ম্যান্ডেলা আর্ট || ডিজিটাল আর্ট #91

in আমার বাংলা ব্লগ2 years ago

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



*সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। আমি নতুন নতুন কাজ শিখতে ভালোবাসি। ড্রইং করতে করতে ড্রইং এর অনেক কিছুই শিখেছি আমি। আশা করি সামনে আরো অনেক কিছু শিখতে পারবো। কারণ নতুন নতুন জিনিশ শিখতে অনেক ভালো লাগে আমার। তো আজ আপনাদের সাথে শেয়ার করবো আমার করা একটি ম্যান্ডেলা আর্ট। আশা করি ভালো লাগবে অনেক। *


91 Mandala.png

আমার তৈরি আর্ট

images (17).jpeg

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার
  • Adobe Photoshop CC 2019
  • ফ্রি কাস্টম ব্রাশ Brusheezy! থেকে। এখান থেকে কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ প্রিসেট নামাতে পারবেন)

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

1.png

প্রথমে আমি ফটোশপ ওপেন করে নিউ ফাইল তৈরি করি যার সাইজ রেশিও ২০০০X২০০০ পিক্সেল।


অঙ্কনের ধাপ-২

2.png
প্রথমে আমি আমার নেওয়া পেজটিকে সমান ৬ ভাগে ভাগ করে দাগ কেটে নেই। এর ভিতর ব্রাশ টুল দিয়ে ম্যান্ডেলা আর্ট করবো। ব্রাশ এর জন্য হার্ড রাউন্ড ব্রাশ সিলেক্ট করি। ব্রাশ সাইজ প্রয়োজন মত কমিয়ে বাড়িয়ে ডিজাইন করবো তাই স্পেসিফিক সাইজ বললাম না। তবে শুরু করেছি ৮ পিক্সেল এর ব্রাশ দিয়ে।


অঙ্কনের ধাপ-৩

3.png
এবার আমি লেয়ার এর মাঝ বিন্দু হতে প্রথমে পাতার মত ডিজাইন আঁকি মাঝে গাঢ় করে ভরাট করি।।


অঙ্কনের ধাপ-৪

4.png
একই ভাবে আরো বিভিন্ন রকম এর কিছু আলপনা ডিজাইন যুক্ত করি আমার ম্যান্ডেলাতে। কিছু লাইন মোটা করি। কিছু চিকন থাকে। এতে ডিজাইন সুন্দর দেখায়। সাইড থেকে লতাপাতা আঁকি।


অঙ্কনের ধাপ-৫

5.png
এবার উপরের দিকে বড় করে কিছু পাতার মতন আলপনা আঁকি। যার ভিতর একই রকম এর ডিজাইন সম্পন্ন করি।


অঙ্কনের ধাপ-৬

6.png
ধীরে ধীরে বাইরের দিকে ডিজাইন আরো বারাতে থাকি। উপরের দিকে ঘুরিয়ে পেচিয়ে আরো কিছু আলপনা যুক্ত করি।


অঙ্কনের ধাপ-৭

7.png
এবার আমি ডিজাইন গুলো আরো বৃদ্ধি করি। এভাবে শেষের দিকে আরো কিছু আলপনা যুক্ত করে আমার ড্রইং এর কাজ সম্পন্ন করি। এবার রঙ করার পালা।


অঙ্কনের ধাপ-৮

8.png
এবার আমি উক্ত ম্যান্ডেলা লেয়ার এ ব্লেন্ডিং অপশন থেকে গ্র্যাডিয়েন্ট ওভারলে থেকে গ্র্যাডিয়েন্ট রঙ বাছাই করি। লাল সবুজ রঙ ব্যবহার করি।


অঙ্কনের ধাপ-৯

9.png
এবার ব্যাকগ্রাউন্ড এ একটু হালকা হলুদ রঙ এর সলিড লেয়ার যুক্ত করি।


অঙ্কনের ধাপ-১০

10.png
আমার নাম যুক্ত করে ড্রইং শেষ করি।

images (17).jpeg

final art.png

91 Mandala.png

ম্যান্ডেলা আর্ট


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।



░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  
 2 years ago 

ডিজিটাল আর্ট এর মাধ্যমে খুব সুন্দর একটি ম্যান্ডেলা অঙ্কন করেছেন আপনি। অনেক অনেক ধন্যবাদ ভাই ভালোবাসা অবিরাম

 2 years ago 

জ্বি ভাই। ভালোবাসা নিবেন। এভাবেই সব সময় পাশে পাবো আশা করি।

 2 years ago 

জ্বি ভাই। সব সময় পাশে আছি দোয়া করবেন ধন্যবাদ আপনাকে ফিডব্যাক দেওয়ার জন্য।

 2 years ago 

ডিজিটাল অংকন এর মাধ্যমে আপনি খুবই চমৎকার একটি মান্ডালা অংকন আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার অঙ্কন দেখেই বোঝা যাচ্ছে আপনি এ ব্যাপারে অনেক বেশি পারদর্শী। শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

অত বেশি পারদর্শী না ভাই। আমি প্রতিদিন শিখি একটু একটু করে। ভালোই লাগে।

 2 years ago 

আপনি খুব সুন্দর ডিজিটাল আর্টের মাধ্যমে ম্যান্ডেলা আর্ট করেছেন। দেখতে অনেক সুন্দর দেখাচ্ছে। কালার কম্বিনেশন অনেক ভালো হয়েছে আর্টের। আপনাকে অনেক অনেক ধন্যবাদ। সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

হুম আগে ম্যান্ডেলার ভিতর রঙ করতাম। এখন আউটলাইন গুলোই রঙ করে দেই। আরকি৷ জানিনা কতটা সুন্দর হয়।

 2 years ago 

খুবই সুন্দর কালারফুল এবং চোখ ধাঁধানো একটি মান্ডালা প্রস্তুত করেছেন খুবই ভালো লেগেছে আমার কাছে সুন্দর উপস্থাপনা করেছেন ধাপগুলো শুভেচ্ছা রইল আপনার জন্য 🌹

 2 years ago 

চোখ ধাঁধানো করতে পেরে ধন্য আমি ভাই। দোয়া করবেন যেনো সামনে এভাবেই আরো সুন্দর আর্ট উপহার দিতে পারি আপনাদের।

 2 years ago 

আপনার ম্যান্ডেলা অংকনটি আমার অনেক ভালো লেগেছে। আপনি খুবই দক্ষতার সাথে ধাপে ধাপে চিত্রটি আমাদের মাঝে তুলে ধরেছেন। দেখে ভালো লাগলো।

 2 years ago 

আমার অঙ্কন করা ম্যান্ডেলাটি আপনার এতো ভালো লেগেছে জেনে খুব ভালো লাগলো। এভাবেই পাশে থাকবেন সব সময়।

 2 years ago 

ডিজিটাল আর্টের মাধ্যমে চমৎকার একটি ম্যান্ডেলা আর্ট তৈরি করেছেন ভাইয়া। যা দেখে মুগ্ধ হয়ে গেলাম। এত সুন্দর একটি ডিজিটাল ম্যান্ডেলা আর্ট তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাদের এই মুগ্ধতাই যেনো আমাকে অনেক অনুপ্রেরণা যোগায়। খুব ভালো লাগে।

 2 years ago 

আপনার অংকন করা মেন্ডেলাটি দেখতে খুবই সুন্দর লাগছে ।।আপনি খুবই দক্ষতার সাথে মেন্ডেলা অংকন করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপনের মাধ্যমে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

দক্ষতা কত আছে জানিনা। তবে আমি আমার সব টা দিয়ে চেস্টা করি। আর চেস্টা করতে করতেই সুন্দর হয়ে যায় আরকি।

 2 years ago 

আপনার ম্যান্ডেলার ডিজিটাল আর্টটি চমৎকার হয়েছে ভাইয়া । আপনি চমৎকারভাবে ধাপে ধাপে দেখিয়েছেন ।কালার গ্রেডিং ভালো । ছিল ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য ।

 2 years ago 

এভাবে করলে একটু সুন্দর হয় আরকি। তবে দুইটা দুই রকম। এটায় আউট লাইন এ কালার করা। আবার আরেকটায় ভিতর রঙ করা আউট লাইন ব্ল্যাক থাকে।

 2 years ago 

এটি আপনার ৯১তম ডিজিটাল আর্ট দেখে অবাক হয়েছি। এত ডিজিটাল আর্ট কবে করলেন? যাই হোক মাঝে মধ্যেই বেশ কিছু ডিজিটাল আর্ট দেখি আপনার। আজকের ম্যান্ডেলার ডিজিটাল আর্টটি খুবই চমৎকার হয়েছে। খুব নিখুঁতভাবে আর্টটি করেছেন আপনি।

 2 years ago 

হেহে। এবিবির সাথে আছি তো অনেক দিন হয়ে গেলো। এভাবেই ধিরে ধিরে হয়ে গেছে আরকি।

 2 years ago 

ওয়াও আপনি তো ডিজিটাল আর্ট এর মাধ্যমে দারুন একটি ম্যান্ডেলা আর্ট অঙ্কন করেছেন। আপনার ম্যান্ডেলা আর্ট দেখে মনে হচ্ছে আপনি অনেক দক্ষতা সহকারে এবং অনেক নিখুঁতভাবে তার সাথে অনেক সময় দিয়ে অঙ্কন করেছেন। দেখে ভীষণ ভালো লাগলো। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

দক্ষতা আছে কিনা জানিনা ভাই। তবে আমি আমার সব টা দিয়ে চেস্টা করেছি আরকি।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64689.90
ETH 3450.92
USDT 1.00
SBD 2.50