একটি সুন্দর নকশা অঙ্কন || ডিজিটাল আর্ট #81

in আমার বাংলা ব্লগ2 years ago

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। আজকে আবারো একটি নকশা নিয়ে হাজির হলাম। আশা করি ভালোই লাগবে।


amandadla.png

আমার তৈরি আর্ট

images (17).jpeg

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার
  • Adobe Photoshop CC 2019
  • ফ্রি কাস্টম ব্রাশ Brusheezy! থেকে। এখান থেকে কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ প্রিসেট নামাতে পারবেন)

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

1.png

প্রথমে আমি ফটোশপ ওপেন করে নিউ ফাইল তৈরি করি যার সাইজ রেশিও ২০০০X২০০০ পিক্সেল।


অঙ্কনের ধাপ-২

2.png
প্রথমে আমি আমার নেওয়া পেজটিকে সমান ১০ ভাগে ভাগ করে দাগ কেটে নেই। এর ভিতর ব্রাশ টুল দিয়ে ম্যান্ডেলা আর্ট করবো। ব্রাশ এর জন্য হার্ড রাউন্ড ব্রাশ সিলেক্ট করি।


অঙ্কনের ধাপ-৩

3.png
এবার আমি নতুন করা লেয়ার এর মাঝখান থেকে নকশা অঙ্কন শুরু করি।


অঙ্কনের ধাপ-৪

4.png
একই ভাবে আরো বিভিন্ন রকম এর কিছু আলপনা ডিজাইন যুক্ত করি আমার ম্যান্ডেলাতে।


অঙ্কনের ধাপ-৫

5.png
মাঝের দিকে কিছু ডিজাইন যুক্ত করি সুন্দর হওয়ার জন্য।


অঙ্কনের ধাপ-৬

6.png
ধীরে ধীরে বাইরের দিকে ডিজাইন আরো বারাতে থাকি। এভাবে এটি নকশার মতন হতে থাকে।


অঙ্কনের ধাপ-৭

7.png
এবার আমি আরো কিছু আলপনা যুক্ত করে আমার ড্রইং সম্পন্ন করি।


অঙ্কনের ধাপ-৮

8.png
এবার আমি পেইন্ট বাকেট টুল দিয়ে রঙ করা শুরু করি। প্রথমে মাঝের দিকের অংশ গুলো রঙ করি।


অঙ্কনের ধাপ-৯

9.png
ম্যান্ডেলার কিছু অংশ বাকি রেখে বাকি সব অংশের রং করা শেষ করি। ফাকা যায়গা গুলো ব্যাকগ্রাউন্ড এর কালার থেকে ভরাট হবে ।


অঙ্কনের ধাপ-১০

10.png
এবার ব্যাকগ্রাউন্ড এ একটি গ্র্যাডিয়েন্ট কালার লেয়ার যুক্ত করি। তারপর আমার নকশার আউটার গ্লো তৈরি করি। তারপর আমার নাম যুক্ত করে ড্রইং শেষ করি।

images (17).jpeg

final art.png

amandadla.png

ম্যান্ডেলা আর্ট


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।



░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  
 2 years ago 

আপনার এই নকশা অংকন গুলো আসলেই খুবই ভালো লাগে। আপনি খুব সুন্দর করে কালার কম্বিনেশন ঠিক রেখে এই অংকন গুলো করেন সত্যি বলতে আমার কাছে বেশ ভালই লাগে।

 2 years ago 

ছবি আর্ট করতে যত সময় লাগে তার চেয়ে ১০ গুন বেশি সময় লাগে এই কালার কম্বিনেশন ঠিক করতে।

 2 years ago 

আপনার নকশা আমাকে মুগ্ধ করেছে। খুব সুন্দর করে ডিজিটাল আর্ট এর মাধ্যমে আপনি চমৎকার নকশা অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন। এত সুন্দর একটি নকশা আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমার নকশা দেখে আপনি মুগ্ধ হয়েছেন যেনে খুবই ভালো লেগেছে ভাই।

 2 years ago 

ডিজিটাল আর্টের মাধ্যমে চমৎকার একটি নকশা অঙ্কন করেছেন ভাইয়া। যা দেখতে খুবই সুন্দর লাগছে। এত সুন্দর একটি নকশা ডিজিটাল আর্টের মাধ্যমে তুলে ধরে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

হ্যা ভাই। আসলে একটি পোস্ট এর উপস্থাপনাই অনেক কিছু ঠিক করে দেয়।

 2 years ago 

অনেক সুন্দর ভাবে আপনি একটি নকশা এঁকেছেন। তাও আবার ডিজিটাল ভাবে এরকম ডিজিটাল আর্ট আমার কাছে অনেক ভালো লাগে। এত সুন্দর নকশা গুলো বিভিন্ন অনুষ্ঠানে আলপনা হিসেবে আকলে খুব সুন্দর দেখায়। অনেক সুন্দর হয়েছে আপনার আজকের ডিজিটাল আর্ট টি।

 2 years ago 

আসলেই আলপনা অনুষ্ঠানের সৌন্দর্য অনেকটাই বাড়িয়ে দেয়।

 2 years ago 

একটি সুন্দর নকশা অংকন করেছেন আপনি। দারুন হয়েছে। নিখুঁত ও সুন্দরভাবে কাজটি সম্পন্ন করেছেন। কালার কম্বিনেশন খুব ভালো হয়েছে। প্রতিটি ধাপ আমাদের মাঝে খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন। আমার কাছে বেশ ভালো লেগেছে ডিজিটাল আর্ট টি। অসংখ্য ধন্যবাদ। সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 2 years ago 

নকশার ক্ষেত্রে কালার কম্বিনেশনটা ঠিক করা একটু কঠিন। কারন অনেক কিছু দেখেশুনে করতে হয়। অনেক ঘর থাকে রঙ দেওয়ার জন্য।

 2 years ago 

নকশীকাথার মত মনে হচ্ছে । খুব সুন্দর হয়েছে কিন্তু ভাইয়া । কালার করাতে ডিজিটাল আর্ট টি সুন্দর লাগছে । আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য

 2 years ago 

হুম ফটোশপ এর এই একটা মজা। উলটা পালটা আকলেও নকশা হয়ে যায়। হাহাহা।

 2 years ago 

সুন্দর নকশা ডিজিটাল অংকন দেখতে পেয়ে খুবই ভালো লাগছে। আপনি খুবই দক্ষতার সাথে নকশার ডিজিটাল অঙ্কন করেছেন। সত্যিই অসাধারণ দেখে ভালো লাগলো।

 2 years ago 

হুম ভাইয়া। ডিজিটাল অঙ্কন করতে আমারো খুবই ভালো লাগে।

 2 years ago 

কি সুন্দর করে তুমি
নকশা করেছ আর্ট
এত সুন্দর নকশা যেন
সৌন্দর্যের এক পার্ট।

অনেক অনেক দোয়া
আর ভালবাসা নিও,,
সুন্দর সুন্দর ডিজিটাল
আর্ট উপহার দিও।
♥♥

 2 years ago 

আহ আপু। সুন্দর এক কবিতার কমেন্ট করলেন। সত্যি ভাল লাগলো অনেক।

 2 years ago 

ভাই খুব সুন্দর ও কালারপুল একটি নকশা অঙ্কন করেছেন ডিজিটাল আর্টের মাধ্যমে তবে আমার কাছে বেশি ভালো লেগেছে ডিজিটাল আর্টটির শ্যাডো গুলো। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি নকশা আমাদের মাঝে শেয়ার করার জন্যে। শুভকামনা অবিরাম।

 2 years ago 

শ্যাডো দিয়েছিলাম একটু ভালো করার জন্য। এতে দেখতেও সুন্দর হয়েছে।

 2 years ago 

খুব সুন্দর ও কালারপুল একটি নকশা অঙ্কন করেছেন, যেটা ডিজিটাল আর্ট দ্বারা। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি নকশা আমাদের সাথে তুলে ধরার জন্য ভালো থাকুন সবসময়।

 2 years ago 

হুম ভাই। নকশা গুলো রঙবেরঙ এর হওয়াতে ভালোই লাগে দেখতে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.027
BTC 60462.58
ETH 2636.31
USDT 1.00
SBD 2.58