পড়ন্ত বিকেল এর দৃশ্য অঙ্কন || ডিজিটাল আর্ট #68

in আমার বাংলা ব্লগ2 years ago

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। আজ আরো একটি ডিজিটাল আর্ট নিয়ে হাজির হলাম। এই আর্ট টি @rahimakhatun আপুর একটি আর্ট থেকে কনসেপ্ট নিয়ে আমার মতন করেছি


village.png

আমার তৈরি আর্ট

images (17).jpeg

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার
  • Adobe Photoshop CS6
  • ফ্রি কাস্টম ব্রাশ Brusheezy! থেকে। এখান থেকে কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ প্রিসেট নামাতে পারবেন)

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

1.png

প্রথমে আমি ফটোশপ ওপেন করে নিউ ফাইল তৈরি করি যার সাইজ রেশিও ২০০০X১১২৪ পিক্সেল।


অঙ্কনের ধাপ-২

2.png
এবার আমি পেন টুল ব্যবহার করে এক সাইডের মাটির অংশ এঁকে দেই।


অঙ্কনের ধাপ-৩

3.png
এবার আমি আয়ত মারকিউ টুল ব্যবহার করে মাটির অংশের নিচের দিকে একটি লেয়ার খুলে পানি কালার দিয়ে এঁকে নেই।


অঙ্কনের ধাপ-৪

4.png
এবার দূরে কিছু ছোট ছোট পাহাড় এঁকে দেই।


অঙ্কনের ধাপ-৫

5.png
এবার প্রথমে আঁকা মাটির অংশকে একটু কেটে কুটে অন্য সাইজের করি। তারপর কালার চেঞ্জ করে দেই।


অঙ্কনের ধাপ-৬

6.png
এবার আমি ব্যাকগ্রাউন্ড এ একটি গ্র্যাডিয়েন্ট লেয়ার ক্রিয়েট করি।


অঙ্কনের ধাপ-৭

7.png
এবার আমি নতুন এক লেয়ার এ এলিপ্টিকাল মারকিউ টুল ব্যবহার করে সূর্যমামা কে এঁকে দেই।


অঙ্কনের ধাপ-৮

8.png
এবার পানিতে সূর্য মামার প্রতিচ্ছবি তৈরি করি।


অঙ্কনের ধাপ-৯

9.png
এবার কাস্টম ব্রাশ টুল ব্যবহার করে বিভিন্ন সাইজ এর গাছ এঁকে দেই।


অঙ্কনের ধাপ-১০

10.png
আমার নাম যুক্ত করে ড্রইং শেষ করি।

images (17).jpeg

final art.png

village.png

পড়ন্ত বিকেলের দৃশ্য


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।



░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  
 2 years ago 

বরাবরই আপনি খুব সুন্দর সুন্দর ডিজিটাল আর্ট করেন। আজকেও তার ব্যাতিক্রম কিছু না খুব সুন্দর ভাবে ডিজিটাল আর্টটি সম্পন্ন করেছেন এবং ধাপে ধাপে আমাদের সাথে তুলে ধরেছেন, এ জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ক্ষুদ্র প্রচেস্টা থাকে সুন্দর ডিজিটাল আর্ট উপহার দেওয়ার।

 2 years ago 

পড়ন্ত বিকেলের খুব সুন্দর ডিজিটাল চিত্র অঙ্কন করেছেন। যেটা দেখে আমার কাছে অনেক ভালো লাগলো। আসলে এই ধরনের ডিজিটাল চিত্র অঙ্কন করতে দক্ষতার প্রয়োজন হয়। যেটা আপনি প্রমাণ করে চলেছেন আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাদের এমন সুন্দর সুন্দর কম্পলিমেন্ট পেলে দক্ষতা বৃদ্ধি না করে থাকা যায়কি।

 2 years ago 

দেখতে দেখতে 68 টি ডিজিটাল আর্ট করে ফেলেছেন । এতগুলো করেছেন আপনার প্রত্যেকটি আর্ট আমার কাছে অনেক ভালো লাগে । আজকের পড়ন্ত বিকেলের ডিজিটাল আর্টটি রহিমা খাতুন এর কনসেপ্ট নিয়ে এঁকেছেন সত্যিই অনেক ভালো লাগল। এসব আর্ট গুলো দেখলে একবারে মনটা জুড়িয়ে যায়।

 2 years ago 

হুম আপু। এভাবেই একদিন ১০০ টা ডিজিটাল আর্ট হয়ে যাবে। দোয়া করবেন।

 2 years ago 

পড়ন্ত বিকেলের খুবই সুন্দর দৃশ্য অংকন করেছেন আপনি আপনার অংকন করার দৃশ্য আমার কাছে খুবই ভালো লেগেছে বিশেষ করে ওই গাছগুলো দেখতে বেশি ভালো লাগছে। এভাবে এগিয়ে যান আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

পড়ন্ত বিকেলের দৃশ্য আমার খুব ভালো লাগে। তাই ট্রাই মারলাম।

 2 years ago 

আপনার অঙ্কন করা ডিজিটাল চিত্রগুলো বরাবরে আমার কাছে বেশ ভাল লাগে ভাই। কারণ এই ধরনের চিত্র গুলো দেখলে অনেক কিছু শেখা যায়। আপনি খুব সুন্দর করে পড়ন্ত বিকেলের ডিজিটাল চিত্রটি আমাদের মাঝে শেয়ার করেছেন। যে আমার কাছে বেশ ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি চিত্রাংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপ্নারা কিছু যে শিখতে পারেন এটাই আমার কাছে অনেক।

 2 years ago 

পড়ন্ত বিকেল এর দৃশ্য অঙ্কন করেছেন অসাধারণ হয়েছে। আপনার এধরনের ডিজিটাল আর্ট গুলো আমার ভীষণ ভালো লাগে। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

আপনার কমেনট পেলে সত্যি ভালো লাগে। আপনি আমার সব পোস্টই পড়েন। অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

দেখতে দেখতে অনেকগুলো ডিজিটাল আর্ট করে ফেলেছেন দেখছি। আপনাদের ডিজিটাল আর্ট গুলো খুবই ভালো লাগে আমার কাছে। আপনি আজকে খুব সুন্দর একটি দৃশ্যের ডিজিটাল অঙ্কন করেছেন। বিশেষ করে গাছ গুলো খুব সুন্দর লাগছে দেখতে। এত সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

হুম আপু অনেক গুলা ডিজিটাল আর্ট হয়ে গেলো আমার ঝুড়িতে৷

 2 years ago 

ডিজিটাল আর্টে আবার আপনি অনেক দক্ষ। প্রাকৃতিক দৃশ‍্যগুলো অনেক সুন্দর করেন। পড়ন্ত বিকেলের প্রাকৃতিক দৃশ‍্যের ডিজিটাল আর্ট টা চমৎকার করেছেন। দৃশ্য টা দেখতে অনেক সুন্দর লাগছে। পাশাপাশি প্রতিটা ধাপ সুন্দরভাবে উপস্থাপন করেছেন।।

 2 years ago 

এই সময় সূর্যাস্তের ছবি আমার বেশ ভালো লাগে। অনেকেরিই ভালো লাগে।

 2 years ago 

ওয়াও ভাইয়া দারুন অঙ্কন করেছেন। আপনি আপনার অংকন এর প্রতিটি ধাপ আমাদের মাঝে নিখুঁত ভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

ধাপে ধাপে না দিলে অনেকে বুঝে না তাই ধাপে ধাপে দেওয়ার চেস্টা৷

 2 years ago 

অনেক সুন্দর ডিজিটাল আর্ট শেয়ার করেছেন আর পড়ন্ত বিকেলে সূর্য অস্ত যাচ্ছে সেই দৃশ্যটা সবচেয়ে বেশি সুন্দর লেগেছে আমার কাছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

হুম এই দৃশ্য টা করার ময় আমার কাছেও খুব বেশ লেগেছে৷

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74