আমার ছাত্রের বই এর স্টিকার হতে চিত্র অঙ্কন পর্ব-১ || ডিজিটাল আর্ট #86

in আমার বাংলা ব্লগ2 years ago

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



*আজ ডিজিটাল আর্ট তবে একটি ভিন্ন রকম ভাবে। ভাবলাম নতুন কিছু করি। সেদিন আমার ছাত্রকে পড়ানোর সময় দেখলাম ওর বই এ কিছু স্টিকার লাগানো আছে। যেগুলো পোকেমন কার্টুন এর। পোকেমন গুলারে দেখে সেই ভালো লাগলো। ভাবলাম এগুলার ছবি আকবো। তাই ছবি তুলে নিলাম। অনেক ৭ টা পোকেমন আছে। তাহলে আমার ৭ পর্ব কাভার হবে। তবে হ্যা আমি পর পর দিবোনা। মাঝে মধ্যে ১ পর্ব করে পাবলিশ করবো। এর ধারাবাহিকতায় আজ আঁকবো চার্মেন্ডার। *


86 dragon mini.png

আমার তৈরি আর্ট

images (17).jpeg

work1.png

আজ আমি এই পোকেমন এর আর্ট করে দেখাবো আপনাদের।

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার
  • Adobe Photoshop CS6
  • ফ্রি কাস্টম ব্রাশ Brusheezy! থেকে। এখান থেকে কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ প্রিসেট নামাতে পারবেন)

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

1.png

প্রথমে আমি ফটোশপ ওপেন করে নিউ ফাইল তৈরি করি যার সাইজ রেশিও ১২১১X১৬২৫ পিক্সেল।


অঙ্কনের ধাপ-২

2.png
প্রথমে আমি আমার তোলা সেই ছবিটি ফটোশপ এ ইম্পোর্ট করি। তারপর যে আর্ট টি করবো সেটির আউটলাইন টানার জন্য সেটিকে বড় করে মাঝ বরাবর রেখে অপাসিটি কমিয়ে দেই। যেনো হালকা বুঝা যায়। এতে আউট লাইন টানতে সুবিধা হবে।


অঙ্কনের ধাপ-৩

3.png
এবার নতুন একটি লেয়ার খুলি। তারপর লিগাসি ব্রাশ টুল থেকে হার্ড রাউন্ড ব্রাশ নেই যার সাইজ ৫ পিক্সেল। তারপর পেন টুল দিয়ে আউট লাইন ড্র শুরু করি। প্রথমে চার্মেন্ডার এর শরীর এঁকে ফেলি।


অঙ্কনের ধাপ-৪

4.png
এবার বাকি এক হাত এবং পায়ের নখ গুলো এঁকে নেই।


অঙ্কনের ধাপ-৫

5.png
এবার চার্মেন্ডার এর কিউট চোখ দুটি এঁকে দেই। এই কিউট চার্মেন্ডার কিন্তু বড় হলে ড্রাগন হয়ে যায়। যারা পিকাচু দেখেছেন তারা হয়তো জানেন বিষয়টা ।


অঙ্কনের ধাপ-৬

6.png
এবার আমি নতুন একটি লেয়ার খুলে সেটিতে চার্মেন্ডার এর লেজ এঁকে দেই।


অঙ্কনের ধাপ-৭

7.png
এবার লাল রঙ সিলেক্ট করে সেটি দিয়ে লেজ এর উপর আঁকি। এগুলো হবে আগুন। কারণ চার্মেন্ডার এর লেজ এ আগুন জ্বলে।


অঙ্কনের ধাপ-৮

8.png
এবার প্রথমে পেইন্ট বাকেট টুল সিলেক্ট করি। তারপর রঙ সিলেকশন করি। গাঢ় কমলা রঙ বাছাই করি যেহেতু চার্মেন্ডার এই রঙ এর হয়। তারপর পুরো শরির রঙ করি।


অঙ্কনের ধাপ-৯

9.png
একই ভাবে শরীর এর বাকি অংশ গুলোকে রঙ করে দেই।


অঙ্কনের ধাপ-১০

10.png
এবার প্রথমে ব্যাকগ্রাউন্ড এ একটি গ্র্যাডিয়েন্ট লেয়ার যুক্ত করি। তারপর নিচে আমার নাম লিখে ড্রইং এর কাজ সমাপ্ত করি।

images (17).jpeg

final art.png

86 dragon mini.png

চার্মেন্ডার এর দৃশ্য।


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।



░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  
 2 years ago 

সেদিন আমার ছাত্রকে পড়ানোর সময় দেখলাম ওর বই এ কিছু স্টিকার লাগানো আছে।

ছোটবেলায় এই অভ্যাসটি আমার খুবই বেশি পরিমাণে ছিল, চুইংগাম খেয়ে যে ধরনের স্টিকার পেতাম তা লাগাতাম আমার বইয়ের পাতায়।

আপনার ছাত্রের বইয়ের স্টিকার এর খুবই সুন্দর একটা ডিজিটাল আর্ট আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করলেন ভাইয়া। আমি সবসময়ই আপনার অংকন করার ডিজিটাল আর্ট গুলো দেখে মুগ্ধ হই।

 2 years ago 

একই ভাই। আমিও এরকম করতাম ছোট বেলায়। ১ টাকা করে চুইংগাম পাওয়া যেতো । তার ভেতর স্টিকার থাকতো।

আপমার 'আমার ছাত্রের বই এর স্টিকার হতে চিত্র অঙ্কন পর্ব-১' এর স্টিকার টি অতিরিক্ত কিউট, হাহা। খুব সুন্দর ভাবে স্টিকারটির ডিজিটাল আর্ট করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর ও সহজ ভাবে বুঝিয়ে দিয়েছেন। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

হ্যা ভাইয়া। চার্মেন্ডার দেখতে খুবই কিউট হয়।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 59708.78
ETH 3185.76
USDT 1.00
SBD 2.45