত আমাদেরকে এত সুন্দর সুন্দর ডিজিটাল আর্ট উপহার দিয়ে যাওয়ার জন্য। ভালো থাকবেন ভাইয়া এবং আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

অনেকদিন পর আপুর কমেন্ট পেলাম কেমন আছেন আপনি আপু?

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.032
BTC 59185.02
ETH 2522.04
USDT 1.00
SBD 2.47