সন্ধ্যা রাতের সাথে চাঁদ মামার ছবি অঙ্কন || ডিজিটাল আর্ট #65

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। অনেকদিন পর ডিজিটাল ল্যান্ডস্কেপ নিয়ে হাজির হলাম। এই আর্ট এর কনসেপ্ট এসেছে @rubayat02 এর একটি আর্ট থেকে। আমি আমার মতই করেছি। তবে কনসেপ্ট এর ক্রেডিট ওনার। আশা করি ভালো লাগবে আপনাদের।


2 mountain.png

আমার তৈরি আর্ট

images (17).jpeg

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার
  • Adobe Photoshop CS6
  • ফ্রি কাস্টম ব্রাশ Brusheezy! থেকে। এখান থেকে কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ প্রিসেট নামাতে পারবেন)

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

1.png

প্রথমে আমি ফটোশপ ওপেন করে নিউ ফাইল তৈরি করি যার সাইজ রেশিও ২০০০X১১২৪পিক্সেল।


অঙ্কনের ধাপ-২

2.png
প্রথমে একটি লেয়ার খুলি। তারপর লেসো টুল দিয়ে সেটির উপর এক সাইডে মাউনটেইন এর একটি অংশ এঁকে ফেলি।


অঙ্কনের ধাপ-৩

3.png
একই ভাবে অন্য পাশে আরো একটি মাউন্টেইন এর অংশ এঁকে ফেলি।


অঙ্কনের ধাপ-৪

4.png
এবার মাউন্টেইন এর নিচের সাইড একটু উজ্জ্বল করে দেই।


অঙ্কনের ধাপ-৫

5.png
এবার আমি ব্যাকগ্রাউন্ড এর জন্য নতুন একটি গ্র্যাডিয়েন্ট লেয়ার খুলি। তারপর আমার ইচ্ছামতন থিম অনুযায়ী রঙ সিলেক্ট করি।


অঙ্কনের ধাপ-৬

6.png
এখন কাস্টম ব্রাশ টূল ব্যবহার করে কিছু গাছ এঁকে দিলাম দুই মাউন্টেইন এর অংশে।


অঙ্কনের ধাপ-৭

7.png
এবার আরো কিছু ঘাস যুক্ত করি মাউন্টেইন গুলোর উপর।


অঙ্কনের ধাপ-৮

8.png
এবার আমি নতুন একটি লেয়ার খুলে সেটির উপর এলিপ্টিকাল মারকিউ টুল দিয়ে চাঁদ মামা এঁকে দেই। একটু বড় চাঁদ আঁকি।


অঙ্কনের ধাপ-৯

9.png
এবার অরিনিক প্লাগিন ব্যবহার করে চাঁদের গ্লো তৈরি করি।


অঙ্কনের ধাপ-১০

10.png
এবার আমি সেচুরেশন প্যানেল থেকে কালার কারেকশন করি। পুরো আর্ট এর কালার চেঞ্জ করে দেই। তারপর আমার নাম যুক্ত করে ড্রইং সম্পন্ন করি।

images (17).jpeg

final art.png

2 mountain with sign.png

সন্ধ্যা রাতের চাঁদ মামা।


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।



░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  
 2 years ago 

আপনার ডিজিটাল আর্টের দৃশ্যগুলো সত্যি অসাধারণ হয়। কি সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন পুরো দৃশ্য। আমার কাছে তো গাছ গুলো বেশ ভালো লেগেছে। গাছের এইরকম চিকন চিকন ডাল দেখতে বেশ ভালো লাগে। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনিও ডিজিটাল আর্ট করছেন দেখেছি। সুন্দর হয় অনেক। ফোন দিয়ে তো আমি পারিই না একদম

 2 years ago 

রুবায়েত ভাইয়ের আর্ট গুলো আমার কাছে সবসময় ভালো লাগে। আর আপনিও দারুন ডিজিটাল আর্ট করেন ভাইয়া। রুবায়েত ভাইয়ের আর্ট এর কনসেপ্ট টিকে আপনি দারুন ভাবে ফুটিয়ে তুলেছেন ভাই। সত্যি কি মনোরম একটি দৃশ্য আপনি অঙ্কন করেছেন। এক কথায় মুগ্ধ হয়ে গেলাম ভাই। এভাবেই এগিয়ে চলুন আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

হুম ঠিক বলেছেন। আর্ট এর ক্ষেত্রে উনি অনেক উন্নতি করেছে। ওনার আর্ট গুলো খুবই ভালো লাগে আমার। আমি তাই চেস্টা করি ওনার আর্ট এর মতন আর্ট করতে।

 2 years ago 

অনেক ভালো লাগলো ভাইয়া, আমার পোস্ট আপনার কাজে এসেছে দেখে, আপনি অনেক সুন্দর ডিজিটাল আর্ট করেন ভাইয়া, মুলত আমি আপনার ডিজিটাল আর্ট গুলো থেকেই শিক্ষা নিয়েছি, এবং পর্যন্ত শিখতেই আছি, আজকের আর্টি অনেক সুন্দর হয়েছে ভাইয়া, শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ এমন সুন্দর কনসেপ্ট তৈরিতে হেল্প করার জন্য।

 2 years ago 

আপনার ডিজিটাল চিত্রগুলো আমার কাছে বেশ ভালো লাগে ভাই। আজকে চিত্রটা আমার কাছে বেশি ভালো লেগেছে। অসাধারণ লাগতেছে দেখতে। রাতের চাঁদের এরকম মুহূর্তে যদি বসে থাকতে পারতাম নিজেকে ধন্য মনে হইত। খুব সুন্দর করে চিত্রটি আমাদের মাঝে উপস্থাপনা করেছেন ভাই। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি চিত্রাঙ্কন আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

হ্যা ভাই বউ নিয়ে বসতে পারলে আরো মজা লাগতো মনে হয়। হেহেহে।

 2 years ago 

সন্ধ্যা রাতে চাদের আলো দেখতে অনেক ভাল লাগে। রোমান্টিক একটি পরিবেশের সৃষ্টি হয়। আপনার ডিজিটাল আর্ট টি সত্যিই অনেক চমৎকার হয়েছে। ভাল কাজ করেন আপনি। আপনার পোস্টগুলো দেখি আমি। চালিয়ে যান ভাই।

 2 years ago 

হুম সন্ধ্যা রাতের চাঁদের আলো খুব উপভোগ করা যায়। তবে এখন খুব একটা এমন সময় কাটানো যায়না।

 2 years ago 

ভাই আপনার ডিজিটাল অঙ্গনের কোন তুলনা হয় না। সত্যি দেখে মুগ্ধ হয়ে গেলাম। এত সুন্দর ভাবে আপনি অঙ্কন করেছেন। ভাষায় প্রকাশ করার মতো না। শুভকামনা রইল।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর কমেন্ট করার জন্য। আমি চেস্টা করি আমার সব টা দিয়ে।

 2 years ago 

সন্ধ্যা রাতের সাথে চাঁদমামার ছবিটি অসাধারণ হয়েছে। ডিজিটাল আর্ট এমনিতেই অনেক ভালো লাগে দেখতে তারপর আবার যদি এত সুন্দর কনসেপ্ট হয় তাহলে তো কোন কথাই নেই। সত্যিই অসাধারণ লাগলো আমার কাছে।

 2 years ago 

আপনার ডিজিটাল অংকন গুলা বরাবরই আমার অনেক ভালো লাগে খুবই সুন্দর একটি অঙ্কন আমাদের মাঝে উপস্থাপন করেছেন সন্ধ্যাবেলার চাঁদমামার দৃশ্য সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

ল্যান্ডস্কেপ আর্ট গুলো আমার কাছেও অনেক ভালো লাগে। তাই তো চেস্টা করি।

 2 years ago 

সন্ধ্যা রাতের সাথে চাঁদ এর আর্টটি খুব চমৎকার হয়েছে। এরকম একটি পরিবেশে দাঁড়িয়ে চাঁদ দেখার মজাই আলাদা। খুব ভাল লেগেছে আপনার আর্টটি আমার কাছে। ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমিও ভাবতেছি। একদিন এমন যায়গা খুজে বার করে সেখানে দাড়িয়ে থাকবো।

 2 years ago 

আপনার ডিজিটাল আর্ট আমার অনেক ভালো লাগে।সন্ধ্যা রাতের সাথে চাঁদ মামার ছবি অঙ্কন বেশ চমৎকার লাগছে। আপনি আপনার অঙ্কন পদ্ধতি আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আসলে পদ্ধতি গুলো দেওয়া যেনো আপনারা বুঝতে পারেন সহজেই। অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 60061.12
ETH 3196.84
USDT 1.00
SBD 2.45