একটি বিকেল বেলার দৃশ্য অংকন || ডিজিটাল আর্ট #89

in আমার বাংলা ব্লগ2 years ago

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে ঈদ এর শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। আজ আপনাদের সাথে শেয়ার করবো একটি ডিজিটাল আর্ট। আশা করি ভালো লাগবে খুব।


nature.png

আমার তৈরি আর্ট

images (17).jpeg

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার
  • Adobe Photoshop CS6
  • ফ্রি কাস্টম ব্রাশ Brusheezy! থেকে। এখান থেকে কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ প্রিসেট নামাতে পারবেন)

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

1.png

প্রথমে আমি ফটোশপ ওপেন করে নিউ ফাইল তৈরি করি যার সাইজ রেশিও ২০০০X১১২৪ পিক্সেল।


অঙ্কনের ধাপ-২

2.png
প্রথমে কিছু লেয়ার খুলে নেই। তারপর লেসো টুল দিয়ে প্রথমে সামনের দিকের মাটির অংশ একে দেই। তারপর এটিকে কালো রঙ দিয়ে পেইন্ট বাকেট টুল এর মাধ্যমে রঙ করি।


অঙ্কনের ধাপ-৩

3.png
এবার একই ভাবে আগের লেয়ার এর নিচে আরো একটি লেয়ার খুলে সেটিতে পানির লেয়ার আঁকি।


অঙ্কনের ধাপ-৪

4.png
এবার ছোট পাহাড়ের একটি অংশ এঁকে দেই।


অঙ্কনের ধাপ-৫

5.png
এবার ব্যাকগ্রাউন্ড একটি গ্র‍্যাডিয়েন্ট লেয়ার যুক্ত করি। কালার সিলেক্ট করি সন্ধার আগ মুহূর্তের।


অঙ্কনের ধাপ-৬

6.png
নতুন একটি প্লেয়ার খুলে সেই লেয়ারে একটি সূর্য এঁকে দেই ছোট করে।


অঙ্কনের ধাপ-৭

7.png
এবার কাস্টম ব্রাশ টুল ব্যবহার করে দুটি গাছ একে দেই।


অঙ্কনের ধাপ-৮

8.png
এবার আকাশে কিছু মেঘ যুক্ত করি৷ কাস্টম ব্রাশ টুল এর মাধ্যমে।


অঙ্কনের ধাপ-৯

9.png
এবার আমি আগের ড্র করা ছোট পাহার এর শেপ কিছুটা পরিবর্তন করি।


অঙ্কনের ধাপ-১০

10.png
তারপর শেষে আমার নাম যুক্ত করে ড্রইং সম্পন্ন করি।

images (17).jpeg

final art.png

nature.png

বিকেল বেলার দৃশ্য।


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।



░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  

আপনার ডিজিটাল আর্ট খুবই সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। এটা খুবই দুর্দান্ত দক্ষতার পরিচয় দিয়েছে। অনেক ধন্যবাদ আপনাকে আপনার মূল্যবান আর্ট দক্ষতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আমার সব সময় চেস্টা থাকে সুন্দর করে কিছু উপস্থাপন করার। একটা জিনিশ যত সুন্দর করেই বানানো হোক না কেনো উপস্থাপনাই মেইন জিনিশ আমার মতে।

 2 years ago 

ডিজিটাল আর্ট এর মাধ্যমে খুবই চমৎকারভাবে একটি বিকেলের দৃশ্য অংকন করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। প্রতিনিয়ত আপনার শেয়ার করা ডিজিটাল আর্ট গুলো দেখে আমি মুগ্ধ হই। আপনার অংকন করা বিকেলের দৃশ্যের মেঘগুলো এবং পড়ন্ত বিকেলের সূর্যটা দারুন অংকন করেছেন আপনি।

 2 years ago 

আসলে ভাই বিকেল বেলার এই দৃশ্য টা আমার কাছে খুবই ভালো লাগে।

 2 years ago 

বিকেলবেলা দৃশ্য অংকন সত্যিই অসাধারণ হয়েছে। আপনার এই ধরনের পোস্ট আমার কাছে খুবই ভালো লাগে। আপনার উপস্থাপনা অনেক সুন্দর হয়েছে। আপনার জন্য অনেক বেশি শুভকামনা রইল।

 2 years ago 

আসলে সকল বিকেল বেলার দৃশ্যই যেনো অনেক টা সুন্দর হয়।

 2 years ago 

চমৎকার একটি ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। দেখতে আমার কাছে খুবই ভালো লাগছে। কালার কম্বিনেশন ছিল বেশ ভালো। আর্টের প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনাকে ধন্যবাদ এত সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু এতো সুন্দর করে গুছিয়ে কমেন্ট করার জন্য।

 2 years ago 

বিকেল বেলার দৃশ্য অংকন টি অনেক সুন্দর হয়েছে। আর বিশেষ করে কালার কম্বিনেশন টা এত সুন্দর হয়েছে যার কারণে দৃশ্যটি অনেক আকর্ষণীয় হয়ে উঠেছে। এতো সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

হ্যা আপু। কালার কম্বিনেশন এর কারনে একটি দৃশ্য অনেকটাই সুন্দর লাগে।

 2 years ago 

ওয়াও খুবই অসাধারণ বিকেল বেলার দৃশ্য অংকনটি। আপনার আর্ট আমার কাছে খুবই ভালো লাগলো। পুরা ডিজিটাল আর্ট অসাধারণ হয়েছে। আপনি অনেক সুন্দর করে সাজিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন। এজন্য আপনার অসংখ্য ধন্যবাদ এবং আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

বিকেল বেলার দৃশ্য গুলো আসলেও খুব অসাধারন হয়ে থাকে। তাই বেশি ভালো লাগে আর্ট করলে।

 2 years ago 

আপনার বিকেল বেলার এই দৃশ্য অংকন দেখে আমার কাছে অসম্ভব ভালো লেগেছে। খুব সুন্দর একটি ডিজিটাল আর্ট করে আমাদের সাথে শেয়ার করেছেন। খুব সুন্দর ভাবে এই ডিজিটাল আর্ট করার পদ্ধতি আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ডিজিটাল আর্ট করতে আমার অনেক ভালো লাগে ভাই। তাই সব সময় চাই সুন্দর সুন্দর আর্ট উপহার দিতে আপনাদের।

 2 years ago 

ডিজিটাল আটের মাধ্যমে খুব নিখুঁতভাবে বিকেলে দৃশ্যটি অংকন করেছেন।ছোটো ছোট পাহাড়, দুপাশে দুটি গাছ এবং সন্ধ্যার দৃশ্যসহ প্রথম থেকে শেষ পযন্ত প্রতিটি ধাপ অসাধারণ ভাবে ফুটিয়ে তুলেছেন। এত সুন্দর ও চমৎকারভাবে বিকেলের দৃশ্যটি ডিজিটাল আটের মাধ্যমে অংকন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

নিখুঁত কতটা হয় জানিনা। তবে আমার চেস্টা থাকে যতটা সম্ভব নিখুঁত করা যায়।

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে বিকেল বেলার অনেক চমৎকার একটি সুন্দর ডিজিটাল অংকন আমাদের মাঝে তুলে ধরেছেন দেখে খুবই ভালো লাগলো। শুরু থেকে শেষ পর্যন্ত চমৎকারভাবে আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমি আসলে সব সময় চেস্টা করি ভাই সুন্দর ডিজিটাল আর্ট আপনাদের উপহার দেওয়ার জন্য। জানিনা কতটুক পারি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 58647.58
ETH 2550.58
USDT 1.00
SBD 2.50