একটি ফুলদানী সহ কিছু ফুলের ছবি অঙ্কন || ডিজিটাল আর্ট #70

in আমার বাংলা ব্লগ2 years ago

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। আজ আরো একটি ডিজিটাল আর্ট নিয়ে হাজির হলাম। এই আর্ট টির কনসেপ্ট এসেছে @bdwomen আপুর একটি আর্ট থেকে। উনি খুবই সুন্দর আর্ট করেন। আমি কিছু ডিজাইন ইউনিক করে আমার মতন করেছি।


full dani.png

আমার তৈরি আর্ট

images (17).jpeg

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার
  • Adobe Photoshop CS6
  • ফ্রি কাস্টম ব্রাশ Brusheezy! থেকে। এখান থেকে কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ প্রিসেট নামাতে পারবেন)

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

1.png

প্রথমে আমি ফটোশপ ওপেন করে নিউ ফাইল তৈরি করি যার সাইজ রেশিও ১২১১X১৬২৫ পিক্সেল।


অঙ্কনের ধাপ-২

2.png
এবার আমি পেন টুল ব্যবহার করে ফুলদানী এর নিচের অংশ এঁকে নেই। তারপর এটাকে কালো রং দিয়ে ফিল করে দেই।


অঙ্কনের ধাপ-৩

3.png
এবার আমি একই ভাবে পেন টুল এর মাধ্যমে ফুলদানীর শেপ টা এঁকে নেই। ব্রাশ সাইজ থাকে ৫ পিক্সেল।


অঙ্কনের ধাপ-৪

4.png
এবার ফুলদানীর ভিতর থেকে কিছু বাঁকা লাইন এঁকে দেই। এগুলো হবে ফুলের কান্ড বা লতা।


অঙ্কনের ধাপ-৫

5.png
এবার একটি ফুল এঁকে নেই।


অঙ্কনের ধাপ-৬

6.png
এবার ফুলের মাঝে আরো কিছু ডিজাইন যুক্ত করি।


অঙ্কনের ধাপ-৭

7.png
একই ভাবে ভিন্ন সাইজ এর আরো দুইটি ফুল এঁকে দেই।


অঙ্কনের ধাপ-৮

8.png
এবার আরো ৩ টি ফুলের কলি এঁকে দেই।


অঙ্কনের ধাপ-৯

9.png
এবার পেইন্ট বাকেট টুল এর মাধ্যমে ফুলের টব, ফুল এবং ফুলের কলি গুলো কে রঙ করে দেই।


অঙ্কনের ধাপ-১০

10.png
এবার প্রথমে কিছু সবুজ পাতা যুক্ত করি। তারপর ফুলদানীর একটু ডিজাইন করি। তারপর আমি ব্যাকগ্রাউন্ড এ একটি গ্র্যাডিয়েন্ট লেয়ার যুক্ত করি। তারপর আমার নাম যুক্ত করে ড্রইং শেষ করি।

images (17).jpeg

final art.png

full dani.png

ফুলদানীর ছবি


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।



░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  
 2 years ago 

একটি ফুলদানি সহ খুব সুন্দর একটি ফুলের চিত্র অঙ্কন করেছেন ভাই। আপনার ডিজিটাল অংকন গুলো সব সময় আমার কাছে অনেক ভালো লাগে। আজকের চিত্রটিও খুবই সুন্দর হয়েছে শুভকামনা রইল আপনার জন্য ভাই এভাবেই আপনি এগিয়ে যান।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া। আসলে সুন্দর করে করার অনেক প্রচেষ্টা থাকে আরকি। আপনাদের থেকে এমন সুন্দর মন্তব্য পেলে কি ভালো ছবি না এঁকে পারা যায়?

 2 years ago 

ফুলদানি আর ফুলের চমৎকার একটি ছবি এঁকেছেন ভাই 😍
বেশ বর্নিল রঙের ছটা ছিল।
শুভ কামনা রইল আপনার জন্য 💌

 2 years ago 

হুম বিডিওমেন আপুর আর্ট টাও সুন্দর ছিলো খুব।

 2 years ago 

ভাই অনেক সুন্দর হয়েছে আপনার ডিজিটাল ফুলদানি ও কিছু ফুলের ছবি ৷দেখে অনেক ভালো লাগলো ৷ ধন্যবাদ ভাই সুন্দর ফুলদানি ফুলের ছবি শেয়ার করার জন্য ৷

 2 years ago 

আমার ফুলদানী সহ ফুলের ছবি আপনার পছন্দ হয়েছে যেনে অনেক ভালো লাগলো।

 2 years ago 

ফুলদানী সহ কিছু ফুলের ছবির অঙ্কনটি দারুন হয়েছে ভাইয়া। খুবই নিখুঁত ভাবে অঙ্কনটি আপনি সম্পন্ন করেছেন। আর অঙ্কন করার সব গুলো ধাপ আপনি খুব সুন্দর করে গুছিয়ে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। বেশ ভালো লাগলো আপনার এই পোস্টটি। ধন্যবাদ।

 2 years ago 

হুম ভাইয়া। ধাপে ধাপে দিতেই ভালো লাগে আমার কাছে। কারণ এতে পোস্ট এর সৌন্দর্য বেড়ে যায়। শুভেচ্ছা রইলো।

 2 years ago 

ফুলদানি সহ ফুলের ডিজিটাল আর্ট আমার কাছে অনেক ভালো লেগেছে। বিশেষ করে আপনি একজনের আর্ট কনসেপ্ট থেকে আজকের আর্ট করেছেন এমনকি তাকে মেনশন দিয়েছেন দেখে ভালো লাগলো। এমনকি কালার কম্বিনেশন গুলো দারুন লেগেছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

জ্বি আপু। ক্রেডিট দেওয়া টাই ভালো মনে করি। কারণ এতে নিজের তো লস নাই। পাশা পাশি মুল আর্টিস্ট এর সম্মান বাড়লো।

 2 years ago 

একটি ফুলদানী সহ কিছু ফুলের ছবি অঙ্কন করেছেন অসাধারণ হয়েছে। হলুদ রং করার কারনে অনেক সুন্দর ফুটে উঠেছে। দেখে মুগ্ধ হয়ে গেলাম। ধন্যবাদ আপনাকে ভাইয়া

 2 years ago 

আপনাদের মুগ্ধতার কারনেই অনুপ্রেরণা পাই। আর আর্ট গুলো সুন্দর করতে পারি।

 2 years ago 

একটি ফুলদানি সহ অনেক গুলো ফুলের খুবই সুন্দর এবং কালারফুল একটি দৃশ্য আমাদের মাঝে প্রদর্শন করেছেন খুবই ভালো লাগছে দেখতে বিশেষ করে কালার কম্বিনেশন টা সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন সুন্দর উপস্থাপনা করেছেন ধাপগুলো শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

হ্যা ভাই। আসলে আর্ট এর ক্ষেত্রে কালার কম্বিনেশন টা অনেক গুরুত্বপূর্ণ। সব সময় এইদিকে খেয়াল রাখা উচিৎ আমাদের।

 2 years ago 

ডিজিটাল অংকনের মাধ্যমে একটি ফুলদানি সহ ফুলের চিত্র অংকন করেছেন খুবই সুন্দর হয়েছে ভাই খুব গুছিয়ে ধাপ গুলো উপস্থাপনা করেছেন শুভ কামনা রইল।

 2 years ago 

হুম ভাইয়া। গুছিয়ে গুছিয়ে উপস্থাপনা করলেই একটি আর্ট অনেক সুন্দর হয় উপস্থাপনার ক্ষেত্রে।

 2 years ago 

একটি ফুলদানি সহ ফুলের ডিজিটাল আর্টটি খুবই চমৎকার হয়েছে ফুল ও ফুলদানি দেখতে আমার কাছে বেশ ভালো লাগছে ।খুব সুন্দর করে আপনি আর্ট টি করেছেন। প্রতিটি ধাপের উপস্থাপন ছিল চমৎকার ।ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে এত সুন্দর একটি ডিজিটাল আর্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে এই ধন্যবাদ প্রাপ্য যিনি এর হাতে আর্ট করেছেন। আশা করি তিনি এই পোস্ট দেখেছেন।

 2 years ago 

খুবিই সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের মাঝে উপহার দিছেন।এক্টা আর্টে দুইটা জিনিস পাইলাম একটা ফুলের টফ ,আরেকটি হলো ফুল।সব গুলোই অনেক ভালো হইছে।আপনি দারুন দক্ষতা দেখিয়েছেন।শুভ কামনা রইল

 2 years ago 

দক্ষতা কতটা আছে ভাই জানিনা। তবে চেস্টা করেছি আরকি। কারণ ভালো লাগে অনেক।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74