একটি সন্ধ্যা বেলার দৃশ্য অংকন || ডিজিটাল আর্ট #92

in আমার বাংলা ব্লগ2 years ago

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের আর্ট। আজ আমি ৯২ নং ড্রইং এ এসেছি। আশা করি এভাবে একদিন ১০০ নং আর্ট এ পৌছে যাবো। আর মাত্র ৮ টি ড্রইং। আজ খুব গরম পরতেছে সকাল থেকেই। আর যা লোড শেডিং হচ্ছে তা বলার বাইরে। আমাদের ঢাকাতেই কাল ৪ বার লোড শেডিং হয়েছে। গ্রামের দিকের অবস্থা তো আরো খারাপ শুনলাম। কবে যে এই পরিস্থিতি ঠিক হবে কে জানে। আপনাদের এলাকায় লোড শেডিং এর অবস্থা কি রকম? তো যাই হোক। আর কথা না বাড়িয়ে শুরু করছি আমার আজকের আর্ট। আজকের আর্ট এর কন্সেপ্ট নিয়েছি ইন্টার্নেট থেকে একটি ছবি থেকে। আমি ছবি আকার আইডিয়ার জন্য মাঝে মধ্যেই নেট এর ছো মারি। এরই ধারাবাহিকতায় আজ ঘুরছিলাম নেট দুনিয়ায়। হঠাৎ একটা ছবি দেখে ভালো লাগলো। সেটাই আমি আমার নিজের মতন করে করলাম।


92 mountain.png

আমার তৈরি আর্ট

images (17).jpeg

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার
  • Adobe Photoshop CS6
  • ফ্রি কাস্টম ব্রাশ Brusheezy! থেকে। এখান থেকে কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ প্রিসেট নামাতে পারবেন)

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

1.png

প্রথমে আমি ফটোশপ ওপেন করে নিউ ফাইল তৈরি করি যার সাইজ রেশিও ২০০০X১১২৪ পিক্সেল।


অঙ্কনের ধাপ-২

2.png
প্রথমে একটি লেয়ার খুলে নেই আমি। তারপর টুল মেনু থেকে লেসো টুল সিলেক্ট করি। তারপর প্রথম লেয়ার এর মাটির অংশ এঁকে দেই। তারপর পেইন্ট বাকেট টুল দিয়ে সেই লেয়ার ভরাট করি কালো রঙ দিয়ে।


অঙ্কনের ধাপ-৩

3.png
এবার একই ভাবে আগের লেয়ার এর নিচে আরো একটি লেয়ার খুলে সেটিতে ছোট একটি পাহাড় এর অংশ আঁকি।


অঙ্কনের ধাপ-৪

4.png
একই ভাবে আরো একটি লেয়ার খুলি। তারপর সেই লেয়ার এর আরো একটু বড় করে একটি পাহাড় এর অংশ আঁকি। সেটি আগেরটির থেকে একটু লাইট কালার দিয়ে ভরাট করি।


অঙ্কনের ধাপ-৫

5.png
এবার নতুন আরো একটি লেয়ার খুলি। তারপর সব থেকে বড় পাহাড় গুলি এঁকে দেই। এই এক লেয়ার এর ভিতর সব গুলো পাহাড় থাকে।


অঙ্কনের ধাপ-৬

6.png
এবার ব্যাকগ্রাউন্ড হিসেবে নতুন একটি গ্র্যাডিয়েন্ট লেয়ার খুলি।


অঙ্কনের ধাপ-৭

7.png
এবার আমি একটি পাইন গাছের ব্রাশ টুল তৈরি করি। তারপর সেটি দিয়ে বিভিন্ন সাইজ এর পাইন গাছ ড্রইং করে দেই প্রথম লেয়ার এর নিচে একটি লেয়ার খুলে।


অঙ্কনের ধাপ-৮

8.png
এবার আকাশে একটি সূর্য আঁকি। তারপর সেই লেয়ার কপি করি। কপি করা লেয়ার এ গোজিয়ান ব্লার ফিল্টার যুক্ত করি। এতে সূর্য এর গ্লো ইফেক্ট তৈরি হয়।


অঙ্কনের ধাপ-৯

9.png
এবার কাস্টম ব্রাশ টুল এর মাধ্যমে আকাশে মেঘ যুক্ত করে দেই।


অঙ্কনের ধাপ-১০

10.png
এবার আমি আমার ছবিটির কিছু কালার কারেকশন করি। তারপর শেষে আমার নাম যুক্ত করে ড্রইং সম্পন্ন করি।

images (17).jpeg

final art.png

92 mountain.png

সন্ধায় বেলার দৃশ্য।


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।



░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  
 2 years ago 

খুব সুন্দর একটি ডিজিটাল আর্ট অঙ্কন করেছেন ভাইয়া। গোধূলি বেলার এরকম দৃশ্যগুলো বেশ ভালই লাগে দেখতে। খুব শীঘ্রই আপনার ১০০ নম্বর ডিজিটাল আর্ট দেখতে পারবো আশা করি। নিশ্চয়ই সেটি স্পেশাল কিছু হবে। সেটার অপেক্ষায় রইলাম। এত সুন্দর ডিজিটাল আর্ট শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

অত দোয়া করবেন যাতে সুন্দর সুন্দর আর্ট উপহার দিয়ে আমি ১০০ নাম্বারে পৌঁছাতে পারি।

 2 years ago 

ওয়াও খুব অসাধারণ একটি ডিজিটাল আর্ট করেছেন। দেখতে বেশ অসাধারণ। আপনার ডিজিটাল আর্টটি আমার কাছে খুবই অসাধারণ লাগলো। শুরু থেকে শেষ পর্যন্ত খুব চমৎকার ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

চেষ্টা করছি যতটা সুন্দর করার জানিনা কতটা পেরেছি কিন্তু আমি আমার সবটা দিয়ে ট্রাই করি সব সময়

 2 years ago 

আপনি অনেক সুন্দর একটি সন্ধ্যা বেলার দৃশ্য অংকন করেছেন যা দেখে আমার কাছে অসম্ভব ভালো লেগেছে। আপনার ডিজিটাল আর্ট এর কালার টা বেশ দারুন এসেছে। মেঘগুলো আমার কাছে একটু বেশি ভালো লেগেছে। এত সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের সাথে উপস্থাপনা করে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

সন্ধ্যা বেলার এই দৃশ্য আমার কাছে খুবই ভালো লাগে। আমি অনেক উপভোগ করি এই দৃশ্য গুলো।

 2 years ago 

লোডশেডিং এর কথা আর বইলেন না ভাই - তবে আমার এখানে আজকে এখন পর্যন্ত লোডশেডিং হয়নি। তবে এক দুবার হবে এটা আমি নিশ্চিত। লোডশেডিং হওয়ার কারণে কাজে অনেক পিছনে পড়ে যাই. আপনি আজকে দারুন একটি সন্ধ্যা বেলার দৃশ্য অংকন করেছেন। সুন্দর লাগছে আপনার এই দৃশ্যটি। আর খুব সুন্দর করে উপস্থাপন করেছেন অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

হুম প্যারা দায়ক ব্যাপার এই লোড শেডিং। শুক্রবার ছিলো সেদিন তাই হয়তো তখন পর্যন্ত লোড শেডিং হয়নি।

 2 years ago 

গোধূলি সুন্দর খুবই সুন্দর এবং মনোমুগ্ধকর পরিবেশের একটি দৃশ্য প্রস্তুত করেছেন খুবই ভালো লাগছে দেখতে বিশেষ করে রক্তিম আকাশ

 2 years ago 

গোধূলি বিকেল কার না ভালো লাগে। কি সুন্দর এক পরিবেশ।

 2 years ago 

সন্ধ্যাবেলার অনেক সুন্দর একটি মুহূর্তের ডিজিটাল আর্ট তৈরি করেছেন ভাইয়া। দেখতে অনেক সুন্দর লাগতাছে সত্যিই অসাধারণ এবং প্রত্যেকটি স্টেপ আপনি আমাদের মাঝে অনেক সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। সত্যিই অপূর্ব, আমার কাছে একান্ত অনেক বেশি ভালো লেগেছে আপনার এই সন্ধ্যার মুহূর্তের ডিজিটাল আর্ট। আপনার জন্য অনেক অনেক ভালোবাসা রইলো

 2 years ago 

জ্বি ভাই । আমি প্রাণপণ চেস্টা করেছি যতটা সম্ভব ফুটিয়ে তোলা যায় বিষয় গুলো।

 2 years ago 

শেষ বিকলের পড়ন্ত সূর্য। সন্ধ‍্যাবেলার দৃশ‍্যের ডিজিটাল আর্ট টা চমৎকার করেছেন। অনেক সুন্দর বলা যায়। সঙ্গে সঙ্গে ছিল সুন্দর উপস্থাপনা। যাইহোক ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

আমি সব সময় চাই পোস্ট যেনো সুন্দর দেখা যায়। এই চেস্টা থেকে সুন্দর করার চেস্টা পরি পোস্ট গুলো। জনিনা কতটা পারি।

 2 years ago 

কিছু সময় পেরোলেই পাহাড়ের আড়ালে সূর্য লুকিয়ে পড়বে। দারুণ চিত্র অংকন করেছেন আর আপনার ডিজিটাল আর্ট করার দক্ষতা এই চিত্রের মাধ্যমে ফুটিয়ে তুলেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

একদম ঠিক ধরেছেন। এর আগে এমন ছবিও একেছিলাম যেখানে সূর্য অর্ধেক পাহাড় এর আড়ালে চলে যাবে।

 2 years ago 

আপনি চমৎকার ভাবে সন্ধ্যেবেলার একটি দৃশ্য অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার অঙ্কিত এই শুনতে পেলে আর দৃশ্যটি দেখতে খুবই চমৎকার দেখাচ্ছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ ভাই। আপনার এতো সুন্দর প্রশংসায় আমি মুগ্ধ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64689.90
ETH 3450.92
USDT 1.00
SBD 2.50