জবা ফুল এর চিত্র অঙ্কন || ডিজিটাল আর্ট #73

in আমার বাংলা ব্লগ2 years ago

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। আজ আরো একটি ডিজিটাল আর্ট নিয়ে হাজির হলাম। আজকের আর্ট এর কনসেপ্ট নিয়েছি আমাদের এখানের ইউজার একজন আপু থেকে। ওনার নাম মিথিলা। তবে ওনার ইউজার আইডি মনে নাই। ওনার যে ছবি নিয়েছি সেটাতে শুধু ওনার নাম লিখা। তো যাই হোক চলুন শুরু করি।


flowerrrr.png

আমার তৈরি আর্ট

images (17).jpeg

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার
  • Adobe Photoshop CS6
  • ফ্রি কাস্টম ব্রাশ Brusheezy! থেকে। এখান থেকে কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ প্রিসেট নামাতে পারবেন)

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

1.png

প্রথমে আমি ফটোশপ ওপেন করে নিউ ফাইল তৈরি করি যার সাইজ রেশিও ১২১১X১৬২৫ পিক্সেল।


অঙ্কনের ধাপ-২

2.png
প্রথমে আমি একটি লেয়ার খুলে নেই। তারপর সেই লেয়ার এ পেন টুল দিয়ে আমি ফুলের পাপড়ি এঁকে দেই। ব্রাশ সাইজ থাকে ৫ পিক্সেল।


অঙ্কনের ধাপ-৩

3.png
এবার এক এক করে ফুলের সব গুলো পাপড়ি এঁকে ফেলি।


অঙ্কনের ধাপ-৪

4.png
এবার ফুলের পাপড়ির মাঝে কিছু ডিজাইন যুক্ত করি।


অঙ্কনের ধাপ-৫

5.png
এবার ফুলের উপর আরো একটা ডিজাইন এঁকে দেই। যেটি জবা ফুল এ থাকে।


অঙ্কনের ধাপ-৬

6.png
এবার এবার কান্ড যুক্ত করি ফুলের নিচে।


অঙ্কনের ধাপ-৭

7.png
এবার ফুলের কান্ডতে দুইটি পাতা যুক্ত করি।


অঙ্কনের ধাপ-৮

8.png
এবার আমি পেইন্ট বাকেট টুল থেকে ফুলের রঙ করা শুরু করি। প্রথমে পাপড়ি রঙ করি।


অঙ্কনের ধাপ-৯

9.png
এবার সম্পূর্ণ ড্রইংটি রঙ করা শেষ করি বাকেট টুল এর মাধ্যমে।


অঙ্কনের ধাপ-১০

10.png
এবার ব্যাকগ্রাউন্ড এ একটি গ্র্যাডিয়েন্ট লেয়ার যুক্ত করি। তারপর আমার নাম যুক্ত করে ড্রইং শেষ করি।

images (17).jpeg

final art.png

flowerrrr.png

জবা ফুল।


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।



░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  
 2 years ago 

সবথেকে বেশি ভালো লাগে আপনি যার আর্ট ফলো করেন তার নাম উল্লেখ করেন। আজকের আর্ট কনসেপ্ট বেশ ভালো লাগলো। জবা ফুলের আর্ট আমার কাছে বেশ ভালো লেগেছে। জবা ফুল আমার কাছে অনেক ভালো লাগে। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

হুম আপু। মূল আর্টিস্ট সব সময় ক্রেডিট পাওয়ার যোগ্য। যেকোনো আর্ট ই হোক আর আমি যতই চেঞ্জ করিনা কেনো। কনসেপ্ট তো তারই।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে একটি জবা ফুলের ডিজিটাল চিত্রাংকন করেছেন। আমার কাছে তো খুবই ভালো লেগেছে। কালারফুল হওয়াতে জবা ফুলটিকে বেশি সুন্দর লাগছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ লাল টুকটুকে জবাফুলের ডিজিটাল চিত্রাংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য।আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

হুম আপু। আসলে জবা ফুল এমনিতেই অনেক সুন্দর। আপনার কমেন্ট পেয়ে ভালো লাগলো অনেক। শুভেচ্ছা।

 2 years ago 

জবা ফুলের খুবই সুন্দর ডিজিটাল অঙ্কন করেছেন। সত্যি আপনার ডিজিটাল অংকন যত দেখি ততই ভালো লাগে। আজকের জবা ফুলটি আমার কাছে অনেক ভাল লেগেছে, আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া অনুপ্রেরণা দেওয়ার জন্য।

 2 years ago 

আপনার ডিজিটাল আর্ট গুলো যেমন সব সময় অনেক বেশি ভালো লাগে আজকেও আপনার জবা ফুলের আর্ট দেখতে বেশ চমৎকার লাগছে। আর আমার যেহেতু জবাফুল খুবই পছন্দ তাই এই আর্ট টি আমার কাছে আসলেই অনেক বেস্ট মনে হয়েছে।

 2 years ago 

হুম ভাই। দেখেছি আপনি আমার সব আর্ট গুলোতেই মন্তব্য দেন। খুবই ভালো লাগে আপনার মন্তব্য পেলে। ধন্যবাদ ভাই।

 2 years ago 

কি চমৎকার করে এঁকেছেন জবাফুল টি 👌👌। একদম দক্ষ হাতের কাজ ভাই। এই কাজগুলো একদম আমার দ্বারা হয়না। আপনাদের অনেকের পোস্টে ডিজিটাল আর্ট দেখে ভীষণ ইচ্ছে করে শিখতে। কিন্তু সময়ের অভাবে আর হয়ে ওঠে না। আরও চমৎকার চমৎকার কাজ আমাদের উপহার দেবেন ভাই। অনেক শুভকামনা রইল

 2 years ago 

শিখে ফেলেন ভাই। আমি এবিবিতে আসার পরই শিখেছি।

 2 years ago 

জবা ফুলের অসাধারণ একটি ডিজিটাল আর্ট করেছেন ভাইয়া। যা দেখতে খুবই সুন্দর হয়েছে। এত সুন্দর ভাবে এবং দক্ষতার সাথে এত সুন্দর একটি জবা ফুলের ডিজিটাল আর্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

বার বার করতে করতে আরকি একটু দক্ষতা অর্জন হয়েছে ভাই।

 2 years ago 

জবা ফুলের ডিজিটাল আর্ট অসাধারণ হয়েছে ভাইয়া। সত্যি ভাইয়া আপনার দক্ষতা আমাকে মুগ্ধ করে। আপনি অনেক সুন্দর ভাবে জবা ফুলের ডিজিটাল আর্ট করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন এজন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

আপনাদের এমন অনুপ্রেরণা মূলক কমেন্ট পেলে কি পোস্ট ভালো না করে থাকা যায় নাকি।

 2 years ago 

জবা ফুলের খুবই সুন্দর একটি ডিজিটাল চিত্র প্রস্তুত করেছেন খুবই ভালো লেগেছে আমার কাছে বিশেষ করে কালার কম্বিনেশন টা খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন সুন্দর উপস্থাপনা করেছেন ধাপগুলো শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

কালার কম্বিনেশন খুব ভালো লেগেছে আমার কাছেও। চেস্টা করেছি ফুটিয়ে তোলার।

 2 years ago 

প্রথমে ভাবছিলাম সত্যিকারের জবা ফুল। চমৎকার হয়েছে ভাই। আর আপনার ডিজিটাল আর্ট নিয়ে কোনো কথা বলতে চায়না। সবসয়ম ভালো ডিজিটাল আর্ট শেয়ার করেন আমাদের সাথে। ধন্যবাদ আপনাকে ভাই

 2 years ago 

হাহা ভেবেছেন যখন তাহলে ধরুন সত্যি কারের জবা ফুলই।

 2 years ago 

আপনি জবা ফুল এর চিত্রটি অসাধারণ ভাবে অংকন করেছেন। দেখে আমার খুবই ভালো লাগলো। আপনি চমৎকার ভাবে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার আঁকা জবা ফুল আপনার ভালো লেগেছে যেনে অনেক খুশি হলাম ভাই। দোয়া করবেন যেনো সামনে আরো ভালো ভালো ছবি উপহার দিতে পারি আপনাদে।র

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 68763.18
ETH 3770.45
USDT 1.00
SBD 3.76