ঈদ মুবারক শুভেচ্ছা কার্ড অঙ্কন || ডিজিটাল আর্ট #88

in আমার বাংলা ব্লগ2 years ago

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে প্রথমেই ঈদ এর শুভেচ্ছা জানাচ্ছি। আমি খুব অসুস্থ তাই সারাদিন পোস্ট করতে পারিনি। এমনকি আজকে যে ড্রইং টি শেয়ার করবো সেটি সারাদিন ধরে একটু একটু করে বানিয়েছি আমি। তো যাই হোক আজ আপনাদের সাথে ঈদ এর শুভেচ্ছা কার্ড এর একটি ড্রইং শেয়ার করবো। এটি অন্য একটি ড্রইং থেকে অনুপ্রাণিত হয়ে বানিয়েছি। সেখানে ইংরেজিতে ঈদ এর শুভেচ্ছা ছিলো। আর আমি বাংলায় করেছি। আশা করি সবার ভালো লাগবে। তো আর কথা না বাড়াই। চলুন শুরু করি।


eiid mubarak.png

আমার তৈরি আর্ট

images (17).jpeg

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার
  • Adobe Photoshop CS6
  • ফ্রি কাস্টম ব্রাশ Brusheezy! থেকে। এখান থেকে কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ প্রিসেট নামাতে পারবেন)

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

1.png

প্রথমে আমি ফটোশপ ওপেন করে নিউ ফাইল তৈরি করি যার সাইজ রেশিও ১২১১X১৬২৫ পিক্সেল।


অঙ্কনের ধাপ-২

2.png
প্রথমে আমি একটি লেয়ার খুলে নেই। তারপর ড্রাই মিডিয়া ব্রাশ থেকে এইচবি পেনসিল ব্রাশ সিলেক্ট করি। তারপর এর স্মুথনেস ৭০% এ ঠিক করি। তারপর প্রথমে এক সাইডের মিনার তৈরি করি।


অঙ্কনের ধাপ-৩

3.png
এবার গম্বুজ এঁকে দেই। আর গম্বুজ এর উপর অর্ধ চাঁদ এঁকে দেই।


অঙ্কনের ধাপ-৪

4.png
এবার ব্রাশ সাইজ কম বেশি করে একটি বড় অর্ধ চাঁদ আঁকি। তারপর অনেক গুলো তারা এঁকে দেই।


অঙ্কনের ধাপ-৫

5.png
এবার টেক্সট থেকে প্রথমে ঈ লিখে সেটিকে বড় করি। এক্ষেত্রে আমি কালো রঙ ব্যবহার করি।


অঙ্কনের ধাপ-৬

6.png
এবার নতুন আরো একটি টেক্সট লেয়ার নিয়ে সেটিতে দ লিখি। তারপর ইচ্ছে মতন পজিশন এ এটিকে বসাই। এটি ঈ থেকে একটু নিচে বসাই । এতে সুন্দর দেখা যাবে।


অঙ্কনের ধাপ-৭

7.png
এবার আরো একটি টেক্সট লেয়ার খুলে সেটিতে মুবারক লিখে দেই।


অঙ্কনের ধাপ-৮

8.png
এবার আমি নতুন একটি টেক্সট লেয়ার খুলে সেখানে আমার বাংলা ব্লগ লিখে দেই। তবে ব্ল এই লেখাটি আমার অন্য ভাবে লিখতে হয়েছে। কারণ ফটোশপ এ এই যুক্ত বর্ন কাজ করেনা।


অঙ্কনের ধাপ-৯

9.png
এবার আরো কিছু তারা যুক্ত করি।


অঙ্কনের ধাপ-১০

10.png
এবার প্রথম থেকে শেষ পর্যন্ত করা সব লেয়ার গুলোকে একটা গ্রুপ এ যুক্ত করি। তারপর সেই গ্রুপে ব্লেন্ডিং অপশন থেকে গ্র্যাডিয়েন্ট কালার যুক্ত করি। তারপর ব্যাকগ্রাউন্ড এ একটি গ্র্যাডিয়েন্ট লেয়ার যুক্ত করি। শেষে আমার নাম যুক্ত করে ড্রইং শেষ করি।

images (17).jpeg

final art.png

eiid mubarak.png

ঈদ এর শুভেচ্ছা কার্ড


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।



░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  
 2 years ago 

ঈদুল আযহার অনেক অনেক শুভেচ্ছা রইল ভাইয়া।

ঈদের শুভেচ্ছা জানাতে আপনি খুব সুন্দর একটি ঈদ কার্ড তৈরি করেছেন ভাইয়া। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

দেরিতে হলেও আপনাকেও অনেক শুভেচ্ছা আপু। ধন্যবাদ।

 2 years ago 

ঈদ মোবারক ভাই।
ডিজিটাল আর্টের মাধ্যমে ঈদের মোবারকবাদ বা ঈদ মোবারক এর বার্তা, খুব সুন্দরভাবে অংকন করেছেন, এবং সেটি আপনি আমাদের সাথে যথাযথভাবে তুলে ধরেছেন। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 2 years ago 

আপনাকেও ঈদের অনেক অনেক মুবারকবাদ ভাই।

 2 years ago 

ঈদ মোবারক আমার বাংলা ব্লগ ডিজিটাল কার্ড টি অনেক সুন্দর ভাবে অঙ্কন করেছেন যা আসলে আমার অনেক ভালো লেগেছে। প্রতিটি ধাপ এত সুন্দরভাবে বর্ণনা করেছেন যা আপনার পোস্টটিকে প্রাণবন্ত করে তুলেছে।

 2 years ago 

জ্বি আপু। সুন্দর করে করার চেস্টা ছিলো। তাই একটু প্রাণবন্ত লেগেছে আরকি।

 2 years ago 

তাড়াতাড়ি আপনার সুস্থতা কামনা করছি। ঈদের শুভেচ্ছা। ঈদ কার্ডটা বেশ সুন্দর এঁকেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ

 2 years ago 

জ্বি আপু । আপনাদের দোয়াতে এখন অনেকটাই সুস্থ আছি।

 2 years ago 

প্রথমেই আপনার জন্য দোয়া রইলো খুব তারাতারি সুস্থ হয়ে উঠেন। আপনার ঈদের শুভেচ্ছা কার্ড অনেক ভালো লাগলো। আপনার জন্য রইলো অনেক অনেক শুভকামনা ভাই।

 2 years ago 

হুম ভাই। আপনাদের দোয়া কাজে লেগেছে। এখন আগের থেকে অনেকটাই সুস্থ আছি।

 2 years ago 

সত্যিই ঈদের শুভেচ্ছা জানিয়ে দারুন একটি ডিজিটাল আর্ট করেছেন। আমি প্রথমে ভেবেছিলাম এটি আপনি কোন ইমেজ ব্যবহার করেছেন। পরে দেখলাম আপনি নিজেই ডিজিটাল আর্ট করলেন। বেশ ভালো লেগেছে আর্ট। বিশেষ করে লেখার ডিজাইনটাও ভালো লেগেছে।

 2 years ago 

অনেকটা ইমেজ এর মতনই ছিলো। এই ছবিটা আসলে অনলাইনে পেয়েছিলাম। যেখানে ইংরেজিতে করা ছিলো। আমি ভাবলাম বাংলায় করে ফেলি।

 2 years ago 

অসুস্থতা শরীরে সাথে সাথে মনের উপরেও প্রভাব ফেলে। আর তা যদি হয় ঈদের দিনে তাহলে বিষয়টা হয় আরো বেশি যন্ত্রণাদায়ক।
এত অসুস্থতার মাঝেও আপনি আমাদের সাথে আপনি ডিজিটাল আর্ট এর মাধ্যমে ঈদ কার্ড একে উপস্থাপন করেছেন এর জন্য ধন্যবাদ।
দ্রুত আরগ্য কামনা করছি।

 2 years ago 

একদম ঠিক কথা বলেছেন ভাই। খুব ভালো প্রভাব ফেলে মনের উপর।

 2 years ago 
ডিজিটাল আটের মাধ্যমে ঈদের শুভেচ্ছা বার্তাটি খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। এত সুন্দর ও চমৎকারভাবে ঈদের শুভেচ্ছা বার্তাটি ফুটিয়ে তুলে আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া। এও কামনা করি আল্লাহ তায়ালা যেন আপনাকে দ্রত সুস্থ করে তোলেন। আমিন।
 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ জানাই ভাই। এতো সুন্দর করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনার প্রতি ঈদুল আযহা পরবর্তী শুভেচ্ছা রইল। ধন্যবাদ আমাদেরকে শুভেচ্ছা কার্ড এর মাধ্যমে ঈদ মোবারক জানানোর জন্য। ধন্যবাদ ভাই ভালো থাকবেন ।

 2 years ago 

জ্বি ভাইয়া। ঈদ এর সময় এমন কার্ড বানাতে অনেক ভালো লাগে আমার। শুভেচ্ছা রইলো আপনার জন্য ও ভাই।

 2 years ago 

ঈদ মোবারক ভাইয়া।
ঈদ মুবারক শুভেচ্ছা কার্ড অঙ্কন করেছেন অসাধারণ হয়েছে। ইউনিক আইডিয়া ছিলো। আপনার এধরনের কাজ গুলো আমার ভীষণ ভালো লাগে। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

জ্বি ভাইয়া। দোয়া করবেন যেনো এমন আরো সুন্দর সুন্দর ইউনিক আইডিয়া নিয়ে আপনাদের মাঝে হাজির হতে পারি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 58647.58
ETH 2550.58
USDT 1.00
SBD 2.50