একটি সুন্দর নকশা অঙ্কন || ডিজিটাল আর্ট #77

in আমার বাংলা ব্লগ2 years ago

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। আজ ভেক্সিন দিয়ে আমার হাতের অবস্থা শেষ। তাই ভালো কিছু করতে পারলাম না। একটি নকশা নিয়ে হাজির হলাম। আশা করি ভালোই লাগবে।


naksha 4.png

আমার তৈরি আর্ট

images (17).jpeg

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার
  • Adobe Photoshop CS6
  • ফ্রি কাস্টম ব্রাশ Brusheezy! থেকে। এখান থেকে কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ প্রিসেট নামাতে পারবেন)

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

1.png

প্রথমে আমি ফটোশপ ওপেন করে নিউ ফাইল তৈরি করি যার সাইজ রেশিও ২০০০X২০০০ পিক্সেল।


অঙ্কনের ধাপ-২

2.png
প্রথমে আমি আমার নেওয়া পেজটিকে সমান ১০ ভাগে ভাগ করে দাগ কেটে নেই। এর ভিতর ব্রাশ টুল দিয়ে ম্যান্ডেলা আর্ট করবো। ব্রাশ এর জন্য হার্ড রাউন্ড ব্রাশ সিলেক্ট করি।


অঙ্কনের ধাপ-৩

3.png
এবার আমি আমার নেওয়া লেয়ার এর মাঝ বরাবর থেকে নকশা অঙ্কন শুরু করি।


অঙ্কনের ধাপ-৪

4.png
একই ভাবে আরো বিভিন্ন রকম এর কিছু ডিজাইন যুক্ত করি আমার ম্যান্ডেলাতে।


অঙ্কনের ধাপ-৫

5.png
ব্রাশ টুল দিয়ে আরো কিছু ডিজাইন যুক্ত করি।


অঙ্কনের ধাপ-৬

6.png
ধীরে ধীরে বাইরের দিকে ডিজাইন আরো বড় করতে থাকি। এভাবে এটি নকশার মতন হতে থাকে।


অঙ্কনের ধাপ-৭

7.png
এবার আমি আরো কিছু আলপনা যুক্ত করে আমার ড্রইং সম্পন্ন করি।


অঙ্কনের ধাপ-৮

8.png
এবার আমি পেইন্ট বাকেট টুল দিয়ে রঙ করা শুরু করি। প্রথমে মাঝের দিকের অংশ গুলো রঙ করি।


অঙ্কনের ধাপ-৯

9.png
ম্যান্ডেলার কিছু অংশ বাকি রেখে বাকি সব অংশের রং করা শেষ করি। ফাকা যায়গা গুলো ব্যাকগ্রাউন্ড এর কালার থেকে ভরাট হবে ।


অঙ্কনের ধাপ-১০

10.png
এবার ব্যাকগ্রাউন্ড এ একটি সলিড কালার লেয়ার যুক্ত করি। তারপর আমার নকশার আউটার গ্লো তৈরি করি। তারপর আমার নাম যুক্ত করে ড্রইং শেষ করি।

images (17).jpeg

final art.png

naksha 4.png

ম্যান্ডেলা আর্ট


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।



░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  
 2 years ago 

ওয়াও ভাইয়া আপনি ডিজিটাল আর্টের মাধ্যমে খুবই সুন্দর একটি ফুলের নকশা তৈরি করেছেন। সত্যি বলতে ডিজাইনটা আমার খুবই ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

জ্বি আপু। মাত্রই আপনার সাথে ডিস্কোর্ড এ কথা বললাম। আর এখনই আপনার কমেন্ট এর রিপ্লাই দিচ্ছি।

 2 years ago 

চমৎকার একটি ডিজিটাল ম্যান্ডেলা আর্ট করেছেন ভাইয়া। আমার কাছে বেশ ভালো লেগেছে এটি। ভিতরের কাজগুলো খুব নিখুঁত হয়েছে। কালার কম্বিনেশন এর কারণে বেশ আকর্ষণীয় লাগছে দেখতে। শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আসলে ম্যান্ডেলা আর্ট করতে ভালো লাগে কারণ একটু সহজে তৈরি করে দেয়।

 2 years ago 

ডিজিটাল আর্ট কিন্তু আপনি খুব ভালোই করেন। আমি এর আগেও আপনার বেশ কয়েকটি ডিজিটাল আর্ট দেখেছি। আমার কাছে খুব ভালো লেগেছিল আপনার ডিজিটাল আর্ট গুলো। ঠিক তেমনি আজকের ডিজিটাল ম্যান্ডেলা আর্ট আমার কাছে অসাধারণ লেগেছে। ছোট ছোট কাজ গুলো স্পষ্ট করে ফুটিয়ে তুলেছেন। ডিজিটাল আর্টিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

একটু আকটু করি আরকি ভাই। ভালোই লাগে করতে আমার কাছে।

 2 years ago 

খুবই সুন্দর এবং কালারফুল একটি নকশা প্রস্তুত করেছেন দেখতে খুবই চমৎকার দেখাচ্ছে আমার কাছে বেশ ভালো লেগেছে বিশেষ করে কালার কম্বিনেশন টা দারুন ভাবে ফুটিয়ে তুলেছেন সুন্দর উপস্থাপনা করেছেন ধাপগুলোকে শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

কালার কম্বিনেশন এ আমি অনেক সময় দেই তাই একটু ভালো হয় আরকি।

 2 years ago 

ভাইয়া আপনি খুব সুন্দর করে একটি ডিজিটাল নকশা অংকন করেছেন।সত্যিই খুব ভালো হয়েছে।এমন ডিজিটাল আর্ট গুলো আমার কাছে খুবই ভালো লাগে।আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া আর্ট টি আমাদের মাঝে শেয়ার করার জন্য।আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

হুম আপু দোয়া করবেন যেনো সামনে আরো সুন্দর সুন্দর আর্ট উপহার দিতে পারি।

 2 years ago (edited)

আমার কাছে আপনার তৈরি ডিজিটাল আর্ট গুলো অনেক ভালো লাগে। আজ আপনি অনেক সুন্দর ডিজিটাল নকশা তৈরি করেছেন ভাইয়া। নকশা তৈরি ক্ষুদ্র ক্ষুদ্র কাজ গুলো দেখতে অনেক সুন্দর লাগছে। ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

হুম আপু। আকতে একটু সুবিধা হলেও রঙ করতে একটু কষ্ট। তাও চলে।

 2 years ago 

একটি সুন্দর নকশার ডিজিটাল আর্ট আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনি অনেক সুন্দর ভাবে ডিজিটাল আর্ট করেছেন। আপনার তৈরি করা এই ডিজিটাল আর্টের নকশাটি খুবই ভালো লেগেছে আমার। ধন্যবাদ আপনাকে এবং শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এই যে আপনারা সব সময় সুন্দর সুন্দর কমেন্ট করেন। এতে কি সুন্দর নকশা না এঁকে পারা যায়। সব টা দিয়ে চেস্টা করি ভাই।

 2 years ago 

ওয়াও আপনি ডিজিটাল আর্ট এর মাধ্যমে একটি সুন্দর নকশা অঙ্কন করেছেন। ডিজিটাল আর্ট আমার কাছে অনেক ভালো লাগে। আপনি আজ অনেক সুন্দর ভাবে ধাপে ধাপে নকশাটি করে দেখিয়েছেন। ধন্যবাদ আমাদের মাঝে নকশাটি শেয়ার করার জন্য।

 2 years ago 

জ্বি আপু একটু সুন্দর ভাবেই করার চেস্টা ছিলো আমার আরকি।৷ সব সময় এমন টা ট্রাই করি।

 2 years ago 

আমার মনে হচ্ছে আমি আপনার একটি নকশার ডিজিটাল আর্ট আরো কয়েকদিন আগে দেখেছিলাম। সেই নকশাটি ও বেশ সুন্দর ছিল আর আজকের নতুন একটি নকশা ডিজাইন শেয়ার করেছেন। এটিও বেশ সুন্দর লাগছে। আর দোয়া করি যেন আপনার হাতের ব্যথা তাড়াতাড়ি ভালো হয়ে যায়।

 2 years ago 

জ্বি আপু। এ পর্যন্ত মোট ৪ টি নকশা করেছি। ভালো লাগলো জেনে যে আপনি আমার আগের নকশা দেখেছেন।

ডিজিটাল আর্ট করা মূলত ডিভাইস চালনায় পারদর্শিতার বিষয়টি বেশি পরিলক্ষিত হয়। ধাপে ধাপে কার্য অংকন সহজেই অনুমেয়।

 2 years ago 

ডিজিটাল নকশা আপনি শুরু করেছিলেন। আপনার থেকে পাওয়া অনুপ্রেরণা।

শুভকামনা অনেক।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60085.46
ETH 2416.33
USDT 1.00
SBD 2.43