পাহাড় ও সূর্যের দৃশ্য অঙ্কন || ডিজিটাল আর্ট #61

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। আজ একটি ডিজিটাল আর্ট শেয়ার করবো আপনাদের সাথে। আশা করি ভালো লাগবে আপনাদের।


moon and sun.png

আমার তৈরি আর্ট

images (17).jpeg

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার
  • Adobe Photoshop CS6
  • ফ্রি কাস্টম ব্রাশ Brusheezy! থেকে। এখান থেকে কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ প্রিসেট নামাতে পারবেন)

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

1.png

প্রথমে আমি ফটোশপ ওপেন করে নিউ ফাইল তৈরি করি যার সাইজ রেশিও ২০০০X১১২৪ পিক্সেল।


অঙ্কনের ধাপ-২

2.png
প্রথমে একটি লেয়ার খুলে সেটির উপর লেসো টুল দিয়ে সামনের পাহাড় এর একটি অংশ এঁকে ফেলি।


অঙ্কনের ধাপ-৩

3.png
একই ভাবে লেসো টুল দিয়ে আরো কিছু দূরের পাহাড় এঁকে ফেলি।


অঙ্কনের ধাপ-৪

4.png
এবার ব্যাকগ্রাউন্ড এ একটি গ্র্যাডিয়েন্ট লেয়ার যুক্ত করি।


অঙ্কনের ধাপ-৫

5.png
এবার নতুন একটি লেয়ার এ কাস্টম ব্রাশ টুল ব্যবহার করে সামনের পাহাড় এর উপর একটি গাছ এঁকে দেই।


অঙ্কনের ধাপ-৬

6.png
এবার পাহাড় এ ছোট ছোট কিছু ঘাস অঙ্কন করে দেই।


অঙ্কনের ধাপ-৭

7.png
এবার নতুন আরো একটি লেয়ার খুলে। সেটির উপর এলিপ্টিকাল মারকিউ টুল দিয়ে একটি সূর্য এঁকে দেই।


অঙ্কনের ধাপ-৮

8.png
এবার সূর্যের রশ্মি বানিয়ে দেই আগের লেয়ার কপি করে সেটায় গোজিয়ান ব্লার ফিল্টার যুক্ত করে।


অঙ্কনের ধাপ-৯

9.png
এবার আকাশে মেঘ যুক্ত করে দেই কাস্টম ব্রাশ টুল এর মাধ্যমে।


অঙ্কনের ধাপ-১০

10.png
এবার আমার কিছু কালার কারেকশন করি। তারপর আমার নাম যুক্ত করে ড্রইং শেষ করি।

images (17).jpeg

final art.png

moon and sun.png

পাহাড় ও সূর্যের দৃশ্য


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।



░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  
 2 years ago 

আপনি পাহাড় ও সূর্যের দৃশ্যটি অসাধারণ ভাবে অংকন করেছেন। দেখে আমার খুবই ভালো লাগলো। আপনি চমৎকার ভাবে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের দৃশ্য আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

পাহাড় সূর্য আমার কাছেও অনেক ভালো লাগে। তাই চেস্টা করেছি আরকি।

 2 years ago 

পাহাড় ও সূর্যের ডিজিটাল আর্ট দেখে বেশ ভাল লাগল। চমৎকার ভাবে ফুটিয়ে তুলেছেন। আপনার ৬১ তম ডিজিটাল আর্ট এটী। দেখতে দেখতে অনেক আর্ট করে ফেলেছেন। আরও সুন্দর সুন্দর আর্ট দেখতে চাই আপনার মাধ্যমে ভাই

 2 years ago 

হ্যা ভাই।। কিভাবে যে ৬১ নাম্বার আর্ট এ চলে আসলাম বুঝতেও পারিনি।

 2 years ago 

ভাই আপনার হাতের কাজের দক্ষতা আছে আপনার ডিজিটাল আট দেখে বোঝা যায়, আপনি বেশিরভাগই আমাদের মাঝে ডিজিটাল আর্ট শেয়ার করেন, আমার কাছে অনেক অনেক ভালো লেগেছে, আপনার হাতের কাজের মাধ্যমে আমি মুগ্ধ হয়েছি, ভাই আপনি চেষ্টা করবেন মাঝে মাঝে ভিন্ন টাইপের পোস্ট করার, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

আপনাদের এই সুন্দর সুন্দর মন্তব্য আমাকে অনেক অনুপ্রেরণা দেয় এসব কাজ করার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনি আজকে চমৎকার ভাবে পাহার ও সূর্যের দৃশ্য অঙ্কন করেছেন। দেখতে অসাধারণ হয়েছে। সূর্য আর আকাশের কালার দেখে মুগ্ধ হয়ে গেলাম। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

বাহ আমি ভেবেছিলাম আকাশ এর কালার অতটা ভালো লাগবেনা। এখন দেখি আপনাদের ভালো লেগেছে। সত্যি ভালো লাগলো।

 2 years ago 

আপনার ডিজিটাল আর্ট সব সময় যেমন ভালো লাগে আজকে অনেক সুন্দর একটি ডিজিটাল আর্ট শেয়ার করেছেন। আপনি চমৎকারভাবে পাহাড় ও সূর্যের দৃশ্য অঙ্কন করেছেন শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

সবই আপনাদের দোয়া ভাইয়া। আপনাদের অনুপ্রেরণায় সুন্দর আর্ট করতে পারি আমি।

 2 years ago 

আপনার ডিজিটাল আর্ট গুলো খুবই ভালো লাগে,অনেক পারদর্শী আপনি।আজকের আর্ট ও বরাবরের মতোই ভালো ছিল।প্রতিটা ধাপ খুবিই সুন্দর করে আমাদের মাঝে হাজির করছেন,যেটা দেখে আমরাও খুব সহজে শিখে নিলাম।ধন্যবাদ ভাই

 2 years ago 

শিখে গেলে করতে পারেন ভাই। ডিজিটাল আর্ট একটু কষ্টের হলেও করতে পারলে ভালোই লাগে।

 2 years ago (edited)

ওয়াও ভাইয়া আপনি খুব সুন্দর করে পাহাড় এবং সূর্যের একটি ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। আকাশটা বেশ সুন্দর লাগছে। খুব সুন্দর করে আপনি সম্পন্ন আর্টি করেছেন। ডিজিটাল আর্ট গুলো আমার কাছে খুব ভালো লাগে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপু। আসলে আকাশ এর কালার নিয়ে একটু দ্বিধায় ছিলাম। এখন দেখি আপনাদের ভালো লেগেছে।

 2 years ago 

ডিজিটাল আর্ট আপনি খুব সুন্দর ভাবে করেছেন। আমার কাছে ভীষণ ভালো লেগেছে। ধাপে ধাপে খুব সুন্দর ভাবে আপনি উপস্থাপন করেছেন। প্রতিনিয়ত খুব সুন্দর সুন্দর পোস্ট আমাদের উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাদের এমন অনুপ্রেরণা মূলক কমেন্ট আমাকে উদ্দীপনা জাগায়।

 2 years ago 

আপনি ডিজিটাল আর্টে অনেক আদর্শ এবং খুব সুন্দর ও দক্ষতার মধ্য দিয়ে এ কাজগুলো করে থাকেন। আমার বেশ ভালো লাগে আপনার কাজগুলো। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন সবসময়।

 2 years ago 

আপনাদের দোয়াতে দক্ষতা অর্জন হয়েছে ধীরে ধীরে। জানিনা কতটূকু পারি। তবে চেস্টা করি সব সময়।

 2 years ago 

দেখতে দেখতে ৬১ টি অংকন করে ফেললেন ভাবা যায় 😲
আজকের অংকনটি একদমই ব্যাতিক্রমধর্মী ছিল।
আর আপনার অংকনের দক্ষতা অসাধারণ।
আর খুব চমৎকারভাবে উপস্থাপনা করেন।
দারুন ছিল ভাই।

 2 years ago 

হ্যা ভাইয়া। দেখতে দেখতে অনেক গুলো আর্ট হয়ে গেলো।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.034
BTC 62772.18
ETH 3154.14
USDT 1.00
SBD 3.86