একটি কুকুর ছানার ছবি অঙ্কন || ডিজিটাল আর্ট #66

in আমার বাংলা ব্লগ2 years ago

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। আবারো একটি ডিজিটাল ল্যান্ডস্কেপ নিয়ে হাজির হলাম। আজকের আর্ট টি করেছি Pinterest এর একটি আর্ট দেখে দেখে। তবে আমি কালার কম্বিনেশন আমার মতই করেছি। আশা করি ভালো লাগবে আপনাদের।


dogy.png

আমার তৈরি আর্ট

images (17).jpeg

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার
  • Adobe Photoshop CS6
  • ফ্রি কাস্টম ব্রাশ Brusheezy! থেকে। এখান থেকে কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ প্রিসেট নামাতে পারবেন)

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

1.png

প্রথমে আমি ফটোশপ ওপেন করে নিউ ফাইল তৈরি করি যার সাইজ রেশিও ১২১১X১৬২৫ পিক্সেল।


অঙ্কনের ধাপ-২

2.png
প্রথমে একটি লেয়ার খুলি। তারপর পেন টুল দিয়ে সেই কুকুর ছানাটির চেহারার শেপ অঙ্কন করে ফেলি।


অঙ্কনের ধাপ-৩

3.png
একই ভাবে চোখ ও নাক এঁকে ফেলি। চোখের বাকি অংশ পরে কমপ্লিট করবো।


অঙ্কনের ধাপ-৪

4.png
এবার আমার কুকুর ছানার কান ও মুখ এঁকে দেই।


অঙ্কনের ধাপ-৫

5.png
এবার আমি কুকুর ছানার শরীর এঁকে ফেলি। এক্ষেত্রে আমি পেনটুল ব্যবহার করি।


অঙ্কনের ধাপ-৬

6.png
এখন আমি কুকুর ছানার পা এঁকে দেই।


অঙ্কনের ধাপ-৭

7.png
এবার পেন টুল এর মাধ্যমে কুকুর ছানার লেজ এঁকে দেই।


অঙ্কনের ধাপ-৮

8.png
এবার আমি কুকুর ছানার চোখ কমপ্লিট করে সম্পূর্ণ ড্রইং শেষ করি। এখন রঙ করবো।


অঙ্কনের ধাপ-৯

9.png
এবার পেইন্ট বাকেট টুল ব্যবহার করে রঙ করি একটু।


অঙ্কনের ধাপ-১০

10.png
এবার আমি সম্পূর্ণ ড্রইং সম্পন্ন করি। তারপর ব্যাকগ্রাউন্ড এ একটি বৃত্ত আঁকি। তারপর পুরো ড্রইং এ গ্র্যাডিয়েন্ট রঙ যুক্ত করি। তারপর আমার নাম যুক্ত করে ড্রইং শেষ করি।

images (17).jpeg

final art.png

dogy.png

কিউট কুকুর ছানা।


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।



░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  
 2 years ago 

কুকুরছানার ডিজিটাল অংকন দেখতে পেয়ে সত্যিই খুবই ভালো লাগলো। আপনি খুবই সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন, শুভকামনা রইল।

 2 years ago 

আপনার ভালো লেগেছে যেনে আমার ও ভালো লাগলো ভাইয়া। শুভকামনা রইলো।

 2 years ago 

জাস্ট অসাধারণ আপনি খুবই চমৎকার ভাবে একটি কুকুর ছানার ডিজিটাল আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই অংকন আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে সেটা দেখে আমি সত্যি রীতিমত মুগ্ধ হয়েছি। সুন্দর উপস্থাপনার মাধ্যমে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া অনুপ্রেরণা মূলক মন্তব্য করার জন্য।

 2 years ago 

এর আগে আপনার অনেক ডিজিটাল আর দেখেছি ।আজ আপনি একটি কুকুর ছানার ডিজিটাল আর্ট করেছেন যা আমার অনেক ভালো লেগেছে। আপনি খুব সুন্দর ভাবে নিখুঁত করে ধাপে ধাপে আর্ট গুলো করে থাকে। আপনার সৃজনশীলতা ও দক্ষতা দেখে খুবই ভালো লাগে। যাইহোক এত সুন্দর একটি কুকুর ছানা আর্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

হুম আপু সব সময় আপনার কমেন্ট পাই আমি। অনেক অনেক ধন্যবাদ আমাকে অনুপ্রেরণা দেওয়ার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনার আর্ট করা কুকুর ছানার ছবিটি আমার খুবই ভালো লেগেছে, আপনি প্রতিনিয়ত নিত্য নতুন ডিজিটাল আর্ট করে থাকেন, আপনার ডিজিটাল আর্ট গুলো আমার খুবই ভালো লাগে, আজকেও অনেক সুন্দর একটি কুকুর ছানার ডিজিটাল আর্ট করেছেন যেটি সত্যি অনেক প্রসংশা নিও, এতো সুন্দর সুন্দর ডিজিটাল আর্ট আমাদের উপহার দেওয়ার জন্য আপনাকে জানাই অসংখ্য ধন্যবাদ, সেই সাথে আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

আপনাদের ও অনেক অনেক ধন্যবাদ জানাই প্রতিনিয়ত আমাদের সাথে থাকার জন্য।

 2 years ago 

বেশ কিউট তো কুকুর ছানাটা।আপনার ডিজিটাল আর্ট গুলো অনেক সুন্দর। কালারগুলো বেশ সুন্দর করেছেন।সব মিলিয়ে সুন্দর। প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ।

 2 years ago 

হুম কুকুর ছানাটা বেশ কিউট। তাই এঁকেছি আরকি।

 2 years ago 

সবাই দেখছি ডিজিটাল আর্ট এ ভাল করছে। আপনার আর্টগুলো ও দেখি আমি। অনেক চমৎকার আপনার হাতের কাজ। আজকের কুকুর ছানাটিকে কিউট দেখাচ্ছে। কালার খুব ইউনিক করেছেন। ভাল লাগছে দেখতে। ধন্যবাদ আপনাকে ভাই ।

 2 years ago 

হুম ভাই৷ ডিজিটাল আর্ট এ কালার করতে একটু প্যারা খাইতে হয় কম।

 2 years ago 

বাহ কুকুরছানার ডিজিটাল অংকনটি অনেক সুন্দর হয়েছে তো। কুকুর ছানাটিকে দেখতে কিন্তু খুবই কিউট লাগছে। আমি ব্যক্তিগত ভাবে কুকুরছানা খুবই পছন্দ করি তাই আমার কাছে আপনার করা ডিজিটাল আর্টটি অনেক বেশি ভালো লেগেছে ভাইয়া । ধন্যবাদ।

 2 years ago 

হ্যা ভাইয়া আমার কাছেও কিউট লেগেছে খুব। ধন্যবাদ আপনাকে এতো সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago (edited)

আপনি খুব চমৎকার করে কুকুর ছানার ছবি অংকন এর ডিজিটাল আর্ট শেয়ার করেছেন।
ডিজিটাল আর্ট গুলো এই কারণে আমার কাছে খুব ভালো লাগে।
ডিজিটাল আর্ট এর প্রত্যেকটি ধাপ আপনি সুন্দর করে উপস্থাপন করেছেন।
ডিজিটাল আর্ট এর সুন্দর উপস্থাপনার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমি সব সময় চাই আপনাদের সেরাটা দিতে।

 2 years ago 

আপনার ডিজিটাল আর্ট গুলো যতই দেখি ততই আমার হিংসে হয় আপনি কত সুন্দর ডিজিটাল আর্ট করেন ।ভাইয়া আমাকে একটু শিখিয়ে দেন না প্লিজ ।আমারও ইচ্ছা করে ডিজিটাল আর্ট গুলো করতে। আপনার আজকের কুকুর ছানাটি দেখতে খুবই কিউট লাগছে দেখে আদর খেতে ইচ্ছা করছে খুব সুন্দর এঁকেছেন।

 2 years ago 

আচ্ছা আপু। আপনি কি দিয়ে ডিজিটাল আর্ট করতে চাচ্ছেন ? যদি কম্পিউটার দিয়ে করেন তাইলে আমি হেল্প করতে পারবো। তাইলে আমাকে ডিস্কোর্ড এ একটু DM কইরেন।

 2 years ago 

আপনার ডিজিটাল আর্ট গুলো সব সময় আমাকে মুগ্ধ করে ঠিক তেমনিভাবে আজকেও এই কুকুর ছানার ডিজিটাল আর্ট দেখে মুগ্ধ হলাম। দারুন ভাবে অঙ্কন করেছেন ভাই আশা করি ভবিষ্যতে আমাদের মাঝে এমন সুন্দর আর্ট আরও উপস্থাপন করবেন আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

জ্বি ভাইয়া। ভবিষ্যতেও চেস্টা করে যাবো সুন্দর সুন্দর আর্ট উপহার দেওয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 60115.50
ETH 3192.77
USDT 1.00
SBD 2.45