একটি ডিজিটাল ম্যান্ডেলা অঙ্কন || ডিজিটাল আর্ট #71

in আমার বাংলা ব্লগ2 years ago

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। আজ আরো একটি ডিজিটাল আর্ট নিয়ে হাজির হলাম। আজ একটু ভিন্ন ধরনের আর্ট নিয়ে হাজির হলাম। ইতিমধ্যে আমার বন্ধু সাজ্জাদ সোহান ডিজিটাল ম্যান্ডেলা আর্ট উপহার দিয়ে আসছে আমাদের। আমি ওর থেকে একটু ধারনা নিলাম। তারপর বাকিটা ইন্টারনেট থেকে শিখে নিলাম। তো কথা না বাড়িয়ে চলুন শুরু করি আমার ম্যান্ডেলা আর্ট।


Digital mandela 1.png

আমার তৈরি আর্ট

images (17).jpeg

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার
  • Adobe Photoshop CS6
  • ফ্রি কাস্টম ব্রাশ Brusheezy! থেকে। এখান থেকে কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ প্রিসেট নামাতে পারবেন)

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

1.png

প্রথমে আমি ফটোশপ ওপেন করে নিউ ফাইল তৈরি করি যার সাইজ রেশিও ২০০০X২০০০ পিক্সেল।


অঙ্কনের ধাপ-২

2.png
প্রথমে আমি আমার নেওয়া পেজটিকে সমান ৮ ভাগে ভাগ করে দাগ কেটে নেই। এর ভিতর ম্যান্ডেলা আর্ট করবো।


অঙ্কনের ধাপ-৩

3.png
এবার আমি লিগাসি ব্রাশ টুল থেকে হার্ড রাউন্ড ব্রাশ টুল ব্যবহার করে ৫ পিক্সেল সাইজ সিলেক্ট করি। তারপর ম্যান্ডেলার কিছু আলপনা আঁকা শুরু করি।


অঙ্কনের ধাপ-৪

4.png
একই ভাবে আরো বিভিন্ন রকম এর কিছু আলপনা যুক্ত করি আমার ম্যান্ডেলাতে।


অঙ্কনের ধাপ-৫

5.png
ব্রাশ টুল দিয়ে আরো কিছু অঙ্কন যুক্ত করি।


অঙ্কনের ধাপ-৬

6.png
উপরের দিকে আরো কিছু ডিজাইন যুক্ত করি।


অঙ্কনের ধাপ-৭

7.png
এবার আমি আরো কিছু আলপনা যুক্ত করে আমার ড্রইং সম্পন্ন করি।


অঙ্কনের ধাপ-৮

8.png
এবার আমি পেইন্ট বাকেট টুল দিয়ে রঙ করা শুরু করি। প্রথমে মাঝের অংশ গুলো রঙ করি।


অঙ্কনের ধাপ-৯

9.png
ধীরে ধীরে সম্পূর্ণ ম্যান্ডেলা রঙ করে ফেলি।


অঙ্কনের ধাপ-১০

10.png
আমার নাম যুক্ত করে ড্রইং শেষ করি।

images (17).jpeg

final art.png

Digital mandela 1.png

ম্যান্ডেলা আর্ট


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।



░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  
 2 years ago 

ম্যান্ডেলা আর্ট বেশ ভালভাবেই বানিয়েছেন দেখা যাচ্ছে। অনেক চমৎকার আর্ট দিন দিন উপহার দিয়ে যাচ্ছেন আমাদের। পেন্সিল দিয়ে আঁকা ম্যান্ডেলা আর্ট গুলোর মত ডিজিটালি যে এত সুন্দর করে আঁকানো যায় তা আপনার মাধ্যমে দেখতে পেলাম। ধন্যবাদ ভাই

 2 years ago 

পেন্সিলে ম্যান্ডেলা আঁকা ভালোই কঠিন। পিসি তে অত কঠিন না আবার অত সহজ না।

 2 years ago 

ডিজিটাল ম্যান্ডেলা আর্ট টি অনেক আকর্ষনীয় হয়েছে। খুব সুন্দর একটি কালার দিয়েছেন এই ম্যান্ডেলা আর্ট এ ‌। চমৎকার এই ডিজিটাল ম্যান্ডেলা আর্ট করার প্রতিটি ধাপ আপনি উপস্থাপন করেছেন। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

হুম আপু। কালার করার পর আমার কাছেও ভালো লেগেছে। তবে এক কালার এর হলে মনে হয় আরো একটূ ইউনিক হতো।

 2 years ago 

আপনি খুব সুন্দর ভাবে একটি ডিজিটাল ম্যান্ডেলা আমাদের মাঝে উপহার দিয়েছেন। আসলে আমরা সাধারণত সাদা কাগজে সাইন পেন দিয়ে মান্ডালা এঁকে থাকি। কিন্তু আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে ডিজিটাল আর্ট এর মাধ্যমে মান্ডালা আর্ট করে দেখিয়েছেন। খুব সহজ পদ্ধতিতে দেখিয়েছেন তাই সবাই শিখে নিতে পারবে আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনাদের স্যালুট। কারণ আপনারা অনেক কষ্ট করে ম্যান্ডালা বানান।

 2 years ago 

খুব সুন্দর একটি ডিজিটাল ম্যান্ডেলা আর্ট শেয়ার করেছেন। আপনার আর্ট দেখতে খুব সুন্দর লাগছে। আর আপনি সবসময় খুব সুন্দর সুন্দর আর্ট শেয়ার করে থাকেন ভাই আজকের টাও কিন্তু বেস্ট ছিলো।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া প্রতিনিয়ত কমেন্ট এর মাধ্যমে আমাকে অনুপ্রেরণা দেওয়ার জন্য।

 2 years ago 

আপনার ডিজিটাল ম্যান্ডেলা আর্ট আমার কাছে ভীষণ ভালো লেগেছে। বিশেষ করে কালার কম্বিনেশন খুব অসাধারণ ছিল। এত চমৎকার একটি পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

প্রথমে কালার কম্বিনেশন নিয়ে ভাবিনি একটুও। শেষের দিকে চেস্টা করেছি আরকি।

 2 years ago 

ইতিমধ্যে আমার বন্ধু সাজ্জাদ সোহান ডিজিটাল ম্যান্ডেলা আর্ট উপহার দিয়ে আসছে আমাদের।

সাজ্জাদ সোহান ভাইয়ার মান্ডালা আর্ট গুলো আমার অনেক ভালো লাগে। আমি সব সময় ওনার ডিজিটাল আর্ট গুলো দেখি।
আপনার আজকের ডিজিটাল মান্ডালা আর্ট আমার কাছে বেশ ভালো লেগেছে। প্রথম অবস্থাতেই আপনি খুব সুন্দর আর্ট করেছেন।‌‌আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এবং আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

হুম। ও খুব ভালো ম্যান্ডালা আর্ট করতে পারে। আমার তো কি আলপনা আঁকবো সেটা মাথায়ই আসেনা।

 2 years ago 

আপনাদের ডিজিটাল আর্টগুলো করা দেখলে মনে হয় যে খুব সহজেই করা যায়। আমিও যদি শিখতে পারতাম তাহলে আমি ঝটপট করে ফেলতে পারতাম। কিন্তু কোন জিনিস দেখে যত সহজ মনে হয় করতে গেলে আসলে অত সহজ নয়। এটি করতে নিশ্চয়ই অনেক সময় লাগে। আপনার ম্যান্ডেলার ডিজিটাল আর্টটি খুব সুন্দর হয়েছে।

 2 years ago 

এক হিসাবে সহজ আরেক হিসাবে কঠিন। টুল গুলোর ব্যবহার ভালো মত জানলে সোজা। কিন্তু আমাদের মত যদি না জানেন তাইলে একটু কঠিন।

 2 years ago 

খুব ভালো লাগলো বন্ধু অবশেষে তুমিও ম্যান্ডেলা তৈরি করলে, খুব সুন্দর হয়েছে এগিয়ে যাও বন্ধু তোমার ডিজিটাল আউট গুলো বেশ সুন্দর হয়।

 2 years ago 

হ্যা বন্ধু তোমার থেকে আইডিয়া নিয়ে। তুমি ধন্যবাদ পাওয়ার যোগ্য।

 2 years ago 

ডিজিটাল ম্যান্ডেলা আর্ট গুলো দেখতে খুবই সুন্দর দেখা যায়। আজকে আপনি খুবই সুন্দর একটি ডিজিটাল ম্যান্ডেলা আর্ট করেছেন। যা দেখতে আসলে অনেক সুন্দর হয়েছে। এত সুন্দর একটি ডিজিটাল ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ডিজিটাল ম্যান্ডালা গুলো সুন্দর দেখা যায় একদম ঠিক বলেছেন ভাই। আমার কাছে ভালো লাগে করতে।

 2 years ago 

দারুন দারুন চিত্রের পরে আজ দারুন একটি মেন্ডালা অংকন করেছেন খুবই সুন্দর হয়েছে ভাই।বেশ গুছিয়ে সুন্দর ভাবে আপনি উপস্থাপনা করেছেন শুভ কামনা রইলো।

 2 years ago 

ম্যান্ডালা কেমন হয়েছে জানিনা তবে উপস্থাপনায় অনেক খারাপ কিছুকেও ভালো করে দেখানো যায়।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74