একটি বিকেলের ছবি অঙ্কন || ডিজিটাল আর্ট #85

in আমার বাংলা ব্লগ2 years ago

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



আজ আবারো একটি ডিজিটাল আর্ট নিয়ে হাজির হইলাম।ডিজিটাল আর্ট এর প্রেমিক আমি। আজ দিন টা একটু ঠান্ডা ঠান্ডা। তাই ঘুম থেকে উঠেই কম্পিউটার এ বসে গেলাম। খুদা লাগেনি এখনো। আবার মনে হয় লেগেছে। তো যাই হোক। হ্যাং আউট এর পরের দিন আমার কিভাবে ব্যস্ততায় কেটে যায় আমি নিজেও জানিনা। কারণ এইদিন থাকে শুক্রবার। তো আজ একটি ডিজিটাল ল্যান্ডস্কেপ আর্ট নিয়ে হাজির হলাম। এটি প্রান্ত বিকেল এর। যেখানে সূর্যমামা পাহাড় এর পিছনে ডুবন্ত ছিলো। ছিলো আকাশের মেঘের খেলা। যা দেখতে খুবই ভালো লাগে। আর সে মেঘ যখন নিচের পানিতে প্রতিফলিত হয় তখন ব্যাপার টা সেই হয়। তো আর কথা না বাড়িয়ে চলুন শুরু করি আমরা।


85. Evening Landscape.png

আমার তৈরি আর্ট

images (17).jpeg

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার
  • Adobe Photoshop CS6
  • ফ্রি কাস্টম ব্রাশ Brusheezy! থেকে। এখান থেকে কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ প্রিসেট নামাতে পারবেন)

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

1.png

প্রথমে আমি ফটোশপ ওপেন করে নিউ ফাইল তৈরি করি যার সাইজ রেশিও ২০০০X১১২৪ পিক্সেল।


অঙ্কনের ধাপ-২

2.png
প্রথমে কিছু লেয়ার খুলে নেই। তারপর লেসো টুল দিয়ে প্রথমে সামনের দিকের মাটির অংশ একে দেই। তারপর এটিকে কালো রঙ দিয়ে পেইন্ট বাকেট টুল এর মাধ্যমে রঙ করি।


অঙ্কনের ধাপ-৩

3.png
এবার একই ভাবে লেসো টুল এর মাধ্যমে বাকি লেয়ার গুলোতেও কিছু মাটির বা গ্রাউন্ড এর অংশ এঁকে দেই। এবং সেগুলা একটু লাইট খয়েরি দিয়ে ভরাট করি।


অঙ্কনের ধাপ-৪

4.png
এবার ব্যাকগ্রাউন্ড এর জন্য নতুন একটি গ্র্যাডিয়েন্ট লেয়ার যুক্ত করি সবার নিচে। কালার থিম নেই বিকেল ও সন্ধ্যার মাঝা মাঝি সময় এর।


অঙ্কনের ধাপ-৫

5.png
এবার লিগাসি ব্রাশ টুল থেকে ঘাস এর ব্রাশ নিয়ে ঘাস এঁকে দেই। সাথে কিছু লতা পাতা। এটি সামনের দিকে মাটির লেয়ার এ আঁকি।


অঙ্কনের ধাপ-৬

6.png
এবার আমি আবারো লেসো টুল সিলেক্ট করি। তারপর একটি নতুন লেয়ার খুলে সেটিতে পাহাড় এঁকে দেই।


অঙ্কনের ধাপ-৭

7.png
এবার পাহাড় এর ঠিক পিছন দিকে একটি সূর্য এঁকে দেই। যেটি ডুবন্ত। এবং পাহাড় এর জন্য নিচের অংশ দেখা যাচ্ছেনা।


অঙ্কনের ধাপ-৮

8.png
এবার সূর্যের আশে পাশে সূর্য রশ্মি তৈরি করি। এর জন্য সূর্যের লেয়ার কপি করে সেই লেয়ার এর গোজিয়ান ব্লার ফিলটার যুক্ত করি। এতেই হয়।


অঙ্কনের ধাপ-৯

9.png
এবার নতুন আরো একটি লেয়ার তৈরি করে সেটিতে কাস্টম ব্রাশ টুল দিয়ে আকাশে মেঘ এঁকে দেই।


অঙ্কনের ধাপ-১০

10.png
এবার নিচের দিকের পরিষ্কার পানিতে মেঘ এর প্রতিফলন তৈরি করি। যেনো আকাশ এর মেঘ পানিতে প্রতিফলিত হচ্ছে এমন বুঝা যায়। তারপর শেষে আমার নাম যুক্ত করে ড্রইং সম্পন্ন করি।

images (17).jpeg

final art.png

85. Evening Landscape.png

বিকেল বেলার দৃশ্য।


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।



░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  
 2 years ago 

আপনার ডিজিটাল আর্টের প্রশংসা আর কি করবো। আপনি তো প্রতিনিয়ত অনেক দারুন দারুন ডিজিটাল আর্ট উপহার দিচ্ছেন আজকের ডিজিটাল আর্টের কালার কম্বিনেশনটা আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। আর পাহাড় গুলো কিন্তু খুব সুন্দর ভাবে এঁকেছেন। আকাশের সুন্দর মেঘ দেখতে অসাধারণ হয়েছে।। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

পাহাড় গুলো আরো সুন্দর হত যদি পারফেক্টলি আঁকতে পারতাম আসলে আমার কাছে পেন ডিভাইস নাই। তো আমি মাউস দিয়ে আঁকতে হয়। মাউস দিয়ে আঁকতে অনেক কষ্ট হয়।

 2 years ago 

পাহাড়ি জনপদের বৈকাল বেলার খুব সুন্দর একটি সৌন্দর্য আপনার চিত্রের মাধ্যমে ফুটিয়ে তুলেছেন খুবই ভালো লাগলো দেখে সুন্দর উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

পাহাড়ি জনপদের এই সময়টা খুবই ভালো লাগে দেখতে।

 2 years ago 

ভাইয়া আপনার ডিজিটাল আর্ট আমার কাছে খুবই ভালো লাগলো। আপনি অনেক সুন্দর ভাবে একটি বিকেলের দৃশ্য আপনার ডিজিটাল আর্টের মাধ্যমে আমাদের মাঝে উপস্থাপন করেছেন দেখে অনেক ভালো লাগলো। দারুন এই চিত্র অঙ্কন করে শেয়ার করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। ভাইয়া আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আসলে ভাইয়া বিকাল বেলার এই দৃশ্যটা আমার কাছে খুবই ভালো লাগে। আমি খুব উপভোগ করি তাই সুন্দর করে রাখলাম।

 2 years ago 

একটি বিকেলের ছবি অঙ্কন অসাধারণ করেছেন ডিজিটাল আর্টটি। সত্যি অসাধারণ ভাবে আপনি আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। বিশেষ করে আকাশের কালারটি খুব অসাধারণ লাগলো আমার কাছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আর্টি যখন আমি তৈরি করি তখন ভাবি নি যে এরকম হবে। আপনাদের কমেন্ট পড়ে মনে হচ্ছে আসলেই ভালো হয়েছে।

 2 years ago 

আপনার ডিজিটাল আর্ট গুলো দেখে কি আর বলব ভাই, আমার বলার ভাষা হারিয়ে ফেলি। এত সুন্দর অঙ্কন করতে পারেন আপনি যা দেখে আমি মুগ্ধ হয়ে যাই। একটি বিকেলের ছবি অংকন এর কালার কম্বিনেশন টাও খুব সুন্দর হয়েছে। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি ডিজিটাল অংকন আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য।

 2 years ago 

আপনাদের এমন অনুপ্রেরণামূলক কমেন্টের জন্যই আমি সার্থক হয়েছে আপু। আপনাদের এত সুন্দর সুন্দর কমেন্ট গুলো আমাকে খুব অনুপ্রেরণা দেয়।

 2 years ago 

আপনার শেয়ার করা প্রতিটা ডিজিটাল আর্ট অনেক সুন্দর হয়। পাহাড় ঘেরা বিকালের দৃশ্যটি দেখতে খুবই সুন্দর লাগছে আর পাহাড়ের আড়ালে সূর্যের অবস্থান কিছুটা অনুমান করা যাচ্ছে সব মিলিয়ে অসাধারণ লেগেছে আমার কাছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া পাহাড়ঘেরা বিকালে দৃশ্যটি দেখতে আমার কাছেও খুব ভাল লেগেছিল

 2 years ago 

বিকেলের অপরূপ সৌন্দর্যময় দৃশ্যের ডিজিটাল অংকন করেছেন। আসলে আপনার ডিজিটাল অংকন যত দেখি ততই ভালো লাগে। আজকে খুবই সুন্দরভাবে উপস্থাপন করেছেন, ভালো লাগলো।

 2 years ago 

বিকেলের এই অপরূপ দৃশ্য আমার মন কেড়ে নেয়। তাই আকার চেস্টা

 2 years ago 

ওয়াও, জাস্ট অসাধারণ হয়েছে ভাইয়া। দেখেই মুগ্ধ হয়ে গেলাম। ঠিকই বলেছেন আপনি আকাশের মেঘের প্রতিফলন গুলো যখন পানিতে পড়ে তখন অসম্ভব সুন্দর লাগে দেখতে। যেমনটা আপনার ডিজিটাল আর্টের মধ্যে লাগছে। আকাশের মেঘগুলো যেমন সুন্দর লাগছে পানিতে তার প্রতিফলন আরো বেশি সুন্দর লাগছে দেখতে। খুব সুন্দর ভাবে আপনি অংকন করেন। এত সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

আমি যখন দৃশ্য টা বানিয়েছিলাম তখন আমার কাছে এই পানিতে মেঘের প্রতিফলন টাই বেশি ভালো লেগেছে ।

 2 years ago 

আপনার মনের অনুভূতি টা কিন্তু বেশ ভাই, কেননা ক্ষুদা লাগছে কি লাগছে না সেটাই বুঝতে পারছেন না। তবে আপনার আজকের বিকেলের ডিজিটাল আর্ট খুবই ভাল হয়েছে। আপনার এই চিত্রঅঙ্কন আমার কাছে সব সময় ভালো লাগে। আজকেরটা সত্যি চমৎকার লাগলো।

 2 years ago 

হ্যা ভাইয়া সেদিন আমার ঘুম থেকে উঠে খুদা লাগেনি।

 2 years ago 

আপনি দারুন ভাবে বিকালের দৃশ্য ডিজিটাল আর্ট এর মধ্য দিয়ে অঙ্কন করে আমাদের দেখিয়েছেন। আপনার এত সুন্দর দক্ষতা আমাকে মুগ্ধ করেছে। দারুন ছিল আপনার উপস্থাপনা।

 2 years ago 

বিকাল বেলার এই আবহাওয়াটা সেই ভালো লাগে আমার কাছে। তাই চেস্টা করি সুন্দর করে আকার।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61297.02
ETH 2687.45
USDT 1.00
SBD 2.59