আমাদের শায়ান বাবুর ভেক্টর আর্ট || ডিজিটাল আর্ট #67

in আমার বাংলা ব্লগ2 years ago

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



*সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। আজ যে আর্টটি শেয়ার করবো সেটি আমাদের প্রিয় @shuvo35 ভাই এর ছেলে শায়ান বাবুর। এটি আমি শুভ ভাই যেদিন শায়ান এর প্রথম ঈদ নিয়ে পোস্ট করেছিলেন সেদিন ই করেছিলাম। কিন্তু ব্যস্ততার কারণে দিতে পারিনি। তারপর দেখলাম আমাদের sikakon ভাই এটি আরো সুন্দর করে করে ছিলেন। তাই আর দেওয়া হয়নি। তাই আজ ভাবলাম দিয়েই ফেলি। এটি আমার প্রথম ভেক্টর আর্ট। যদিও ইলাস্ট্রেটর ব্যবহার করিনি। ফটোশপ দিয়েই কাজ করেছি। *


Shayan babu potrait.png

আমার তৈরি আর্ট

images (17).jpeg

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার
  • Adobe Photoshop CS6
  • ফ্রি কাস্টম ব্রাশ Brusheezy! থেকে। এখান থেকে কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ প্রিসেট নামাতে পারবেন)

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

1.png

প্রথমে আমি ফটোশপ ওপেন করে নিউ ফাইল তৈরি করি যার সাইজ রেশিও ১২১১X১৬২৫ পিক্সেল।


অঙ্কনের ধাপ-২

2.png
এবার আমি শায়ান বাবুর ছবিটি ফটোশপ এ ইম্পোর্ট করে পার্স্পেক্টিভ পরিবর্তন করি। তারপর এর অপাসিটি কমিয়ে দেই।


অঙ্কনের ধাপ-৩

3.png
প্রথমে আমি ব্রাশ টুল থেকে লিগাসি ব্রাশ টুল এর হার্ড রাউন্ড ব্রাশ টুল এর ৫ পিক্সেল এর ব্রাশ সিলেক্ট করি। তারপর পেনটুল দিয়ে শায়ান বাবুর টুপি অঙ্কন শুরু করি।


অঙ্কনের ধাপ-৪

4.png
এবার শায়ান বাবুর চেহারা এঁকে ফেলি।


অঙ্কনের ধাপ-৫

5.png
এবার শায়ান বাবুর চোখ ও ব্রু এঁকে ফেলি। তারপর কপালে কালো টিপ যুক্ত করি আসল ছবির মতন করে।


অঙ্কনের ধাপ-৬

6.png
এবার শায়ান বাবুর ঠোট নাক হাত সহ নিচের অংশ এঁকে ফেলি।


অঙ্কনের ধাপ-৭

7.png
এবার আমি শায়ান বাবুর টুপিতে একটু ডিজাইন যুক্ত করি। এবং পাঞ্জাবির কলার এঁকে দেই।


অঙ্কনের ধাপ-৮

8.png
এবার পেইন্ট বাকেট টুল দিয়ে শায়ান বাবুর মুখ ও হাতের রঙ করে দেই।


অঙ্কনের ধাপ-৯

9.png
এবার শায়ান বাবুর সম্পুর্ণ আর্ট রঙ করা শেষ করি।


অঙ্কনের ধাপ-১০

|
10.png

এবার আমি ব্যাকগ্রাউন্ড এ গ্র্যাডিয়েন্ট লেয়ার যুক্ত করি। তারপর শায়ান বাবুর শেডো তৈরি করি। তারপর আমার নাম যুক্ত করে ড্রইং শেষ করি।

images (17).jpeg

final art.png

Shayan babu potrait.png

আমাদের প্রিয় শায়ান বাবু।


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।



░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  
 2 years ago 

তোমাদের ভালোবাসায় আমি সিক্ত ভাই । শুভেচ্ছা রইল তোমাদের সকলের জন্য। 😊❤🙏

 2 years ago 

আপনারা যেভাবে প্রতিনিয়ত আমাদের গাইড করে আসছেন তাতে এসব কিছুই না ভাই। আগে অনেক কমিউনিটিতে ছিলাম। কিন্তু এতো কিছু শিখতে পারিনি। যেগুলো এখন শিখতেছি আপনাদের মাধ্যমে প্রতিনিয়তই শিখছি। ভালোবাসা নিয়েন ভাই।

 2 years ago 

শায়ান বাবুর ভেক্টর আর্ট দেখে মুগ্ধ হয়ে গেলাম ভাই। আপনার ডিজিটাল আর্ট গুলো সত্যিই খুব অসাধারণ হয়ে থাকে। এভাবে সামনের দিকে এগিয়ে যান আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমি ভাবিনি এতো সুন্দর করতে পারবো। যদিও জানিনা সুন্দর হয়েছে কিনা। তবে সুন্দর হলে আমি সার্থক।

 2 years ago 

শায়ন বাবুর ভেক্টর আর্টটি দেখে আমি রীতিমত অবাক হয়ে গেছি। আপনি অনেক সুন্দর করে ডিজিটাল আটটি সম্পন্ন করেছে। দেখতে বেশ আকর্ষণীয় লাগছে। মনে হচ্ছে যেন একটা রাজপুত্র বসে আছে। শুভেচ্ছা রইল আমাদের শুভ ভাইয়ার রাজপুত্রের ডিজিটাল আর্ট আমাদেরকে উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

হুম ঠিক বলেছেন। শায়ান বাবু যেনো আমাদের রাজপুত্র।

 2 years ago (edited)

শায়ন বাবুর ভেক্টর আর্টি খুবি সুন্দর হয়েছে। খুব কিউট লাগছে দেখতে। ডিজিটাল আর্ট গুলো আমার কাছে খুবই ভালো লাগে। আর আপনি খুব সুন্দর করে শায়ঊূূঊূ বাবুর আর্টি সম্পূর্ণ করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আমাদের শায়ান বাবু খুব কিউট তাই তার আর্ট ও কিউট হয়েছে।

 2 years ago 

শায়ান বাবুর ছবি কিভাবে অসাধারণ হয়েছে। খুব সুন্দর ভাবে এবং নিখুঁত ভাবে চিত্র টি তুলে ধরেছেন আমাদের মাঝে। আপনার ডিজিটাল চিত্রের অঙ্কনের প্রশংসা করতে হয়। নিখুঁতভাবে চিত্রটি অঙ্কন করেছেন দেখে বোঝা যাচ্ছে। সেই সাথে আপনার উপস্থাপনা অনেক ভাল ছিল। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি চিত্রাংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে শুভ ভাই সুন্দর ভাবে ক্যাপচার করেছে শায়ান বাবুর ছবি তাই আমার এটিও সুন্দর হয়েছে মনে হয়।

 2 years ago 

ওয়াও!! সেই তো। কাকন ভাইয়ের আর আপনার দুজনারটাই সুন্দর হয়েছে। কালার কম্বিনেশন ভালো ছিল ভাই। শায়ান বাবু দেখতে কিউট লাগছে।

 2 years ago 

কাকন ভাই বেশি সুন্দর করে করে ছিলেন।। আমার প্রথম তো তেমন ভালো হয়নি

 2 years ago 

শায়ান বাবুর ডিজিটাল আর্ট দেখে মুগ্ধ হয়ে গেলাম ।খুবই সুন্দর লাগছে দেখতে ।শুরু থেকে শেষ পর্যন্ত সুন্দরভাবে উপস্থাপন করেছেন যা বুঝতে সুবিধা হয়েছে ।
শুভকামনা রইল।

 2 years ago 

আসলে সুন্দর উপস্থাপনার মাধ্যমে পোস্ট এ পাঠক আনা যায় সেই চেস্টা থেকেই পোস্ট সুন্দর হয়।

 2 years ago 

ভাই আপনার প্রথম আর্টই অসাধারণ হইছে। ফটোশপ দিয়ে আর্ট করতে অনেক মজা। তবে ভাই মোবাইল দিয়ে প্রচুর সময় লাগে। যাইহোক, অনেক অনেক শুভকামনা রইলো আপনার জন্য। ✌️

 2 years ago 

না ভাই আপনার টাই বেশি সুন্দর হয়েছিলো। আমি ভেক্টর আর্ট এ নতুন। আপনি অনেক অভিজ্ঞ।

 2 years ago 

আমাদের শায়ান বাবুর ভেক্টর আর্ট অনেক সুন্দর হয়েছে। এত সুন্দর করে ডিজিটাল চিত্রগুলো অঙ্কন করেন দেখে সত্যিই মুগ্ধ হয়ে যাই। যেটার মাধ্যমে প্রতিনিয়ত ও দক্ষতার প্রমাণ দিয়েছেন ।আমার কাছে অনেক ভালো লাগে আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

হুম ভাইয়া। শায়ান বাবুর আর্ট আমার নিজের কাছেই অনেক ভালো লেগেছে।

 2 years ago 

এটি আমার প্রথম ভেক্টর আর্ট।

এটি আপনার প্রথম ভেক্টর আর্ট হলে কী হবে ভাইয়া দেখে তো মনে হচ্ছে আপনি এইধরনের ভেক্টর আর্ট এ প্রফেশনাল।শায়ান বাবুর চিত্রটি আপনি চমৎকারভাবে অঙ্কন করেছেন যেন মনে হচ্ছে সত্যি কারের কোনো একটি চিত্র।

 2 years ago 

আরে না ভাই। এটি ছিলো প্রথম চেস্টা ভেক্টর আর্ট এ। তবে শুভো ভাই সুন্দর ভাবে ছবিটি ক্যাপচার করেছিলেন বলেই সুন্দর হয়েছে খুব।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74