আমার ছাত্রের বই এর স্টিকার হতে চিত্র অঙ্কন পর্ব- ২ || ডিজিটাল আর্ট #87

in আমার বাংলা ব্লগ2 years ago

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



দুইদিন আগে আপনাদের বলেছিলাম যে নতুন একটি সিরিজ নিয়া হাজির হয়েছি আপনাদের মাঝে। বলেছিলাম স্টুডেন্ট এর বই এ লাগানো স্টিকার গুলার ডিজিটাল আর্ট করবো। আজ থাকবে বালবাসোর (Bulbasaur)


88 pokemon.png

আমার তৈরি আর্ট

images (17).jpeg

pokemon.png

আজ আমি এই পোকেমন এর আর্ট করে দেখাবো আপনাদের।

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার
  • Adobe Photoshop CS6
  • ফ্রি কাস্টম ব্রাশ Brusheezy! থেকে। এখান থেকে কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ প্রিসেট নামাতে পারবেন)

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

1.png

প্রথমে আমি ফটোশপ ওপেন করে নিউ ফাইল তৈরি করি যার সাইজ রেশিও ১২১১X১৬২৫ পিক্সেল।


অঙ্কনের ধাপ-২

2.png
প্রথমে আমি আমার তোলা সেই ছবিটি ফটোশপ এ ইম্পোর্ট করি। তারপর যে আর্ট টি করবো সেটির আউটলাইন টানার জন্য সেটিকে বড় করে মাঝ বরাবর রেখে অপাসিটি কমিয়ে দেই। যেনো হালকা বুঝা যায়। এতে আউট লাইন টানতে সুবিধা হবে।


অঙ্কনের ধাপ-৩

3.png
এবার নতুন একটি লেয়ার খুলি। তারপর লিগাসি ব্রাশ টুল থেকে হার্ড রাউন্ড ব্রাশ নেই যার সাইজ ৫ পিক্সেল। তারপর পেন টুল দিয়ে আউট লাইন ড্র শুরু করি। প্রথমে বালবাসোর এর মুখ এঁকে ফেলি।


অঙ্কনের ধাপ-৪

4.png
এবার এর চোখ একে দেই।


অঙ্কনের ধাপ-৫

5.png
এবার আমি এর নাক, ব্রু ও মুখের দাগ গুলো একে দেই। এক্ষেত্রে নতুন একটি লেয়ার এ কাজ গুলো করি।


অঙ্কনের ধাপ-৬

6.png
এবার বালবাসোর এর পুরো শরির এর আউটলাইন আকি।


অঙ্কনের ধাপ-৭

7.png
এবার আমি বালবাসোর এর কুজ একে দেই। মানে ওর কাধে যেটা দেখা যায়। কার্টুন এ এটা থেকে পাতা লতা বার হয় এটাক এর সময়।


অঙ্কনের ধাপ-৮

8.png
এবার বালবাসোর এর হাতে কালো দাগ গুলাও একে দেই সুন্দর ভাবে।


অঙ্কনের ধাপ-৯

9.png
এবার আমি পেইন্ট বাকেট টুল সিলেক্ট করি। তারপর বালবাসোর এর শরীর রঙ করে দেই।


অঙ্কনের ধাপ-১০

10.png
এবার প্রথমে বালবাসোর এর কুজ রঙ করি। তারপর ব্যাকগ্রাউন্ড এ একটি গ্র্যাডিয়েন্ট লেয়ার যুক্ত করি। তারপর নিচে আমার নাম লিখে ড্রইং এর কাজ সমাপ্ত করি।

images (17).jpeg

final art.png

88 pokemon.png

বালবাসোর এর দৃশ্য।


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।



░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  
 2 years ago 

আপনার ছাত্রের বইয়ের স্টিকার দেখে বেশ সুন্দর ডিজিটাল অঙ্কন করে ফেলেছেন আপনার অনেক দক্ষতা আছে ভাই। ডিজিটাল অংকন দেখেই বোঝা যাচ্ছে আপনি অনেক নিখুঁত একজন শিল্পী। আপনার ডিজিটাল অংকন গুলো অনেক সুন্দর হয়। আপনার জন্য শুভকামনা ভাই।

 2 years ago 

ধন্যবাদ আপু আমি চেষ্টা করেছি যতটা সম্ভব নিখুঁত করা যায়। ধন্যবাদ পাশে থাকার জন্য।

 2 years ago 

আসলে আমি ডিজিটাল আর্ট তেমন একটা পারিনা তবে মাঝেমধ্যে একা একা চেষ্টা করি। আপনি সব সময় অনেক ভালো ডিজিটাল আর্ট করে থাকেন। আজকের পোস্ট আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনার জন্য অনেক বেশি শুভকামনা রইল।

 2 years ago 

চাইলেই ইউটিউব দেখে শিখতে পারেন আপু। আমিও ইউটিউব দেখেই শিখেছি।

 2 years ago 

বিষয়টা খুবই ভালো লেগেছে আমার ভাই। আপনার ছাত্রের বই থেকে আপনি খুব সুন্দর একটি ডিজিটাল আর্ট করেছেন। শুরু থেকে খুব সুন্দর ভাবে আপনি উপস্থাপন করেছেন।

 2 years ago 

হুম। ওর বই এর আর্ট গুলা আসলেও খুবই সুন্দর আমার কাছেও ভালো লাগে অনেক।

 2 years ago 

আপনার ছাত্রের বইয়ের স্টিকার দেখে আপনি খুব সুন্দর একটি ডিজিটাল চিত্রাংকন করে ফেলেছেন। আমি জাস্ট অবাক হয়ে গেছি এত সুন্দর ডিজিটাল আর দেখে। আসলেই শুরু থেকে শেষ পর্যন্ত আপনি খুব সুন্দরভাবে তুলে ধরেছেন দেখে ভালো লাগলো।

 2 years ago 

আসলে ওর বইয়ের সবগুলো স্টিকারে খুব সুন্দর ছিল।

 2 years ago 

ডিজিটাল আর্টের মাধ্যমে অনেক কিছু করা সম্ভব যেটি প্রতিনিয়ত অনেকেই করতেছে। যেমনটি করে আজকে আপনিও ডিজিটাল আর্টের মাধ্যমে পোকেমন এর আর্ট করে আমাদের সাথে তুলে ধরেছেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

হুম ভাই। অনেক এডভান্স জিনিশ বানানো সম্ভব ডিজিটাল আর্ট এর মাধ্যমে।

 2 years ago 

আপনার স্টুডেন্টের বইয়ের স্টিকার গুলো কিন্তু আসলেই জোস 🤭। খুব সুন্দর সুন্দর স্টিকার লাগিয়েছে সে। যদিও প্রথম ডিজিটাল আর্ট দেখিনি। তবে এবার থেকে চেষ্টা করব আপনার এই সিরিজ গুলো মিস না করতে। খুব সুন্দর আর্ট করেছেন আপনি। চোখগুলো দেখে তো কিছুটা ভয় লাগছে🤭 একদম লাল লাল চোখ।

আজ আমি এই পোকেমন এর আর্ট করে দেখাবো আপনাদের

এখানে মনে হচ্ছে কিছুটা ভুল হয়েছে আপনার। আপনার আর্ট অনুযায়ী এখানে বালবাসোর হওয়ার কথা ছিল। আশা করি ঠিক করে নিবেন 😊

 2 years ago 

হ্যা এটা ঠিকই ছিল আমি শুধু পোকেমনের লিখেছি। নামটা সেখানে লিখিনি। এখানে সবগুলোই পোকেমন তবে একেকটা একেক রকম নাম যেমন আজকে যেটাকেছিলাম সেটার নাম বালবসোর।

 2 years ago 

আপনার আর্টের যতই প্রশংসা করি কম হয়ে যাবে। আপনি আসলেই পারফেক্ট একজন আর্টিস্ট। আপনার প্রতিটি আর্ট দেখে মন জুড়িয়ে যায়। আপনার আর্ট কোয়ালিটি অসাধারণ ভাই।

 2 years ago 

ধন্যবাদ ভাই এত প্রশংসা করার জন্য। আপনার গুলো খুব সুন্দর হয়

আপনার 'আমার ছাত্রের বই এর স্টিকার হতে চিত্র অঙ্কন পর্ব- ২' টি খুব সুন্দর করে এঁকেছেন। প্রতিটি পর্বই খুব সুন্দর হয়৷ স্টিকার গুলো দেখতে খুব কিউট। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে বুঝিয়ে দিয়েছেন। পরবর্তী পর্বের জন্য অপেক্ষায় থাকবো।

 2 years ago 

আপনাদের কাছে ভালো লাগে এটাই আমার কাছে অনেক পাওয়া। আপনার এত সুন্দর সুন্দর মন্তব্য করেন খুব ভালো লাগে আমার

 2 years ago 

ভাইয়া আপনার ছাত্রের বইয়ে তো দেখছি অনেক মজার মজার কার্টুন স্টিকার রয়েছে। এই স্টিকার গুলোর অসাধারণ ডিজিটাল আর্ট করেছেন। প্রতিবার খুব নিখুঁত উপস্থাপনার সাথে ডিজিটাল আর্ট গুলো আমাদের মাঝে শেয়ার করেন। এর জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বেশিরভাগ বই খাতাতে এরকম স্টিকার লাগানো থাকে। ভালোই লাগে এগুলো দেখতে। ছোটবেলায় আমরাও তো করতাম। চুইংগাম খেয়ে তার স্টিকার লাগিয়ে রাখতাম।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61297.02
ETH 2687.45
USDT 1.00
SBD 2.59